artk
বৃহস্পতিবার, সেপ্টেম্বার ১২, ২০১৯ ৬:১৯

জালিয়াতি করে ভর্তি হলে মেনে নেবে না ঢাবি ছাত্রলীগ

স্টাফ রিপোর্টার
media

ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) কোনো শিক্ষার্থী জালিয়াতির আশ্রয় নিয়ে ভর্তি হলে ছাত্রলীগ সেটি মেনে নেবে না বলে হুঁশিয়ারী দিয়েছে।

ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) কোনো শিক্ষার্থী জালিয়াতির আশ্রয় নিয়ে ভর্তি হলে ছাত্রলীগ সেটি মেনে নেবে না বলে হুঁশিয়ারী দিয়েছে।

ব্যবসায় শিক্ষা অনুষদভুক্ত গ-ইউনিটের মধ্য দিয়ে আগামী শুক্রবার থেকে শুরু হচ্ছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ২০১৯-২০ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) শ্রেণিতে প্রথম বর্ষে ভর্তির পরীক্ষা। এই পরীক্ষা সামনে রেখে ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) শাখা ছাত্রলীগ এমন হুঁশিয়ারি দিলো। 

বৃহস্পতিবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যানটিনে সংবাদ সম্মেলন করে এই হুঁশিয়ারি দেন বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের দুই শীর্ষ নেতা। ভর্তি পরীক্ষা ঘিরে ছাত্রলীগের কর্মসূচি জানাতে এই সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পড়ে শোনান বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি সনজিত চন্দ্র দাস।

লিখিত বক্তব্যে সনজিত বলেন, ‘গণমাধ্যমের বন্ধু, পরীক্ষার্থী, অভিভাবক, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ও বিশ্ববিদ্যালয় প্রশাসনের প্রতি আমাদের আহ্বান, ভর্তি পরীক্ষাকে কেন্দ্র করে কেউ যেন কোনো ধরনের অসদুপায় অবলম্বন করতে না পারে; সে জন্য সব পক্ষই যেন সতর্ক থাকে।’

বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক ও ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) সহসাধারণ সম্পাদক সাদ্দাম হোসেন বলেন, ‘ভর্তি পরীক্ষা মেধাভিত্তিক উৎসবের প্রতিযোগিতায় পরিণত হোক—এটাই আমাদের চাওয়া। ভর্তি পরীক্ষায় একজন শিক্ষার্থীও যেন কোনো ধরনের অসদুপায় অবলম্বন না করতে পারেন, সে জন্য যেকোনো ধরনের দুর্নীতির বিরুদ্ধে জিরো টলারেন্স ঘোষণা করতে হবে। কোনো শিক্ষার্থী জালিয়াতির আশ্রয় নিয়ে বিশ্ববিদ্যালয়ে ভর্তি হলে ছাত্রলীগ তা মেনে নেবে না, এর দাঁতভাঙা জবাব দেবে।’ 

ভর্তি জালিয়াতি সংক্রান্ত কোনো তথ্য-প্রমাণ থাকলে বিশ্ববিদ্যালয় প্রশাসন ও ছাত্রলীগকে জানানোর আহ্বান জানান তিনি। আর সন্তান যেন কোনো রকম জালিয়াতির সঙ্গে যুক্ত না হন, সে জন্য অভিভাবকদের সতর্ক থাকার অনুরোধ করেন তিনি।

সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও স্যার এ এফ রহমান হল সংসদের সহসভাপতি (ভিপি) আবদুল আলীম খানসহ ছাত্রলীগের ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার বিভিন্ন পর্যায়ের নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।

বরগুনায় বাসচাপায় মা-ছেলেসহ নিহত ৩ ডিএসইর পিই রেশিও বেড়েছে মূলধন বেড়েছে ২৫ হাজার ৬৯৯ কোটি টাকা ইঁদুর শূকরের মাংসেই বিপদ মধুসূদন দত্তের ১৯৬তম জন্মবার্ষিকী শনিবার ইরানের হামলায় ৩৪ মার্কিন সেনা আহত হয় টেকনাফে ৮০ হাজার ইয়াবাসহ আটক ২ ভারতে মুক্তির আগেই বাংলাদেশে ৪০ প্রেক্ষাগৃহে ‘হুল্লোড়’ ‘যার যা ইচ্ছা বলুক’ তুরস্কে শক্তিশালী ভূমিকম্পে নিহত ১৮ চীনে করোনাভাইরাসে মৃত্যু ৪১ জনে পৌঁছেছে জার্মানিতে বন্দুকধারীর হামলায় নিহত ৬ জিয়া বঙ্গবন্ধুর খুনিদের বড় বড় পদে অধিষ্ঠিত করেছিলেন: মোজাম্মেল লক্ষ্মীপুরে সরিষা চাষে আগ্রহ বাড়ছে চাষিদের বঙ্গবন্ধুর নাম কেউ মুছে ফেলতে পারবে না: প্রধানমন্ত্রী র‌্যাগিংয়ের অভিযোগে পবিপ্রবির ১৫ শিক্ষার্থী বহিষ্কার হালদা নদীকে ‘বঙ্গবন্ধু মৎস্য হেরিটেজ’ ঘোষণা ‘নির্বাচনী বার্তা কী দেবে, কথাই তো বলতে পারছেন না’ ‘ময়ূরপঙ্খী’ ছিনতাইয়ের চেষ্টার চূড়ান্ত প্রতিবেদন আদালতে ৫ উইকেটে হার দিয়ে সফর শুরু বাংলাদেশের এবার সিলেটগামী পারাবত এক্সপ্রেসে আগুন চুয়াডাঙ্গায় র‌্যাব পরিচয়ে গণডাকাতি নারায়ণগঞ্জ বন্দরে জাহাজ চাপা পড়ে নিহত ২ নির্বাচনে বিএনপির জয় বাধাগ্রস্ত করতে ষড়যন্ত্র করছে আ’লীগ: ফখরুল স্মার্টফোন আসক্তি দূর করতে গুগলের তিন অ্যাপ করোনাভাইরাস: সংক্রমণ ঠেকাতে মাস্ক কতটা কার্যকর পাকিস্তানকে ১৪২ রানের লক্ষ্য দিল টাইগাররা ভারতের সাথে হেরে টি-টোয়েন্টি সিরিজ শুরু নিউজিল্যান্ডের চলতি অর্থবছরের সব সূচকেই প্রবৃদ্ধির উর্ধ্বগতি অব্যাহত রয়েছে: অর্থমন্ত্রী বিএনপি একটি ব্যর্থ রাজনৈতিক দল: কাদের