artk
মঙ্গলবার, সেপ্টেম্বার ১৭, ২০১৯ ১০:১৪   |  ২,আশ্বিন ১৪২৬
বৃহস্পতিবার, সেপ্টেম্বার ১২, ২০১৯ ৬:১৯

জালিয়াতি করে ভর্তি হলে মেনে নেবে না ঢাবি ছাত্রলীগ

স্টাফ রিপোর্টার
media

ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) কোনো শিক্ষার্থী জালিয়াতির আশ্রয় নিয়ে ভর্তি হলে ছাত্রলীগ সেটি মেনে নেবে না বলে হুঁশিয়ারী দিয়েছে।

ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) কোনো শিক্ষার্থী জালিয়াতির আশ্রয় নিয়ে ভর্তি হলে ছাত্রলীগ সেটি মেনে নেবে না বলে হুঁশিয়ারী দিয়েছে।

ব্যবসায় শিক্ষা অনুষদভুক্ত গ-ইউনিটের মধ্য দিয়ে আগামী শুক্রবার থেকে শুরু হচ্ছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ২০১৯-২০ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) শ্রেণিতে প্রথম বর্ষে ভর্তির পরীক্ষা। এই পরীক্ষা সামনে রেখে ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) শাখা ছাত্রলীগ এমন হুঁশিয়ারি দিলো। 

বৃহস্পতিবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যানটিনে সংবাদ সম্মেলন করে এই হুঁশিয়ারি দেন বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের দুই শীর্ষ নেতা। ভর্তি পরীক্ষা ঘিরে ছাত্রলীগের কর্মসূচি জানাতে এই সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পড়ে শোনান বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি সনজিত চন্দ্র দাস।

লিখিত বক্তব্যে সনজিত বলেন, ‘গণমাধ্যমের বন্ধু, পরীক্ষার্থী, অভিভাবক, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ও বিশ্ববিদ্যালয় প্রশাসনের প্রতি আমাদের আহ্বান, ভর্তি পরীক্ষাকে কেন্দ্র করে কেউ যেন কোনো ধরনের অসদুপায় অবলম্বন করতে না পারে; সে জন্য সব পক্ষই যেন সতর্ক থাকে।’

বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক ও ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) সহসাধারণ সম্পাদক সাদ্দাম হোসেন বলেন, ‘ভর্তি পরীক্ষা মেধাভিত্তিক উৎসবের প্রতিযোগিতায় পরিণত হোক—এটাই আমাদের চাওয়া। ভর্তি পরীক্ষায় একজন শিক্ষার্থীও যেন কোনো ধরনের অসদুপায় অবলম্বন না করতে পারেন, সে জন্য যেকোনো ধরনের দুর্নীতির বিরুদ্ধে জিরো টলারেন্স ঘোষণা করতে হবে। কোনো শিক্ষার্থী জালিয়াতির আশ্রয় নিয়ে বিশ্ববিদ্যালয়ে ভর্তি হলে ছাত্রলীগ তা মেনে নেবে না, এর দাঁতভাঙা জবাব দেবে।’ 

ভর্তি জালিয়াতি সংক্রান্ত কোনো তথ্য-প্রমাণ থাকলে বিশ্ববিদ্যালয় প্রশাসন ও ছাত্রলীগকে জানানোর আহ্বান জানান তিনি। আর সন্তান যেন কোনো রকম জালিয়াতির সঙ্গে যুক্ত না হন, সে জন্য অভিভাবকদের সতর্ক থাকার অনুরোধ করেন তিনি।

সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও স্যার এ এফ রহমান হল সংসদের সহসভাপতি (ভিপি) আবদুল আলীম খানসহ ছাত্রলীগের ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার বিভিন্ন পর্যায়ের নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।

গণহত্যার ঝুঁকিতে এখনো ৬ লাখ রোহিঙ্গা: জাতিসংঘ গাজীপুরে বিদ্যুতের তার ছিঁড়ে অবৈধ গ্যাস লাইনে অগ্নিকাণ্ড ফেসবুক স্ট্যাটাস দেখেই শিক্ষার্থীদের বহিষ্কার করেন উপাচার্য পাবনায় ট্রেনের নিচে ঝাঁপ দিয়ে ট্রেন চালকের আত্মহত্যা সৌদি আরবে ফের হামলা চালিয়েছে ইয়েমেন ঢাকার শতাধিক বিএনপি নেতাকর্মী জাতীয় পার্টিতে যোগ দিয়েছে চাঁদাবাজির অভিযোগে ঢাকা উত্তর ছাত্রলীগ নেতা বহিস্কার ‘ডাক্তার বলার আগেই আয়া রোগীর পোশাক খুলে নেয়’ দুর্নীতি নির্মূলে টাস্কফোর্স গঠনের দাবি সম্পাদক পদে প্রার্থী হবেন না ওবায়দুল কাদের রিজার্ভ চুরির ব্যাপারে কিছুই বলা যাবে না: অর্থমন্ত্রী আলিয়ার সঙ্গে চুমুর দৃশ্যে আপত্তি সালমান খানের? মামলাকে কর ফাঁকির হাতিয়ার হিসেবে ব্যবহার করছে মেঘনা গ্রুপ! খালেদা জিয়া আলেমদের কিছু দেন নাই: আল্লামা শফী অন্য প্রতিষ্ঠানেও ‘ভাগাভাগি’ হচ্ছে: আরেফিন সিদ্দিক প্রেস কাউন্সিলের বিবৃতি প্রত্যাহার চায় এলআরএফ বাংলাদেশকে হারাতে মরিয়া জিম্বাবুয়ে বুধবার শ্রীলঙ্কায় যাচ্ছে মিরাজ-মুমিনুল-সৌম্যরা মোবাইল ফোনে কথা বলতে বলতে ট্রাকের নিচে এনজিওকর্মী কোহলিদের নিরাপত্তা দিতে আপত্তি ভারতীয় পুলিশের হাজিরা খাতায় সই করেই বেতন-ভাতা নেন আ.লীগ নেতার স্ত্রী মধ্য রাতে বৃদ্ধার গরু লুট করলো যুবলীগ-কৃষক লীগ নেতারা পুঁজিবাজারে সূচকের পতন, লেনদেনে উত্থান ছাত্রলীগে ভারপ্রাপ্ত দায়িত্ব কোন আইনে: রিজভী রাব্বানীকে একহাত নিলেন সাবেক ছাত্রলীগ নেত্রী পেঁয়াজের দাম শিগগিরই কমবে: বাণিজ্য সচিব বিমানের ড্রিমলাইনার ‘রাজহংস’ উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী বিভাগীয় শহরে ক্যান্সার হাসপাতালসহ ৮ প্রকল্প অনুমোদন সালমান শাহ জন্মোৎসব উদ্বোধন করবেন শাকিব খান জাবি উপাচার্যের বিরুদ্ধেও ব্যবস্থা নেয়া হবে: কাদের