artk
মঙ্গলবার, সেপ্টেম্বার ১৭, ২০১৯ ১০:১৫   |  ২,আশ্বিন ১৪২৬
বৃহস্পতিবার, সেপ্টেম্বার ১২, ২০১৯ ৫:৪১

অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপের ফাইনালে বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক
media

বৃষ্টির কারণে অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপের দুই সেমিফাইনালই পণ্ড হয়েছে। ফলে ফাইনালে নাম লিখিয়েছে বাংলাদেশ। সঙ্গী হয়েছে ভারত। গ্রুপ পর্বে চ্যাম্পিয়ন হওয়ায় ফাইনাল লড়াইয়ে জায়গা করে নিয়েছে তারা।

বৃষ্টির কারণে অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপের দুই সেমিফাইনালই পণ্ড হয়েছে। ফলে ফাইনালে নাম লিখিয়েছে বাংলাদেশ। সঙ্গী হয়েছে ভারত। গ্রুপ পর্বে চ্যাম্পিয়ন হওয়ায় ফাইনাল লড়াইয়ে জায়গা করে নিয়েছে তারা।

এ নিয়ে প্রথমবারের মতো প্রতিযোগিতার ফাইনালে উঠল বাংলাদেশ। সেখানে রেকর্ড ছয়বার শিরোপাই জিতেছে ভারত।

শেষ চারের দ্বিতীয় ম্যাচে বৃহস্পতিবার শ্রীলংকার মোরাতুয়ায় আফগানিস্তানের মুখোমুখি হওয়ার কথা ছিল বাংলাদেশের। তবে বৃষ্টিতে ভেসে গেছে ম্যাচটি। একটি বলও মাঠে গড়ায়নি।

আর একই দিনে টুর্নামেন্টের প্রথম সেমিতে পি সারা ওভালে স্বাগতিক লংকানদের বিপক্ষে লড়াইয়ের কথা ছিল ভারতের। বৃষ্টি বাগড়ায় ম্যাচটিও ভেস্তে গেছে।

এতে শিরোপা নির্ধারণী ম্যাচে খেলার টিকিট পায় বাংলাদেশ-ভারত। গ্রুপ পর্বের তিন ম্যাচেই জয় পায় টাইগার যুবারা। একই পরিসংখ্যান পড়শী ভারতীয় তরুণদেরও।

সেখানে ২টি করে ম্যাচ জিতে সেমি নিশ্চিত করে শ্রীলংকা ও আফগানিস্তান। সেই ফলাফলের ভিত্তিতেই ফাইনালে পা রাখল আকবর আলির দল। আর সঙ্গী হল ধ্রুব জুরেল বাহিনী।

শনিবার কলম্বোয় শিরোপার লড়াইয়ে মুখোমুখি হবে তারা। এখন দেখার বিষয়, যুবদের এশিয়ার শ্রেষ্ঠত্বের লড়াইয়ের মুকুট পরে কারা।

গণহত্যার ঝুঁকিতে এখনো ৬ লাখ রোহিঙ্গা: জাতিসংঘ গাজীপুরে বিদ্যুতের তার ছিঁড়ে অবৈধ গ্যাস লাইনে অগ্নিকাণ্ড ফেসবুক স্ট্যাটাস দেখেই শিক্ষার্থীদের বহিষ্কার করেন উপাচার্য পাবনায় ট্রেনের নিচে ঝাঁপ দিয়ে ট্রেন চালকের আত্মহত্যা সৌদি আরবে ফের হামলা চালিয়েছে ইয়েমেন ঢাকার শতাধিক বিএনপি নেতাকর্মী জাতীয় পার্টিতে যোগ দিয়েছে চাঁদাবাজির অভিযোগে ঢাকা উত্তর ছাত্রলীগ নেতা বহিস্কার ‘ডাক্তার বলার আগেই আয়া রোগীর পোশাক খুলে নেয়’ দুর্নীতি নির্মূলে টাস্কফোর্স গঠনের দাবি সম্পাদক পদে প্রার্থী হবেন না ওবায়দুল কাদের রিজার্ভ চুরির ব্যাপারে কিছুই বলা যাবে না: অর্থমন্ত্রী আলিয়ার সঙ্গে চুমুর দৃশ্যে আপত্তি সালমান খানের? মামলাকে কর ফাঁকির হাতিয়ার হিসেবে ব্যবহার করছে মেঘনা গ্রুপ! খালেদা জিয়া আলেমদের কিছু দেন নাই: আল্লামা শফী অন্য প্রতিষ্ঠানেও ‘ভাগাভাগি’ হচ্ছে: আরেফিন সিদ্দিক প্রেস কাউন্সিলের বিবৃতি প্রত্যাহার চায় এলআরএফ বাংলাদেশকে হারাতে মরিয়া জিম্বাবুয়ে বুধবার শ্রীলঙ্কায় যাচ্ছে মিরাজ-মুমিনুল-সৌম্যরা মোবাইল ফোনে কথা বলতে বলতে ট্রাকের নিচে এনজিওকর্মী কোহলিদের নিরাপত্তা দিতে আপত্তি ভারতীয় পুলিশের হাজিরা খাতায় সই করেই বেতন-ভাতা নেন আ.লীগ নেতার স্ত্রী মধ্য রাতে বৃদ্ধার গরু লুট করলো যুবলীগ-কৃষক লীগ নেতারা পুঁজিবাজারে সূচকের পতন, লেনদেনে উত্থান ছাত্রলীগে ভারপ্রাপ্ত দায়িত্ব কোন আইনে: রিজভী রাব্বানীকে একহাত নিলেন সাবেক ছাত্রলীগ নেত্রী পেঁয়াজের দাম শিগগিরই কমবে: বাণিজ্য সচিব বিমানের ড্রিমলাইনার ‘রাজহংস’ উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী বিভাগীয় শহরে ক্যান্সার হাসপাতালসহ ৮ প্রকল্প অনুমোদন সালমান শাহ জন্মোৎসব উদ্বোধন করবেন শাকিব খান জাবি উপাচার্যের বিরুদ্ধেও ব্যবস্থা নেয়া হবে: কাদের