artk
বৃহস্পতিবার, সেপ্টেম্বার ১২, ২০১৯ ৪:৫৫

বিমানের নতুন এমডি মোকাব্বির হোসেন

স্টাফ রিপোর্টার
media

বিমান বাংলাদেশে এয়ারলাইনসের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) নিয়োগ পেয়েছেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মোকাব্বির হোসেন।

বিমান বাংলাদেশে এয়ারলাইনসের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) নিয়োগ পেয়েছেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মোকাব্বির হোসেন।

তাকে প্রেষণে বিমানের এমডি ও প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) কর্মকর্তা নিয়োগ দিয়ে বৃহস্পতিবার আদেশ জারি করেছে জন প্রশাসন মন্ত্রণালয়।

এর আগে ১২ মার্চ বিমান বাংলাদেশ এয়ারলাইন্সে এমডি, সিইও এবং উপ-ব্যবস্থাপনা পরিচালক (ডিএমডি) পদে নিয়োগের জন্য বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। তবে গত ছয় মাসেও আবেদনকারীদের মধ্য থেকে কাউকে নিয়োগের সিদ্ধান্ত নিতে পারেনি বিমান।

আবেদনকারীদের মধ্য থেকে কাউকে, নাকি নতুন কোনও পদ্ধতিতে এ পদে নিয়োগ দেওয়া হবে সে বিষয়ে সিদ্ধান্ত নিতে ৩ সেপ্টেম্বর পরিচালনা পর্ষদ সভায় আলোচনা হয়। সেখানে অতিরিক্ত সচিব মো. মোকাব্বির হোসেনকে নিয়োগ দেওয়ার প্রস্তাব উঠে।

এবিষয়ে জানতে চাইলে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সচিব মহিবুল হক বলেন, বিমানের পরিচালনা পর্ষদের অনুমোদনের পর সরকার মোকাব্বির হোসেনকে এমডি নিয়োগ করেছে।

গত ৩০ এপ্রিল থেকে বিমানের ভারপ্রাপ্ত এমডির দায়িত্বে ছিলেন বিমানের পরিচালক (ফ্লাইট অপারেশন্স) ক্যাপ্টেন ফারহাত হাসান জামিল।

ওই দিনই নানা অনিয়মের অভিযোগের মুখে এএম মোসাদ্দিক আহমেদকে এমডির দায়িত্ব থেকে সরিয়ে দেয় পরিচালনা পর্ষদ।

গান নয় এবার চলচ্চিত্র নিয়ে ঢাকায় অঞ্জন দত্ত শিরোপার লড়াই: খুলনাকে ১৭১ রানের লক্ষ্য দিলো রাজশাহী ডিজিটাল মেলায় মোবাইল ডায়ালারে সাড়া ফেলেছে আম্বার আইটি স্তন ক্যান্সারের ঝুঁকি কমায় ব্রকলি বিএনপি একটি উদারপন্থী দল: ফখরুল দ্রুত সিদ্ধান্ত নিতে ইসির প্রতি ভিসির আহ্বান বরগুনা-২ আসনের এমপিসহ ১৩ জনের বিরুদ্ধে মামলা ফাইনালে টস জিতে ফিল্ডিংয়ে খুলনা নিষিদ্ধ হলেন কাগিসো রাবাদা সন্ধ্যায় ফাইনাল বিপিএলের নতুন চ্যাম্পিয়নের কে আমিই একমাত্র ঢাকার উন্নয়নে সুনির্দিষ্ট রূপরেখা দিয়েছি: তাপস বিএনপি নির্বাচনকে বিতর্কিত করতে নির্বাচনে অংশ নেয়: শিক্ষামন্ত্রী ইউক্রেনের প্রধানমন্ত্রীর পদত্যাগ নির্বাচন পেছানোর দাবির অনশনে ঢাবির দশ শিক্ষার্থী অসুস্থ পুলিশ কন্ট্রোল রুম ভবন থেকে লাফিয়ে কনস্টেবলের আত্মহত্যা উত্তরায় বেপরোয়া গতির বাস কেড়ে নিলো ২ জনের প্রাণ পুরান ঢাকার ঐতিহ্য পুনরুজ্জীবিত করার অঙ্গীকার তাপসের ধর্মীয় উৎসবের সম্মানে ইসি আলোচনা করে সমাধান করতে পারে: কাদের সৌদি থেকে ১৬ দিনে দেড় হাজার বাংলাদেশি ফেরত ইরানে ৮ বছর পর দোয়ায় নেতৃত্ব দেবেন খামেনি চট্টগ্রামে দুই বাসের মুখোমুখি সংঘর্ষে নিহত ২ দ্বিতীয় বিয়ে করতে ইচ্ছুকদের জন্য অভিনব অফার খালেদা জিয়ার মুক্তি দাবিতে রাজধানীতে বিএনপির বিক্ষোভ মুক্তি পেল অভিনেত্রী স্পর্শিয়ার ‘কাঠবিড়ালী’ ট্রাম্পের অভিশংসন বিচারের আনুষ্ঠানিকতা শুরু ইজতেমায় ৩ মুস‌ল্লির মৃত্যু লাখ টাকায় বিক্রি হলো ১টি মাছ! মানুষ কেন ভয় পায়? শীতে নাক বন্ধ হলে যা করণীয় মেঘনায় দুই লঞ্চের সংঘর্ষ, আহত ৫