artk
বৃহস্পতিবার, সেপ্টেম্বার ১৯, ২০১৯ ৪:২৫   |  ৩,আশ্বিন ১৪২৬

নিউজ ডেস্ক

বৃহস্পতিবার, সেপ্টেম্বার ১২, ২০১৯ ১১:২৫

এবার ‘ওসির’ আপত্তিকর ভিডিও

media

কটিয়াদী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তার (ওসি) সঙ্গে এক নারীর বেশ কয়েকটি আপত্তিকর ছবি ও ভিডিও ক্লিপিং সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে আপলোড হয়েছে।

কটিয়াদী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তার (ওসি) সঙ্গে এক নারীর বেশ কয়েকটি আপত্তিকর ছবি ও ভিডিও ক্লিপিং সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে আপলোড হয়েছে।

‘প্রিয়া সুলতানা’ নামের একটি আইডি থেকে গত সোমবার সকালে ছবি ও ভিডিও আপলোড হয় এবং কয়েক ঘণ্টার মধ্যে আবার তা সরিয়েও ফেলা হয়। বিষয়টি কটিয়াদীসহ জেলা সদরে প্রধান আলোচ্য হয়ে উঠেছে।

এ বিষয়ে ওসি আবু শামা মো. ইকবাল হায়াত মঙ্গলবার থানায় একটি সাধারণ ডায়েরি করেন। ওসির করা সাধারণ ডায়েরির আলোকে পুলিশ সুপার বিষয়টি তদন্ত করার জন্য অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) মো. মিজানুর রহমানকে দায়িত্ব দেন।

ছবির মানুষ দুজন নিজেরা নন, প্রযুক্তির কারসাজি কাজে লাগিয়ে সম্মানহানির উদ্দেশ্যে পরিচিতজন এই কাজ করেছেন এমন অভিযোগ এনে ওই নারী থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করেছেন। মামলাটি হয়েছে সোমবার রাতে। আসামি দুজন। একজন হলেন মো. হিমেল (২৮), অপরজন সৈয়দ মুরছালিন দারাশিকো (৩০)। সৈয়দ মুরছালিন কটিয়াদী প্রেসক্লাবের সভাপতি এবং বাংলা টিভির স্থানীয় প্রতিনিধি হিসেবে কর্মরত। আর হিমেল (২৮)  চরিয়াকোনা গ্রামের বাসিন্দা। পেশায় গাড়িচালক।

মামলার পর পুলিশ রাতেই নিজ নিজ বাড়ি থেকে দুই আসামিকে ধরে থানায় নিয়ে আসে। রাতেই সৈয়দ মুরছালিনের কাছ থেকে মুচলেকা রেখে তাঁকে ছেড়ে দেওয়া হয়। তবে হিমেলকে মামলায় গ্রেপ্তার দেখিয়ে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

ওসির দাবি, ছবির মানুষটি তিনি নন। ষড়যন্ত্র করে একটি পক্ষ অন্য কারও শরীরে তাঁর ছবির মাথা যুক্ত করে দিয়েছে।

ওই নারীর স্বামী ২০ বছর ধরে প্রবাসে রয়েছেন। ১৬ বছর আগে তাঁদের বিয়ে হয়। তাঁর দাবি, মুখটি তাঁর হলেও শরীর তাঁর নয়। বিশেষ উদ্দেশ্যে সম্পাদনা করে পক্ষটি ওসির সঙ্গে জড়িয়ে তাঁর আপত্তিকর ছবি ফেসবুকে ছড়িয়ে দেয়।

মামলার আরজিতে ভিডিও আপলোড করার কথা উল্লেখ নেই।

এজাহার থেকে এবং ওই নারীর সঙ্গে কথা বলে জানা যায়, ২০১৬ সালের শুরুর দিকে হিমেলের সঙ্গে তাঁর পরিচয়। তখন থেকে হিমেল তাঁর সঙ্গে বন্ধুত্ব করতে চাইতেন। একপর্যায়ে বন্ধুত্ব হয়ও। ২০১৭ সালের শুরু দিকে জানতে পারেন হিমেল একটি হত্যা মামলার আসামি। তখনই তিনি কথা বলা বন্ধ করে দেন। এতে হিমেল বেশ ক্ষুব্ধ হন এবং কথা না বলার কারণে তাঁকে জড়িয়ে হিমেল কুৎসা রটাতে থাকেন। একপর্যায়ে হিমেল তাঁর ইমো আইডি হ্যাক করেন এবং এর মাধ্যমে তাঁদের স্বামী–স্ত্রীর গোপনীয় ছবি নিয়ে নেন। তাঁকে ভয় দেখানোর জন্য এসব ছবি বিভিন্নজনের মেসেঞ্জারে পাঠান। তখন প্রতিকার পেতে ২০১৭ সালের ২৬ এপ্রিল তিনি হিমেলের বিরুদ্ধে থানায় একটি সাধারণ ডায়েরি করেন। সে সময় ওসির দায়িত্বে ছিলেন জাকির রাব্বানী। ওসি তখন হিমেলকে ডেকে এনে শাসিয়ে দেন। এতে পরিস্থিতি আরও ঘোলাটে হয়। হিমেল আরও ক্ষুব্ধ ও প্রতিহিংসাপরায়ণ হয়ে ওঠেন।

এ অবস্থায় গত ঈদুল আজহার কিছুদিন আগে ওই নারীর বিরুদ্ধে হিমেল থানায় মামলা করেন। মামলার অভিযোগ, হিমেলের কাছ থেকে তিনি ১ লাখ ২০ হাজার টাকা ধার নিয়ে আর পরিশোধ করছেন না। ঘটনার সূত্র ধরে ঈদের আগে বর্তমান ওসি আবু শামা মো. ইকবাল হায়াত তাঁকে (নারী) নিজ কার্যালয়ে তলব করেন। কিন্তু দেনা–পাওনার বিষয়টি মীমাংসা হয়নি। গত ২৯ আগস্ট হিমেল নিজের ইমো আইডি থেকে ওই নারীর দেবরের মুঠোফোনে এক পুরুষের সঙ্গে তাঁর দুটি আপত্তিকর ছবি পাঠান। ছবির পুরুষ অপরিচিত। ৯ সেপ্টেম্বর প্রিয়া সুলতানা নামের ফেসবুক আইডি থেকে ওসি ও তাঁকে জড়িয়ে মন্দ কথা লেখা হয়।

জিম্বাবুয়েকে হারিয়ে ফাইনালে বাংলাদেশ ক্যাসিনো থেকে আটক: ৩১ জনকে ১ বছর ও বাকিদের ৬ মাসের কারাদণ্ড জাপানি মেয়েদের কাছে বাংলাদেশের অসহায় আত্মসমর্পন কাঁপছে জিম্বাবুয়ে মির্জা আব্বাসের বাসায় হচ্ছে ছাত্রদলের কাউন্সিল মৃত্যুর আগে রিকশাচালককে রিফাতের শেষ কথা মাহমুদউল্লাহ ঝড়ে জিম্বাবুয়েকে ১৭৬ রানের টার্গেট দিলো টাইগাররা মানসম্পন্ন রিপোর্ট পুঁজিবাজারকে উচ্চস্তরে নিয়ে যাবে: ডিএসই পরিচালক যুবলীগ নেতা খালেদ মাহমুদ অস্ত্রসহ গ্রেপ্তার ই-সিগারেট নিষিদ্ধ করলো ভারত সরকার শান্তর পর সাজঘরে লিটন আলোচনার মাধ্যমে জিপি-রবির সমস্যা সমাধান: অর্থমন্ত্রী গিয়াস কাদের চৌধুরীর বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা যুবলীগ নেতার ক্যাসিনোতে র‌্যাবের অভিযান, ১৪২ নারী-পুরুষ আটক সাব্বির বাদ অভিষেক শান্ত ও আমিনুলের বিনিয়োগ সেবার মান বাড়াতে হবে: বিডা চেয়ারম্যান ঢাকা দক্ষিণে ডেঙ্গু কতটা নিয়ন্ত্রণে সাংবাদিকদের মূল্যায়ন চান খোকন বাবা হওয়ার খবর জানাতে লঙ্কা কাণ্ড ঘটালেন আন্দ্রে রাসেল কোনো চালক ডোপ টেস্টে ধরা পড়লে সরাসরি জেলে: এনায়েত উল্যাহ স্ট্যান্ডার্ড ব্যাংকের ৫০০ কোটি টাকার বন্ড অনুমোদন টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ মুন্নু সিরামিকস ও জুট স্টাফলার্সের শেয়ার কারসাজির প্রতিবেদন দাখিলের নির্দেশ দুদক কাঙ্খিত জনআস্থা অর্জনে ব্যর্থ: ইকবাল মাহমুদ রিফাত হত্যা: পলাতক ৯ আসামির বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা বাংলাদেশ-সার্বিয়ার অর্থনৈতিক সম্পর্ক উন্নয়নে গুরুত্বারোপ জয়ন্ত চৌধুরীর ‘অনির্বাণ নেতাজি’ গ্রন্থের পাঠোন্মচন বৃহস্পতিবার সরকারি-আধা সরকারি পিয়নের চাকরির জন্যও টাকা দিতে হয়: মওদুদ নার্সিং প্রশিক্ষণ আন্তর্জাতিক মানে উন্নীত হবে: প্রধানমন্ত্রী ঢাবিতে আন্দোলনকারীদের ওপর ছাত্রলীগের হামলা (ভিডিও) শাহজালালে কোটি টাকার সোনা জব্দ