artk

স্পোর্টস ডেস্ক

বৃহস্পতিবার, সেপ্টেম্বার ১২, ২০১৯ ১১:০৩

বার্সেলোনার তারকা ফুটবলারের কারাদণ্ড

media

এক বছর আগে তুরস্কের একটি নাইট ক্লাবে এক গায়কের সঙ্গে মারামারির পর হাসপাতালে গিয়েও গুলি ছুড়েছিলেন বার্সেলোনার মিডফিল্ডার আরদা তুরান। এই ঘটনায় তারকা এই ফুটবলারকে তিন বছর আট মাসের কারাদণ্ড দিয়েছে তুরস্কের আদালত।

এক বছর আগে তুরস্কের একটি নাইট ক্লাবে এক গায়কের সঙ্গে মারামারির পর হাসপাতালে গিয়েও গুলি ছুড়েছিলেন বার্সেলোনার মিডফিল্ডার আরদা তুরান। এই ঘটনায় তারকা এই ফুটবলারকে তিন বছর আট মাসের কারাদণ্ড দিয়েছে তুরস্কের আদালত।

গত বছর এক নাইট ক্লাবে গায়ক বার্কে শাহিনের সঙ্গে মারামারিতে জড়িয়ে পড়েছিলেন তুরান। ধস্তাধস্তির একপর্যায়ে ওই গায়কের নাক ভেঙে দেন এই ফুটবলার। তাতেও শান্ত হননি। সাহিন যখন হাসপাতালে যান তার পিছু নেন তুরান। হাসপাতালে গিয়ে শাহিনের স্ত্রী ওজলেম আদা সাহিনকে উদ্দেশ্য করে ফ্লোরে গুলি ছোঁড়েন।

গুলি করে জনমনে ভীতি ছড়ানোয়, অবৈধভাবে সঙ্গে অস্ত্র রাখার দায়ে এক বছর বিচার কাজ শেষে তুরানকে তিন বছর ৮ মাস জেল দিয়েছে আদালত। তবে এখনই জেলে যেতে হবে না তুরানকে। আগামী পাঁচ বছরের মধ্যে কোনো ধরনের অপরাধ না করলে শাস্তি থেকে মুক্তি পাবেন তিনি। কোনো ধরনের অপরাধ করলেই যেতে হবে কারাগারে।

বর্তমানে বার্সেলোনা থেকে ধারে তুরস্কের ক্লাব বাসাকসেহিরে রয়েছেন তুরান। আদালতে কিছুটা ছার মিললেও তুরস্কের ক্লাবটি অবশ্য সদয় হচ্ছে না তার ওপর। চার লাখ ইউরো জরিমানা করেছে বাসাকসেহির।

তুরানের এ ধরণের কাণ্ড নতুন নয় তার জন্য। এর আগেও হাতাহাতি, সতীর্থ কিংবা ম্যানেজারদের সঙ্গে বাগ্‌বিতণ্ডার কারণে একাধিকবার শিরোনাম হয়েছেন। আতলেতিকো মাদ্রিদের হয়ে বার্সেলোনার বিপক্ষে কোপা দেল রে'র একটি ম্যাচে লাইন্সম্যানের সিদ্ধান্ত পছন্দ না হওয়ায় বুট ছুড়ে মেরেছিলেন তুরান।

পশুর চেয়েও নিকৃষ্ট ধর্ষক: প্রধানমন্ত্রী করোনা ভাইরাসের কারণে হজে যাওয়া না হলে টাকা ফেরত: ধর্ম প্রতিমন্ত্রী দাঙ্গা নয়, দিল্লিতে পরিকল্পিত গণহত্যা হয়েছে: মমতা ভারতের সম্মান তলিয়ে দিয়েছে মোদি সরকার: মমতা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় হচ্ছে সুনামগঞ্জে এনামুল-রুপন ছয় দিনের রিমান্ডে পিরোজপুরে সাবেক ইউপি সদস্যকে কুপিয়ে হত্যা চলতি বছরই তিস্তা চুক্তির সম্ভাবনা: শ্রিংলা ঢাকা উত্তরের নির্বাচন বাতিল চেয়ে তাবিথের মামলা খুলনায় ছাত্রলীগ নেতাকে পিটিয়ে হত্যা অভিনেতা গোলাম মুস্তাফার জন্মদিন সোমবার আদালতে টাউট-বাটপার শনাক্তের নির্দেশ পাওয়ার ট্রলিকে ধাক্কা দিয়ে বিকল রেলইঞ্জিন কলকাতা সফরে এসে প্রবল বিক্ষোভের মুখে অমিত শাহ রোবট চালাবে গাড়ি! ভিপি নূরকে হত্যার হুমকি দেয়ার পর দুঃখ প্রকাশ টেকনাফে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ৭ জন নিহত রাখাইনপ্রদেশে সেনাদের গুলিতে শিশুসহ ৫ রোহিঙ্গা নিহত ইস্কাটনে ভবনে আগুন: মায়ের পর চলে গেলেন রুশদির বাবাও চট্টগ্রামে একটি বস্তিতে অগ্নিকাণ্ডে নিহত ২ দেশে প্রতিদিন যক্ষ্মায় মারা যায় ১৩০ জন: স্বাস্থ্যমন্ত্রী করোনাভাইরাস আতঙ্কে আয়ারল্যান্ডের স্কুল বন্ধ ঘোষণা বিশিষ্ট সুরকার সেলিম আশরাফ আর নেই মোদীকে অতিথি হিসেবে সর্বোচ্চ সম্মান দেওয়া হবে: পররাষ্ট্রমন্ত্রী মধুর যত জাদুকরী গুণ চিপসের প্যাকেটের ভিতর খেলনা নয়: হাইকোর্ট আমার গাড়িতেও অস্ত্র আছে কী না আমি জানি না: শামীম ওসমান ফ্র্যান্সেও করোনা, অনিশ্চিত কান চলচ্চিত্র উৎসব উপনির্বাচন: গাইবান্ধা-৩ আসনে প্রতীক বরাদ্দ গুজব ও গণপিটুনি রোধে হাইকোর্টের ৫ নির্দেশনা