artk
মঙ্গলবার, নভেম্বার ১২, ২০১৯ ৪:১৬   |  ২৮,কার্তিক ১৪২৬

স্পোর্টস ডেস্ক

বৃহস্পতিবার, সেপ্টেম্বার ১২, ২০১৯ ১১:০৩

বার্সেলোনার তারকা ফুটবলারের কারাদণ্ড

media

এক বছর আগে তুরস্কের একটি নাইট ক্লাবে এক গায়কের সঙ্গে মারামারির পর হাসপাতালে গিয়েও গুলি ছুড়েছিলেন বার্সেলোনার মিডফিল্ডার আরদা তুরান। এই ঘটনায় তারকা এই ফুটবলারকে তিন বছর আট মাসের কারাদণ্ড দিয়েছে তুরস্কের আদালত।

এক বছর আগে তুরস্কের একটি নাইট ক্লাবে এক গায়কের সঙ্গে মারামারির পর হাসপাতালে গিয়েও গুলি ছুড়েছিলেন বার্সেলোনার মিডফিল্ডার আরদা তুরান। এই ঘটনায় তারকা এই ফুটবলারকে তিন বছর আট মাসের কারাদণ্ড দিয়েছে তুরস্কের আদালত।

গত বছর এক নাইট ক্লাবে গায়ক বার্কে শাহিনের সঙ্গে মারামারিতে জড়িয়ে পড়েছিলেন তুরান। ধস্তাধস্তির একপর্যায়ে ওই গায়কের নাক ভেঙে দেন এই ফুটবলার। তাতেও শান্ত হননি। সাহিন যখন হাসপাতালে যান তার পিছু নেন তুরান। হাসপাতালে গিয়ে শাহিনের স্ত্রী ওজলেম আদা সাহিনকে উদ্দেশ্য করে ফ্লোরে গুলি ছোঁড়েন।

গুলি করে জনমনে ভীতি ছড়ানোয়, অবৈধভাবে সঙ্গে অস্ত্র রাখার দায়ে এক বছর বিচার কাজ শেষে তুরানকে তিন বছর ৮ মাস জেল দিয়েছে আদালত। তবে এখনই জেলে যেতে হবে না তুরানকে। আগামী পাঁচ বছরের মধ্যে কোনো ধরনের অপরাধ না করলে শাস্তি থেকে মুক্তি পাবেন তিনি। কোনো ধরনের অপরাধ করলেই যেতে হবে কারাগারে।

বর্তমানে বার্সেলোনা থেকে ধারে তুরস্কের ক্লাব বাসাকসেহিরে রয়েছেন তুরান। আদালতে কিছুটা ছার মিললেও তুরস্কের ক্লাবটি অবশ্য সদয় হচ্ছে না তার ওপর। চার লাখ ইউরো জরিমানা করেছে বাসাকসেহির।

তুরানের এ ধরণের কাণ্ড নতুন নয় তার জন্য। এর আগেও হাতাহাতি, সতীর্থ কিংবা ম্যানেজারদের সঙ্গে বাগ্‌বিতণ্ডার কারণে একাধিকবার শিরোনাম হয়েছেন। আতলেতিকো মাদ্রিদের হয়ে বার্সেলোনার বিপক্ষে কোপা দেল রে'র একটি ম্যাচে লাইন্সম্যানের সিদ্ধান্ত পছন্দ না হওয়ায় বুট ছুড়ে মেরেছিলেন তুরান।

সম্রাট ও এনামুলের বিরুদ্ধে দুদকের মামলা সম্রাট ও এনামুলের বিরুদ্ধে দুদকের মামলা সম্রাট ও এনামুলের বিরুদ্ধে দুদকের মামলা ঢাকা উত্তর স্বেচ্ছাসেবক লীগের সম্মেলনে ভাঙচুর দেশে ফেরার কারণ জানালেন মোসাদ্দেক রেলকর্মীদের আরো দক্ষ করা উচিত: প্রধানমন্ত্রী চট্টগ্রামের সঙ্গে ঢাকা ও সিলেটের ট্রেন চলাচল স্বাভাবিক প্রাথমিক বিদ্যালয়ের সভাপতি হতে লাগবে স্নাতক মেক্সিকোতে আশ্রয় পেলেন ইভো মোরালেস বুলবুলে নিখোঁজ ৯ জেলের মরদেহ উদ্ধার ট্রেন দুর্ঘটনায় হতাহতের ঘটনায় প্রধানমন্ত্রীর শোক ১২ নভেম্বর: উপকূলবাসী আজো ভোলেনি ভয়াল সেই স্মৃতি পেঁয়াজের দাম বাড়ছেই জেএসসি-জেডিসির ৫ পরীক্ষার নতুন সময়সূচি সকালে ঘুম থেকে উঠে পানি পানে ৬ উপকার যুক্তরাজ্যে গাঁজার তৈরি দুটো ওষুধের অনুমোদন স্বেচ্ছাসেবক লীগের ঢাকা মহানগর উত্তরের সম্মেলন মঙ্গলবার চারদিনের সফরে মঙ্গলবার নেপাল যাচ্ছেন রাষ্ট্রপতি কসবায় ২ ট্রেনের মুখোমুখি সংঘর্ষে নিহত ১৫ রাজনীতি গাড়ি-বাড়ি করার পেশা নয়: রাষ্ট্রপতি রাঁঙ্গার বিচারের ভার জনগণের কাছে দিলেন নূর হোসেনের মা পুত্র সন্তানের বাবা হলেন আল আমিন আইসিসি র‍্যাংকিং থেকে মুছে ফেলা হলো সাকিবের নাম রোহিঙ্গা গণহত্যা: মিয়ানমারের বিরুদ্ধে মামলা গাম্বিয়ার ৩-৪ বছরের মধ্যে সারা দেশে নিরবচ্ছিন্ন বিদ্যুৎ নিশ্চিত হবে: প্রতিমন্ত্রী লতা মুঙ্গেশকর আইসিইউয়ে সূচকে উত্থান লেনদেন মন্দা অবৈধ সম্পদ: দম্পতির বিরুদ্ধে মামলা ভারতে বাংলাদেশের নতুন হাইকমিশনার মুহম্মদ ইমরান ঘূর্ণিঝড় বুলবুলে নিহতের সংখ্যা বেড়ে ১৪