artk
বৃহস্পতিবার, সেপ্টেম্বার ১৯, ২০১৯ ৩:৪৪   |  ৩,আশ্বিন ১৪২৬

স্পোর্টস ডেস্ক

বৃহস্পতিবার, সেপ্টেম্বার ১২, ২০১৯ ১১:০৩

বার্সেলোনার তারকা ফুটবলারের কারাদণ্ড

media

এক বছর আগে তুরস্কের একটি নাইট ক্লাবে এক গায়কের সঙ্গে মারামারির পর হাসপাতালে গিয়েও গুলি ছুড়েছিলেন বার্সেলোনার মিডফিল্ডার আরদা তুরান। এই ঘটনায় তারকা এই ফুটবলারকে তিন বছর আট মাসের কারাদণ্ড দিয়েছে তুরস্কের আদালত।

এক বছর আগে তুরস্কের একটি নাইট ক্লাবে এক গায়কের সঙ্গে মারামারির পর হাসপাতালে গিয়েও গুলি ছুড়েছিলেন বার্সেলোনার মিডফিল্ডার আরদা তুরান। এই ঘটনায় তারকা এই ফুটবলারকে তিন বছর আট মাসের কারাদণ্ড দিয়েছে তুরস্কের আদালত।

গত বছর এক নাইট ক্লাবে গায়ক বার্কে শাহিনের সঙ্গে মারামারিতে জড়িয়ে পড়েছিলেন তুরান। ধস্তাধস্তির একপর্যায়ে ওই গায়কের নাক ভেঙে দেন এই ফুটবলার। তাতেও শান্ত হননি। সাহিন যখন হাসপাতালে যান তার পিছু নেন তুরান। হাসপাতালে গিয়ে শাহিনের স্ত্রী ওজলেম আদা সাহিনকে উদ্দেশ্য করে ফ্লোরে গুলি ছোঁড়েন।

গুলি করে জনমনে ভীতি ছড়ানোয়, অবৈধভাবে সঙ্গে অস্ত্র রাখার দায়ে এক বছর বিচার কাজ শেষে তুরানকে তিন বছর ৮ মাস জেল দিয়েছে আদালত। তবে এখনই জেলে যেতে হবে না তুরানকে। আগামী পাঁচ বছরের মধ্যে কোনো ধরনের অপরাধ না করলে শাস্তি থেকে মুক্তি পাবেন তিনি। কোনো ধরনের অপরাধ করলেই যেতে হবে কারাগারে।

বর্তমানে বার্সেলোনা থেকে ধারে তুরস্কের ক্লাব বাসাকসেহিরে রয়েছেন তুরান। আদালতে কিছুটা ছার মিললেও তুরস্কের ক্লাবটি অবশ্য সদয় হচ্ছে না তার ওপর। চার লাখ ইউরো জরিমানা করেছে বাসাকসেহির।

তুরানের এ ধরণের কাণ্ড নতুন নয় তার জন্য। এর আগেও হাতাহাতি, সতীর্থ কিংবা ম্যানেজারদের সঙ্গে বাগ্‌বিতণ্ডার কারণে একাধিকবার শিরোনাম হয়েছেন। আতলেতিকো মাদ্রিদের হয়ে বার্সেলোনার বিপক্ষে কোপা দেল রে'র একটি ম্যাচে লাইন্সম্যানের সিদ্ধান্ত পছন্দ না হওয়ায় বুট ছুড়ে মেরেছিলেন তুরান।

জিম্বাবুয়েকে হারিয়ে ফাইনালে বাংলাদেশ ক্যাসিনো থেকে আটক: ৩১ জনকে ১ বছর ও বাকিদের ৬ মাসের কারাদণ্ড জাপানি মেয়েদের কাছে বাংলাদেশের অসহায় আত্মসমর্পন কাঁপছে জিম্বাবুয়ে মির্জা আব্বাসের বাসায় হচ্ছে ছাত্রদলের কাউন্সিল মৃত্যুর আগে রিকশাচালককে রিফাতের শেষ কথা মাহমুদউল্লাহ ঝড়ে জিম্বাবুয়েকে ১৭৬ রানের টার্গেট দিলো টাইগাররা মানসম্পন্ন রিপোর্ট পুঁজিবাজারকে উচ্চস্তরে নিয়ে যাবে: ডিএসই পরিচালক যুবলীগ নেতা খালেদ মাহমুদ অস্ত্রসহ গ্রেপ্তার ই-সিগারেট নিষিদ্ধ করলো ভারত সরকার শান্তর পর সাজঘরে লিটন আলোচনার মাধ্যমে জিপি-রবির সমস্যা সমাধান: অর্থমন্ত্রী গিয়াস কাদের চৌধুরীর বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা যুবলীগ নেতার ক্যাসিনোতে র‌্যাবের অভিযান, ১৪২ নারী-পুরুষ আটক সাব্বির বাদ অভিষেক শান্ত ও আমিনুলের বিনিয়োগ সেবার মান বাড়াতে হবে: বিডা চেয়ারম্যান ঢাকা দক্ষিণে ডেঙ্গু কতটা নিয়ন্ত্রণে সাংবাদিকদের মূল্যায়ন চান খোকন বাবা হওয়ার খবর জানাতে লঙ্কা কাণ্ড ঘটালেন আন্দ্রে রাসেল কোনো চালক ডোপ টেস্টে ধরা পড়লে সরাসরি জেলে: এনায়েত উল্যাহ স্ট্যান্ডার্ড ব্যাংকের ৫০০ কোটি টাকার বন্ড অনুমোদন টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ মুন্নু সিরামিকস ও জুট স্টাফলার্সের শেয়ার কারসাজির প্রতিবেদন দাখিলের নির্দেশ দুদক কাঙ্খিত জনআস্থা অর্জনে ব্যর্থ: ইকবাল মাহমুদ রিফাত হত্যা: পলাতক ৯ আসামির বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা বাংলাদেশ-সার্বিয়ার অর্থনৈতিক সম্পর্ক উন্নয়নে গুরুত্বারোপ জয়ন্ত চৌধুরীর ‘অনির্বাণ নেতাজি’ গ্রন্থের পাঠোন্মচন বৃহস্পতিবার সরকারি-আধা সরকারি পিয়নের চাকরির জন্যও টাকা দিতে হয়: মওদুদ নার্সিং প্রশিক্ষণ আন্তর্জাতিক মানে উন্নীত হবে: প্রধানমন্ত্রী ঢাবিতে আন্দোলনকারীদের ওপর ছাত্রলীগের হামলা (ভিডিও) শাহজালালে কোটি টাকার সোনা জব্দ