artk
বুধবার, সেপ্টেম্বার ১৮, ২০১৯ ৮:০৬   |  ৩,আশ্বিন ১৪২৬
বুধবার, সেপ্টেম্বার ১১, ২০১৯ ৭:১৮

রংপুর উপনির্বাচনে বৈধ ৭ প্রার্থী, দু’জনের মনোনয়ন বাতিল

রংপুর সংবাদদাতা
media

রংপুর-৩ (সদর) আসনের উপনির্বাচনে যাচাই-বাছাই শেষে আওয়ামী লীগ, জাতীয় পার্টি, বিএনপির প্রার্থীসহ সাত প্রার্থীকে বৈধ ঘোষণা করা হয়েছে। পাশাপাশি দুই প্রার্থীল মনোনয়নপত্র অবৈধ ঘোষণা করা হয়েছে। 

রংপুর-৩ (সদর) আসনের উপনির্বাচনে যাচাই-বাছাই শেষে আওয়ামী লীগ, জাতীয় পার্টি, বিএনপির প্রার্থীসহ সাত প্রার্থীকে বৈধ ঘোষণা করা হয়েছে। পাশাপাশি দুই প্রার্থীল মনোনয়নপত্র অবৈধ ঘোষণা করা হয়েছে। এ দুইজনের মনোনয়নপত্র অবৈধ ঘোষণা করা হয়েছে ঋণখেলাপি ও বিধি অনুযায়ী হলফনামা দাখিল না করাসহ নানা কারণে। 

পরবর্তী তিন দিনের মধ্যে অবৈধ হওয়া মনোনয়নপত্রের প্রার্থীরা এ সিদ্ধান্তের বিরুদ্ধে আপিল করতে পারবেন।

যাচাই-বাছাই শেষে বুধবার রংপুর আঞ্চলিক নির্বাচন কার্যালয়ের সম্মেলনকক্ষে সংবাদ সম্মেলনে রিটার্নিং কর্মকর্তা জি এম সাহাতাব উদ্দিন এ তথ্য জানান।

তিনি বলেন, আওয়ামী লীগের রেজাউল করিম রাজু, জাতীয় পার্টির রাহগির আল মাহি সাদ এরশাদ, বিএনপির রিটা রহমান, স্বতন্ত্র আসিফ শাহরিয়ার, এনপিপির শফিউল আলম, গণফ্রন্টের কাজী মোহাম্মদ শহীদুল্লহ ও খেলাফত মজলিসের তৌহিদুর রহমান মণ্ডল—এই সাতজনকে বৈধ প্রার্থী ঘোষণা করা হয়েছে।

সাহাতাব উদ্দিন জানান, ঋণখেলাপি এবং বিধি অনুযায়ী মনোনয়নপত্র দাখিল না করাসহ নানা কারণে স্বতন্ত্র প্রার্থী মহানগর বিএনপির জ্যেষ্ঠ সহসভাপতি কাওসার জামান ও বাংলাদেশ কংগ্রেস পার্টির একরামুল হকের মনোনয়নপত্র অবৈধ ঘোষণা করা হয়। 

যুবলীগ নেতা খালেদ মাহমুদ অস্ত্রসহ গ্রেপ্তার ই-সিগারেট নিষিদ্ধ করলো ভারত সরকার শান্তর পর সাজঘরে লিটন আলোচনার মাধ্যমে জিপি-রবির সমস্যা সমাধান: অর্থমন্ত্রী গিয়াস কাদের চৌধুরীর বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা যুবলীগ নেতার ক্যাসিনোতে র‌্যাবের অভিযান, ১৪২ নারী-পুরুষ আটক সাব্বির বাদ অভিষেক শান্ত ও আমিনুলের বিনিয়োগ সেবার মান বাড়াতে হবে: বিডা চেয়ারম্যান ঢাকা দক্ষিণে ডেঙ্গু কতটা নিয়ন্ত্রণে সাংবাদিকদের মূল্যায়ন চান খোকন বাবা হওয়ার খবর জানাতে লঙ্কা কাণ্ড ঘটালেন আন্দ্রে রাসেল কোনো চালক ডোপ টেস্টে ধরা পড়লে সরাসরি জেলে: এনায়েত উল্যাহ স্ট্যান্ডার্ড ব্যাংকের ৫০০ কোটি টাকার বন্ড অনুমোদন টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ মুন্নু সিরামিকস ও জুট স্টাফলার্সের শেয়ার কারসাজির প্রতিবেদন দাখিলের নির্দেশ দুদক কাঙ্খিত জনআস্থা অর্জনে ব্যর্থ: ইকবাল মাহমুদ রিফাত হত্যা: পলাতক ৯ আসামির বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা বাংলাদেশ-সার্বিয়ার অর্থনৈতিক সম্পর্ক উন্নয়নে গুরুত্বারোপ জয়ন্ত চৌধুরীর ‘অনির্বাণ নেতাজি’ গ্রন্থের পাঠোন্মচন বৃহস্পতিবার সরকারি-আধা সরকারি পিয়নের চাকরির জন্যও টাকা দিতে হয়: মওদুদ নার্সিং প্রশিক্ষণ আন্তর্জাতিক মানে উন্নীত হবে: প্রধানমন্ত্রী ঢাবিতে আন্দোলনকারীদের ওপর ছাত্রলীগের হামলা (ভিডিও) শাহজালালে কোটি টাকার সোনা জব্দ ছাত্রদলের কাউন্সিলরদের বিকেলের মধ্যে নয়াপল্টনে থাকার নির্দেশ পটুয়াখালীতে মোটরসাইকেল দুর্ঘটনায় দুই আরোহী নিহত বিএসএফের গুলিতে নিহত বাংলাদেশির মরদেহ ফেরত জাবিতে আন্দোলনকারী শিক্ষক-শিক্ষার্থীদের মোবাইল সেবা বন্ধ রাঙামাটিতে ২ জেএসএস কর্মীকে গুলি করে হত্যা গাজীপুরে ‘বন্দুকযুদ্ধে’ যুবক নিহত জাকির নায়েককে কেউ নিতে চায় না: মাহাথির সকালের নাস্তায় ভুল খাবার নয়, রাখুন এসব