artk
রোববার, নভেম্বার ১৭, ২০১৯ ৪:৩৭   |  ৩,অগ্রহায়ণ ১৪২৬
বুধবার, সেপ্টেম্বার ১১, ২০১৯ ৭:১৮

রংপুর উপনির্বাচনে বৈধ ৭ প্রার্থী, দু’জনের মনোনয়ন বাতিল

রংপুর সংবাদদাতা
media

রংপুর-৩ (সদর) আসনের উপনির্বাচনে যাচাই-বাছাই শেষে আওয়ামী লীগ, জাতীয় পার্টি, বিএনপির প্রার্থীসহ সাত প্রার্থীকে বৈধ ঘোষণা করা হয়েছে। পাশাপাশি দুই প্রার্থীল মনোনয়নপত্র অবৈধ ঘোষণা করা হয়েছে। 

রংপুর-৩ (সদর) আসনের উপনির্বাচনে যাচাই-বাছাই শেষে আওয়ামী লীগ, জাতীয় পার্টি, বিএনপির প্রার্থীসহ সাত প্রার্থীকে বৈধ ঘোষণা করা হয়েছে। পাশাপাশি দুই প্রার্থীল মনোনয়নপত্র অবৈধ ঘোষণা করা হয়েছে। এ দুইজনের মনোনয়নপত্র অবৈধ ঘোষণা করা হয়েছে ঋণখেলাপি ও বিধি অনুযায়ী হলফনামা দাখিল না করাসহ নানা কারণে। 

পরবর্তী তিন দিনের মধ্যে অবৈধ হওয়া মনোনয়নপত্রের প্রার্থীরা এ সিদ্ধান্তের বিরুদ্ধে আপিল করতে পারবেন।

যাচাই-বাছাই শেষে বুধবার রংপুর আঞ্চলিক নির্বাচন কার্যালয়ের সম্মেলনকক্ষে সংবাদ সম্মেলনে রিটার্নিং কর্মকর্তা জি এম সাহাতাব উদ্দিন এ তথ্য জানান।

তিনি বলেন, আওয়ামী লীগের রেজাউল করিম রাজু, জাতীয় পার্টির রাহগির আল মাহি সাদ এরশাদ, বিএনপির রিটা রহমান, স্বতন্ত্র আসিফ শাহরিয়ার, এনপিপির শফিউল আলম, গণফ্রন্টের কাজী মোহাম্মদ শহীদুল্লহ ও খেলাফত মজলিসের তৌহিদুর রহমান মণ্ডল—এই সাতজনকে বৈধ প্রার্থী ঘোষণা করা হয়েছে।

সাহাতাব উদ্দিন জানান, ঋণখেলাপি এবং বিধি অনুযায়ী মনোনয়নপত্র দাখিল না করাসহ নানা কারণে স্বতন্ত্র প্রার্থী মহানগর বিএনপির জ্যেষ্ঠ সহসভাপতি কাওসার জামান ও বাংলাদেশ কংগ্রেস পার্টির একরামুল হকের মনোনয়নপত্র অবৈধ ঘোষণা করা হয়। 

অবৈধ সম্পদ অর্জনের মামলায় ৬ দিনের রিমান্ডে সম্রাট প্রধানমন্ত্রীকে বিএনপির চিঠি সরকারি চাকরিতে মুক্তিযোদ্ধাদের অবসরের বয়সসীমা ৬০ মোরালেস সমর্থকদের সঙ্গে নিরাপত্তা বাহিনীর সংঘর্ষে নিহত ৯ স্বর্ণ কেনার আগে যেসব বিষয় অবশ্যই খেয়াল রাখা উচিত লঞ্চের ধাক্কায় বালুবাহী জাহাজ ডুবে ৩ শ্রমিক নিখোঁজ রাজধানীর বনশ্রী থেকে সাংবাদিকের মরদেহ উদ্ধার চট্টগ্রামের পাথরঘাটায় গ্যাস লাইন বিস্ফোরণে নিহত ৭ মুসলিমদেরও রাম মন্দিরের জন্য খুশি হওয়া উচিৎ: রামদেব সিরিয়ায় গাড়ি বোমা বিস্ফোরণে নিহত ১৮ পেঁয়াজ খাওয়া বন্ধ: প্রধানমন্ত্রী যখন তখন হেসে ফেলেন? আপনার কী হয়েছে জানেন? ঘরোয়া পদ্ধতিতে দূর করুন ব্রণের দাগ পিইসি পরীক্ষা শুরু রোববার সৌদি কর্তৃপক্ষের সঙ্গে বৈঠকের পরই নারীকর্মীর ব্যাপারে সিদ্ধান্ত: মন্ত্রী পেঁয়াজের মূল্য বৃদ্ধি: সোমবার দেশব্যাপী বিএনপির বিক্ষোভ কর্মসূচি কুমিল্লার পর এবার নারায়ণগঞ্জে বিয়েতে পেঁয়াজ উপহার সরকার জড়িত বলে পেঁয়াজ সিন্ডিকেটের বিরুদ্ধে কিছু করা যাচ্ছে না: গয়েশ্বর ইরানে পেট্টোলের দাম বৃদ্ধির প্রতিবাদে বিক্ষোভ: নিহত ১ মেলায় রাজস্ব আদায় হাজার কোটি টাকা ভারতে ৩৫৪ টাকায় বিশুদ্ধ অক্সিজেন লাল না সবুজ, কোন আপেল বেশি উপকারী? গুদামে পেঁয়াজ পচে যাওয়ায় ফেলে দিচ্ছে আড়তদাররা বগুড়ায় জেল জরিমানার ভয়ে ৬ রুটে বাস চলাচল বন্ধ বিয়ের উপহারে পেঁয়াজ! ভারতকে হেসেখেলে হারাল বাংলাদেশ প্রাথমিক ও ইবতেদায়ি সমাপনী পরীক্ষা শুরু রোববার মিসর থেকে পেঁয়াজের প্রথম চালান পৌঁছাবে মঙ্গলবার চুয়াডাঙ্গায় পেঁয়াজের আড়তে অবরুদ্ধ ম্যাজিস্ট্রেট বিএনপির মূল কাজ এই সরকারকে সরানো : ফখরুল