artk
বুধবার, নভেম্বার ২০, ২০১৯ ১০:২৪   |  ৬,অগ্রহায়ণ ১৪২৬

ঢাবি সংবাদদাতা

বুধবার, সেপ্টেম্বার ১১, ২০১৯ ৫:২০

ডোমার কলেজ শিক্ষককে মারধর, সরব ঢাবি শিক্ষার্থীরা

media

ভাষক সলেমান আলীর উপর হামলাকারীদের দ্রুত গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে। যাতে আর কোন বখাটে শিক্ষার্থী কোনদিন শিক্ষকদের লাঞ্ছনা, অপমান কিংবা শারীরিক হেনস্তা করার সাহস না পায়। একইসঙ্গে সলেমান আলীর নিরাপত্তা নিশ্চিত করারও জোর দাবি জানানোও হয়।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) সাবেক শিক্ষার্থী ও নীলফামারীর ডোমার সরকারি কলেজের প্রভাষক সলেমান আলীর উপর সন্ত্রাসী হামলার প্রতিবাদে ঢাবিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। বুধবার দুপুর ১২টায় বিশ্ববিদ্যালয়ের ‘অপরাজয় বাংলা’ ভাস্কর্যের সামনে মানববন্ধনে অংশ নেন শিক্ষার্থীরা। ‘নেটওয়ার্ক অব ইয়াং নীলফামারীয়ান’ নামের একটি ছাত্রসংগঠন এটির আয়োজন করে।

এর আগে শনিবার দুপুরে মুন্না ও তার সহযোগীরারা ডোমার সরকারি কলেজ ভবনে প্রভাষক সলেমানকে মারধর করে। মারতে মারতে তিনতলা থেকে নিচে নিয়ে আসেন। সলেমানকে পদার্থ বিজ্ঞানের প্রভাষক আব্দুল মালেক বাঁচাতে আসলে বখাটে ছাত্ররা তাকেও মারধর করেন। তারপর আহত সলেমান আলীকে ডোমার সরকারি স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। সেখানেও ছাত্রনেতাধারীরা হাসপাতালে তার চিকিৎসা বন্ধে চিকিৎসকদের হুমকি দেন। তার নিরাপত্তায় নিয়ে তিনি ভীষণ উদ্বিগ্ন হয়ে পড়েছেন।

এখন পর্যন্ত অভিযুক্তদের মধ্যে গ্রেপ্তার হয়েছেন নাজমুল, হালিম ও আলামিন। এরমধ্যে মঙ্গলবার জামিন হয়েছে নাজমুলের। তবে ঘটনার মূল আসামি শান্তসহ ১৩ জন পলাতক।

মানববন্ধনে ঢাবি শিক্ষার্থীদের দাবি, প্রভাষক সলেমান আলীর উপর হামলাকারীদের দ্রুত গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে। যাতে আর কোন বখাটে শিক্ষার্থী কোনদিন শিক্ষকদের লাঞ্ছনা, অপমান কিংবা শারীরিক হেনস্তা করার সাহস না পায়। একইসঙ্গে সলেমান আলীর নিরাপত্তা নিশ্চিত করারও জোর দাবি জানানোও হয়।

এসময় দেশে শিক্ষকদের উপর কার মদদে হামলা করা হচ্ছে তা আইনশৃঙ্খলা বাহিনীকে খতিয়ে দেখার আহবান জানিয়েছেন শিক্ষার্থীরা।

উল্লেখ্য, নীলফামারীর ডোমারের সন্তান সলেমান আলী (৩৬ তম বিসিএস ক্যাডার)। নিজেকে যোগ্য করে তিনি তার এলাকার কলেজেই যোগ দেন। চেয়েছিলেন সেই কলেজের পরিবর্তন আনতে। এলাকার শিক্ষার্থীদের মাঝে উচ্চশিক্ষার স্বপ্ন জাগাতে। কিন্তু তার সেই স্বপ্ন বখাটেদের কষাঘাতে অঙ্কুরেই শেষ হতে চলেছে।

রাজধানী সুপার মার্কেটের আগুন নিয়ন্ত্রণে ময়মনসিংহে এক বাড়িতেই ৭ হাজার কেজি লবণ ট্রান্সফাররেবল এলসির সঠিক ব্যবহারে বায়িং হাউজের দক্ষতা বাড়ানো জরুরী জনগণকে শাস্তি দেবেন না প্লিজ: কাদের কাউন্সিলর সাঈদের বিরুদ্ধে মামলা সৈয়দ নূরুল আলমের ‘আমার জীবন ও উন্নয়নের ৪৪ বছর’ টিকাটুলিতে রাজধানী সুপার মার্কেটে ভয়াবহ আগুন শিগগিরই ২২১ বন্ড লেনদেনযোগ্য হবে দেশের মানুষ এখন খোলা জেলে বন্দী: মির্জা আব্বাস ধর্মঘটের প্রভাব চালের বাজারে পড়বে না: খাদ্যমন্ত্রী বায়ুদূষণে শীর্ষে ঢাকা, ২৫ নভেম্বর আন্তমন্ত্রণালয় সভা চট্টগ্রামে পাহাড়ে অস্ত্র তৈরির কারখানা: ২০ অস্ত্রসহ ‘ডাকাত সর্দার’ গ্রেপ্তার ঢাকা-চট্টগ্রাম-সিলেট মহাসড়কে যান চলাচল স্বাভাবিক বাস নেই, ভোগান্তি মাথায় নিয়ে হাঁটছে মানুষ ভুঁড়িওয়ালা পুরুষের কদর বেশি কেন নারীর কাছে ? সায়েদাবাদ থেকে দূরপাল্লার বাস বন্ধ শিক্ষকের থাপ্পড়ে কান ফাটলো ছাত্রের রাজধানীতে ‘বন্দুকযুদ্ধে’ যুবক নিহত আমার বিরুদ্ধে অনুসন্ধান চালালে অনেক এমপি-মন্ত্রীর যাবজ্জীবন হবে: নাজমুল আইনের লাগাম ছেড়ার ধর্মঘটে সারাদেশে অচলাবস্থা দিনাজপুরে ট্রাকচাপায় ২ মোটরসাইকেল আরোহী নিহত কাউন্সিলর রাজিবের তিন গাড়ি জব্দ সেফুদার সম্পত্তি ক্রোকের আদেশ লবণ নিয়ে গুজব ছড়ালে কঠোর ব্যবস্থা: সরকার রাজস্ব আদায় ২ হাজার কোটি টাকা ছাড়িয়েছে বুধবার থেকে বাস চলবে খুলনায় ৩৯তম বিসিএসে ৪ হাজার ৪৪৩ চিকিৎসক নিয়োগ অধ্যক্ষকে পুকুরে ফেলার ঘটনায় ছাত্রলীগের ৫ কর্মী গ্রেপ্তার খালেদা জিয়া দাঁড়াতে-বসতে বা হাতে তুলে খেতে পারেন না: রিজভী দুই সিটির ভোটবিরোধী ৩৬ কাউন্সিলর