artk
সোমবার, অক্টোবার ২১, ২০১৯ ১০:৩৭   |  ৬,কার্তিক ১৪২৬

ঢাবি সংবাদদাতা

বুধবার, সেপ্টেম্বার ১১, ২০১৯ ৫:২০

ডোমার কলেজ শিক্ষককে মারধর, সরব ঢাবি শিক্ষার্থীরা

media

ভাষক সলেমান আলীর উপর হামলাকারীদের দ্রুত গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে। যাতে আর কোন বখাটে শিক্ষার্থী কোনদিন শিক্ষকদের লাঞ্ছনা, অপমান কিংবা শারীরিক হেনস্তা করার সাহস না পায়। একইসঙ্গে সলেমান আলীর নিরাপত্তা নিশ্চিত করারও জোর দাবি জানানোও হয়।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) সাবেক শিক্ষার্থী ও নীলফামারীর ডোমার সরকারি কলেজের প্রভাষক সলেমান আলীর উপর সন্ত্রাসী হামলার প্রতিবাদে ঢাবিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। বুধবার দুপুর ১২টায় বিশ্ববিদ্যালয়ের ‘অপরাজয় বাংলা’ ভাস্কর্যের সামনে মানববন্ধনে অংশ নেন শিক্ষার্থীরা। ‘নেটওয়ার্ক অব ইয়াং নীলফামারীয়ান’ নামের একটি ছাত্রসংগঠন এটির আয়োজন করে।

এর আগে শনিবার দুপুরে মুন্না ও তার সহযোগীরারা ডোমার সরকারি কলেজ ভবনে প্রভাষক সলেমানকে মারধর করে। মারতে মারতে তিনতলা থেকে নিচে নিয়ে আসেন। সলেমানকে পদার্থ বিজ্ঞানের প্রভাষক আব্দুল মালেক বাঁচাতে আসলে বখাটে ছাত্ররা তাকেও মারধর করেন। তারপর আহত সলেমান আলীকে ডোমার সরকারি স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। সেখানেও ছাত্রনেতাধারীরা হাসপাতালে তার চিকিৎসা বন্ধে চিকিৎসকদের হুমকি দেন। তার নিরাপত্তায় নিয়ে তিনি ভীষণ উদ্বিগ্ন হয়ে পড়েছেন।

এখন পর্যন্ত অভিযুক্তদের মধ্যে গ্রেপ্তার হয়েছেন নাজমুল, হালিম ও আলামিন। এরমধ্যে মঙ্গলবার জামিন হয়েছে নাজমুলের। তবে ঘটনার মূল আসামি শান্তসহ ১৩ জন পলাতক।

মানববন্ধনে ঢাবি শিক্ষার্থীদের দাবি, প্রভাষক সলেমান আলীর উপর হামলাকারীদের দ্রুত গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে। যাতে আর কোন বখাটে শিক্ষার্থী কোনদিন শিক্ষকদের লাঞ্ছনা, অপমান কিংবা শারীরিক হেনস্তা করার সাহস না পায়। একইসঙ্গে সলেমান আলীর নিরাপত্তা নিশ্চিত করারও জোর দাবি জানানোও হয়।

এসময় দেশে শিক্ষকদের উপর কার মদদে হামলা করা হচ্ছে তা আইনশৃঙ্খলা বাহিনীকে খতিয়ে দেখার আহবান জানিয়েছেন শিক্ষার্থীরা।

উল্লেখ্য, নীলফামারীর ডোমারের সন্তান সলেমান আলী (৩৬ তম বিসিএস ক্যাডার)। নিজেকে যোগ্য করে তিনি তার এলাকার কলেজেই যোগ দেন। চেয়েছিলেন সেই কলেজের পরিবর্তন আনতে। এলাকার শিক্ষার্থীদের মাঝে উচ্চশিক্ষার স্বপ্ন জাগাতে। কিন্তু তার সেই স্বপ্ন বখাটেদের কষাঘাতে অঙ্কুরেই শেষ হতে চলেছে।

সিরিয়ার বড় ঘাঁটি ছাড়লো যুক্তরাষ্ট্র সারাদিন কম্পিউটারে কাজ করেন? চোখের যত্ন নেবেন কী ভাবে? জুয়ার বোর্ডে একদিনেই সম্রাট খুইয়েছেন ৪৫ কোটি টাকা! বিকেলে স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে দেখা করবেন ঐক্যফ্রন্ট নেতারা খুলনাগামী ট্রেন চলে গেল রাজশাহীর পথে ভোলায় মুসলিম ঐক্য পরিষদের সমাবেশ স্থগিত মালদ্বীপকে ৬-০ গোলে উড়িয়ে চ্যাম্পিয়ন বাংলাদেশ কাশ্মীর নিয়ে পাকিস্তানের পক্ষে কথা বলায় মোদির তুরস্ক সফর বাতিল স্কুল ছাত্রীকে শ্লীলতাহানি, শিক্ষক গ্রেপ্তার বেয়াইয়ের মুখে প্রস্রাবের হুমকি বেয়াইনের! লক্ষ্মীপুরে ছাত্রলীগে নেতার ওপর হামলা কাউন্সিলর রাজীব ১৪ দিনের রিমান্ডে মেনন প্রমাণ করেছেন বর্তমান সরকার ‘অবৈধ’: রিজভী ভোলায় ফেসবুক আইডি হ্যাক করে গুজব ছড়ানো হয়েছে: শেখ হাসিনা যুবলীগের নেতৃত্বে ৫৫ বছরের বেশি নয় ভোলায় সহিংসতার জের: চট্টগ্রাম হাটহাজারী থানায় মাদরাসাছাত্রদের হামলা যুবলীগ চেয়ারম্যান ওমর ফারুক চৌধুরী বহিষ্কার চেয়ারম্যান ফারুকসহ শীর্ষ পাঁচ নেতা ছাড়াই বৈঠকে যুবলীগ কাশ্মীর সীমান্তে ভারত-পাকিস্তান গোলাগুলি: নিহত ৯ সাগর-রুনি হত্যা মামলার তদন্ত কর্মকর্তাকে হাই কোর্টে তলব ২৩৮ কোটি টাকা সংগ্রহে ওমেরা পেট্রোলিয়ামের রোড শো প্রধানমন্ত্রীর উপহার পাচ্ছে গাল্লিবয় রানা-তবীব পরীক্ষায় জালিয়াতি: সাংসদ বুবলির রেজিস্ট্রেশন বাতিল ভোলায় পরিস্থিতি নিয়ন্ত্রণে বিজিবি ব্যাচেলরদের জন্য ‘সুপার হোস্টেল বিডি’ ‘ভোলার ঘটনায় ফেসবুক আইডি হ্যাকের সঙ্গে জড়িতদের আটক করা হয়েছে’ দুদকে সাজার হার ৭০ শতাংশে উন্নীত বাংলাদেশ ও ভিয়েতনামের মধ্যে বাণিজ্য বাড়াতে চান প্রধানমন্ত্রী এনটিভির নিবন্ধন বাতিলের দাবি ওলামালীগের মসজিদুল আকসায় আবারও ইহুদিদের হামলা