artk
বুধবার, নভেম্বার ২০, ২০১৯ ৯:৩৪   |  ৬,অগ্রহায়ণ ১৪২৬

ঠাকুরগাঁও সংবাদদাতা

মঙ্গলবার, সেপ্টেম্বার ১০, ২০১৯ ১২:৫৫

ছাত্রলীগ নেতার বাড়িতে বিয়ের দাবিতে তরুণীর অনশন

media

ঠাকুরগাঁও সদর উপজেলার রুহিয়া পশ্চিম ইউনিয়ন ছাত্রলীগের বহিষ্কৃত সভাপতি সাজেদুল ইসলাম সজলের বাড়িতে বিয়ের দাবিতে ১০ দিন ধরে অনশন করছেন এক তরুণী। এই ঘটনায় বাড়ি থেকে পালিয়ে গেছেন সাজেদুল। ওই তরুণীর ঘটনাকে কেন্দ্র করে ছাত্রলীগ থেকে তাঁকে বহিষ্কার করা হয়েছে বলে জানিয়েছে জেলা ছাত্রলীগ।

ঠাকুরগাঁও সদর উপজেলার রুহিয়া পশ্চিম ইউনিয়ন ছাত্রলীগের বহিষ্কৃত সভাপতি সাজেদুল ইসলাম সজলের বাড়িতে বিয়ের দাবিতে ১০ দিন ধরে অনশন করছেন এক তরুণী। এই ঘটনায় বাড়ি থেকে পালিয়ে গেছেন সাজেদুল। ওই তরুণীর ঘটনাকে কেন্দ্র করে ছাত্রলীগ থেকে তাঁকে বহিষ্কার করা হয়েছে বলে জানিয়েছে জেলা ছাত্রলীগ।

সাজেদুলের কানিকশালগাঁও গ্রামের বাড়িতে বিয়ের দাবিতে অবস্থান নেওয়া ওই তরুণীর অভিযোগ, কয়েক বছর ধরে তার সঙ্গে সাজেদুলের প্রেমের সম্পর্ক। বিয়ের কথা বলে তার সঙ্গে শারীরিক সম্পর্ক স্থাপন করেন সাজেদুল। এরপর তিনি বিয়ের জন্য চাপ দিলে সাজেদুল রাজি হচ্ছিলেন না। একপর্যায়ে গত ২৬ জুন তিনি বাদী হয়ে রুহিয়া থানায় সাজেদুলের বিরুদ্ধে একটি ধর্ষণ মামলা করেন।

তরুণীর করা ধর্ষণ মামলার বিষয়টি রুহিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) প্রদীপ কুমার রায় নিশ্চিত করেছেন।

ধর্ষণ মামলায় সাজেদুলকে গ্রেপ্তার করে কারাগারে পাঠায় পুলিশ। দুই মাস কারাভোগের পর উচ্চ আদালতের মাধ্যমে তিনি জামিন পেয়ে কারাগার থেকে বেরিয়ে আসেন। গত ৩১ আগস্ট সাজেদুল বাসায় ফিরে এলে ওই তরুণী তার বাড়িতে এসে বিয়ের দাবি করে অনশন শুরু করেন।

এ বিষয়ে ওই তরুণী বলেন, “সজল জেলে থাকা অবস্থায় তাঁর সঙ্গে কয়েকবার দেখা করি। সে সময় ও আমাকে বলেছিল, যেদিন সে জেল থেকে বের হয়ে আসবে, সেদিন যেন আমি ওদের বাড়িতে চলে আসি। তার কথামতো আমি ওদের (সজলের) বাড়িতে চলে এসেছি। ওদের পরিবারের লোকজন বিষয়টি মেনে না নেওয়ায় আমি এখানে অনশন শুরু করি। আমাকে বিয়ে না করলে, আত্মহত্যা ছাড়া কোনো পথ নেই। আমাকে বাড়ি থেকে বের করে দিতে সজলের আত্মীয়স্বজন নির্যাতন করছেন। যতই অত্যাচার হোক, আমি এ বাড়ি ছেড়ে যাব না।”

এ বিষয়ে সাজেদুলের মা সাহেরা বানু ওই তরুণীর সঙ্গে তার ছেলের সম্পর্কের কথা স্বীকার করেন। তিনি বলেন, “কিছুদিন আগে ওই মেয়ে সজলকে নিয়ে এলাকার একটি পার্কে ঘুরতে যায়। এরপর মেয়েটির ভাই ও তার পরিবারের লোকজন পার্ক থেকে সজলকে ধরে নিয়ে তাদের বাড়িতে আটকে রাখেন এবং সজলকে বিয়ের জন্য চাপ দেন। সে সময় সজল বিয়েতে রাজি না হওয়ায় ফাসানোর জন্য ধর্ষণ মামলা দেওয়া হয়।”

সাজেদুলের বাবা হামিদুল ইসলাম বলেন, “সজল বাড়িতে আসার পরপরই মেয়েটি তার পরিবারের লোকজনকে নিয়ে আমার বাড়ির একটি রুমে ঢুকে পড়ে। পরে মেয়েটি সজলের সঙ্গে তাকে বিয়ে দেওয়ার দাবি করতে থাকে। আমরা বাধা দিলে গেলে মেয়েটি উল্টো বাড়ির সদস্যদের মারধর করে। এ ঘটনায় আমরা আদালতে একটি মামলাও করেছি। মেয়েটি সেই থেকে আমাদের বাড়িতেই রয়েছে।”

ছাত্রলীগ নেতার বাড়িতে তরুণীর অনশনের সত্যতা নিশ্চিত করেছেন সদর উপজেলার রুহিয়া পশ্চিম ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান অনিল কুমার সেন। তিনি বলেন, ‘বিষয়টি নিয়ে বিড়ম্বনার মধ্যে আছি। একটা সমাধানের চেষ্টা চলছে।’

মেয়েটি বাড়িতে অবস্থান নেওয়ার পর থেকে সাজেদুল এলাকা ছেড়ে চলে গেছেন। তাঁর সঙ্গে মুঠোফোনে একাধিকবার যোগাযোগে চেষ্টা করেও তা বন্ধ পাওয়া যায়।

এ বিষয়ে জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক সানোয়ার পারভেজ জানান, ছাত্রলীগ কখনই অনৈতিক কর্মকাণ্ডকে সমর্থন করে না। সাজেদুলের বিরুদ্ধে ধর্ষণের মামলার পর সংগঠনবিরোধী কর্মকাণ্ডে জড়িত থাকা ও দলীয় শৃঙ্খলাভঙ্গের জন্য তাঁকে ২৭ জুন ছাত্রলীগ থেকে অব্যাহতি দেওয়া হয়েছে।

আইনের লাগাম ছেড়ার ধর্মঘটে সারাদেশে অচলাবস্থা দিনাজপুরে ট্রাকচাপায় ২ মোটরসাইকেল আরোহী নিহত কাউন্সিলর রাজিবের তিন গাড়ি জব্দ সেফুদার সম্পত্তি ক্রোকের আদেশ লবণ নিয়ে গুজব ছড়ালে কঠোর ব্যবস্থা: সরকার রাজস্ব আদায় ২ হাজার কোটি টাকা ছাড়িয়েছে বুধবার থেকে বাস চলবে খুলনায় ৩৯তম বিসিএসে ৪ হাজার ৪৪৩ চিকিৎসক নিয়োগ অধ্যক্ষকে পুকুরে ফেলার ঘটনায় ছাত্রলীগের ৫ কর্মী গ্রেপ্তার খালেদা জিয়া দাঁড়াতে-বসতে বা হাতে তুলে খেতে পারেন না: রিজভী দুই সিটির ভোটবিরোধী ৩৬ কাউন্সিলর লবণ নিয়ে গুজবে কান না দেয়ার পরামর্শ কেজিপ্রতি ১০০ টাকা হওয়ার গুজবে লবণ কেনার হিড়িক খালেদার মুক্তির দাবিতে ২৩ নভেম্বর বিএনপির সমাবেশ ৩০ মামলার আসামি ‘পটেটো রুবেল’ অস্ত্রসহ গ্রেপ্তার প্রেম করছি কিন্তু বিয়ের দিন এখনও ঠিক হয়নি: জয়া অনির্দিষ্টকালের কর্মবিরতি ট্রাক-কাভার্ডভ্যান মালিক-শ্রমিক ঐক্য পরিষদের পাকিস্তানে অনুপ্রবেশের দায়ে ২ ভারতীয় গ্রেপ্তার মিথিলার সঙ্গে বিয়ে নিয়ে এবার মুখ খুললেন সৃজিত সাংবাদিকের চোখ হারানোর প্রতিবাদে চোখে ব্যান্ডেজ লাগিয়ে সংবাদ পাঠ এবার কন্যাসন্তানের বাবা হলেন তামিম প্রধানমন্ত্রী দেশে ফিরছেন রাতে যুক্তরাষ্ট্রের ওয়ালমার্ট স্টোরে গুলিতে নিহত ৩ ‘বন্দুকযুদ্ধে’ জনসংহতির ৩ সদস্য নিহত তারেক রহমানই ডিজিটাল বাংলাদেশ গড়ার কাজ শুরু করেন: ফখরুল রিভিউ পরিবর্তন: ইমনের পরিবর্তে কায়কোবাদ ২৮৭ জনকে নিয়োগ দিবে দুদক ৫ দিনে রাজস্ব আদায় ১ হাজার ৬৫৮ কোটি টাকা শোভন-রাব্বানীসহ ১০৫ জনের সম্পদের অনুসন্ধানে দুদক মুনাফা ছাড়া পেঁয়াজ বিক্রির আহবান মেয়র খোকনের