artk
সোমবার, সেপ্টেম্বার ৯, ২০১৯ ৬:২৫

‘হাঁটু আর কোমর‌কে’ রাজ‌নৈ‌তিক ইস্যু বা‌নি‌য়ে‌ছে বিএন‌পি: তথ্যমন্ত্রী

স্টাফ রিপোর্টার
media

বেগম খালেদা জিয়ার স্বাস্থ্য নিয়ে যেভাবে রাজনীতি করছেন তাতে তাকে খাটো করা হচ্ছে ব‌লে মন্তব্য করেছেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ। তিনি বলেছেন, রাজনী‌তির মা‌ঠে কোন ইস্যু না পে‌য়ে হাঁটু আর কোমর‌কে রাজ‌নৈ‌তিক ইস্যু বা‌নি‌য়ে‌ছে বিএন‌পি।

বেগম খালেদা জিয়ার স্বাস্থ্য নিয়ে যেভাবে রাজনীতি করছেন তাতে তাকে খাটো করা হচ্ছে ব‌লে মন্তব্য করেছেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ। তিনি বলেছেন, রাজনী‌তির মা‌ঠে কোন ইস্যু না পে‌য়ে হাঁটু আর কোমর‌কে রাজ‌নৈ‌তিক ইস্যু বা‌নি‌য়ে‌ছে বিএন‌পি।

সোমবার বি‌কে‌লে রাজধানীর আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউটে বঙ্গবন্ধুর জন্ম শতবার্ষিকী উদযাপনের প্রস্তুতি সভা শেষে তিনি সাংবাদিকদের এসব কথা বলেন।

‌তি‌নি ব‌লেন, রাজনী‌তির মা‌ঠে কোন ইস্যু না পে‌য়ে হাঁটু আর কোমর‌কে রাজ‌নৈ‌তিক ইস্যু বা‌নি‌য়ে‌ছে বিএন‌পি। সোমবার মহিলা দলের প্রোগ্রামে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর যে ভাষায় কথা বলেছেন, বিশেষ করে সংসদে প্রধানমন্ত্রী শেখ হাসিনার বক্তব্য নিয়ে তিনি যে ভাষায় সমালোচনা করেছেন তা রাজনৈতিক শিষ্টাচার বহির্ভূত। প্রকৃতপক্ষে মির্জা ফখরুল ইসলাম আলমগীর যেভাবে ক্রমাগত মিথ্যাচার করেছেন তাতে তিনি রেকর্ড করেছেন।

তথ্যমন্ত্রী বলেন, প্রকৃতপক্ষে বিএনপি'র রাজনীতি মিথ্যার উপর প্রতিষ্ঠিত।

হাসান মাহমুদ আরো ব‌লেন, ১৯৮২ সালে যখন এরশাদ সাহেব ক্ষমতা দখল করেন তখন তার কাছ থেকে দুটি বাড়ি নিয়েছেন সাথে ১০ লাখ টাকা নিয়েছেন। বিএনপির য‌দি তা‌তে সহযোগিতা না থাকত য‌দি তিনি সরকারকে মেনে না নিতেন তাহলে তিনি ‌কেন এসব নি‌লেন। কেন টাকা নিলেন- এসবই প্রধানমন্ত্রী সংসদে বলেছেন।

সাংবা‌দিক‌দের এক প্রশ্নের জবা‌বে তি‌নি ব‌লেন, খুনিদের আশ্রয় প্রশ্রয় দেয়ার কাজ বিএনপি শুরু করেছে। প্রথম জিয়াউর রহমান বঙ্গবন্ধুর খুনিদের পুনর্বাসন করেছেন। বিদেশে পাঠিয়েছেন। বিদেশের দুতাবা‌সে তাদেরকে চাকরি দিয়েছেন। ইনডেমনিটি অধ্যা‌দেশ জা‌রি ক‌রে খু‌নি‌দের আড়াল করার চেষ্টা ক‌রে‌ছেন। তাদের রাজনীতিই হচ্ছে মিথ্যা ও খু‌নের উপর প্রতিষ্ঠিত।

সভায় উপস্থিত ছিলেন, দৈ‌নিক যুগান্তরের সম্পাদক মো. সাইফুল ইসলাম, দৈ‌নিক আমাদের অর্থনীতির সম্পাদক নাইমুল ইসলাম খান, দৈ‌নিক বাংলাদেশ প্রতিদিনের সম্পাদক নইম নিজাম, সিনিয়র সাংবাদিক শাবান মাহমুদ, কবি ও সাংবাদিক তারিক সুজাত প্রমুখ।

পুঁজিবাজারে সব ধরনের সূচক পতন মারা গেছেন হোসনি মোবারক প্রাথমিকে বৃত্তি পেলো ৮২ হাজার ৪২২ শিক্ষার্থী কেন্দ্রীয় ভর্তি পরীক্ষায় জাবিরও না সিটি ব্যাংকের ৩০০ কোটি টাকার বন্ড অনুমোদন চট্টগ্রামে ৩ ইয়াবা ব্যবসায়ীকে ১৫ বছরের কারাদণ্ড পৌর নির্বাচন: চাঁদপুরে আ.লীগের মেয়র পদপ্রার্থী জুয়েল এনু-রুপনের আরেক বাড়ির পাঁচ সিন্দুকে ২৬ কোটি টাকা ৭ মার্চকে জাতীয় দিবস ঘোষণা করে হাইকোর্টের রায় মুজিববর্ষে এশিয়া ও বিশ্ব একাদশে খেলবে যারা সিএসইর নতুন চেয়ারম্যান আসিফ ইব্রাহিম বউয়ের পছন্দেই মুমিনুলের জার্সি নম্বর বদল জিম্বাবুয়েকে ইনিংস ব্যবধানে হারালো টাইগাররা দুদক ক্ষমতাসীনদের প্রতি নমনীয়তা প্রদর্শন করে: টিআইবি ঢামেক থেকে নবজাতকের ক্ষতবিক্ষত লাশ উদ্ধার সিরাজগঞ্জে বাস-ট্রাক সংঘর্ষে নিহত ২ এনামুল-রুপনের আরেক বাসায় অভিযানের প্রস্তুতি র‌্যাবের ট্রাম্পের সফরের মধ্যেই রণক্ষেত্র দিল্লি, নিহত ৭ লাঞ্চ বিরতিতে ৫ উইকেটে জিম্বাবুয়ের সংগ্রহ ১১৪ বুধবার শিল্পকলা একাডেমিতে প্রাচ্যনাটের ‘খোয়াবনামা’ পিলখানা হত্যাকাণ্ডের ১১ বছর ভারতের কাছে হার দিয়ে বিশ্বকাপ শুরু সালমাদের আ’লীগ নেতা এনামুল-রুপনের বাড়িতে মিললো ৫ সিন্দুকভর্তি টাকা ভাতঘুমে কমবে রক্তচাপ নিজের ড্রাইভারের নামেই মামলা দিলেন ময়মনসিংহের এসপি পাপিয়াদের দল থেকে ঝেঁটিয়ে বিদায় করা হবে: আব্দুর রহমান নড়াইলে সাবেক ইউপি চেয়ারম্যানকে কুপিয়ে হত্যা মদিনায় সড়ক দুর্ঘটনায় ৩ বাংলাদেশি নিহত মাইগ্রেনের ব্যথায় চা কফি এড়িয়ে চলতে হবে পবিত্র শবে মেরাজ ২২ মার্চ