artk
বুধবার, নভেম্বার ২০, ২০১৯ ১০:৪০   |  ৬,অগ্রহায়ণ ১৪২৬

স্পোর্টস রিপোর্টার

সোমবার, সেপ্টেম্বার ৯, ২০১৯ ৬:০৩

ত্রিদেশীয় সিরিজ খেলতে ঢাকায় জিম্বাবুয়ে ক্রিকেট দল

media

দেশটির ক্রিকেট বোর্ডের ওপর চলছে সরকারি হস্তক্ষেপ। যে কারণে আইসিসি নিষিদ্ধই ঘোষণা করেছে জিম্বাবুয়ে ক্রিকেট বোর্ডকে। নিষিদ্ধ হওয়ার ফলে দেশটির ক্রিকেট চলে গেলো পুরোপুরি অন্ধকারে। এমন পরিস্থিতিতে বাংলাদেশে ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজ খেলার জন্যও ছিল বড় একটি চ্যালেঞ্জিং কাজ। 

দেশটির ক্রিকেট বোর্ডের ওপর চলছে সরকারি হস্তক্ষেপ। যে কারণে আইসিসি নিষিদ্ধই ঘোষণা করেছে জিম্বাবুয়ে ক্রিকেট বোর্ডকে। নিষিদ্ধ হওয়ার ফলে দেশটির ক্রিকেট চলে গেলো পুরোপুরি অন্ধকারে। এমন পরিস্থিতিতে বাংলাদেশে ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজ খেলার জন্যও ছিল বড় একটি চ্যালেঞ্জিং কাজ। 

আর্থিক ওভারে বাংলাদেশ সফরই বাতিল করে দিয়েছিল তারা। শেষ পর্যন্ত বিসিবির অনরোধে জিম্বাবুয়ে বাংলাদেশে আসার সিদ্ধান্ত নেয়। শেষ পর্যন্ত সেই দলটি এসে পৌঁছালো ঢাকায়। বাংলাদেশ, আফগানিস্তানের সাথে ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজ খেলতে সোমবার সকালে শাহ্জালাল আন্তর্জাতিক বিমানবন্দরে বিমান থেকে নেমেছে হ্যামিল্টন মাসাকাদজার নেতৃত্বাধীন দলটি। 

এরপর হোটেল সোনারগাঁয়ে নিয়ে যাওয়া হয়েছে জিম্বাবুয়ে দলটিকে। জিম্বাবুয়ের অধিনায়ক মাসাকাদজার শেষ সিরিজ এটি। সম্প্রতি আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দিয়েছেন ৩৬ বছর বয়সী এই ক্রিকেটার। বাংলাদেশে খেলেই ব্যাট-প্যাড তুলে রাখবেন তিনি।

বাংলাদেশে ত্রিদেশীয় সিরিজ খেলে জিম্বাবুয়ে যাবে সিঙ্গাপুরে। ওই সফরেও জিম্বাবুয়ে দলে নেই সিকান্দার রাজা। যেখানে স্বাগতিক সিঙ্গাপুর ও নেপালকে নিয়ে একটি টি-টোয়েন্টি সিরিজ খেলার কথা রয়েছে জিম্বাবুয়ের।

আগামী ১৩ সেপ্টেম্বর থেকে শুরু হবে ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজ। টুর্নামেন্ট শুরুর আগে জিম্বাবুয়ে একটি প্রস্তুতি ম্যাচ খেলবে বিসিবি একাদশের বিপক্ষে। ম্যাচটি অনুষ্ঠিত হবে ফতুল্লায়।

জিম্বাবুয়ে দল: হ্যামিল্টন মাসাকাদজা (অধিনায়ক), রেগিস চাকাভা, রিচমন্ড মুতুম্বামি, শেন উইলিয়ামস, নেভিল মাদজিভা, তিনোতেন্দা মুতুমবদজি, টনি মুনিয়াঙ্গা, কাইল জার্ভিস, টেন্দাই চাতারা, ক্রিস্টোফার এমপোফু, ক্রেইগ আরভিন, ব্রেন্ডন টেলর, উইন্সলে এনডলোভু, তিমিসেন মারুমা ও রায়ান বুর্ল।

আমার বিরুদ্ধে অনুসন্ধান চালালে অনেক এমপি-মন্ত্রীর যাবজ্জীবন হবে: নাজমুল আইনের লাগাম ছেড়ার ধর্মঘটে সারাদেশে অচলাবস্থা দিনাজপুরে ট্রাকচাপায় ২ মোটরসাইকেল আরোহী নিহত কাউন্সিলর রাজিবের তিন গাড়ি জব্দ সেফুদার সম্পত্তি ক্রোকের আদেশ লবণ নিয়ে গুজব ছড়ালে কঠোর ব্যবস্থা: সরকার রাজস্ব আদায় ২ হাজার কোটি টাকা ছাড়িয়েছে বুধবার থেকে বাস চলবে খুলনায় ৩৯তম বিসিএসে ৪ হাজার ৪৪৩ চিকিৎসক নিয়োগ অধ্যক্ষকে পুকুরে ফেলার ঘটনায় ছাত্রলীগের ৫ কর্মী গ্রেপ্তার খালেদা জিয়া দাঁড়াতে-বসতে বা হাতে তুলে খেতে পারেন না: রিজভী দুই সিটির ভোটবিরোধী ৩৬ কাউন্সিলর লবণ নিয়ে গুজবে কান না দেয়ার পরামর্শ কেজিপ্রতি ১০০ টাকা হওয়ার গুজবে লবণ কেনার হিড়িক খালেদার মুক্তির দাবিতে ২৩ নভেম্বর বিএনপির সমাবেশ ৩০ মামলার আসামি ‘পটেটো রুবেল’ অস্ত্রসহ গ্রেপ্তার প্রেম করছি কিন্তু বিয়ের দিন এখনও ঠিক হয়নি: জয়া অনির্দিষ্টকালের কর্মবিরতি ট্রাক-কাভার্ডভ্যান মালিক-শ্রমিক ঐক্য পরিষদের পাকিস্তানে অনুপ্রবেশের দায়ে ২ ভারতীয় গ্রেপ্তার মিথিলার সঙ্গে বিয়ে নিয়ে এবার মুখ খুললেন সৃজিত সাংবাদিকের চোখ হারানোর প্রতিবাদে চোখে ব্যান্ডেজ লাগিয়ে সংবাদ পাঠ এবার কন্যাসন্তানের বাবা হলেন তামিম প্রধানমন্ত্রী দেশে ফিরছেন রাতে যুক্তরাষ্ট্রের ওয়ালমার্ট স্টোরে গুলিতে নিহত ৩ ‘বন্দুকযুদ্ধে’ জনসংহতির ৩ সদস্য নিহত তারেক রহমানই ডিজিটাল বাংলাদেশ গড়ার কাজ শুরু করেন: ফখরুল রিভিউ পরিবর্তন: ইমনের পরিবর্তে কায়কোবাদ ২৮৭ জনকে নিয়োগ দিবে দুদক ৫ দিনে রাজস্ব আদায় ১ হাজার ৬৫৮ কোটি টাকা শোভন-রাব্বানীসহ ১০৫ জনের সম্পদের অনুসন্ধানে দুদক