artk
বৃহস্পতিবার, সেপ্টেম্বার ১৯, ২০১৯ ৩:৪৬   |  ৩,আশ্বিন ১৪২৬

বিনোদন ডেস্ক

রোববার, সেপ্টেম্বার ৮, ২০১৯ ৭:১২

জয়া এবার ভূত, আবার পরীও!

media

বাংলাদেশ ও পশ্চিমবঙ্গের দর্শকদের অভিনয় দিয়ে মুগ্ধতা ছড়িয়ে যাচ্ছেন জয়া আহসান। দেশের পাশাপাশি কলকাতার ছবিতেও নিয়মিত অভিনয় করছেন তিনি। সে ধারাবাহিকতায়  কিছুদিন আগে কলকাতার নতুন একটি ছবিতে যুক্ত হন জয়া। ছবির নাম 'ভূতপরী'। এই ছবিতে জয়া আহসান ভূত আবার পরীও!

সম্প্রতি 'ভূতপরী'র শুটিং শুরু করেছেন জয়া। শুটিংয়ের একটি ছবি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে পোস্ট করেছেন তিনি। ক্যাপশনে লিখেছেন, ‘লালমাটি, কালিকাপুর গ্রাম ও ভূত পরীর বনলতা’। 

ভারতীয় গণমাধ্যম সংবাদ প্রতিদিন 'ভূতপরী' নিয়ে এক প্রতিবেদনে জানায়, বোলপুর থেকে ৩২ কিলোমিটার দূরের একটি গ্রাম কালিকাপুর। গ্রামের মধ্যে বিশাল বাড়ি। সাড়ে তিনশ' বছর আগে জমিদার পরমানন্দ রায় বাড়িটি তৈরি করেন। জমিদারবাড়ির সেই জৌলুশ আর নেই। চুন–সুরকি খসে পড়েছে। উঁকি মারছে ইট–কাঠ–পাথর। এই বাড়িতেই ‘ভূতপরী’ ছবির শুটিং হচ্ছে।

পুরোনো এই বাড়িতে এর আগে পাঁচবার গেলেও শুটিংয়ের এবারই প্রথম যাওয়া বলে জানান জয়া আহসান। ছবিতে জয়া আহসানের চরিত্রের নাম বনলতা। ছবিটি যেহেতু ভুতের জয়া আহসান তবে কী ভূত বিশ্বাস করেন? জবাবে তিনি বলেন, ‘আলোয় যেমন জীবজন্তু, মানুষ, গাছপালা থাকে; তেমনি অন্ধকারেও এমন কিছু থাকে, যারা কাউকে বিরক্ত করে না। মানুষের সঙ্গে সহাবস্থান করে। এটা বিশ্বাস করতে কোনো অসুবিধা নেই।’ আর ভয় সম্পর্কে জয়া বলেন, ‘ভয় ব্যাপারটা কেটে গেছে। আগে সাপ দেখে ভয় পেতাম, এখন তাও পাই না।’

নিজের গল্পে ছবিটি পরিচালনা করছেন সৌকর্য ঘোষাল। এর আগে ছবিটির পোস্টার প্রকাশ করেন পরিচালক। সেই পোস্টারে পাখাযুক্ত পরী বেশে হাজির হন জয়া। নির্মাতা সৌকর্য ঘোষাল তখন বলেন, এটি হরর ফ্যান্টাসি ঘরানার ছবি। এখানে জয়াকে ভূতের চরিত্রে দেখা যাবে। তবে ছবিটি ভূতের গল্প হলেও দর্শক এখানে ভিন্নধর্মী গল্প উপভোগ করতে পারবেন। যদিও ছবিতে জয়ার চরিত্রে কিছু সীমাবদ্ধতা আছে। ভূত বেশে সে কোনো কিছু ধরতে পারে না। এজন্য কারও সাহায্য লাগে। আবার ভূতপরীর মানুষের মতোই রাগ হয়, হিংসা হয়, সে সেন্টিমেন্টালও হয়ে পড়ে মাঝে মধ্যে। সব মিলিয়ে দর্শক ভিন্ন রূপে জয়াকে আবিস্কার করতে পারবেন।

গল্পে দেখা যাবে, ১৯৪৭ সালে এক মহিলার মৃত্যু হয়েছিল। কিন্তু ঘটনাক্রমে ২০১৯-এ এসে একটি ছোট্ট ছেলের সঙ্গে তার কথা হয়। ছেলেটির সাহায্যেই নিজের মৃত্যুর কথা জানতে পারে সেই ভূতপরী। তবে এই মৃত্যুর মধ্যেই রয়েছে অন্য রহস্য। কারণ, তার মৃত্যু স্বাভাবিক ছিল না, তাকে খুন করা হয়েছিল। পরে সেই ছোট ছেলেটি ভূতপরীকে তার খুনির কাছে পৌঁছে দেবে। এমনই রহস্য ভরা গল্প নিয়ে এগিয়ে যাবে চিত্রনাট্য। 

ছবিটি প্রযোজনা করছে সুরিন্দর ফিল্মস। এতে জয়া ছাড়াও অভিনয় করবেন ঋত্বিক চক্রবর্তী, বিশ্বনাথ মুখোপাধ্যায়, সুদীপা চক্রবর্তী, শান্তিলাল মুখোপাধ্যায় প্রমুখ।

জিম্বাবুয়েকে হারিয়ে ফাইনালে বাংলাদেশ ক্যাসিনো থেকে আটক: ৩১ জনকে ১ বছর ও বাকিদের ৬ মাসের কারাদণ্ড জাপানি মেয়েদের কাছে বাংলাদেশের অসহায় আত্মসমর্পন কাঁপছে জিম্বাবুয়ে মির্জা আব্বাসের বাসায় হচ্ছে ছাত্রদলের কাউন্সিল মৃত্যুর আগে রিকশাচালককে রিফাতের শেষ কথা মাহমুদউল্লাহ ঝড়ে জিম্বাবুয়েকে ১৭৬ রানের টার্গেট দিলো টাইগাররা মানসম্পন্ন রিপোর্ট পুঁজিবাজারকে উচ্চস্তরে নিয়ে যাবে: ডিএসই পরিচালক যুবলীগ নেতা খালেদ মাহমুদ অস্ত্রসহ গ্রেপ্তার ই-সিগারেট নিষিদ্ধ করলো ভারত সরকার শান্তর পর সাজঘরে লিটন আলোচনার মাধ্যমে জিপি-রবির সমস্যা সমাধান: অর্থমন্ত্রী গিয়াস কাদের চৌধুরীর বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা যুবলীগ নেতার ক্যাসিনোতে র‌্যাবের অভিযান, ১৪২ নারী-পুরুষ আটক সাব্বির বাদ অভিষেক শান্ত ও আমিনুলের বিনিয়োগ সেবার মান বাড়াতে হবে: বিডা চেয়ারম্যান ঢাকা দক্ষিণে ডেঙ্গু কতটা নিয়ন্ত্রণে সাংবাদিকদের মূল্যায়ন চান খোকন বাবা হওয়ার খবর জানাতে লঙ্কা কাণ্ড ঘটালেন আন্দ্রে রাসেল কোনো চালক ডোপ টেস্টে ধরা পড়লে সরাসরি জেলে: এনায়েত উল্যাহ স্ট্যান্ডার্ড ব্যাংকের ৫০০ কোটি টাকার বন্ড অনুমোদন টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ মুন্নু সিরামিকস ও জুট স্টাফলার্সের শেয়ার কারসাজির প্রতিবেদন দাখিলের নির্দেশ দুদক কাঙ্খিত জনআস্থা অর্জনে ব্যর্থ: ইকবাল মাহমুদ রিফাত হত্যা: পলাতক ৯ আসামির বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা বাংলাদেশ-সার্বিয়ার অর্থনৈতিক সম্পর্ক উন্নয়নে গুরুত্বারোপ জয়ন্ত চৌধুরীর ‘অনির্বাণ নেতাজি’ গ্রন্থের পাঠোন্মচন বৃহস্পতিবার সরকারি-আধা সরকারি পিয়নের চাকরির জন্যও টাকা দিতে হয়: মওদুদ নার্সিং প্রশিক্ষণ আন্তর্জাতিক মানে উন্নীত হবে: প্রধানমন্ত্রী ঢাবিতে আন্দোলনকারীদের ওপর ছাত্রলীগের হামলা (ভিডিও) শাহজালালে কোটি টাকার সোনা জব্দ