artk

রংপুর সংবাদদাতা

রোববার, সেপ্টেম্বার ৮, ২০১৯ ৬:২৮

বাবার আসনে মনোনয়ন পেলেন সাদ এরশাদ

media

এ আসনে ইতিমধ্যে ক্ষমতাসীন আওয়ামী লীগ ও বিএনপির নেতৃত্বাধীন ২০ দলীয় জোট প্রার্থীর নাম ঘোষণা করেছে। আওয়ামী লীগ গতকাল শনিবার এ আসনে রেজাউল করিমকে মনোনয়ন দেয়। রেজাউল করিম রংপুর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক।

বাবা এইচএম এরশাদের আসন রংপুর–৩ এ জাতীয় পার্টির মনোনয়ন পেলেন ছেলে রাহগীর আল মাহি সাদ এরশাদ। জাতীয় পার্টির মহাসচিব মশিউর রহমান রাঙ্গা রোববার এ ঘোষণা দেন।

জাতীয় পার্টির প্রতিষ্ঠাতা এইচএম এরশাদ মরা যান গত ১৪ জুলাই। নির্বাচন কমিশনের ঘোষিত তফসিল অনুযায়ী, এরশাদের মৃত্যুতে শূন্য এ আসনে ভোট হবে ৫ অক্টোবর।

এ আসনে ইতিমধ্যে ক্ষমতাসীন আওয়ামী লীগ ও বিএনপির নেতৃত্বাধীন ২০ দলীয় জোট প্রার্থীর নাম ঘোষণা করেছে। আওয়ামী লীগ গতকাল শনিবার এ আসনে রেজাউল করিমকে মনোনয়ন দেয়। রেজাউল করিম রংপুর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক।

রংপুর-৩ আসনের উপনির্বাচনে অংশ নিচ্ছে বিএনপি। তবে এই আসনে নিজ দলের কোনো প্রার্থীকে মনোনয়ন দিচ্ছে না দলটি। বিএনপির নেতৃত্বাধীন ২০-দলীয় জোটের শরিক পিপলস পার্টির রিটা রহমানকে সমর্থন দিচ্ছে তারা। রিটা বিএনপির প্রতীক ‘ধানের শীষ’ নিয়ে লড়বেন। আজ বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম সম্পাদক রুহুল কবির রিজভী এ ঘোষণা দেন।

জাতীয় পার্টির দুর্গ হিসেবে পরিচিতি রংপুর–৩ আসনে জাতীয় পার্টির প্রার্থী কে হবেন তা নিয়ে দলটির মধ্যে টানাপোড়েন শুরু হয়। এরশাদপুত্র রাহগীর আল মাহি সাদ এরশাদসহ এ আসনে পাঁচজন দলীয় মনোয়ন চান। বাকি মনোনয়ন প্রত্যাশীরা ছিলেন এরশাদের ভাগনি (মেরিনা রহমানের মেয়ে) মেহেজেবুন নেছা টুম্পা, রংপুর জেলা জাতীয় পার্টির সাধারণ সম্পাদক এসএম ফখর-উজ-জামান ও রংপুর মহানগর জাতীয় পার্টির সাধারণ সম্পাদক এসএম ইয়াসির, জেলা জাতীয় পার্টির যুগ্ম সম্পাদক আবদুর রাজ্জাক।

রংপুর-৩ (সদর) আসনে উপনির্বাচনে মনোনয়ন নিয়ে জাতীয় পার্টিতে গৃহদাহ শুরু হয়। এরশাদপুত্র সাদকে মনোনয়ন না দেওয়ার দাবিতে এরশাদের ভাতিজা আসিফ শাহরিয়ারের নেতৃত্বে গত মঙ্গলবার মিছিল হয় নগরে। এর আগের রাতে দুটি এলাকায় সাদ এরশাদের কুশপুত্তলিকা দাহ করা হয়েছে। আবার সাদ এরশাদকে মনোনয়ন দিলে তার পক্ষে কাজ না করার ঘোষণা দেন রংপুর সিটি করপোরেশনের মেয়র ও মহানগর জাতীয় পার্টির সভাপতি মোস্তাফিজার রহমান। 

রংপুর-৩ (সদর) আসনের উপনির্বাচনে জাতীয় পার্টির প্রার্থী মনোনয়ন নিয়ে এমন পরিস্থিতির মধ্যে জাতীয় পার্টির চেয়ারম্যান পদ ও সংসদে বিরোধী দলীয় নেতার পদ নিয়ে এরশাদের ছোট ভাই ও জাতীয় পার্টির চেয়ারম্যান জিএম কাদেরের সঙ্গে সাদের মা রওশন এরশাদের দ্বন্দ্ব শুরু হয়। এক পর্যায়ে রওশনপন্থীরা কাদেরকে বাদ দিয়ে রওশনকে দলের চেয়ারম্যান ঘোষণা করে। গত সপ্তাহজুড়ে দলের পাল্টাপাল্টি নানা কর্মসূচি চলে। তবে শেষতক গতকাল রাতে রওশন ও কাদের পন্থী নেতারা একত্র হয়ে একটা সুরাহা করেন। সেই সমাধান সূত্র হলো, জিএম কাদের দলের চেয়ারম্যান থাকবেন আর রওশন এরশাদ হবেন বিরোধী দলীয় নেতা। জাতীয় পার্টির মহাসচিব মশিউর রহমান রাঙ্গা আজই এ ঘোষণা দেন। এরপরই তিনি রংপুর–৩ আসনে দলের প্রার্থীর নাম ঘোষণা করেন।

জাতীয় পার্টির কেন্দ্রীয় নেতা ও সাংসদ সৈয়দ আবু হোসেন আজ বলেন, ‘দলের চেয়ারম্যান জিএম কাদেরের নেতৃত্বাধীন দলীয় কমিটি সাদ এরশাদকে দলীয় মনোনয়ন দিয়েছেন। সাদ এরশাদই রংপুর–৩ আসনে জাতীয় পার্টির প্রার্থী।’

পশুর চেয়েও নিকৃষ্ট ধর্ষক: প্রধানমন্ত্রী করোনা ভাইরাসের কারণে হজে যাওয়া না হলে টাকা ফেরত: ধর্ম প্রতিমন্ত্রী দাঙ্গা নয়, দিল্লিতে পরিকল্পিত গণহত্যা হয়েছে: মমতা ভারতের সম্মান তলিয়ে দিয়েছে মোদি সরকার: মমতা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় হচ্ছে সুনামগঞ্জে এনামুল-রুপন ছয় দিনের রিমান্ডে পিরোজপুরে সাবেক ইউপি সদস্যকে কুপিয়ে হত্যা চলতি বছরই তিস্তা চুক্তির সম্ভাবনা: শ্রিংলা ঢাকা উত্তরের নির্বাচন বাতিল চেয়ে তাবিথের মামলা খুলনায় ছাত্রলীগ নেতাকে পিটিয়ে হত্যা অভিনেতা গোলাম মুস্তাফার জন্মদিন সোমবার আদালতে টাউট-বাটপার শনাক্তের নির্দেশ পাওয়ার ট্রলিকে ধাক্কা দিয়ে বিকল রেলইঞ্জিন কলকাতা সফরে এসে প্রবল বিক্ষোভের মুখে অমিত শাহ রোবট চালাবে গাড়ি! ভিপি নূরকে হত্যার হুমকি দেয়ার পর দুঃখ প্রকাশ টেকনাফে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ৭ জন নিহত রাখাইনপ্রদেশে সেনাদের গুলিতে শিশুসহ ৫ রোহিঙ্গা নিহত ইস্কাটনে ভবনে আগুন: মায়ের পর চলে গেলেন রুশদির বাবাও চট্টগ্রামে একটি বস্তিতে অগ্নিকাণ্ডে নিহত ২ দেশে প্রতিদিন যক্ষ্মায় মারা যায় ১৩০ জন: স্বাস্থ্যমন্ত্রী করোনাভাইরাস আতঙ্কে আয়ারল্যান্ডের স্কুল বন্ধ ঘোষণা বিশিষ্ট সুরকার সেলিম আশরাফ আর নেই মোদীকে অতিথি হিসেবে সর্বোচ্চ সম্মান দেওয়া হবে: পররাষ্ট্রমন্ত্রী মধুর যত জাদুকরী গুণ চিপসের প্যাকেটের ভিতর খেলনা নয়: হাইকোর্ট আমার গাড়িতেও অস্ত্র আছে কী না আমি জানি না: শামীম ওসমান ফ্র্যান্সেও করোনা, অনিশ্চিত কান চলচ্চিত্র উৎসব উপনির্বাচন: গাইবান্ধা-৩ আসনে প্রতীক বরাদ্দ গুজব ও গণপিটুনি রোধে হাইকোর্টের ৫ নির্দেশনা