artk
বুধবার, নভেম্বার ২০, ২০১৯ ৯:৫৪   |  ৬,অগ্রহায়ণ ১৪২৬

স্টাফ রিপোর্টার

রোববার, সেপ্টেম্বার ৮, ২০১৯ ৬:০৭

ডোমার সরকারি কলেজে শিক্ষককে মারধর, গ্রেপ্তার ১

media

সোলেমান আলী (৩৬ তম বিসিএস ক্যাডার)

নীলফামারীর ডোমার সরকারি ডিগ্রি কলেজের বখাটে ছাত্ররা এক শিক্ষককে মারধর ও লাঞ্ছিত করেছে। আহত সলেমান আলী ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের প্রভাষক। তিনি ডোমার বোড়াগাড়ি হাসপাতালে চিকিৎসাধীন।

নীলফামারীর ডোমার সরকারি ডিগ্রি কলেজের বখাটে ছাত্ররা এক শিক্ষককে মারধর ও লাঞ্ছিত করেছে। আহত সলেমান আলী ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের প্রভাষক। তিনি ডোমার বোড়াগাড়ি হাসপাতালে চিকিৎসাধীন।

শনিবার দুপুরে ডোমার সরকারি ডিগ্রি কলেজে এ ঘটনা ঘটে। 

এ ঘটনায় রাতে প্রধান অভিযুক্ত শান্ত রহমান, নাজমুল, মুন্না, সৈকত চৌধুরিসহ অজ্ঞাত ১৬/১৭ জনের বিরুদ্ধে মামলা হয়েছে। তারা সবাই উচ্চ মাধ্যমিকের ছাত্র। রোববার কলেজ থেকে নাজমুলকে গ্রেপ্তার করেছে পুলিশ। অন্যদিকে শান্ত ও নাজমুল পলাতক। 

পদার্থ বিজ্ঞান বিভাগের শিক্ষক আব্দুল মালেক জানান, শনিবার দুপুরে মুন্না ও তার সহযোগীরা কলেজ ভবনে প্রথম বর্ষের ছাত্র সফিকুল আনামকে কলেজে না আসার হুমকি দেয় এবং মারধর করে। সেখানে প্রভাষক সলেমান প্রতিবাদ করার সঙ্গেই বখাটে ছাত্ররা তাকেও মারধর করে। মারতে মারতে তিনতলা থেকে নিচে নিয়ে আসে। আমি তাকে বাঁচাতে আসলে বখাটে ছাত্ররা আমার গায়েও হাত তুলে।

আহত সলেমান আলী নিউজবাংলাদেশকে বলেন, আমি এ অন্যায়কে বিন্দুমাত্র প্রশ্রয় দেবো না। আমার মনুষ্যত্ববোধ এবং সৌজন্যবোধ অন্যায় থেকে দূরে। এরকম হামলার শিকার শিক্ষকরা অহরহ হচ্ছেন। আজ আমিও হলাম। কাল আরেকজন হবে। তাই দোষীদের আইন অনুযায়ী দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করছি। 

ডোমার সরকারি কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ রবিউল করিম জানান, দুমাস আগে দ্বিতীয় বর্ষের ছাত্র শান্ত রহমান শিক্ষকদের সাথে খারাপ ব্যবহার করায় তাকে বহিষ্কারের সিদ্ধান্ত নেয়া হয়েছিল। কিন্তু সেই যাত্রায় সে বেঁচে যায়। এবার অভিযুক্ত ছাত্রদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে।

ডোমার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা বিশ্বদেব রায় (তদন্ত) জানান, দোষীদের বিরুদ্ধে উপযুক্ত ব্যবস্থা নেয়া হবে। পলাতকদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।

প্রসঙ্গত, নীলফামারীর ডোমারেই বেড়ে ওঠা সলেমান আলী ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগে স্নাতক ও স্নাতকোত্তর শেষ করেন। ৩৬ তম বিসিএসে উত্তীর্ণ হয়ে তিনি তার গ্রামের কলেজেই প্রভাষক হিসেবে যোগ দেন।

ডোমার সরকারি ডিগ্রি কলেজে শিক্ষক রয়েছেন মাত্র আটজন। শিক্ষার্থীর সংখ্যা ১৫০০ এর উপরে। কলেজটিতে উচ্চ মাধ্যমিক, ডিগ্রি শাখা ও দুটি বিষয়ে অনার্স কোর্সও চালু রয়েছে। এরমধ্যে বিজ্ঞানের শিক্ষক দুজন, মানবিকের একজন, ব্যবসায় শাখার দুজন, বাংলার একজন, অর্থনীতির দুজন শিক্ষক রয়েছে। তবে ইংরেজি বিষয়ে কোনো শিক্ষকই নেই।

আমার বিরুদ্ধে অনুসন্ধান চালালে অনেক এমপি-মন্ত্রীর যাবজ্জীবন হবে: নাজমুল আইনের লাগাম ছেড়ার ধর্মঘটে সারাদেশে অচলাবস্থা দিনাজপুরে ট্রাকচাপায় ২ মোটরসাইকেল আরোহী নিহত কাউন্সিলর রাজিবের তিন গাড়ি জব্দ সেফুদার সম্পত্তি ক্রোকের আদেশ লবণ নিয়ে গুজব ছড়ালে কঠোর ব্যবস্থা: সরকার রাজস্ব আদায় ২ হাজার কোটি টাকা ছাড়িয়েছে বুধবার থেকে বাস চলবে খুলনায় ৩৯তম বিসিএসে ৪ হাজার ৪৪৩ চিকিৎসক নিয়োগ অধ্যক্ষকে পুকুরে ফেলার ঘটনায় ছাত্রলীগের ৫ কর্মী গ্রেপ্তার খালেদা জিয়া দাঁড়াতে-বসতে বা হাতে তুলে খেতে পারেন না: রিজভী দুই সিটির ভোটবিরোধী ৩৬ কাউন্সিলর লবণ নিয়ে গুজবে কান না দেয়ার পরামর্শ কেজিপ্রতি ১০০ টাকা হওয়ার গুজবে লবণ কেনার হিড়িক খালেদার মুক্তির দাবিতে ২৩ নভেম্বর বিএনপির সমাবেশ ৩০ মামলার আসামি ‘পটেটো রুবেল’ অস্ত্রসহ গ্রেপ্তার প্রেম করছি কিন্তু বিয়ের দিন এখনও ঠিক হয়নি: জয়া অনির্দিষ্টকালের কর্মবিরতি ট্রাক-কাভার্ডভ্যান মালিক-শ্রমিক ঐক্য পরিষদের পাকিস্তানে অনুপ্রবেশের দায়ে ২ ভারতীয় গ্রেপ্তার মিথিলার সঙ্গে বিয়ে নিয়ে এবার মুখ খুললেন সৃজিত সাংবাদিকের চোখ হারানোর প্রতিবাদে চোখে ব্যান্ডেজ লাগিয়ে সংবাদ পাঠ এবার কন্যাসন্তানের বাবা হলেন তামিম প্রধানমন্ত্রী দেশে ফিরছেন রাতে যুক্তরাষ্ট্রের ওয়ালমার্ট স্টোরে গুলিতে নিহত ৩ ‘বন্দুকযুদ্ধে’ জনসংহতির ৩ সদস্য নিহত তারেক রহমানই ডিজিটাল বাংলাদেশ গড়ার কাজ শুরু করেন: ফখরুল রিভিউ পরিবর্তন: ইমনের পরিবর্তে কায়কোবাদ ২৮৭ জনকে নিয়োগ দিবে দুদক ৫ দিনে রাজস্ব আদায় ১ হাজার ৬৫৮ কোটি টাকা শোভন-রাব্বানীসহ ১০৫ জনের সম্পদের অনুসন্ধানে দুদক