artk

স্টাফ রিপোর্টার

রোববার, সেপ্টেম্বার ৮, ২০১৯ ৬:০৭

ডোমার সরকারি কলেজে শিক্ষককে মারধর, গ্রেপ্তার ১

media

সোলেমান আলী (৩৬ তম বিসিএস ক্যাডার)

নীলফামারীর ডোমার সরকারি ডিগ্রি কলেজের বখাটে ছাত্ররা এক শিক্ষককে মারধর ও লাঞ্ছিত করেছে। আহত সলেমান আলী ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের প্রভাষক। তিনি ডোমার বোড়াগাড়ি হাসপাতালে চিকিৎসাধীন।

নীলফামারীর ডোমার সরকারি ডিগ্রি কলেজের বখাটে ছাত্ররা এক শিক্ষককে মারধর ও লাঞ্ছিত করেছে। আহত সলেমান আলী ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের প্রভাষক। তিনি ডোমার বোড়াগাড়ি হাসপাতালে চিকিৎসাধীন।

শনিবার দুপুরে ডোমার সরকারি ডিগ্রি কলেজে এ ঘটনা ঘটে। 

এ ঘটনায় রাতে প্রধান অভিযুক্ত শান্ত রহমান, নাজমুল, মুন্না, সৈকত চৌধুরিসহ অজ্ঞাত ১৬/১৭ জনের বিরুদ্ধে মামলা হয়েছে। তারা সবাই উচ্চ মাধ্যমিকের ছাত্র। রোববার কলেজ থেকে নাজমুলকে গ্রেপ্তার করেছে পুলিশ। অন্যদিকে শান্ত ও নাজমুল পলাতক। 

পদার্থ বিজ্ঞান বিভাগের শিক্ষক আব্দুল মালেক জানান, শনিবার দুপুরে মুন্না ও তার সহযোগীরা কলেজ ভবনে প্রথম বর্ষের ছাত্র সফিকুল আনামকে কলেজে না আসার হুমকি দেয় এবং মারধর করে। সেখানে প্রভাষক সলেমান প্রতিবাদ করার সঙ্গেই বখাটে ছাত্ররা তাকেও মারধর করে। মারতে মারতে তিনতলা থেকে নিচে নিয়ে আসে। আমি তাকে বাঁচাতে আসলে বখাটে ছাত্ররা আমার গায়েও হাত তুলে।

আহত সলেমান আলী নিউজবাংলাদেশকে বলেন, আমি এ অন্যায়কে বিন্দুমাত্র প্রশ্রয় দেবো না। আমার মনুষ্যত্ববোধ এবং সৌজন্যবোধ অন্যায় থেকে দূরে। এরকম হামলার শিকার শিক্ষকরা অহরহ হচ্ছেন। আজ আমিও হলাম। কাল আরেকজন হবে। তাই দোষীদের আইন অনুযায়ী দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করছি। 

ডোমার সরকারি কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ রবিউল করিম জানান, দুমাস আগে দ্বিতীয় বর্ষের ছাত্র শান্ত রহমান শিক্ষকদের সাথে খারাপ ব্যবহার করায় তাকে বহিষ্কারের সিদ্ধান্ত নেয়া হয়েছিল। কিন্তু সেই যাত্রায় সে বেঁচে যায়। এবার অভিযুক্ত ছাত্রদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে।

ডোমার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা বিশ্বদেব রায় (তদন্ত) জানান, দোষীদের বিরুদ্ধে উপযুক্ত ব্যবস্থা নেয়া হবে। পলাতকদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।

প্রসঙ্গত, নীলফামারীর ডোমারেই বেড়ে ওঠা সলেমান আলী ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগে স্নাতক ও স্নাতকোত্তর শেষ করেন। ৩৬ তম বিসিএসে উত্তীর্ণ হয়ে তিনি তার গ্রামের কলেজেই প্রভাষক হিসেবে যোগ দেন।

ডোমার সরকারি ডিগ্রি কলেজে শিক্ষক রয়েছেন মাত্র আটজন। শিক্ষার্থীর সংখ্যা ১৫০০ এর উপরে। কলেজটিতে উচ্চ মাধ্যমিক, ডিগ্রি শাখা ও দুটি বিষয়ে অনার্স কোর্সও চালু রয়েছে। এরমধ্যে বিজ্ঞানের শিক্ষক দুজন, মানবিকের একজন, ব্যবসায় শাখার দুজন, বাংলার একজন, অর্থনীতির দুজন শিক্ষক রয়েছে। তবে ইংরেজি বিষয়ে কোনো শিক্ষকই নেই।

পশুর চেয়েও নিকৃষ্ট ধর্ষক: প্রধানমন্ত্রী করোনা ভাইরাসের কারণে হজে যাওয়া না হলে টাকা ফেরত: ধর্ম প্রতিমন্ত্রী দাঙ্গা নয়, দিল্লিতে পরিকল্পিত গণহত্যা হয়েছে: মমতা ভারতের সম্মান তলিয়ে দিয়েছে মোদি সরকার: মমতা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় হচ্ছে সুনামগঞ্জে এনামুল-রুপন ছয় দিনের রিমান্ডে পিরোজপুরে সাবেক ইউপি সদস্যকে কুপিয়ে হত্যা চলতি বছরই তিস্তা চুক্তির সম্ভাবনা: শ্রিংলা ঢাকা উত্তরের নির্বাচন বাতিল চেয়ে তাবিথের মামলা খুলনায় ছাত্রলীগ নেতাকে পিটিয়ে হত্যা অভিনেতা গোলাম মুস্তাফার জন্মদিন সোমবার আদালতে টাউট-বাটপার শনাক্তের নির্দেশ পাওয়ার ট্রলিকে ধাক্কা দিয়ে বিকল রেলইঞ্জিন কলকাতা সফরে এসে প্রবল বিক্ষোভের মুখে অমিত শাহ রোবট চালাবে গাড়ি! ভিপি নূরকে হত্যার হুমকি দেয়ার পর দুঃখ প্রকাশ টেকনাফে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ৭ জন নিহত রাখাইনপ্রদেশে সেনাদের গুলিতে শিশুসহ ৫ রোহিঙ্গা নিহত ইস্কাটনে ভবনে আগুন: মায়ের পর চলে গেলেন রুশদির বাবাও চট্টগ্রামে একটি বস্তিতে অগ্নিকাণ্ডে নিহত ২ দেশে প্রতিদিন যক্ষ্মায় মারা যায় ১৩০ জন: স্বাস্থ্যমন্ত্রী করোনাভাইরাস আতঙ্কে আয়ারল্যান্ডের স্কুল বন্ধ ঘোষণা বিশিষ্ট সুরকার সেলিম আশরাফ আর নেই মোদীকে অতিথি হিসেবে সর্বোচ্চ সম্মান দেওয়া হবে: পররাষ্ট্রমন্ত্রী মধুর যত জাদুকরী গুণ চিপসের প্যাকেটের ভিতর খেলনা নয়: হাইকোর্ট আমার গাড়িতেও অস্ত্র আছে কী না আমি জানি না: শামীম ওসমান ফ্র্যান্সেও করোনা, অনিশ্চিত কান চলচ্চিত্র উৎসব উপনির্বাচন: গাইবান্ধা-৩ আসনে প্রতীক বরাদ্দ গুজব ও গণপিটুনি রোধে হাইকোর্টের ৫ নির্দেশনা