artk
মঙ্গলবার, নভেম্বার ১২, ২০১৯ ৪:১৭   |  ২৮,কার্তিক ১৪২৬

স্পোর্টস রিপোর্টার

রোববার, সেপ্টেম্বার ৮, ২০১৯ ১:০৫
২০২০ টি-টোয়েন্টি বিশ্বকাপে সূচি

টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারত-অস্ট্রেলিয়াকে পেল বাংলাদেশ

media

নারীদের ২০২০ টি-টোয়েন্টি বিশ্বকাপের সূচি চূড়ান্ত করেছে আইসিসি। বিশ্বকাপের বর্তমান চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া ও ভারতের গ্রুপে খেলবে হবে সালমাদের। সেমিফাইনালে আয়ারল্যান্ডকে হারিয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপের চূড়ান্ত পর্ব আগেই নিশ্চিত করেছিল বাংলাদেশের মেয়েরা।

নারীদের ২০২০ টি-টোয়েন্টি বিশ্বকাপের সূচি চূড়ান্ত করেছে আইসিসি। বিশ্বকাপের বর্তমান চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া ও ভারতের গ্রুপে খেলবে হবে সালমাদের। সেমিফাইনালে আয়ারল্যান্ডকে হারিয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপের চূড়ান্ত পর্ব আগেই নিশ্চিত করেছিল বাংলাদেশের মেয়েরা।

কাল বাছাইপর্বের ফাইনালে থাইল্যান্ডকে হারিয়ে শিরোপাও জিতেছে তারা। এ ফাইনালের পর চূড়ান্ত হয়েছে মেয়েদের ২০২০ টি-টোয়েন্টি বিশ্বকাপের সূচি। ২০২০ টি-টোয়েন্টি বিশ্বকাপ অনুষ্ঠিত হবে অস্ট্রেলিয়ায়। আর সেখানে বাংলাদেশের প্রতিপক্ষ ভারত ও অস্ট্রেলিয়ার মতো পরাশক্তি। ফাইনালে ফাইনালে মেয়েদের সামনে দাঁড়াতেই পারেনি থাইল্যান্ড। ৭০ রানের বড় জয় তুলে নেয় সালমা খাতুনের দল।

এ নিয়ে টানা চতুর্থবারের মতো টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলবে বাংলাদেশে নারী দল। এ, গ্রুপে বাংলাদেশের বাকি চার প্রতিপক্ষ্য অস্ট্রেলিয়া, ভারত, নিউজিল্যান্ড ও শ্রীলঙ্কা। অস্ট্রেলিয়া মেয়েদের এ সংস্করণে বর্তমান চ্যাম্পিয়ন।

আগামী বছরের ২৭ ফেব্রুয়ারি তাদের মুখোমুখি হয়ে বিশ্বকাপ অভিযান শুরু করবে বাংলাদেশের মেয়েরা। গ্রুপ বি, পাঁচ দল হল ইল্যান্ড, দক্ষিণ আফ্রিকা, ওয়েস্ট ইন্ডিজ, পাকিস্তান ও থাইল্যান্ড।

সম্রাট ও এনামুলের বিরুদ্ধে দুদকের মামলা সম্রাট ও এনামুলের বিরুদ্ধে দুদকের মামলা সম্রাট ও এনামুলের বিরুদ্ধে দুদকের মামলা ঢাকা উত্তর স্বেচ্ছাসেবক লীগের সম্মেলনে ভাঙচুর দেশে ফেরার কারণ জানালেন মোসাদ্দেক রেলকর্মীদের আরো দক্ষ করা উচিত: প্রধানমন্ত্রী চট্টগ্রামের সঙ্গে ঢাকা ও সিলেটের ট্রেন চলাচল স্বাভাবিক প্রাথমিক বিদ্যালয়ের সভাপতি হতে লাগবে স্নাতক মেক্সিকোতে আশ্রয় পেলেন ইভো মোরালেস বুলবুলে নিখোঁজ ৯ জেলের মরদেহ উদ্ধার ট্রেন দুর্ঘটনায় হতাহতের ঘটনায় প্রধানমন্ত্রীর শোক ১২ নভেম্বর: উপকূলবাসী আজো ভোলেনি ভয়াল সেই স্মৃতি পেঁয়াজের দাম বাড়ছেই জেএসসি-জেডিসির ৫ পরীক্ষার নতুন সময়সূচি সকালে ঘুম থেকে উঠে পানি পানে ৬ উপকার যুক্তরাজ্যে গাঁজার তৈরি দুটো ওষুধের অনুমোদন স্বেচ্ছাসেবক লীগের ঢাকা মহানগর উত্তরের সম্মেলন মঙ্গলবার চারদিনের সফরে মঙ্গলবার নেপাল যাচ্ছেন রাষ্ট্রপতি কসবায় ২ ট্রেনের মুখোমুখি সংঘর্ষে নিহত ১৫ রাজনীতি গাড়ি-বাড়ি করার পেশা নয়: রাষ্ট্রপতি রাঁঙ্গার বিচারের ভার জনগণের কাছে দিলেন নূর হোসেনের মা পুত্র সন্তানের বাবা হলেন আল আমিন আইসিসি র‍্যাংকিং থেকে মুছে ফেলা হলো সাকিবের নাম রোহিঙ্গা গণহত্যা: মিয়ানমারের বিরুদ্ধে মামলা গাম্বিয়ার ৩-৪ বছরের মধ্যে সারা দেশে নিরবচ্ছিন্ন বিদ্যুৎ নিশ্চিত হবে: প্রতিমন্ত্রী লতা মুঙ্গেশকর আইসিইউয়ে সূচকে উত্থান লেনদেন মন্দা অবৈধ সম্পদ: দম্পতির বিরুদ্ধে মামলা ভারতে বাংলাদেশের নতুন হাইকমিশনার মুহম্মদ ইমরান ঘূর্ণিঝড় বুলবুলে নিহতের সংখ্যা বেড়ে ১৪