artk
মঙ্গলবার, নভেম্বার ১২, ২০১৯ ৫:১৩   |  ২৮,কার্তিক ১৪২৬

স্পোর্টস রিপোর্টার

রোববার, সেপ্টেম্বার ৮, ২০১৯ ১২:৪৫

বাংলাদেশকে ৩৯৮ রানের লক্ষ্যে দিল আফগানরা

media

চট্টগ্রামে এক মাত্র টেস্টে জয়ের জন্য বাংলাদেশকে ৩৯৮ রানের জয়ের লক্ষ্য ছুঁড়ে দিয়েছে আফগানরা। বৃষ্টি বিঘ্নিত চতুর্থ দিনের খেলা শুরু হয় নির্ধারিত সময়ের ২ ঘন্টা ১০ মিনিট পর। চতুর্থ দিনে ২৩৭ রান নিয়ে খেলতে নেমে মাত্র ২৩ রান যোগ করে অল আউট হয় আফগানরা।

চট্টগ্রামে এক মাত্র টেস্টে জয়ের জন্য বাংলাদেশকে ৩৯৮ রানের জয়ের লক্ষ্য ছুঁড়ে দিয়েছে আফগানরা। বৃষ্টি বিঘ্নিত চতুর্থ দিনের খেলা শুরু হয় নির্ধারিত সময়ের ২ ঘন্টা ১০ মিনিট পর। চতুর্থ দিনে ২৩৭ রান নিয়ে খেলতে নেমে মাত্র ২৩ রান যোগ করে অল আউট হয় আফগানরা।

জয়ের লক্ষ্যে ব্যাট করতে নেমেছে বাংলাদেশ। এই প্রতিবেদন লেখা পর্যন্ত ৩ ওভারে বিনা উইকেটে বাংলাদেশের সংগ্রহ ১০ রান। উইকেটে আছেন লিটন দাস (২) এবং সাদমান ইসলাম (৮)।

এর আগে তৃতীয় দিন শেষে আফগানিস্তান স্বাগতিক বাংলাদেশের থেকে এগিয়ে ছিল ৩৭৪ রানে। চতুর্থ দিনে ব্যাট করতে নামা ইয়ামিন আহমেদজাইকে রান আউট করেন মুশফিক। স্কোরবোর্ডে আফগানদের সংগ্রহ তখন ২৬০। আর পরের মেহেদী হাসান মিরাজ বল করতে এসে তুলে নেন জহির খানের উইকেট।

দ্বিতীয় ইনিংসে বাংলাদেশের সর্বোচ্চ তিন উইকেট শিকার করেন অধিনায়ক সাকিব আল হাসান। আর দুইটি করে উইকেট নেন তাইজুল ইসলাম, নাঈম হাসান এবং মেহেদী হাসান মিরাজ। আফগানদের হয়ে ব্যক্তিগত সর্বোচ্চ রান করেন ইব্রাহিম জাদরান (৮৭)।

এর আগে চট্টগ্রাম জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে টস জিতে প্রথম ইনিংসে ব্যাট করতে নেমে রহমত শাহর শতকে ৩৪২ রান তোলে আফগানরা। জবাবে আফগানদের বিষাক্ত স্পিনে মাত্র ২০৫ রানে অল আউট হয় বাংলাদেশ। আর দ্বিতীয় ইনিংসে ইব্রাহিম জাদরানের ৮৭ রানের ওপর ভর করে আফগানরা তৃতীয় শেষ করে ২৩৭ রানে।

নিউজবাংলাদেশ.কম/এসএস/এসপি

গয়েশ্বর বাবু বিএনপি নামক বটগাছ থেকে কবে সরবেন: হাছান মাহমুদ অসুস্থ মায়ের পাশে থাকতে দেশে ফিরলেন মোসাদ্দেক ভুল প্রকাশের দায়ে ডিএসইর জুবায়ের বরখাস্ত সম্রাট ও এনামুলের বিরুদ্ধে দুদকের মামলা ঢাকা উত্তর স্বেচ্ছাসেবক লীগের সম্মেলনে ভাঙচুর দেশে ফেরার কারণ জানালেন মোসাদ্দেক রেলকর্মীদের আরো দক্ষ করা উচিত: প্রধানমন্ত্রী চট্টগ্রামের সঙ্গে ঢাকা ও সিলেটের ট্রেন চলাচল স্বাভাবিক প্রাথমিক বিদ্যালয়ের সভাপতি হতে লাগবে স্নাতক মেক্সিকোতে আশ্রয় পেলেন ইভো মোরালেস বুলবুলে নিখোঁজ ৯ জেলের মরদেহ উদ্ধার ট্রেন দুর্ঘটনায় হতাহতের ঘটনায় প্রধানমন্ত্রীর শোক ১২ নভেম্বর: উপকূলবাসী আজো ভোলেনি ভয়াল সেই স্মৃতি পেঁয়াজের দাম বাড়ছেই জেএসসি-জেডিসির ৫ পরীক্ষার নতুন সময়সূচি সকালে ঘুম থেকে উঠে পানি পানে ৬ উপকার যুক্তরাজ্যে গাঁজার তৈরি দুটো ওষুধের অনুমোদন স্বেচ্ছাসেবক লীগের ঢাকা মহানগর উত্তরের সম্মেলন মঙ্গলবার চারদিনের সফরে মঙ্গলবার নেপাল যাচ্ছেন রাষ্ট্রপতি কসবায় ২ ট্রেনের মুখোমুখি সংঘর্ষে নিহত ১৫ রাজনীতি গাড়ি-বাড়ি করার পেশা নয়: রাষ্ট্রপতি রাঁঙ্গার বিচারের ভার জনগণের কাছে দিলেন নূর হোসেনের মা পুত্র সন্তানের বাবা হলেন আল আমিন আইসিসি র‍্যাংকিং থেকে মুছে ফেলা হলো সাকিবের নাম রোহিঙ্গা গণহত্যা: মিয়ানমারের বিরুদ্ধে মামলা গাম্বিয়ার ৩-৪ বছরের মধ্যে সারা দেশে নিরবচ্ছিন্ন বিদ্যুৎ নিশ্চিত হবে: প্রতিমন্ত্রী লতা মুঙ্গেশকর আইসিইউয়ে সূচকে উত্থান লেনদেন মন্দা অবৈধ সম্পদ: দম্পতির বিরুদ্ধে মামলা ভারতে বাংলাদেশের নতুন হাইকমিশনার মুহম্মদ ইমরান