artk
মঙ্গলবার, নভেম্বার ১২, ২০১৯ ৪:১৭   |  ২৮,কার্তিক ১৪২৬

স্পোর্টস রিপোর্টার

শনিবার, সেপ্টেম্বার ৭, ২০১৯ ১০:১৮

বিশ্বকাপ বাছাইয়ে বাংলাদেশের নারীরা চ্যাম্পিয়ন

media

টি-টোয়েন্টি বিশ্বকাপ বাছাইপর্বের ফাইনালে থাইল্যান্ডকে ৭০ রানের ব্যবধানে হারিয়ে অপরাজিত চ্যাম্পিয়ন হয়েছে বাংলাদেশের নারী ক্রিকেট দল। বাংলাদেশের নারীদের ১৩০ রানের জবাবে ৬০ রানেই শেষ হয় থাই নারীদের ইনিংস।

টি-টোয়েন্টি বিশ্বকাপ বাছাইপর্বের ফাইনালে থাইল্যান্ডকে ৭০ রানের ব্যবধানে হারিয়ে অপরাজিত চ্যাম্পিয়ন হয়েছে বাংলাদেশের নারী ক্রিকেট দল। বাংলাদেশের নারীদের ১৩০ রানের জবাবে ৬০ রানেই শেষ হয় থাই নারীদের ইনিংস।

বাংলাদেশের ছুড়ে দেওয়া ১৩১ রানের জবাবে ব্যাট করতে নেমে টাইগ্রেস বোলারদের একের একের এক আঘাতে বিপর্যস্ত হয়ে পড়ে থাই ব্যাটাররা। ১৭ রানে ৪ উইকেট হারিয়ে ফেলা থাই নারীরা আসা-যাওয়ার মিছিল করেছেন যেন। দুই অঙ্কের দেখা পেয়েছেন মাত্র ২ ব্যাটার। শেষ পর্যন্ত ২০ ওভার পর্যন্ত ব্যাট করেও আইরশদের সংগ্রহ দাঁড়ায় ৬০ রানে।

বল হাতে টাইগ্রেসদের নাহিদা আক্তার ও শায়লা শারমিন নিয়েছেন ২টি করে উইকেট। আর ১টি করে উইকেট ঝুলিতে পুরেছেন সালমা খাতুন ও খাজিদা তুল কুবরা। এর মধ্যে সালমা খাতুন ৪ ওভারে ২ মেডেনসহ খরচ করেছেন মাত্র ৪ রান। ২ ওভারে ৩ রান খরচ করেছেন জাহানারা আলম।

শনিবার (৭ সেপ্টেম্বর) টস জিতে ব্যাটিং বেছে নেয় বাংলাদেশ। ব্যাটিংয়ে নেমে শুরুটাও হয় দুর্দান্ত। ওপেনিং জুটিতেই ৬৮ রান তুলে ফেলেন সানজিদা ইসলাম ও মুর্শিদা খাতুন। ৩৪ বলে ৩৩ রান করে মুর্শিদা বিদায় নিলেও লম্বা ইনিংস খেলেন সানজিদা। তার ৭১ রানের ইনিংসটিই বাংলাদেশের ইনিংসের প্রাণ। ওপেনিং জুটি ছাড়া আর কোনো ব্যাটার দুই অঙ্কের দেখাও পাননি।

এর আগে বৃহস্পতিবার (৫ সেপ্টেম্বর) আইরিশ নারীদের ৪ উইকেটে হারিয়ে প্রথম দল হিসেবে আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপ বাছাইপর্ব পেরিয়ে মূল আসরের টিকিট কেটেছে টাইগ্রেসরা। ফাইনালে হেরে গেলেও টাইগ্রেসদের সঙ্গী হয়েছে থাইল্যান্ডও।

সম্রাট ও এনামুলের বিরুদ্ধে দুদকের মামলা সম্রাট ও এনামুলের বিরুদ্ধে দুদকের মামলা সম্রাট ও এনামুলের বিরুদ্ধে দুদকের মামলা ঢাকা উত্তর স্বেচ্ছাসেবক লীগের সম্মেলনে ভাঙচুর দেশে ফেরার কারণ জানালেন মোসাদ্দেক রেলকর্মীদের আরো দক্ষ করা উচিত: প্রধানমন্ত্রী চট্টগ্রামের সঙ্গে ঢাকা ও সিলেটের ট্রেন চলাচল স্বাভাবিক প্রাথমিক বিদ্যালয়ের সভাপতি হতে লাগবে স্নাতক মেক্সিকোতে আশ্রয় পেলেন ইভো মোরালেস বুলবুলে নিখোঁজ ৯ জেলের মরদেহ উদ্ধার ট্রেন দুর্ঘটনায় হতাহতের ঘটনায় প্রধানমন্ত্রীর শোক ১২ নভেম্বর: উপকূলবাসী আজো ভোলেনি ভয়াল সেই স্মৃতি পেঁয়াজের দাম বাড়ছেই জেএসসি-জেডিসির ৫ পরীক্ষার নতুন সময়সূচি সকালে ঘুম থেকে উঠে পানি পানে ৬ উপকার যুক্তরাজ্যে গাঁজার তৈরি দুটো ওষুধের অনুমোদন স্বেচ্ছাসেবক লীগের ঢাকা মহানগর উত্তরের সম্মেলন মঙ্গলবার চারদিনের সফরে মঙ্গলবার নেপাল যাচ্ছেন রাষ্ট্রপতি কসবায় ২ ট্রেনের মুখোমুখি সংঘর্ষে নিহত ১৫ রাজনীতি গাড়ি-বাড়ি করার পেশা নয়: রাষ্ট্রপতি রাঁঙ্গার বিচারের ভার জনগণের কাছে দিলেন নূর হোসেনের মা পুত্র সন্তানের বাবা হলেন আল আমিন আইসিসি র‍্যাংকিং থেকে মুছে ফেলা হলো সাকিবের নাম রোহিঙ্গা গণহত্যা: মিয়ানমারের বিরুদ্ধে মামলা গাম্বিয়ার ৩-৪ বছরের মধ্যে সারা দেশে নিরবচ্ছিন্ন বিদ্যুৎ নিশ্চিত হবে: প্রতিমন্ত্রী লতা মুঙ্গেশকর আইসিইউয়ে সূচকে উত্থান লেনদেন মন্দা অবৈধ সম্পদ: দম্পতির বিরুদ্ধে মামলা ভারতে বাংলাদেশের নতুন হাইকমিশনার মুহম্মদ ইমরান ঘূর্ণিঝড় বুলবুলে নিহতের সংখ্যা বেড়ে ১৪