artk
বুধবার, অক্টোবার ২৩, ২০১৯ ৯:৩৪   |  ৮,কার্তিক ১৪২৬
শনিবার, সেপ্টেম্বার ৭, ২০১৯ ৮:৪৮

শেখ হাসিনার হাতে যাদুর কাঠি আছে: মতিয়া চৌধুরী

শেরপুর সংবাদদাতা
media

আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও কৃষি মন্ত্রী মতিয়া চৌধুরী বলেছেন, ‘৯৬ তে সরকার গঠন করছি ৪০ লাখ টন খাদ্য ঘাটতি নিয়ে। ২০০০ সালে আমরা খাদ্যে স্বয়ংসম্পূর্ণ হই। আমরা নাই, আবার দেশে খাদ্য ঘাটতি হয়েছে ২৬ লাখ টন।

আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও কৃষি মন্ত্রী মতিয়া চৌধুরী বলেছেন, ‘৯৬ তে সরকার গঠন করছি ৪০ লাখ টন খাদ্য ঘাটতি নিয়ে। ২০০০ সালে আমরা খাদ্যে স্বয়ংসম্পূর্ণ হই। আমরা নাই, আবার দেশে খাদ্য ঘাটতি হয়েছে ২৬ লাখ টন।

আল্লাহর রহমতে এখন আমরা খাদ্যে উব্দৃত্ত। সুতরাং, শেখ হাসিনার হাতে সেই যাদুর কাঠি আছে যা দিয়ে তিনি দেশে উদ্বৃত্ত করেন, খাদ্যে স্বয়ংসম্পূর্ণ করেন। 

শনিবার দুপুরে শেরপুরের নালিতাবাড়ী উপজেলা পরিষদ মুক্তমঞ্চে আয়োজিত এক সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন বর্তমানে কৃষি মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির এই সভাপতি।

মতিয়া চৌধুরী বলেন, আর সেই যাদুর কাঠিটা আর কিছুই না- নিখাদ দেশপ্রেম এবং এই দেশের মানুষের জন্য ভালোবাসা। এটাই হলো তার যাদুর কাঠি। তার কাছে দেখে আমরা দেশ পরিচালনায় অংশ নেই। আমি কখনো আপনাদের আমানতের খেয়ানত করি নাই। কখনো যেন না করি সেই দোয়া করবেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা আরিফুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে সহকারী পুলিশ সুপার (নালিতাবাড়ী সার্কেল) জাহাঙ্গীর আলম, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান হাজী আমিনুল ইসলাম, মহিলা ভাইস চেয়ারম্যান আশুরা বেগম, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আব্দুল হান্নান, উপজেলা আওয়ামী লীগ নেতা এ্যাডভোকেট গোলাম কিবরিয়া বুলু, আব্দুস সবুর, লুৎফুন্নাহার, ওয়াজ কুরুনী, হাজী মোশারফ হোসেন, আছমত আরা আছমা, আব্দুল লতিফ, ফারুক আহমেদ বকুল, উপজেলা কৃষক লীগের আহবায়ক খন্দকার শফিকুল ইসলাম, যুগ্ম-আহবায়ক আজাদ মিয়া, উপজেলা যুবলীগের আহবায়ক হাজী জাহাঙ্গীর আলম, যুগ্ম-আহবায়ক হাফিজুল ইসলাম জুয়েল, শহর যুবলীগের সভাপতি মেহেদী হাসান রাজনসহ বিভিন্ন পর্যায়ের দলীয় নেতৃবৃন্দ, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রধানরা উপস্থিত ছিলেন।

পরে মন্ত্রী উপজেলার মোট ১৮০টি প্রাথমিক বিদ্যালয়, নিন্ম মাধ্যমিক বিদ্যালয়, মাধ্যমিক বিদ্যালয় ও মাদরাসার মাঝে টিআর প্রকল্পের ৩৭ লাখ ৫০ হাজার টাকা অর্থায়নে সর্বমোট ৯৫৬ জোড়া লোহার ব্রেঞ্চ বিতরণ করেন।

উপাচার্যের অপসারণ দাবিতে জাবিতে মশাল মিছিল চিকিৎসক শাহ আলম হত্যা : মূলহোতা ‘বন্দুকযুদ্ধে’ নিহত এবার কানাইঘাট থানার ওসির ফেসবুক হ্যাক জাবিতে শিবির সন্দেহে দুজন আটক গোপনে ছেলের বিয়ে, অভিমানে মায়ের অত্মহত্যা রণবীর-আলিয়ার বিয়ের কার্ড নিয়ে হুলস্থুল! ছাত্রী হোস্টেলে ছাত্রলীগ নেতাদের যাতায়াত, লাঞ্ছিত ছাত্রীরা বাংলাদেশে ঢুকে মাছ ধরায় ১৪ ভারতীয় জেলে আটক ভোলার সেই বিপ্লবের ভগ্নিপতিকে তুলে নেয়ার অভিযোগ পদত্যাগ করবেন না দুর্জয়-সুজন জাপান সম্রাটের অভিষেকে যোগ দিয়েছেন রাষ্ট্রপতি বাংলাদেশকেও নিষিদ্ধ করতে চেয়েছিল আইসিসি: পাপন আন্তর্জাতিক সংগঠন ফিকার সমর্থন পাচ্ছেন বাংলাদেশের ক্রিকেটাররা সীতাকুণ্ডে যুবককে পিটিয়ে হত্যার অভিযোগে এসআই আটক ১৪ দলের বৈঠকে যাননি মেনন ঘুষ নেয়ার সময় রাজস্ব কর্মকর্তা গ্রেফতার ‘ভারত সফরে যাবে বাংলাদেশ’ ‘ষড়যন্ত্রকারী’দের খুঁজে বের করার সময় চান পাপন ক্রিকেটারদের ১১ দাবি নিয়ে মাশরাফি যা বললেন আবারও ১৪ ভারতীয় জেলে আটক কানাডায় আবারো প্রধানমন্ত্রীর চেয়ারে জাস্টিন ট্রুডো ৮১ শতাংশ কোম্পানির শেয়ার দর কমেছে ঢাকায় নদীর তীরে ফ্ল্যাট কিনতে সাবধান ক্রিকেটাররা খেললে খেলবে, না খেললে নাই: পাপন দুদকের কেউ কাউকে হয়রানি করলে ব্যবস্থা: ইকবাল মাহমুদ নতুন এমপিওভুক্ত হচ্ছে ২৬২৭ শিক্ষাপ্রতিষ্ঠান: শিক্ষামন্ত্রী শিক্ষক বাবাকে রড দিয়ে পিটিয়ে হত্যা করে ৯৯৯–এ ফোন! ইসরাইলে সরকার গঠনে ব্যর্থ নেতানিয়াহু ভোলার ঘটনায় উস্কানিমূলক পোস্ট, কুমিল্লায় আটক ২ সবাই জেনেশুনে অংশ নিয়েছে বলে মনে হয় না: পাপন