artk

স্পোর্টস রিপোর্টার

শনিবার, সেপ্টেম্বার ৭, ২০১৯ ৬:০৩

রাজাকে বাদ দিয়ে বাংলাদেশে আসছে জিম্বাবুয়ে

media

রাজনৈতিক হস্তক্ষেপের কারণ দেখিয়ে জিম্বাবুয়ের ক্রিকেট বোর্ডে আইসিসির পূর্ণ সদস্যপদে সাময়িক নিষেধাজ্ঞা দেয়া হয়েছে। এর পরেই জিম্বাবুয়ের ক্রিকেটে নেমে আসে অন্ধকার সময়।  

রাজনৈতিক হস্তক্ষেপের কারণ দেখিয়ে জিম্বাবুয়ের ক্রিকেট বোর্ডে আইসিসির পূর্ণ সদস্যপদে সাময়িক নিষেধাজ্ঞা দেয়া হয়েছে। এর পরেই জিম্বাবুয়ের ক্রিকেটে নেমে আসে অন্ধকার সময়। আইসিসির সদস্য না হলেও বাংলাদেশ ক্রিকেট বোর্ডের আমন্ত্রণে ত্রিদেশীয় সিরিজ খেলতে বাংলাদেশে আসছে জিম্বাবুয়ে ক্রিকেট দল।

আসন্ন বাংলাদেশে সেই সিরিজের জন্য ১৫ সদস্যের দল ঘোষণা করেছে জিম্বাবুয়ে। টি-টোয়েন্টির সেই দলে জায়গা করে নিতে পারেননি সিকান্দার রাজা। দলের শৃঙ্খলা ভঙ্গের অভিযোগ এনেই তাকে স্কোয়াড থেকে বাদ দেয়া হয়েছে।

ত্রিদেশীয় সিরিজের পরই অবসর নেওয়ার ঘোষণা দিয়েছেন জিম্বাবুয়ের দলপতি হ্যামিল্টন মাসাকাদজা। জিম্বাবুয়ে ক্রিকেট বোর্ডের একটি সূত্রে জানা গেছে, দলের অধিনায়কের সঙ্গে বিবাদের কারণেই স্কোয়াডে রাখা হয়নি রাজাকে।

নির্বাচক প্যানেলের সদস্য ওয়ালটার চাওয়াগুতা বিষয়ে বলেন, “দলের অধিনায়ককে পুরোপুরি সমর্থন করা গুরুত্বপূর্ণ বিষয়। সেটা মাসাকাদজা হোক না অন্য যে কেউ হোক। দলীয় আত্মবিশ্বাস ধরে রাখতে সেরকম একটা পরিবেশ থাকা চাই। আমরা খেলোয়াড়দের উপর পূর্ণ আস্থা রেখেছি। তাদের উপর বিশ্বাস রেখেছি। কিন্তু দলের শৃঙ্খলা ভঙ্গ হয় এমন কোনো কাজ আমরা মেনে নেব না। এ কারণেই রাজাকে এই স্কোয়াডের বাইরে রাখা হয়েছে।”

আগামী ১৩ সেপ্টেম্বর থেকে ২৪ সেপ্টেম্বর অনুষ্ঠিত হবে ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজ। এই সিরিজে স্বাগতিক বাংলাদেশের সঙ্গে জিম্বাবুয়ে-আফগানিস্তান অংশ নেবে।

ত্রিদেশীয় সিরিজের জিম্বাবুয়ে দল: হ্যামিল্টন মাসাকাদজা (অধিনায়ক), রেগিস চাকাভা, রিচমন্ড মুতুম্বামি, শন উইলিয়ামস, নেভিল মাদজিভা, তিনোতেন্দা মুতুমবদজি, টনি মুনিয়াঙ্গা, কাইল জার্ভিস, তেন্দাই চাতারা, ক্রিস্টোফার এমপফু, ক্রেইগ আরভিন, ব্রেন্ডন টেলর, এইনস্লে এনডলোভো, তিমিসেন মারুমা, রায়ান বার্ল।

পশুর চেয়েও নিকৃষ্ট ধর্ষক: প্রধানমন্ত্রী করোনা ভাইরাসের কারণে হজে যাওয়া না হলে টাকা ফেরত: ধর্ম প্রতিমন্ত্রী দাঙ্গা নয়, দিল্লিতে পরিকল্পিত গণহত্যা হয়েছে: মমতা ভারতের সম্মান তলিয়ে দিয়েছে মোদি সরকার: মমতা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় হচ্ছে সুনামগঞ্জে এনামুল-রুপন ছয় দিনের রিমান্ডে পিরোজপুরে সাবেক ইউপি সদস্যকে কুপিয়ে হত্যা চলতি বছরই তিস্তা চুক্তির সম্ভাবনা: শ্রিংলা ঢাকা উত্তরের নির্বাচন বাতিল চেয়ে তাবিথের মামলা খুলনায় ছাত্রলীগ নেতাকে পিটিয়ে হত্যা অভিনেতা গোলাম মুস্তাফার জন্মদিন সোমবার আদালতে টাউট-বাটপার শনাক্তের নির্দেশ পাওয়ার ট্রলিকে ধাক্কা দিয়ে বিকল রেলইঞ্জিন কলকাতা সফরে এসে প্রবল বিক্ষোভের মুখে অমিত শাহ রোবট চালাবে গাড়ি! ভিপি নূরকে হত্যার হুমকি দেয়ার পর দুঃখ প্রকাশ টেকনাফে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ৭ জন নিহত রাখাইনপ্রদেশে সেনাদের গুলিতে শিশুসহ ৫ রোহিঙ্গা নিহত ইস্কাটনে ভবনে আগুন: মায়ের পর চলে গেলেন রুশদির বাবাও চট্টগ্রামে একটি বস্তিতে অগ্নিকাণ্ডে নিহত ২ দেশে প্রতিদিন যক্ষ্মায় মারা যায় ১৩০ জন: স্বাস্থ্যমন্ত্রী করোনাভাইরাস আতঙ্কে আয়ারল্যান্ডের স্কুল বন্ধ ঘোষণা বিশিষ্ট সুরকার সেলিম আশরাফ আর নেই মোদীকে অতিথি হিসেবে সর্বোচ্চ সম্মান দেওয়া হবে: পররাষ্ট্রমন্ত্রী মধুর যত জাদুকরী গুণ চিপসের প্যাকেটের ভিতর খেলনা নয়: হাইকোর্ট আমার গাড়িতেও অস্ত্র আছে কী না আমি জানি না: শামীম ওসমান ফ্র্যান্সেও করোনা, অনিশ্চিত কান চলচ্চিত্র উৎসব উপনির্বাচন: গাইবান্ধা-৩ আসনে প্রতীক বরাদ্দ গুজব ও গণপিটুনি রোধে হাইকোর্টের ৫ নির্দেশনা