artk
মঙ্গলবার, নভেম্বার ১২, ২০১৯ ৫:৪৫   |  ২৮,কার্তিক ১৪২৬

স্পোর্টস রিপোর্টার

শনিবার, সেপ্টেম্বার ৭, ২০১৯ ৬:০৩

রাজাকে বাদ দিয়ে বাংলাদেশে আসছে জিম্বাবুয়ে

media

রাজনৈতিক হস্তক্ষেপের কারণ দেখিয়ে জিম্বাবুয়ের ক্রিকেট বোর্ডে আইসিসির পূর্ণ সদস্যপদে সাময়িক নিষেধাজ্ঞা দেয়া হয়েছে। এর পরেই জিম্বাবুয়ের ক্রিকেটে নেমে আসে অন্ধকার সময়।  

রাজনৈতিক হস্তক্ষেপের কারণ দেখিয়ে জিম্বাবুয়ের ক্রিকেট বোর্ডে আইসিসির পূর্ণ সদস্যপদে সাময়িক নিষেধাজ্ঞা দেয়া হয়েছে। এর পরেই জিম্বাবুয়ের ক্রিকেটে নেমে আসে অন্ধকার সময়। আইসিসির সদস্য না হলেও বাংলাদেশ ক্রিকেট বোর্ডের আমন্ত্রণে ত্রিদেশীয় সিরিজ খেলতে বাংলাদেশে আসছে জিম্বাবুয়ে ক্রিকেট দল।

আসন্ন বাংলাদেশে সেই সিরিজের জন্য ১৫ সদস্যের দল ঘোষণা করেছে জিম্বাবুয়ে। টি-টোয়েন্টির সেই দলে জায়গা করে নিতে পারেননি সিকান্দার রাজা। দলের শৃঙ্খলা ভঙ্গের অভিযোগ এনেই তাকে স্কোয়াড থেকে বাদ দেয়া হয়েছে।

ত্রিদেশীয় সিরিজের পরই অবসর নেওয়ার ঘোষণা দিয়েছেন জিম্বাবুয়ের দলপতি হ্যামিল্টন মাসাকাদজা। জিম্বাবুয়ে ক্রিকেট বোর্ডের একটি সূত্রে জানা গেছে, দলের অধিনায়কের সঙ্গে বিবাদের কারণেই স্কোয়াডে রাখা হয়নি রাজাকে।

নির্বাচক প্যানেলের সদস্য ওয়ালটার চাওয়াগুতা বিষয়ে বলেন, “দলের অধিনায়ককে পুরোপুরি সমর্থন করা গুরুত্বপূর্ণ বিষয়। সেটা মাসাকাদজা হোক না অন্য যে কেউ হোক। দলীয় আত্মবিশ্বাস ধরে রাখতে সেরকম একটা পরিবেশ থাকা চাই। আমরা খেলোয়াড়দের উপর পূর্ণ আস্থা রেখেছি। তাদের উপর বিশ্বাস রেখেছি। কিন্তু দলের শৃঙ্খলা ভঙ্গ হয় এমন কোনো কাজ আমরা মেনে নেব না। এ কারণেই রাজাকে এই স্কোয়াডের বাইরে রাখা হয়েছে।”

আগামী ১৩ সেপ্টেম্বর থেকে ২৪ সেপ্টেম্বর অনুষ্ঠিত হবে ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজ। এই সিরিজে স্বাগতিক বাংলাদেশের সঙ্গে জিম্বাবুয়ে-আফগানিস্তান অংশ নেবে।

ত্রিদেশীয় সিরিজের জিম্বাবুয়ে দল: হ্যামিল্টন মাসাকাদজা (অধিনায়ক), রেগিস চাকাভা, রিচমন্ড মুতুম্বামি, শন উইলিয়ামস, নেভিল মাদজিভা, তিনোতেন্দা মুতুমবদজি, টনি মুনিয়াঙ্গা, কাইল জার্ভিস, তেন্দাই চাতারা, ক্রিস্টোফার এমপফু, ক্রেইগ আরভিন, ব্রেন্ডন টেলর, এইনস্লে এনডলোভো, তিমিসেন মারুমা, রায়ান বার্ল।

আর দেখা যাবে না সোহার হাসিমুখ ছাত্রলীগ নেতা সুদীপ্ত হত্যা: আ'লীগ নেতা মাসুম কারাগারে গয়েশ্বর বাবু বিএনপি নামক বটগাছ থেকে কবে সরবেন: হাছান মাহমুদ অসুস্থ মায়ের পাশে থাকতে দেশে ফিরলেন মোসাদ্দেক ভুল প্রকাশের দায়ে ডিএসইর জুবায়ের বরখাস্ত সম্রাট ও এনামুলের বিরুদ্ধে দুদকের মামলা ঢাকা উত্তর স্বেচ্ছাসেবক লীগের সম্মেলনে ভাঙচুর দেশে ফেরার কারণ জানালেন মোসাদ্দেক রেলকর্মীদের আরো দক্ষ করা উচিত: প্রধানমন্ত্রী চট্টগ্রামের সঙ্গে ঢাকা ও সিলেটের ট্রেন চলাচল স্বাভাবিক প্রাথমিক বিদ্যালয়ের সভাপতি হতে লাগবে স্নাতক মেক্সিকোতে আশ্রয় পেলেন ইভো মোরালেস বুলবুলে নিখোঁজ ৯ জেলের মরদেহ উদ্ধার ট্রেন দুর্ঘটনায় হতাহতের ঘটনায় প্রধানমন্ত্রীর শোক ১২ নভেম্বর: উপকূলবাসী আজো ভোলেনি ভয়াল সেই স্মৃতি পেঁয়াজের দাম বাড়ছেই জেএসসি-জেডিসির ৫ পরীক্ষার নতুন সময়সূচি সকালে ঘুম থেকে উঠে পানি পানে ৬ উপকার যুক্তরাজ্যে গাঁজার তৈরি দুটো ওষুধের অনুমোদন স্বেচ্ছাসেবক লীগের ঢাকা মহানগর উত্তরের সম্মেলন মঙ্গলবার চারদিনের সফরে মঙ্গলবার নেপাল যাচ্ছেন রাষ্ট্রপতি কসবায় ২ ট্রেনের মুখোমুখি সংঘর্ষে নিহত ১৫ রাজনীতি গাড়ি-বাড়ি করার পেশা নয়: রাষ্ট্রপতি রাঁঙ্গার বিচারের ভার জনগণের কাছে দিলেন নূর হোসেনের মা পুত্র সন্তানের বাবা হলেন আল আমিন আইসিসি র‍্যাংকিং থেকে মুছে ফেলা হলো সাকিবের নাম রোহিঙ্গা গণহত্যা: মিয়ানমারের বিরুদ্ধে মামলা গাম্বিয়ার ৩-৪ বছরের মধ্যে সারা দেশে নিরবচ্ছিন্ন বিদ্যুৎ নিশ্চিত হবে: প্রতিমন্ত্রী লতা মুঙ্গেশকর আইসিইউয়ে সূচকে উত্থান লেনদেন মন্দা