artk
মঙ্গলবার, অক্টোবার ১৫, ২০১৯ ২:৪৪   |  ৩০,আশ্বিন ১৪২৬

নিউজ ডেস্ক

শনিবার, সেপ্টেম্বার ৭, ২০১৯ ১১:৫৬

স্বর্ণজয়ী কিশোরীকে যৌন হেনস্তার অভিযোগে গ্রেপ্তার কোচ

media

স্বর্ণজয়ী কিশোরী সাঁতারুকে যৌন হেনস্তার অভিযোগে অবশেষে গ্রেপ্তার হলেন কোচ সুরজিৎ গঙ্গোপাধ্যায়। শুক্রবার সন্ধ্যায় ভারতের দিল্লির কাশ্মীরি গেট থেকে তাকে গ্রেপ্তার করে পুলিশ।

স্বর্ণজয়ী কিশোরী সাঁতারুকে যৌন হেনস্তার অভিযোগে অবশেষে গ্রেপ্তার হলেন কোচ সুরজিৎ গঙ্গোপাধ্যায়।

শুক্রবার সন্ধ্যায় ভারতের দিল্লির কাশ্মীরি গেট থেকে তাকে গ্রেপ্তার করে পুলিশ।

ভারতীয় গণমাধ্যমের খবরে বলা হয়েছে, ওই কিশোরীকে যৌন হেনস্তার ভিডিও ভাইরাল হতেই গা ঢাকা দিয়েছিলেন অভিযুক্ত কোচ।

গত ৪ আগস্ট ওই কিশোরীকে যৌন হেনস্তার একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ে। কয়েক মুহূর্তের মধ্যেই ভাইরাল হয় ভিডিওটি। ভারতের প্রতিভাবান এই সাঁতারুর সঙ্গে হওয়া অশ্লীল আচরণ নজরে আসে কেন্দ্রীয় ক্রীড়ামন্ত্রী কিরেন রিজিজুর। তারপরই কোচের বিরুদ্ধে কড়া পদক্ষেপ করার নির্দেশ দেন তিনি।

গত বৃহস্পতিবার সুরজিৎ গঙ্গোপাধ্যায়ের সঙ্গে যাবতীয় চুক্তি বাতিল করে গোয়া সুইমিং অ্যাসোসিয়েশন। এমনকি, সুরজিৎ যেন ভবিষ্যতে কোথাও চাকরি না পান, কেন্দ্রীয় মন্ত্রী সেই নির্দেশও দেন সুইমিং ফেডারেশন অফ ইন্ডিয়াকে।

বৃহস্পতিবার সকালে সুরজিৎ গঙ্গোপাধ্যায়ের বিরুদ্ধে রিষড়া থানায় তথ্যপ্রমাণসহ অভিযোগ দায়ের করেন কিশোরীর মা-বাবা।

অভিযুক্ত কোচের বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির ৩৭৬ (ধর্ষণ), ৩৫৪ (যৌন হেনস্তা) এবং ৫০৬ (সমাজবিরোধী কার্যকলাপ) নম্বর ধারায় অভিযোগ দায়ের করা হয়। পাশাপাশি পকসো আইনেও মামলাও করা হয়।

দেশটির পুলিশ বলেছে, বিভিন্ন শহরে পালিয়ে গ্রেফতারি এড়ানোর চেষ্টা চালাচ্ছিলেন সুরজিৎ। তার দুটো ফোনই সুইচড অফ ছিল।তাকে খুঁজে বের করার জন্য তৈরি হয় একটি বিশেষ দল। যেখানে ছিলেন উত্তর গোয়ার পুলিশ সুপার উৎকৃষ্ট প্রসূন, মাপুসার এসডিপিও গজানন্দ প্রভুদেশাই এবং ইনস্পেক্টর কপিল নায়েক। ভোপাল, বেঙ্গালুরুর মতো বেশ কয়েকটি শহরে তল্লাশি চালায় বিশেষ দলটি। ভারতের প্রত্যেক শহরের পুলিশকেও এবিষয়ে সতর্ক থাকতে বলা হয়েছিল। অবশেষে তাকে খুজে পাওয়া যায় দিল্লির কাশ্মীরি গেট। সেখানেই দিল্লি পুলিশের জালে ধরা পড়েন তিনি। জিজ্ঞাসাবাদের জন্য তাকে নিজেদের হেফাজতে চাইবে গোয়া পুলিশ।

আমাদের মধ্যেও দালাল শ্রেণি আছে: গয়েশ্বর বিকেলে পরবর্তী অবস্থান জানাবেন বুয়েট শিক্ষার্থীরা কবি হাফিজের স্মরণে সাহিত্য ও সাংস্কৃতিক অনুষ্ঠান আবরার হত্যার আসামি সাদাত গ্রেপ্তার মিরসরাইয়ে সড়ক দুর্ঘটনায় স্কুলশিক্ষক নিহত রাত জাগা মানুষের অকাল মৃত্যুর ঝুঁকি বেশি সম্রাট ১০ দিনের রিমান্ডে, আরমানের ৫ দিন মানবতাবিরোধী অপরাধ: গাইবান্ধার ৫ রাজাকারের মৃত্যুদণ্ড ভেঙে যাচ্ছে সিদ্দিক-মিমের সংসার ওসি-ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে ৪৫০ কোটি টাকা পাচারের অভিযোগ পাকিস্তানের ‘গাঢ় ধূসর’ তালিকায় পড়ার সম্ভাবনা গুলশানে এবি ব্যাংকের কার্যালয়ে আগুন কাছাকাছি অফিস নিয়ে ফেসবুকের কর্মী ভাগিয়ে নিচ্ছে টিকটক চীনে রক্ত ‘চোরাচালান’ বিজেপির সভাপতির পদ ছাড়ছেন অমিত শাহ মেক্সিকোতে বন্দুকধারীদের হামলায় ১৪ পুলিশ নিহত জেল খেটেছিলেন নোবেল জয়ী অভিজিৎ ভারত বনাম বাংলাদেশের খেলা রাত ৮টায় চুল রক্ষায় গাছ লাগান এবার পেঁয়াজ আমদানি করবে বড় কোম্পানিগুলো চার তলা ভবন থেকে শিশুকে ফেলে দিলেন মা লক্ষ্মীপুরে গুলিতে যুবক নিহত সুন্দরবনে ‘বন্দুকযুদ্ধে’ ৪ জলদস্যু নিহত ভালো লেখক হওয়ার টিপস ইবিতে মধ্যরাতে প্রভোস্টের পদত্যাগ চেয়ে আন্দোলন তুরস্ক সরকারের মন্ত্রী ও কর্মকর্তাদের ওপর মার্কিন নিষেধাজ্ঞা পায়রা তাপবিদ্যুৎ কেন্দ্রে চীনা প্রকৌশলীর মৃত্যু হবিগঞ্জে ‘বন্দুকযুদ্ধে’ ডাকাত সর্দার নিহত কোটচাঁদপুরে ভাইস চেয়ারম্যান পদে বিজয়ী তৃতীয় লিঙ্গের পিংকি কাউয়াদের বের করতে না পারলে অশনিসংকেত ডেকে আনবে: নানক