artk
রোববার, নভেম্বার ১৭, ২০১৯ ৩:৩৭   |  ৩,অগ্রহায়ণ ১৪২৬

স্টাফ রিপোর্টার

বৃহস্পতিবার, সেপ্টেম্বার ৫, ২০১৯ ৯:৫৫

রংপুর-৩: বিএনপির মনোনয়নপ্রত্যাশী ৫ জন

media

রংপুর-৩ আসনের উপনির্বাচনে বিএনপির মনোনয়নপ্রত্যাশী ৫ নেতা আবেদন ফরম কিনেছেন। 

বৃহস্পতিবার রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে থেকে প্রার্থীরা ১০ হাজার দিয়ে এ মনোনয়ন ফরম সংগ্রহ করেন।

তারা হলেন- রংপুর মহানগর বিএনপির সহসভাপতি কাওসার জামান বাবলা, সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম মিজু, জেলা বিএনপির সাধারণ সম্পাদক রইসউদ্দিন, সদ্য প্রয়াত মহানগর বিএনপির সভাপতি মোজাফফর হোসেনের স্ত্রী সুফিয়া হোসেন এবং ২০ দলীয় জোটের অন্যতম শরিক বাংলাদেশে পিপলস পার্টির চেয়ারম্যান রিটা রহমান।

কাওসার জামান বাবলার পক্ষে দলের নির্বাহী কমিটির সদস্য আমিনুল ইসলাম, শহীদুল ইসলাম মিজুর পক্ষে সহদফতর সম্পাদক মুনির হোসেন এবং জেলা সাধারণ সম্পাদক রইসউদ্দিনের পক্ষে মুনির হোসেন ও প্রয়াত নেতা মশিউর রহমান যাদু মিয়ার জ্যেষ্ঠ কণ্যা রিটা রহমান নিজে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীর কাছ থেকে ফরম সংগ্রহ করেন।

রিজভী বলেন, রংপুর-৩ আসনে উপনির্বাচনে মনোনয়নপ্রত্যাশীদের মধ্যে ফরম বিক্রি করা হয়েছে। শুক্রবার তারা ফরম জমা দেবেন এবং শনিবার বিকাল ৫টায় গুলশান কার্যালয়ে প্রার্থীদের সাক্ষাতকার হবে। ফরম জমা দেওয়ার সময়ে প্রার্থীদের ২৫ হাজার টাকা জমা দিতে হবে। 

আগামী ৫ অক্টোবর রংপুর-৩ আসনের উপনির্বাচনের ভোটগ্রহণ হবে। নির্বাচন কমিশনের ঘোষিত তফসিল অনুযায়ী মনোনয়নপত্র জমা ৯ সেপ্টেম্বর, বাছাই ১১ সেপ্টেম্বর, মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন ১৬ সেপ্টেম্বর।

একাদশ নির্বাচনে বিরোধী দলীয় নেতা এইচএম এরশাদের মৃত্যুর পর এই আসনটি শূণ্য ঘোষণা করে সংসদ সচিবালয়। আসন শূণ্য হওয়ায় পরবর্তী ৯০ দিনের মধ্যে নির্বাচন করার সাংবিধানিক বাধ্যবাধকতা রয়েছে।

অবৈধ সম্পদ অর্জনের মামলায় ৬ দিনের রিমান্ডে সম্রাট প্রধানমন্ত্রীকে বিএনপির চিঠি সরকারি চাকরিতে মুক্তিযোদ্ধাদের অবসরের বয়সসীমা ৬০ মোরালেস সমর্থকদের সঙ্গে নিরাপত্তা বাহিনীর সংঘর্ষে নিহত ৯ স্বর্ণ কেনার আগে যেসব বিষয় অবশ্যই খেয়াল রাখা উচিত লঞ্চের ধাক্কায় বালুবাহী জাহাজ ডুবে ৩ শ্রমিক নিখোঁজ রাজধানীর বনশ্রী থেকে সাংবাদিকের মরদেহ উদ্ধার চট্টগ্রামের পাথরঘাটায় গ্যাস লাইন বিস্ফোরণে নিহত ৭ মুসলিমদেরও রাম মন্দিরের জন্য খুশি হওয়া উচিৎ: রামদেব সিরিয়ায় গাড়ি বোমা বিস্ফোরণে নিহত ১৮ পেঁয়াজ খাওয়া বন্ধ: প্রধানমন্ত্রী যখন তখন হেসে ফেলেন? আপনার কী হয়েছে জানেন? ঘরোয়া পদ্ধতিতে দূর করুন ব্রণের দাগ পিইসি পরীক্ষা শুরু রোববার সৌদি কর্তৃপক্ষের সঙ্গে বৈঠকের পরই নারীকর্মীর ব্যাপারে সিদ্ধান্ত: মন্ত্রী পেঁয়াজের মূল্য বৃদ্ধি: সোমবার দেশব্যাপী বিএনপির বিক্ষোভ কর্মসূচি কুমিল্লার পর এবার নারায়ণগঞ্জে বিয়েতে পেঁয়াজ উপহার সরকার জড়িত বলে পেঁয়াজ সিন্ডিকেটের বিরুদ্ধে কিছু করা যাচ্ছে না: গয়েশ্বর ইরানে পেট্টোলের দাম বৃদ্ধির প্রতিবাদে বিক্ষোভ: নিহত ১ মেলায় রাজস্ব আদায় হাজার কোটি টাকা ভারতে ৩৫৪ টাকায় বিশুদ্ধ অক্সিজেন লাল না সবুজ, কোন আপেল বেশি উপকারী? গুদামে পেঁয়াজ পচে যাওয়ায় ফেলে দিচ্ছে আড়তদাররা বগুড়ায় জেল জরিমানার ভয়ে ৬ রুটে বাস চলাচল বন্ধ বিয়ের উপহারে পেঁয়াজ! ভারতকে হেসেখেলে হারাল বাংলাদেশ প্রাথমিক ও ইবতেদায়ি সমাপনী পরীক্ষা শুরু রোববার মিসর থেকে পেঁয়াজের প্রথম চালান পৌঁছাবে মঙ্গলবার চুয়াডাঙ্গায় পেঁয়াজের আড়তে অবরুদ্ধ ম্যাজিস্ট্রেট বিএনপির মূল কাজ এই সরকারকে সরানো : ফখরুল