artk

স্টাফ রিপোর্টার

বৃহস্পতিবার, সেপ্টেম্বার ৫, ২০১৯ ৪:৫৬

সংবাদ সম্মেলনে রওশনকে দলের চেয়ারম্যান ঘোষণা

media

জাতীয় পার্টির সিনিয়র কো-চেয়ারম্যান রওশন এরশাদকে চেয়ারম্যান ঘোষণা করেছে দলটির একাংশ। আজ বৃহস্পতিবার সকালে রাজধানীর গুলশানে রওশন এরশাদের বাসায় এক সংবাদ সম্মেলন থেকে এ ঘোষণা দেওয়া হয়। 

জাতীয় পার্টির সিনিয়র কো-চেয়ারম্যান রওশন এরশাদকে চেয়ারম্যান ঘোষণা করেছে দলটির একাংশ। আজ বৃহস্পতিবার সকালে রাজধানীর গুলশানে রওশন এরশাদের বাসায় এক সংবাদ সম্মেলন থেকে এ ঘোষণা দেওয়া হয়। এখানে দাবি করা হয়, দলের গঠনতন্ত্র অনুযায়ীই এ ব্যবস্থা নেওয়া হয়েছে।

আজকের সংবাদ সম্মেলনে রওশনকে চেয়ারম্যান করার ঘোষণা দেন জাতীয় পার্টির সভাপতিমণ্ডলীর সদস্য আনিসুল ইসলাম মাহমুদ। তিনি বলেন, ‘গঠনতন্ত্রে বলা আছে, যদি চেয়ারম্যানের মৃত্যু হয়, তাহলে সিনিয়র কো–চেয়ারম্যান–১ নম্বর, চেয়ারম্যান ২ নম্বর। এখানে রওশন এরশাদ সিনিয়র। এটা ২০–এর উপধারা ২(ক)–এ আছে। সুতরাং আজকে সংবাদ সম্মেলনে ঘোষণা করছি, রওশন এরশাদ দলের চেয়ারম্যানের দায়িত্ব পালন করবেন।’ আগামী ছয় মাসের মধ্যে কাউন্সিল করে নতুন চেয়ারম্যান নির্বাচিত করা হবে বলেও জানান সাংসদ মাহমুদ।

এ ছাড়া আনিসুল ইসলাম মাহমুদ জানান, দলের মহাসচিব মসিউর রহমানই থাকবেন। এক প্রশ্নের জবাবে বলেন আনিসুল ইসলাম মাহমুদ বলেন, দল ভাঙেনি। পার্লামেন্টরি বোর্ডে সিদ্ধান্ত হবে দলীয় উপনেতার বিষয়ে।

জিএম কাদের এ সিদ্ধান্ত মেনে নিবে কি না, এ প্রশ্নের জবাবে আনিসুল ইসলাম মাহমুদ বলেন, তিনি আশা করেন, মেনে নেবেন এবং দল ভাঙবে না।

জীবিত থাকতে এইচএম এরশাদ জিএম কাদেরকে ভারপ্রাপ্ত চেয়ারম্যান করে যাওয়া প্রসঙ্গে আনিসুল ইসলাম বলেন, ওই সময়ে এরশাদকে ঘুম থেকে তুলে সংবাদ সম্মেলন করা হয়। তিনি তখনকার ভূমিকা নিয়ে প্রশ্ন তোলেন এবং বলেন, জি এম কাদেরকে একবার অযোগ্যতার জন্য পদ থেকে সরিয়েও দেওয়া হয়।

আজ সংবাদ সম্মেলনে রওশন এরশাদ বলেন, দল নিয়ে সবাই উদ্বিগ্ন। দলে অতীতেও ভাঙন হয়েছে এবং এবারও ভাগ হচ্ছে নাকি, তা প্রশ্ন রাখেন। রওশন বলেন, ‘এরশাদ দলকে গড়ে তুলেছেন। আমরা চাই এটা ভালোভাবে চলুক।’ তিনি সবাইকে এক হওয়ার আহবান জানান।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন মুজিবুল হক চুন্নু, সোহেল রানা, ফখরুল ইসলাম, আবদুস সবুর প্রমুখ।

অভিশংসনের মামলায় ট্রাম্পের খালাস দাবি রাজধানীতে ‘বন্দুকযুদ্ধে’ মাদক ব্যবসায়ী নিহত সমুদ্র পথে মালয়েশিয়াগামী ২৩ রোহিঙ্গা উদ্ধার বাগদাদে মার্কিন দূতাবাসের কাছে ৩ দফা রকেট হামলা রাজধানীতে পুলিশের মারধরের শিকার দুই সাংবাদিক মেয়েকে হত্যার দায়ে বাবা গ্রেপ্তার রোহিঙ্গা সমস্যা সমাধানে আমরা সহায়তা দিতে প্রস্তুত: জাপানের রাষ্ট্রদূত চাঁদপুরে ৪ টি ইটভাটা গুড়িয়ে ৪৪ লাখ টাকা জরিমানা আদনান সামির নাগরিকত্ব নিয়ে প্রশ্ন রাজা মুরাদের স্কাউটরাই জাতির পিতার স্বপ্নের বাংলাদেশ বিনির্মাণে নেতৃত্ব দেবে: রাষ্ট্রপতি চীনে ভাইরাস: শাহজালাল বিমানবন্দরে বিশেষ সতর্কতা বিশ্বের প্রথম কৃত্রিম মানব ‘নিওন’ খান টোবকোর সত্বাধিকারী সহ ২ জনের বিরুদ্ধে চার্জশিট বাবার সাথে অভিমান কিশোরীর আত্মহত্যা ওয়েট অ্যান্ড সি: সাঈদ খোকনের ব্যাপারে দুদক চেয়ারম্যান আগামীতে আইসিসির সব আয়োজনে বিড করবে বাংলাদেশ: পাপন যশোরে ৯৪টি সোনার বারসহ ৩ যুবক আটক ১৯ সদস্যের প্রাথমিক টেস্ট দল ঘোষণা পাকিস্তানের পুঁজিবাজারে সূচক উত্থান ৯ মাসে যানজট নিরসন করতে দেখিনি, ৩ মাসে কি করবেন: আতিকুলকে তাবিথ নির্বাচনকে বিএনপি তাদের নেত্রীকে মুক্ত করার আন্দোলন মনে করছে: তাপস ইনিংস ব্যবধানে হারের আগে মহারাজের লড়াই দলের প্রয়োজনে জ্বলে উঠতে প্রস্তুত শান্ত সিঙ্গেল ডিজিটে সুদের ঋণ হলে বিনিয়োগ বাড়বে: ডিসিসিআই সভাপতি যুব বিশ্বকাপ: অচেনা স্কটল্যান্ডকেও হারাতে মরিয়া যুবটাইগাররা ব্রিজে ছবি তুলতে গিয়ে ধসে পড়ে নিহত ৯ আচরণবিধি বিধি লঙ্ঘন ঠেকানো না হলে জনগণের আস্থার সঙ্কট হবে: মাহবুব ইনজামাম-ধোনিকে টপকে গেলেন কোহলি লিফট দুর্ঘটনায় করণীয় দেশে ভোটার ১০ কোটি ৯৬ লাখ ৬ হাজার ১৮৭