artk
বুধবার, সেপ্টেম্বার ১৮, ২০১৯ ৭:১৭   |  ৩,আশ্বিন ১৪২৬

স্টাফ রিপোর্টার

বৃহস্পতিবার, সেপ্টেম্বার ৫, ২০১৯ ৪:৫৬

সংবাদ সম্মেলনে রওশনকে দলের চেয়ারম্যান ঘোষণা

media

জাতীয় পার্টির সিনিয়র কো-চেয়ারম্যান রওশন এরশাদকে চেয়ারম্যান ঘোষণা করেছে দলটির একাংশ। আজ বৃহস্পতিবার সকালে রাজধানীর গুলশানে রওশন এরশাদের বাসায় এক সংবাদ সম্মেলন থেকে এ ঘোষণা দেওয়া হয়। 

জাতীয় পার্টির সিনিয়র কো-চেয়ারম্যান রওশন এরশাদকে চেয়ারম্যান ঘোষণা করেছে দলটির একাংশ। আজ বৃহস্পতিবার সকালে রাজধানীর গুলশানে রওশন এরশাদের বাসায় এক সংবাদ সম্মেলন থেকে এ ঘোষণা দেওয়া হয়। এখানে দাবি করা হয়, দলের গঠনতন্ত্র অনুযায়ীই এ ব্যবস্থা নেওয়া হয়েছে।

আজকের সংবাদ সম্মেলনে রওশনকে চেয়ারম্যান করার ঘোষণা দেন জাতীয় পার্টির সভাপতিমণ্ডলীর সদস্য আনিসুল ইসলাম মাহমুদ। তিনি বলেন, ‘গঠনতন্ত্রে বলা আছে, যদি চেয়ারম্যানের মৃত্যু হয়, তাহলে সিনিয়র কো–চেয়ারম্যান–১ নম্বর, চেয়ারম্যান ২ নম্বর। এখানে রওশন এরশাদ সিনিয়র। এটা ২০–এর উপধারা ২(ক)–এ আছে। সুতরাং আজকে সংবাদ সম্মেলনে ঘোষণা করছি, রওশন এরশাদ দলের চেয়ারম্যানের দায়িত্ব পালন করবেন।’ আগামী ছয় মাসের মধ্যে কাউন্সিল করে নতুন চেয়ারম্যান নির্বাচিত করা হবে বলেও জানান সাংসদ মাহমুদ।

এ ছাড়া আনিসুল ইসলাম মাহমুদ জানান, দলের মহাসচিব মসিউর রহমানই থাকবেন। এক প্রশ্নের জবাবে বলেন আনিসুল ইসলাম মাহমুদ বলেন, দল ভাঙেনি। পার্লামেন্টরি বোর্ডে সিদ্ধান্ত হবে দলীয় উপনেতার বিষয়ে।

জিএম কাদের এ সিদ্ধান্ত মেনে নিবে কি না, এ প্রশ্নের জবাবে আনিসুল ইসলাম মাহমুদ বলেন, তিনি আশা করেন, মেনে নেবেন এবং দল ভাঙবে না।

জীবিত থাকতে এইচএম এরশাদ জিএম কাদেরকে ভারপ্রাপ্ত চেয়ারম্যান করে যাওয়া প্রসঙ্গে আনিসুল ইসলাম বলেন, ওই সময়ে এরশাদকে ঘুম থেকে তুলে সংবাদ সম্মেলন করা হয়। তিনি তখনকার ভূমিকা নিয়ে প্রশ্ন তোলেন এবং বলেন, জি এম কাদেরকে একবার অযোগ্যতার জন্য পদ থেকে সরিয়েও দেওয়া হয়।

আজ সংবাদ সম্মেলনে রওশন এরশাদ বলেন, দল নিয়ে সবাই উদ্বিগ্ন। দলে অতীতেও ভাঙন হয়েছে এবং এবারও ভাগ হচ্ছে নাকি, তা প্রশ্ন রাখেন। রওশন বলেন, ‘এরশাদ দলকে গড়ে তুলেছেন। আমরা চাই এটা ভালোভাবে চলুক।’ তিনি সবাইকে এক হওয়ার আহবান জানান।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন মুজিবুল হক চুন্নু, সোহেল রানা, ফখরুল ইসলাম, আবদুস সবুর প্রমুখ।

শান্তর পর সাজঘরে লিটন আলোচনার মাধ্যমে জিপি-রবির সমস্যা সমাধান: অর্থমন্ত্রী গিয়াস কাদের চৌধুরীর বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা যুবলীগ নেতার ক্যাসিনোতে র‌্যাবের অভিযান, ১৪২ নারী-পুরুষ আটক সাব্বির বাদ অভিষেক শান্ত ও আমিনুলের বিনিয়োগ সেবার মান বাড়াতে হবে: বিডা চেয়ারম্যান ঢাকা দক্ষিণে ডেঙ্গু কতটা নিয়ন্ত্রণে সাংবাদিকদের মূল্যায়ন চান খোকন বাবা হওয়ার খবর জানাতে লঙ্কা কাণ্ড ঘটালেন আন্দ্রে রাসেল কোনো চালক ডোপ টেস্টে ধরা পড়লে সরাসরি জেলে: এনায়েত উল্যাহ স্ট্যান্ডার্ড ব্যাংকের ৫০০ কোটি টাকার বন্ড অনুমোদন টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ মুন্নু সিরামিকস ও জুট স্টাফলার্সের শেয়ার কারসাজির প্রতিবেদন দাখিলের নির্দেশ দুদক কাঙ্খিত জনআস্থা অর্জনে ব্যর্থ: ইকবাল মাহমুদ রিফাত হত্যা: পলাতক ৯ আসামির বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা বাংলাদেশ-সার্বিয়ার অর্থনৈতিক সম্পর্ক উন্নয়নে গুরুত্বারোপ জয়ন্ত চৌধুরীর ‘অনির্বাণ নেতাজি’ গ্রন্থের পাঠোন্মচন বৃহস্পতিবার সরকারি-আধা সরকারি পিয়নের চাকরির জন্যও টাকা দিতে হয়: মওদুদ নার্সিং প্রশিক্ষণ আন্তর্জাতিক মানে উন্নীত হবে: প্রধানমন্ত্রী ঢাবিতে আন্দোলনকারীদের ওপর ছাত্রলীগের হামলা (ভিডিও) শাহজালালে কোটি টাকার সোনা জব্দ ছাত্রদলের কাউন্সিলরদের বিকেলের মধ্যে নয়াপল্টনে থাকার নির্দেশ পটুয়াখালীতে মোটরসাইকেল দুর্ঘটনায় দুই আরোহী নিহত বিএসএফের গুলিতে নিহত বাংলাদেশির মরদেহ ফেরত জাবিতে আন্দোলনকারী শিক্ষক-শিক্ষার্থীদের মোবাইল সেবা বন্ধ রাঙামাটিতে ২ জেএসএস কর্মীকে গুলি করে হত্যা গাজীপুরে ‘বন্দুকযুদ্ধে’ যুবক নিহত জাকির নায়েককে কেউ নিতে চায় না: মাহাথির সকালের নাস্তায় ভুল খাবার নয়, রাখুন এসব যে গ্রামের সব মানুষ দৃষ্টিহীন গণধর্ষণ মামলার বাদীর দুই পা গুড়িয়ে দিয়েছে আসামিরা