artk

বিনোদন ডেস্ক

মঙ্গলবার, সেপ্টেম্বার ৩, ২০১৯ ৭:৪৯

নকল বেশিদিন স্থায়ী হয় না: রানু মণ্ডল সম্পর্কে লতা

media

বেশ কিছু দিন ধরেই সোশ্যাল মিডিয়ায় পরিচিত মুখ রানু মণ্ডল। কারণ তিনি রেল স্টেশনে গান গেয়ে রোজগার করতেন। কণ্ঠ যেন লতার মতোই। 

সেই রানুর গলায় লতার গান ‘এক প্যায়ার কা নগমা হ্যায়’ ভাইরাল হয়ে যায়। তিনি এখন হিন্দি ছবিতে প্লেব্যাকও করছেন। 

কিন্তু এবার সেই রানু মণ্ডলকে নিয়ে মুখ খুললেন স্বয়ং লতা মঙ্গেশকার।

সম্প্রতি এক সংবাদ সংস্থাকে দেওয়া সাক্ষাৎকারে লতা বলেন, “যদি আমার নাম এবং কাজের সৌজন্যে কারও ভাল হয়, তবে আমি নিজেকে ভাগ্যবান মনে করব। কিন্তু, আমি মনে করি কাউকে নকল করা কখনও স্থায়ী এবং নির্ভরযোগ্য সমাধান হতে পারে না।”

লতার বক্তব্য, “আমার, কিশোরদার অথবা মুকেশ ভাইয়ের গান গেয়ে উঠতি গায়কেরা সাময়িক খ্যাতি পেতে পারে। কিন্তু তার স্থায়িত্ব বড় কম।”

রিয়েলিটি শোতে যে সমস্ত উঠতি গায়ককে দেখা যায় তাদের ভবিষ্যৎ নিয়েও চিন্তিত তিনি। বলছিলেন, “অনেক বাচ্চা রয়েছে যারা আমার গান খুব সুন্দর গায়। কিন্তু কত জন তাদের মনে রাখে বলুন তো? প্রথম সাফল্য পাওয়া সহজ। কিন্তু তা ধরে রাখাই আসল। আমার চেনা শুধু মাত্র সুনিধি এবং শ্রেয়া ছাড়া আর কাউকেই কি সে ভাবে মনে রেখেছে কেউ?”

তার পরামর্শ, “আসল হও। কাউকে নকল কোরো না। যদি আশা নিজের স্টাইলে গান না গেয়ে আমাকে নকল করত তবে সে-ও আজ আশা হত না।”

যুক্তরাষ্ট্রকে চ্যালেঞ্জ ছুড়ে দিল হুয়াওয়ে ‘ভারত বুঝুক, হারের পর সামনে এসে উল্লাস করলে কেমন লাগে’ মৎস্য কর্মকর্তা লাঞ্ছিত, উপজেলা চেয়ারম্যান বরখাস্ত নারায়ণগঞ্জে শিশুসহ একই পরিবারের দগ্ধ ৮ নায়ক মান্না চলে যাওয়ার ১ যুগ করোনায় মৃত্যুর মিছিলে আরও ১০০ জন বাসের চাকায় পিষ্ট হয়ে ২ মেডিক্যাল শিক্ষার্থী নিহত ইঁদুরেই খেয়েছে ১ লাখ মেট্রিক টন ফসল করোনাভাইরাস আতঙ্কে সিঙ্গাপুরফেরত স্বামীকে রেখে পালালেন স্ত্রী ঘুষের অভিযোগ থেকে সিনহাকে অব্যাহতি কোভিড ১৯: এবার তাইওয়ানে প্রথম মৃত্যু ভোটাররা দেরিতে ঘুম থেকে উঠায় ভোট হবে ৯টায়: ইসি সচিব এই সেলফি তোলার পরেই ট্রেনের ধাক্কায় স্কুলছাত্রের মৃত্যু করোনাভাইরাস: প্রযুক্তিই চীনের শেষ ভরসা সঞ্চয়পত্রে নয়, সুদ কমেছে ডাকঘর সঞ্চয় স্কিমের: অর্থ মন্ত্রণালয় বিশ্বকাপজয়ী ৬ ক্রিকেটার নিয়ে বিসিবি একাদশ ঘোষণা সিরাজগঞ্জে বাস খাদে পড়ে নিহত ৩ চট্টগ্রাম, বগুড়া ও যশোর সিটিতে ভোট ২৯ মার্চ করোনাভাইরাস শনাক্তে বাংলাদেশকে উন্নত কিটস দেবে চীন একত্রে কাজ করবে ডিএসই ও সিএসই বিশ্রামে রিয়াদ, ফিরলেন তাসকিন-মোস্তাফিজ করের বকেয়া অর্থ না দেয়াও দুর্নীতি: দুদক চেয়ারম্যান দক্ষদের নিয়োগ দিচ্ছে টেসলা, ডিগ্রি না হলেও চলবে খালেদা জিয়ার প্যারোল আবেদন সরকার পায়নি: স্বরাষ্ট্রমন্ত্রী চিকেন পক্স হলে কী খাবেন বাংলা তারিখ ব্যবহারে নিষ্ক্রিয়তা কেন অবৈধ নয়: হাইকোর্ট কারিগরি শিক্ষার্থীদের বেশি গুরুত্ব দেয়ার নির্দেশ প্রধানমন্ত্রীর ডিএসইএক্সের সেরা দ্বিতীয় উত্থান মুখ্যমন্ত্রী হিসেবে তৃতীয় মেয়াদে শপথ নিলেন কেজরিওয়াল ফিটনেস ও নিবন্ধনহীন গাড়ি বন্ধে সব জেলায় টাস্কফোর্স গঠনের নির্দেশ