artk
শুক্রবার, আগষ্ট ৩০, ২০১৯ ১১:০৭

বয়স কমাতে মুখের ব্যায়াম

media

কার না ইচ্ছে করে যৌবন ধরে রাখার? কিন্তু একটু বয়স হবার সাথে সাথেই মুখে বয়সের ছাপ পড়ে যায়। সদ্য মা হলেন কি হলেন না নারীদের মধ্যবয়সী ধরে নেয়া হয়। বয়সের ছাপ কিন্তু সব চাইতে আগে ধরা পড়ে মুখে। মুখে বয়সের ছাপ লুকানোর জন্য জরুরি কিছু ব্যায়ামের পরামর্শ দেয়া হলো আজ।

ডাবল চিন কমাতে কী করবেন?

আজকাল অনেকেরই শরীর ঝরঝরে থাকলেও ডাবল চিন এর সমস্যা থাকে। সে ক্ষেত্রে মাথা পেছন দিকে হেলিয়ে ওপরের ঠোঁটে নীচের ঠোঁট দিয়ে চেপে রাখুন, তারপর ঠোঁটের বাইরে যথাসম্ভব ছড়িয়ে হাসার চেষ্টা করুন। এই সময় দুই হাতের করতল দিয়ে গলার পেশি ওপরের দিকে টানুন, থেমে যান, আবার করুন। প্রত্যেকদিন অন্তত চারবার এই ব্যায়াম করবেন। মাসখানেকের মধ্যে ফল পাবেন।

কপালের ত্বকের ভাঁজ এড়াতে কী করবেন?

অহেতুক ভুরু কুঁচকে থাকবেন না বরং কপালে ভাঁজ না ফেলে যথাসম্ভব চোখ বড় করে তাকানোর চেষ্টা করুন। এতে ত্বকের পেশি টানটান এবং মোলায়েম হবে। দিনে আঁট থেকে ১০ বার এটি করুন।

প্রাণ খুলে হাসুন। হাসলে বয়স কমে এর পেছনে একটি বৈজ্ঞানিক ব্যাখ্যা আছে হাসিমুখের অনেকটা অংশ সরিয়ে ফেলে পেশীর ব্যায়াম হয় রক্ত সঞ্চালন ভালো হয়।

গালের ফোলা ভাব কমাতে কি করবেন?

আপনার যদি মনে হয় আপনার গাল দুটি বেশ ফোলা, সেই ফোলা ভাব কমাতে পারেন গালের পেশির ব্যায়াম করে। গালের গঠন সুন্দর হয়।

চোখের নিচের কালি কমাতে কি করবেন?

এক চোখ বন্ধ করে অন্য চোখ খোলা বন্ধ করতে থাকুন দিনে কুড়ি থেকে পঁচিশ বার। এটি করতে পারলে আপনার চোখ ভালো থাকবে ডাক সার্কেল দূর হয়ে যাবে।

মুখের ব্যায়াম করলে কী কী লাভ হয়?

ত্বকে বলিরেখা পড়ে না চট করে

ত্বক টানটান থাকে

রক্ত সঞ্চালন ভালো হয়

ত্বকের পেশির গঠন মজবুত হয়

মুখে ক্লান্তির ছাপ পড়ে না বলে বয়স অল্প দেখায়।

মূলধন কমেছে ৪ হাজার কোটি টাকা রোববার আখেরি মোনাজাত, যেসব সড়ক বন্ধ থাকবে ইউনুস নবীর মসজিদে হামলার উসকানিদাতা আইএস নেতা আটক এমপি আব্দুল মান্নানের মৃত্যু প্রাইভেটকার নিয়ন্ত্রণ হারিয়ে এক পরিবারের ৩ নারী নিহত পিরিয়ডের ব্যথা কমাতে কী খাবেন কী করবেন? মতিউর রহমানের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানায় উদ্বেগ ছেলে না হওয়ায় ৪০ দিনের শিশুকন্যাকে হত্যার অভিযোগ বঙ্গবন্ধু বিপিএলের শিরোপা রাজশাহীর পাকিস্তান সফরে যাচ্ছেন না মুশফিক গান নয় এবার চলচ্চিত্র নিয়ে ঢাকায় অঞ্জন দত্ত শিরোপার লড়াই: খুলনাকে ১৭১ রানের লক্ষ্য দিলো রাজশাহী ডিজিটাল মেলায় মোবাইল ডায়ালারে সাড়া ফেলেছে আম্বার আইটি স্তন ক্যান্সারের ঝুঁকি কমায় ব্রকলি বিএনপি একটি উদারপন্থী দল: ফখরুল দ্রুত সিদ্ধান্ত নিতে ইসির প্রতি ভিসির আহ্বান বরগুনা-২ আসনের এমপিসহ ১৩ জনের বিরুদ্ধে মামলা ফাইনালে টস জিতে ফিল্ডিংয়ে খুলনা নিষিদ্ধ হলেন কাগিসো রাবাদা সন্ধ্যায় ফাইনাল বিপিএলের নতুন চ্যাম্পিয়নের কে আমিই একমাত্র ঢাকার উন্নয়নে সুনির্দিষ্ট রূপরেখা দিয়েছি: তাপস বিএনপি নির্বাচনকে বিতর্কিত করতে নির্বাচনে অংশ নেয়: শিক্ষামন্ত্রী ইউক্রেনের প্রধানমন্ত্রীর পদত্যাগ নির্বাচন পেছানোর দাবির অনশনে ঢাবির দশ শিক্ষার্থী অসুস্থ পুলিশ কন্ট্রোল রুম ভবন থেকে লাফিয়ে কনস্টেবলের আত্মহত্যা উত্তরায় বেপরোয়া গতির বাস কেড়ে নিলো ২ জনের প্রাণ পুরান ঢাকার ঐতিহ্য পুনরুজ্জীবিত করার অঙ্গীকার তাপসের ধর্মীয় উৎসবের সম্মানে ইসি আলোচনা করে সমাধান করতে পারে: কাদের সৌদি থেকে ১৬ দিনে দেড় হাজার বাংলাদেশি ফেরত ইরানে ৮ বছর পর দোয়ায় নেতৃত্ব দেবেন খামেনি