artk

চট্টগ্রাম সংবাদদাতা

বৃহস্পতিবার, আগষ্ট ২৯, ২০১৯ ১১:৫৯

সীতাকুণ্ডে এমপির গ্যারেজে চালক খুন

media

চট্টগ্রামের সীতাকুণ্ডের সংসদ সদস্য দিদারুল আলমের মালিকানাধীন একটি গ্যারেজে গুলিতে এক প্রাইম মুভার চালক নিহত হয়েছেন। বুধবার বিকালের এ ঘটনার পর মধ্যরাত পর্যন্ত পুলিশ নিশ্চিত হতে পারেনি, কার গুলিতে চালক শাহজাহান সাজু (৪৮) নিহত হয়েছেন।

চট্টগ্রামের সীতাকুণ্ডের সংসদ সদস্য দিদারুল আলমের মালিকানাধীন একটি গ্যারেজে গুলিতে এক প্রাইম মুভার চালক নিহত হয়েছেন।

বুধবার বিকালের এ ঘটনার পর মধ্যরাত পর্যন্ত পুলিশ নিশ্চিত হতে পারেনি, কার গুলিতে চালক শাহজাহান সাজু (৪৮) নিহত হয়েছেন।

এদিকে বৃহস্পতিবার সকাল ৬টার মধ্যে খুনি গ্রেপ্তার না হলে সারাদেশে প্রাইম মুভার ও ট্রেইলার চলাচল বন্ধ করে দেওয়ার হুঁশিয়ারি দিয়েছে চট্টগ্রাম প্রাইম মুভার ও ট্রেইলার শ্রমিক ইউনিয়ন।

সাজু আওয়ামী লীগ সংসদ সদস্য দিদারুলের মালিকানাধীন মেসার্স দিদারুল আলম এন্ড ব্রাদার্স নামের প্রতিষ্ঠানের অধীনে গাড়ির চালক হিসেবে কর্মরত ছিলেন।

সীতাকুণ্ডের কালু শাহ মাজার এলাকার কাছে বন্দর টোল রোডের শুকতারা হোটেলের বিপরীতে মেসার্স দিদারুল আলম এন্ড ব্রাদার্সের ট্রাক-লরির গ্যারেজে খুনের  ঘটনা ঘটে।

নিহত সাজু নোয়াখালীর সেনবাগের মৃত নুরু মিয়ার ছেলে। তিনি ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কালীর হাট সংলগ্ন এলাকার বাসায় থাকতেন।

বিকালে গুলিবিদ্ধ হওয়ার পর প্রথমে তাকে আল আমীন হাসপাতালে নেওয়া হয়েছিল। পরে পাঠানো হয় চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে।

বিকাল ৫টার দিকে হাসপাতালে পৌঁছালে চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন বলে জানান চমেক পুলিশ ফাঁড়ির নায়েক আবদুল হামিদ।

সাজুর সহকর্মী মো হেলাল বলেন, “সাজুর গাড়ির ব্যাটারি নষ্ট হওয়ায় সে ব্যাটারি নিতে গ্যারেজের ফোরম্যানের কাছে যায়। তখন আমরা গ্যারেজের বাইরে ছিলাম।”

“বাইরে থেকে কথা কাটাকাটির শোরগোল শুনেছি। হঠাৎ একটা শব্দ শুনে ভিতরে গিয়ে দেখি সাজু মাটিতে পড়ে আছে।”

সাজুর আরেক সহকর্মী ইসরাফিল বলেন, “হঠাৎ তাকে পড়ে যেতে দেখে দৌড়ে গিয়ে ধরি। তারপর কয়েকজন মিলে আল আমিন হাসপাতালে নিয়ে যাই।”

নিহত শাজাহান সাজুর পেটে গুলি লাগে।

নিহতের ছেলে নাজমুল হোসেন বলেন, বাবা ১৫-১৬ বছর ধরে ওই প্রতিষ্ঠানে কাজ করছেন। বিকেলে প্রতিষ্ঠানের একজন ফোন দিয়ে জানায় যে ‘বাবা অসুস্থ, মেডিকেলে আছে’।

সীতাকুণ্ড থানার পরিদর্শক (তদন্ত) শামীম শেখ বলেন, “আমরা ঘটনাস্থলে গিয়েছি। তাকে কে গুলি করেছে সে বিষয়ে তদন্ত চলছে। বিভিন্ন রকম তথ্য আমরা পাচ্ছি। তবে এখনও বিষয়টি স্পষ্ট নয়।”

ঘটনার বিষয়ে প্রতিষ্ঠানটির মালিক সাংসদ দিদারুল আলম বলেন, “আমি ঢাকায় ছিলাম। সেখানে বেজা’র সভা ছিল। রাতে ৯টার দিকে ফিরেছি।”

“ঘটনা ঘটেছে বলে শুনেছি। কে বা কারা তাকে গুলি করেছে। থানায় বলেছি, এ ঘটনায় মামলা নিতে। তার স্ত্রী মামলা করতে যাচ্ছেন।"

চট্টগ্রাম প্রাইম মুভার ও ট্রেইলার শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক মো. আবু বক্কর সিদ্দিকী বলেন, “কাল ভোর ৬টার মধ্যে আসামি গ্রেপ্তার না হলে সকাল থেকে সারাদেশে প্রাইম মুভার ও ট্রেইলার চলাচল বন্ধ করে দেওয়া হবে।”

যুক্তরাষ্ট্রকে চ্যালেঞ্জ ছুড়ে দিল হুয়াওয়ে ‘ভারত বুঝুক, হারের পর সামনে এসে উল্লাস করলে কেমন লাগে’ মৎস্য কর্মকর্তা লাঞ্ছিত, উপজেলা চেয়ারম্যান বরখাস্ত নারায়ণগঞ্জে শিশুসহ একই পরিবারের দগ্ধ ৮ নায়ক মান্না চলে যাওয়ার ১ যুগ করোনায় মৃত্যুর মিছিলে আরও ১০০ জন বাসের চাকায় পিষ্ট হয়ে ২ মেডিক্যাল শিক্ষার্থী নিহত ইঁদুরেই খেয়েছে ১ লাখ মেট্রিক টন ফসল করোনাভাইরাস আতঙ্কে সিঙ্গাপুরফেরত স্বামীকে রেখে পালালেন স্ত্রী ঘুষের অভিযোগ থেকে সিনহাকে অব্যাহতি কোভিড ১৯: এবার তাইওয়ানে প্রথম মৃত্যু ভোটাররা দেরিতে ঘুম থেকে উঠায় ভোট হবে ৯টায়: ইসি সচিব এই সেলফি তোলার পরেই ট্রেনের ধাক্কায় স্কুলছাত্রের মৃত্যু করোনাভাইরাস: প্রযুক্তিই চীনের শেষ ভরসা সঞ্চয়পত্রে নয়, সুদ কমেছে ডাকঘর সঞ্চয় স্কিমের: অর্থ মন্ত্রণালয় বিশ্বকাপজয়ী ৬ ক্রিকেটার নিয়ে বিসিবি একাদশ ঘোষণা সিরাজগঞ্জে বাস খাদে পড়ে নিহত ৩ চট্টগ্রাম, বগুড়া ও যশোর সিটিতে ভোট ২৯ মার্চ করোনাভাইরাস শনাক্তে বাংলাদেশকে উন্নত কিটস দেবে চীন একত্রে কাজ করবে ডিএসই ও সিএসই বিশ্রামে রিয়াদ, ফিরলেন তাসকিন-মোস্তাফিজ করের বকেয়া অর্থ না দেয়াও দুর্নীতি: দুদক চেয়ারম্যান দক্ষদের নিয়োগ দিচ্ছে টেসলা, ডিগ্রি না হলেও চলবে খালেদা জিয়ার প্যারোল আবেদন সরকার পায়নি: স্বরাষ্ট্রমন্ত্রী চিকেন পক্স হলে কী খাবেন বাংলা তারিখ ব্যবহারে নিষ্ক্রিয়তা কেন অবৈধ নয়: হাইকোর্ট কারিগরি শিক্ষার্থীদের বেশি গুরুত্ব দেয়ার নির্দেশ প্রধানমন্ত্রীর ডিএসইএক্সের সেরা দ্বিতীয় উত্থান মুখ্যমন্ত্রী হিসেবে তৃতীয় মেয়াদে শপথ নিলেন কেজরিওয়াল ফিটনেস ও নিবন্ধনহীন গাড়ি বন্ধে সব জেলায় টাস্কফোর্স গঠনের নির্দেশ