artk

যশোর প্রতিনিধি

বুধবার, আগষ্ট ২৮, ২০১৯ ১২:৫৬

যশোরে নারী পকেটমার আটক, মোটা অংকের টাকার বিনিময়ে মুক্তি

media

যশোরের বেনাপোল কমিউটার ট্রেনে পকেট থেকে মানিব্যাগ উঠিয়ে নেয়ার সময় নাসিমা বেগম (৫০) নামে এক নারী পকেটমার ধরা পড়েন জনতার হাতে। এসময় স্টেশনে থাকা জিআরপি পুলিশের সৈনিক বক্কার ওই নারীকে হেফাজতে নেন। কিছু সময় পরে রেলের নিরাপত্তা কর্মী তরিকুলসহ কয়েকজন সদস্য জিআরপি পুলিশের সৈনিক বক্কারের কাছ থেকে ওই নারী পকেটমারকে ছিনিয়ে নেন। পরে রেলওয়ে নিরাপত্তা বাহিনীর কর্মকর্তারা বড় অংকের টাকার বিনিময়ে ওই নারীকে ছেড়ে দেন। 

ঘটনাটি ঘটেছে মঙ্গলবার সন্ধ্যায় বেনাপোল রেলস্টেশনে। 

এ ঘটনায় পুরো স্টেশন জুড়ে সমালোচনার ঝড় উঠেছে। 

কথিত আছে, নিরাপত্তা কর্মকর্তাদের সহযোগিতায় রেলওয়েতে দীর্ঘদিন ধরে পকেটমাররা নিবিঘ্নে যাত্রীদের পকেট কেটে চলেছে।

প্রত্যক্ষদর্শীরা জানান, মঙ্গলবার সন্ধ্যায় বেনাপোল রেলস্টেশন প্লাটফর্মে বেনাপোল কমিউটার ট্রেনটি পৌছায়। এসময় যাত্রীরা তাড়াহুড়া করে ট্রেনে ওঠার সময় নারী পকেটমার তাসলিমা বেগম মহবত হোসেন (১৭) নামে এক কলেজ ছাত্রের মানিব্যাগ তুলে নেন। পকেট থেকে মানিব্যাগ উঠিয়ে নেয়ার সময় মহবতের পাশে থাকা বন্ধু নাজমুল নারী পকেটমারকে হাতেনাতে ধরে ফেলেন। লোকজনের হৈ-হুল্লোড় দেখে সেখানে পৌঁছে যান প্লার্টফর্মে থাকা জিআরপি পুলিশের সৈনিক বক্কার। নারী পকেটমার তাসলিমাকে গণপিটুনি থেকে রক্ষা করতে তিনি নিজের হেফাজতে নেন। কিছু সময় পরে রেলওয়ের নিরাপত্তা সদস্য তরিকুলসহ কয়েকজন সদস্য সেখানে পৌঁছে জিআরপি পুলিশ সদস্য বক্কারের কাছে পকেটমারকে ছিনিয়ে নিয়ে নিরাপত্তা ব্যারাকে নিয়ে যান। সেখানে কয়েক ঘণ্টা রাখার পরে মোটা অংকের টাকার বিনিময়ে ওই নারীকে ছেড়ে দেন নিরাপত্তা পুলিশ কর্মকর্তা। 

বেনাপোল রেলওয়ে জিআরপি ফাঁড়ির ইনচার্জ কামালউদ্দিনের কাছে জানতে চাইলে তিনি বলেন, “আমার সৈনিক ওই নারী পকেটমারকে উদ্ধার করে হেফাজতে নেয়। কিন্তু অতি উৎসাহিত হয়ে রেলের নিরাপত্তাকর্মীরা আমার সদস্যদের কাছ থেকে ওই নারী পকেটমারকে জোর করে ছিনিয়ে নিয়ে যায়। এ বিষয়ে আমি আমার ঊর্ধ্বতন কর্মকর্তাকে জানিয়েছি। এর পরে নিরাপত্তা কর্মকর্তা বদর আমার কাছে আসামি দিতে এসেছিল কিন্তু আমার কর্মকর্তা আসামিকে জিম্মায় নিতে নিষেধ করায় আমি তাকে গ্রহণ করিনি।”

বিষয়টি নিয়ে বেনাপোল রেলওয়ে নিরাপত্তা কর্মকর্তা বদরউদ্দিনের কাছে জানতে চাইলে তিনি বলেন, “জনতার হাতে পকেটমার ধরা পড়ে নিহত হওয়ার আশষ্কায় আমরা তাকে হেফাজতে নেই। তবে ভিকটিম মহবত হোসেন ওই নারীর বিরুদ্ধে মামলা করতে না চাওয়ায় তাকে এক নারীর জিম্মায় ছেড়ে দেয়া হয়। আর ভিকটিম মহবতের মানিব্যাগে থাকা ১৮৯০ টাকা ফেরত দেয়া হয়েছে।”

তবে টাকা নিয়ে মহিলাকে ছেড়ে দেয়ার বিষয়টি তিনি অস্বীকার করেন। 

যুক্তরাষ্ট্রকে চ্যালেঞ্জ ছুড়ে দিল হুয়াওয়ে ‘ভারত বুঝুক, হারের পর সামনে এসে উল্লাস করলে কেমন লাগে’ মৎস্য কর্মকর্তা লাঞ্ছিত, উপজেলা চেয়ারম্যান বরখাস্ত নারায়ণগঞ্জে শিশুসহ একই পরিবারের দগ্ধ ৮ নায়ক মান্না চলে যাওয়ার ১ যুগ করোনায় মৃত্যুর মিছিলে আরও ১০০ জন বাসের চাকায় পিষ্ট হয়ে ২ মেডিক্যাল শিক্ষার্থী নিহত ইঁদুরেই খেয়েছে ১ লাখ মেট্রিক টন ফসল করোনাভাইরাস আতঙ্কে সিঙ্গাপুরফেরত স্বামীকে রেখে পালালেন স্ত্রী ঘুষের অভিযোগ থেকে সিনহাকে অব্যাহতি কোভিড ১৯: এবার তাইওয়ানে প্রথম মৃত্যু ভোটাররা দেরিতে ঘুম থেকে উঠায় ভোট হবে ৯টায়: ইসি সচিব এই সেলফি তোলার পরেই ট্রেনের ধাক্কায় স্কুলছাত্রের মৃত্যু করোনাভাইরাস: প্রযুক্তিই চীনের শেষ ভরসা সঞ্চয়পত্রে নয়, সুদ কমেছে ডাকঘর সঞ্চয় স্কিমের: অর্থ মন্ত্রণালয় বিশ্বকাপজয়ী ৬ ক্রিকেটার নিয়ে বিসিবি একাদশ ঘোষণা সিরাজগঞ্জে বাস খাদে পড়ে নিহত ৩ চট্টগ্রাম, বগুড়া ও যশোর সিটিতে ভোট ২৯ মার্চ করোনাভাইরাস শনাক্তে বাংলাদেশকে উন্নত কিটস দেবে চীন একত্রে কাজ করবে ডিএসই ও সিএসই বিশ্রামে রিয়াদ, ফিরলেন তাসকিন-মোস্তাফিজ করের বকেয়া অর্থ না দেয়াও দুর্নীতি: দুদক চেয়ারম্যান দক্ষদের নিয়োগ দিচ্ছে টেসলা, ডিগ্রি না হলেও চলবে খালেদা জিয়ার প্যারোল আবেদন সরকার পায়নি: স্বরাষ্ট্রমন্ত্রী চিকেন পক্স হলে কী খাবেন বাংলা তারিখ ব্যবহারে নিষ্ক্রিয়তা কেন অবৈধ নয়: হাইকোর্ট কারিগরি শিক্ষার্থীদের বেশি গুরুত্ব দেয়ার নির্দেশ প্রধানমন্ত্রীর ডিএসইএক্সের সেরা দ্বিতীয় উত্থান মুখ্যমন্ত্রী হিসেবে তৃতীয় মেয়াদে শপথ নিলেন কেজরিওয়াল ফিটনেস ও নিবন্ধনহীন গাড়ি বন্ধে সব জেলায় টাস্কফোর্স গঠনের নির্দেশ