artk

বরিশাল সংবাদদাতা

বুধবার, আগষ্ট ২৮, ২০১৯ ৯:৩৩

বরিশালে ছাত্রলীগের তিন নেতা বহিষ্কার

media

বরিশালের গৌরনদী ছাত্রলীগের তিন নেতাকে সাময়িক বহিষ্কার করা হয়েছে। মঙ্গলবার গভীর রাতে বরিশাল জেলা ছাত্রলীগের সভাপতি হেমায়েত উদ্দিন সেরনিয়াবাত এবং সাধারণ সম্পাদক আব্দুর রাজ্জাক স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করা হয়েছে।

বরিশালের গৌরনদী ছাত্রলীগের তিন নেতাকে সাময়িক বহিষ্কার করা হয়েছে।

মঙ্গলবার গভীর রাতে বরিশাল জেলা ছাত্রলীগের সভাপতি হেমায়েত উদ্দিন সেরনিয়াবাত এবং সাধারণ সম্পাদক আব্দুর রাজ্জাক স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করা হয়েছে।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, সরকারি কাজে বাঁধা প্রদান ও ভাঙচুরের অভিযোগে সরকারি গৌরনদী কলেজ ছাত্রলীগের সভাপতি সাখাওয়াত হোসেন সুজন, গৌরনদী পৌর ছাত্রলীগের সভাপতি মিলন খলিফা এবং সরকারি গৌরনদী কলেজের সাবেক ভিপি ও ছাত্রলীগ নেতা সুমন মোল্লা মাহামুদকে বহিষ্কার করেছে জেলা ছাত্রলীগ।

এর আগে বরিশালের সরকারি গৌরনদী কলেজ ছাত্রলীগ দুগ্রুপের সংঘর্ষে ২ পথচারীসহ ছাত্রলীগের ৯ নেতাকর্মী আহত হন।

রোববার দুপুরে সরকারি গৌরনদী কলেজ ক্যাম্পাসে শুরু হওয়া এ সংঘর্ষ গৌরনদী বাসস্ট্যান্ড এলাকায়ও ছড়িয়ে পড়ে।

আধিপত্য বিস্তার ও অভ্যন্তরীণ কোন্দলের জেরে এ সহিংসতা চলে দুপুর ১২টা থেকে ১টা পর্যন্ত।

খবর পেয়ে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। আহতদের মধ্যে আরিফ গ্রুপের সাব্বির হোসেন, রাজু, সজল, জারিফ এবং সাগর গ্রুপের মানিক বেপারী, ইমনের নাম জানা গেছে।

গুরুতর আহত কলেজ ছাত্রলীগকর্মী মানিক বেপারীকে বরিশাল শেরেবাংলা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানান, আধিপত্য বিস্তার কেন্দ্র করে গৌরনদী উপজেলা ছাত্রলীগের সদস্য সাগর সরদার সম্রাটের সঙ্গে সরকারি গৌরনদী কলেজ ছাত্র সংসদের সাবেক ক্রীড়া সম্পাদক আরিফ মিয়ার মধ্যে বিরোধ রয়েছে।

শোকাবহ ১৫ আগস্ট সাগর সমর্থকরা আরিফ সমর্থক কলেজ ছাত্রলীগকর্মী সজল, মিরাজকে মারধর করেন।

এর জেরে রোববার দুপুর ১২টায় কলেজ ক্যাম্পাসে সাগর সমর্থক ইমনকে মারধর করেন আরিফ সমর্থকরা।

এ খবর ছড়িয়ে পড়লে উভয় গ্রুপের সমর্থকরা ধারাল অস্ত্রশস্ত্র ও লাঠিসোটা নিয়ে কলেজ ক্যাম্পাসে জড়ো হন। এরপর শুরু হয় সংঘর্ষ।

চলতে থাকে হামলা-পাল্টাহামলা, ধাওয়া-পাল্টাধাওয়া। সংঘর্ষ গৌরনদী বাসস্ট্যান্ড এলাকায় ছড়িয়ে পড়ে।

না.গঞ্জে খালেদার মুক্তির মিছিলে বাধা দেয়ায় ওসি লাঞ্ছিত স্ত্রীকে নিয়ে মক্কায় যেতে চান ক্রিকেটার সাব্বির ফ্যান কারখানায় আগুনে নিহত ১০ জনের পরিচয় পাওয়া গেছে জাতীয় সংসদে প্রবাসীদের প্রতিনিধিত্ব নিশ্চিতের দাবি বিজয় দিবসে খালেদা জিয়াকে মুক্ত করার শপথ বিএনপির প্লাস্টিকের বোতল দিয়ে লাল-সবুজের বাংলাদেশ কঙ্গোতে বিদ্রোহীদের হামলায় ১৩ নারীসহ ২২ কৃষক নিহত হিটলারের আমলের লাইটার এখনও জ্বলে! ওষুধ ছাড়াই গ্যাস্ট্রিককে চিরবিদায়... বিক্ষোভ ছড়িয়ে পড়ল দিল্লিতেও বিজয় দিনের যত আয়োজন প্রতিবন্ধীকে ধর্ষণের পর হত্যায় অভিযুক্ত যুবক ‘বন্দুকযুদ্ধে’ নিহত জাতীয় স্মৃতিসৌধে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শ্রদ্ধা নাশকতার মামলায় ফখরুলসহ বিএনপির ২৩ নেতার আগাম জামিন পাটকল শ্রমিকদের আন্দোলন ২২ ডিসেম্বর পর্যন্ত স্থগিত গাজীপুরে ফ্যান কারখানায় আগুন: নিহত ১০ আওয়ামী লীগেও রাজাকার আছে: আবদুল গাফ্ফার চৌধুরী পদ্মা ব্যাংকের সাবেক চেয়ারম্যান চিশতী পরিবারের বিরুদ্ধে ৫ মামলা অবৈধ লেভেল ক্রসিং বন্ধে হাইকোর্টের রুল গ্রাম পুলিশের চাকরি সরকারিকরণের নির্দেশ তরুণ গায়ক পৃথ্বীরাজের মৃত্যু কোহলি-রোহিতকেই ভয় পাচ্ছেন ব্রায়ান লারা সূচকে পতন অবৈধভাবে দেশে প্রবেশ করলে ফেরত পাঠাবে সরকার: পররাষ্ট্রমন্ত্রী রাজাকারের তালিকা যাচাই বাছাই করে দেখবে ট্রাইব্যুনাল: আইনমন্ত্রী রাজশাহীতে মোটরসাইকেল দুর্ঘটনায় নিহত ৩ সবচেয়ে দূষিত বায়ুর শহর ঢাকা আ.লীগের এবারের সম্মেলনে সর্বকালের সর্ববৃহৎ উপস্থিতি থাকবে।: কাদের মদ খেয়ে প্রতিবেশীকে পেটালেন সাবেক ভারতীয় ক্রিকেটার! পেশাদার ও সুপ্রশিক্ষিত সশস্ত্র বাহিনী গড়ে তুলতে চাই: প্রধানমন্ত্রী