artk
বুধবার, ডিসেম্বার ১১, ২০১৯ ১১:৩৩   |  ২৭,অগ্রহায়ণ ১৪২৬

নরসিংদী সংবাদদাতা

মঙ্গলবার, আগষ্ট ২৭, ২০১৯ ৮:৩০

নরসিংদীতে ভুল চিকিৎসায় নবজাতকের মৃত্যু

media

নরসিংদীতে ইফা ডায়াগনস্টিক সেন্টারে ভুল চিকিৎসায় এক নবজাতকের মৃত্যু হয়েছে। এ ঘটনায় ডায়াগনস্টিক সেন্টারের ডিরেক্টরসহ দুজনকে আটক করে পুলিশে সোপর্দ করা হয়।

নরসিংদীতে ইফা ডায়াগনস্টিক সেন্টারে ভুল চিকিৎসায় এক নবজাতকের মৃত্যু হয়েছে। এ ঘটনায় ডায়াগনস্টিক সেন্টারের ডিরেক্টরসহ দুজনকে আটক করে পুলিশে সোপর্দ করা হয়।

সোমবার রাতে সদর উপজেলার ইফা ডায়াগনস্টিক সেন্টারে এ ঘটনা ঘটে।

নিহত নবজাতক শহরের ব্রাহ্মণপাড়া এলাকার রিপন মিয়ার ছেলে।

আটকরা হলেন- ডায়াগনস্টিক সেন্টারের ডিরেক্টর দিদারুল কবির পাঠান ও কর্মচারী লিটন মিয়া।

নিহত নবজাতকের বাবা আশরাফুল আলম রিপন বলেন, বিকালে প্রসব ব্যথা উঠলে তার স্ত্রী রুপালীকে ইফা ডায়াগনস্টিক সেন্টারে ভর্তি করান। পরে পরিবার পরিকল্পনা বিভাগের মা ও শিশু কল্যাণ কেন্দ্রের চিকিৎসক অসীম কুমার ভৌমিক সিজারিয়ানের মাধ্যমে শিশুর প্রসব করান।

কিন্তু অপারেশন থিয়েটার থেকে তার নাভিতে কড না লাগিয়ে বের করে ফেলে। একই সঙ্গে প্রসবের পর নবজাতককে প্রয়োজনীয় চিকিৎসা দেয়া হয়নি।

বিষয়টি হাসপাতাল কর্তৃপক্ষকে অবহিত করলে তারা কড লাগানোর জন্য অপারেশন থিয়েটারে নিয়ে যায়। এরপর থেকে চিকিৎসক ও হাসপাতাল কর্তৃপক্ষের কোনো সাড়া শব্দ পাওয়া যায় না।

পরে অপারেশন থিয়েটারে গিয়ে দেখা যায়, বাচ্চা আর স্ত্রী টেবিলে পড়ে আছে। চিকিৎসকরা পালিয়ে গেছে। পরে বাচ্চাটাকে নরসিংদী সদর হাসপাতালে নিয়ে আসলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করে। আমি এই ঘটনার সুষ্ঠু তদন্ত ও ন্যায্য বিচার চাই, বলেন তিনি।

নরসিংদী সদর পুলিশ ফাঁড়ির এসআই মিজানুর রহমান বলেন, আমরা বিষয়টি জানতে পেরে ঘটনাস্থল পরিদর্শন করেছি। এ ঘটনায় দুজনকে আটক করা হয়েছে। নিহতের পরিবারের লোকজন থানায় মামলা দায়েরের করলে আমরা আইনুনাগ ব্যবস্থা গ্রহণ করব।

গভীর রাতে চবির ৫ হলে তল্লাশি চালিয়ে দেশীয় অস্ত্র উদ্ধার চিরকুট লিখে অধ্যক্ষের কক্ষে কলেজছাত্রীর আত্মহত্যা ভ্যাট আদায়ে হয়রানি করলে আমাকে জানাবেন, ব্যবস্থা নেবো: অর্থমন্ত্রী যুক্তরাষ্ট্রে বন্দুকযুদ্ধে পুলিশসহ নিহত ৬ মিয়ানমারের সেনাপ্রধানসহ ৪ কর্মকর্তার ওপর যুক্তরাষ্ট্রের নিষেধাজ্ঞা মিয়ানমারকে হত্যাযজ্ঞ বন্ধ করতে বলুন: জাতিসংঘ আদালতে গাম্বিয়া ডাকসু ভিপি নুরের বিরুদ্ধে মানহানির মামলা ‘খালেদার মুক্তির নামে নতুন করে নৈরাজ্য সৃষ্টির পায়তারা হচ্ছে’ এস কে সিনহাসহ ১১ জনের বিরুদ্ধে চার্জশিট নোয়াখালীতে পৃথক দুর্ঘটনায় ছাত্রদল নেতাসহ নিহত ৩ ফেসবুক অ্যাকাউন্ট নিরাপদ রাখতে করণীয় মানবাধিকার লঙ্ঘনের সব ঘটনার বিচার নিশ্চিত করা হবে: শেখ হাসিনা অপরাধ স্বীকার করতে সু চির প্রতি ৭ নোবেল বিজয়ীর আহ্বান বিপিএল-পিএসএলে ফিক্সিংয়ের কথা স্বীকার করলেন জামশেদ বিপিএলে রংপুর রেঞ্জার্সের অধিনায়ক মোহাম্মদ নবি কোনো কিছু বিশ্বাস করার আগে যাচাই করে নিন: স্বরাষ্ট্রমন্ত্রী জয় বাংলাকে জাতীয় স্লোগান হিসেবে ব্যবহারের নির্দেশ হাইকোর্টের ভিপি নুরের বিরুদ্ধে মানহানির মামলা মাটির নিচে পাওয়া গেল ১৭০০ বছর আগের মুরগির ডিম সুপ্রিম কোর্টের এফিডেভিট শাখার অনিয়ম রুখতে দুই কর্মকর্তাকে দায়িত্ব অমিত শাহর বিরুদ্ধে নিষেধাজ্ঞার দাবি জানিয়েছে মার্কিন কমিশন গাজীপুরে পুলিশ পরিচয়ে ৫ সোনার দোকান লুট ভ্যাট নিবন্ধন না করলে আইনি ব্যবস্থা: এনবিআর চেয়ারম্যান ক্ষমতায় টিকে থাকতে মানবাধিকার লঙ্ঘন করছে সরকার: মির্জা ফখরুল জিডির হয়রানি বন্ধে পুলিশের নতুন উদ্যোগ সুচির বিচার দাবিতে কক্সবাজারে রোহিঙ্গাদের বিক্ষোভ আশুলিয়ায় পোশাক কারখানায় সিলিন্ডার বিস্ফোরণে শ্রমিক নিহত টেকনাফে বিজিবির সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ যুবক নিহত বিআরটিসির ওপর ক্ষুব্ধ হয়ে ময়মনসিংহে বাস চলাচল বন্ধ ৩৮ আরোহী নিয়ে চিলির সামরিক বিমান ‘নিখোঁজ’