artk
শুক্রবার, নভেম্বার ১৫, ২০১৯ ২:০০   |  ১,অগ্রহায়ণ ১৪২৬

নোয়াখালী সংবাদদাতা

রোববার, আগষ্ট ২৫, ২০১৯ ৮:৩৭

প্রধানমন্ত্রীকে কটূক্তি করার অভিযোগে সোনাইমুড়ির মেয়র বরখাস্ত

media

প্রধানমন্ত্রীকে কটূক্তি করাসহ নানা অনিয়মের অভিযোগে নোয়াখালীর সোনাইমুড়ি পৌরসভার মেয়র মোতাহের হোসেনকে সাময়িকভাবে বরখাস্ত করেছে স্থানীয় সরকার মন্ত্রাণালয়।

প্রধানমন্ত্রীকে কটূক্তি করাসহ নানা অনিয়মের অভিযোগে নোয়াখালীর সোনাইমুড়ি পৌরসভার মেয়র মোতাহের হোসেনকে সাময়িকভাবে বরখাস্ত করেছে স্থানীয় সরকার মন্ত্রাণালয়।

নোয়াখালীর জেলা প্রশাসক তন্ময় দাস রোববার মন্ত্রণালয়ের এ সংক্রান্ত প্রজ্ঞাপন হাতে পাওয়ার কথা নিশ্চিত করেছেন।

গত বৃহস্পতিবার (২২ অগাস্ট) স্থানীয় সররকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের উপসচিব আবদুর রউফ মিয়া স্বাক্ষরিত প্রজ্ঞাপনে মো. মোতাহের হোসেনের বিরুদ্ধে চারটি অভিযোগের কথা উল্লেখ করা হয়।

অভিযোগগুলো হলো: প্রধানমন্ত্রী শেখ হাসিনা সম্পর্কে বিভিন্ন সময়ে অশোভনীয়, অশালীন মন্তব্য ও কটুক্তি করা, সরকার প্রদত্ত রোলারের গায়ে স্থানীয় সরকার বিষয়ক শ্লোগানগুলি সর্বদা দৃশ্যমান রাখার ক্ষেত্রে অনীহা,  পৌরসভার গাড়ি নিয়ে অধিকাংশ সময় ঢাকায় অবস্থান করায় জনগণ সেবা প্রাপ্তির ক্ষেত্রে হয়রানি ও ভোগান্তির শিকার হওয়া এবং আইনের তোয়াক্কা না করে অনিয়ম ও নিয়োগ বাণিজ্যের মাধ্যমে বিভিন্ন পদে লোক নিয়োগ দেওয়া।

এসব অভিযোগ তদন্তে প্রমাণ হওয়ায় স্থানীয় সরকার (পৌরসভা) আইনে মোতাহের হোসেনকে সাময়িকভাবে বরখাস্ত করা হয় বলে প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়েছে।

এ ব্যপারে মোতাহের হোসেন বলেন, তাকে সাময়িকভাবে বরখাস্ত করে মন্ত্রণালয় থেকে প্রজ্ঞাপন জারির কথা শুনেছেন, তবে প্রজ্ঞাপটি এখনও তিনি হাতে পাননি।

তার বিরুদ্ধে আনা সব অভিযোগ ভিত্তিহীন দাবি করে তিনি বলেন, “আমাকে রাজনৈতিকভাবে হয়রানির উদ্দেশ্যে এসব অভিযোগ আনা হয়েছে।”

বই কিনলে পেঁয়াজ ফ্রি প্রাতঃভ্রমণে বের হয়ে ট্রলিচাপায় প্রাণ হারালেন খাদ্য কর্মকর্তা ধূসর আকাশ, বিষাক্ত বাতাস স্বজনদের পরিকল্পনাতেই খুন হন সগিরা মোর্শেদ টেকনাফে ‘বন্দুকযুদ্ধে’ রোহিঙ্গা নিহত ময়মনসিংহে কলেজ ছাত্রীকে অপহরণকালে আটক ১০ আরিফের সহায়তায় ফুটপাতে থাকা সেই শিশুদের সরিয়ে নিলো পুলিশ পেঁয়াজের কেজি ২০০ টাকা হবে কোনো দিন ভাবিনি: তোফায়েল মেলার প্রথম দিনেই আয়কর আদায় ৩২৩ কোটি টাকা প্রথম দিনেই প্রধানমন্ত্রীর আয়কর বিবরণী জমা রাঙার বিরুদ্ধে মানহানির মামলা পেঁয়াজ নিয়ে মারামারি! সূচকে পতন লেনদেনও মন্দা জেএসসি প্রশ্নের ছবি তুলে পালানোর চেষ্টা, ২ কলেজছাত্রের দণ্ড চট্টগ্রামে দুই সিমেন্ট কারখানাকে জরিমানা অফিসে ইয়াবা সেবন ভূমি কর্মকর্তার দেশে সব ধরনের রেনিটিডিন বিক্রি স্থগিত সেন্টমার্টিনে ১১৯ রোহিঙ্গা আটক প্রাথমিক ও ইবতেদায়ি সমাপনী পরীক্ষা শুরু ১৭ নভেম্বর ৬৯ বার পেছাল সাগর-রুনি হত্যার তদন্ত প্রতিবেদন এবার সিগন্যালের ভুলে রংপুর এক্সপ্রেসে আগুন রংপুর এক্সপ্রেসের ইঞ্জিনসহ ৭ বগি লাইনচ্যুত, তিনটিতে আগুন ক্ষুদ্রঋণে দারিদ্র বিমোচন হয় না: প্রধানমন্ত্রী দুদকের হাতে আটক জনপ্রতিনিধিসহ ৫ সরকারি কর্মকর্তা খালেদা জিয়ার জামিন চেয়ে আপিল এবার সৌদি কারাগারে আরেক আলেমের মৃত্যু ২০০ কোটি টাকা দিতে রাজি গ্রামীণফোন কক্সবাজারে ‘বন্দুকযুদ্ধে’ রোহিঙ্গা ডাকাত নিহত বাংলাদেশের অভিজ্ঞতা কাজে লাগাতে চায় নেপাল বৃহস্পতিবার শুরু সপ্তাহব্যাপী আয়কর মেলা