artk
মঙ্গলবার, সেপ্টেম্বার ১৭, ২০১৯ ৬:২৫   |  ২,আশ্বিন ১৪২৬

বাগেরহাট সংবাদদাতা

রোববার, আগষ্ট ২৫, ২০১৯ ৬:১১

রোগীর ওপর খসে পড়ল হাসপাতালের ছাদের পলেস্তারা

media

বাগেরহাটের কচুয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের পুরুষ ওয়ার্ডের ছাদের পলেস্তারা খসে পড়েছে। এতে হাসপাতালে ভর্তি থাকা এক বৃদ্ধ রোগী আহত হয়েছেন। গতকাল শনিবার রাত ১১টার দিকে হাসপাতালের পুরাতন ভবনের দ্বিতীয় তলায় এই দুর্ঘটনা ঘটে।

বাগেরহাটের কচুয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের পুরুষ ওয়ার্ডের ছাদের পলেস্তারা খসে পড়েছে। এতে হাসপাতালে ভর্তি থাকা এক বৃদ্ধ রোগী আহত হয়েছেন। গতকাল শনিবার রাত ১১টার দিকে হাসপাতালের পুরাতন ভবনের দ্বিতীয় তলায় এই দুর্ঘটনা ঘটে।

আহত আবদুল মান্নান মীরের (৮৪) বাড়ি কচুয়া উপজেলা সদরে। গত বৃহস্পতিবার শ্বাসকষ্টজনিত সমস্যা নিয়ে তিনি এই হাসপাতালে ভর্তি হন।

ছাদের পলেস্তারা খসে পড়ার খবর পেয়ে আজ কচুয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স পরিদর্শন করে ভবনটি ঝুঁকিপূর্ণ ঘোষণা করেছেন স্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের কর্মকর্তারা। তারা ওই ভবনে আর স্বাস্থ্যসেবা কার্যক্রম পরিচালনা না করারও সুপারিশ করেছে।

কচুয়া উপজেলার ভারপ্রাপ্ত স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা বেলফার হোসেন বলেন, শ্বাসকষ্ট নিয়ে হাসপাতালে ভর্তি আবদুল মান্নান গতকাল রাতে পুরুষ ওয়ার্ডে তার নির্ধারিত শয্যায় ঘুমিয়ে ছিলেন। হঠাৎ করে তার গায়ের ওপর ছাদের পলেস্তারার কিছু অংশ খসে পড়ে। মশারি টানানো থাকায় বড় দুর্ঘটনা থেকে রক্ষা হয়। খসে পড়া কংক্রিটের আঘাতে তিনি মাথা, বুক ও হাতে আঘাত পান। পরে তাকে নিরাপদ স্থানে সরিয়ে নিয়ে প্রয়োজনীয় চিকিৎসা দেওয়া হয়েছে। বর্তমানে তিনি আশঙ্কামুক্ত।

হাসপাতালের এই কর্মকর্তা আরও বলেন, সত্তরের দশকে নির্মিত হাসপাতালের এই পুরাতন ভবনটিতে ৫০ শয্যার পুরুষ ও নারী ওয়ার্ড আছে। দীর্ঘদিন ধরেই ভবনের জীর্ণ অবস্থা। বিষয়টি একাধিকবার ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানের পর বছর দুই আগে দ্বিতীয় তলার ছাদের ওপর একটি জলছাদ করে সংস্কার করা হয়। কিন্তু তারপর আর কোনো কাজ হয়নি।

ঘটনার পর থেকে হাসপাতালে ভর্তি রোগী ও রোগীর স্বজনদের মধ্যে আতঙ্ক বিরাজ করছে।

বাগেরহাটের সিভিল সার্জন জিকেএম শামসুজ্জামান বলেন, ভবনটিকে আগে ঝুঁকিপূর্ণ ঘোষণা করা হয়নি। রাতে ওই দুর্ঘটনার খবর জানানো হলে স্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর ভবনটিকে ঝুঁকিপূর্ণ ঘোষণা করে

কোহলিদের নিরাপত্তা দিতে আপত্তি ভারতীয় পুলিশের হাজিরা খাতায় সই করেই বেতন-ভাতা নেন আ.লীগ নেতার স্ত্রী মধ্য রাতে বৃদ্ধার গরু লুট করলো যুবলীগ-কৃষক লীগ নেতারা পুঁজিবাজারে সূচকের পতন, লেনদেনে উত্থান ছাত্রলীগে ভারপ্রাপ্ত দায়িত্ব কোন আইনে: রিজভী রাব্বানীকে একহাত নিলেন সাবেক ছাত্রলীগ নেত্রী পেঁয়াজের দাম শিগগিরই কমবে: বাণিজ্য সচিব বিমানের ড্রিমলাইনার ‘রাজহংস’ উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী বিভাগীয় শহরে ক্যান্সার হাসপাতালসহ ৮ প্রকল্প অনুমোদন সালমান শাহ জন্মোৎসব উদ্বোধন করবেন শাকিব খান জাবি উপাচার্যের বিরুদ্ধেও ব্যবস্থা নেয়া হবে: কাদের আফগান প্রেসিডেন্ট ঘানির নির্বাচনী সমাবেশে হামলা: নিহত ২৪ ভারত গেল বাংলাদেশ অনূর্ধ্ব ২৩ দল যুক্তরাষ্ট্রের সঙ্গে ইরানের আলোচনা নাকচ করে দিলেন খামেনি পুকুরে স্ত্রীর লাশ, গাছের ডালে স্বামীর ফাঁস ১০ কোটি টাকার মালামাল পাহারায় ব্যয় ৪৬ কোটি শিশুরা কুশিক্ষা ও অপসংস্কৃতির রোষানলে আবদ্ধ -ফখরুল শোভনের দুর্দিনে পাশে থাকতে চায় জারিন দিয়া ইতালিতে কুড়িয়ে পাওয়া মানিব্যাগ ফেরত দিয়ে আলোচনায় বাংলাদেশি তরুণ ফাঁসির রায় শুনে আসামির হাসি বাসচাপায় দুই মোটরসাইকেল আরোহী নিহত যুবকের কান কেটে নিয়ে প্রতিশোধ, প্রকাশ্যে উল্লাস নিখোঁজের দুদিন পর শিশুর মরদেহ উদ্ধার, আটক ১ সঠিক তদন্ত হলে সম্পাদক পদে পুনর্বহালের প্রত্যাশা রাব্বানীর ভক্তদের বিভ্রান্ত না হওয়ার অনুরোধ মেহজাবিনের ইয়াবা ভাগাভাগি : পাঁচ পুলিশ রিমান্ডে ভোটার তালিকায় রোহিঙ্গা : ইসি কর্মীসহ আটক ৩ উন্নয়নের পাইপ লাইনে দুর্নীতির ছিদ্র: বারকাত জবি ছাত্রলীগের বিরুদ্ধে ২ লাখ টাকা চাঁদা দাবির অভিযোগ হাসপাতালের ফ্যান খুলে পড়ে রোগী আহত