artk

মাদারীপুর প্রতিনিধি

শনিবার, আগষ্ট ২৪, ২০১৯ ২:৪২

র‌্যাব ৮ এর অভিযানে জেএমবি সদস্য আটক

media

গোয়েন্দা তথ্যের ভিত্তিতে র‌্যাব-৮ অভিযান পরিচালনা করে মাদারীপুরের শিবচর এলাকা থেকে মুফতি ইব্রাহীম খলিলুল্লাহ ওরফে ইব্রাহীম ওরফে খলিলুল্লাহ নামের এক জেএমবি সদস্যকে গ্রেফতার করার কথা জানিয়েছে। সে ঐ একই থানার খানাকান্দি এলাকার মৃত আবদুর রশিদ হাওলাদারের ছেলে।

গোয়েন্দা তথ্যের ভিত্তিতে র‌্যাব-৮ অভিযান পরিচালনা করে মাদারীপুরের শিবচর এলাকা থেকে মুফতি ইব্রাহীম খলিলুল্লাহ ওরফে ইব্রাহীম ওরফে খলিলুল্লাহ নামের এক জেএমবি সদস্যকে গ্রেফতার করার কথা জানিয়েছে। সে ঐ একই থানার খানাকান্দি এলাকার মৃত আবদুর রশিদ হাওলাদারের ছেলে।

গ্রেফতারকৃত মুফতি ইব্রাহীম খলিলুল্লাহ প্রাথমিক জিজ্ঞাসাবাদে জেএমবি’র দাওয়াতী শাখার একজন সদস্য বলে স্বীকার করেছে। খলিলুল্লাহ ২০০৯-১০ সালে ঢাকার মোহাম্মদপুর থেকে দাওরা পাশ করে এবং পরবর্তীতে দাওরা হাদিসে অধিকতর পড়াশোনা করে। খলিলুল্লাহ শিবচরের পাচ্চর এলাকায় স্থানীয় মসজিদে ইমামতি করত এবং পরবর্তীতে নারায়নগঞ্জ ও ঢাকাতে সুতার ব্যবসার মাধ্যমে কর্মজীবন শুরু করে বলে র‌্যাব জানিয়েছে।

খলিলুল্লাহ ২০০৯ সালে ছাত্র থাকাকালীন সময়ে জসীমউদ্দীন রহমানীর সান্নিধ্যে লাভের মাধ্যমে উগ্রপন্থী কর্মকাণ্ডে অনুপ্রানিত হয় এবং এ সময় থেকেই জেএমবির দাওয়াতী কাজে দেশের বিভিন্ন এলাকা সফর করে।

২০১৫ সালের শুরুতে সে তরিকুল ইসলাম ওরফে সাকিব এর সান্নিধ্যে জেএমবি কর্মকাণ্ডে অনুপ্রানিত হয় এবং দাওয়াতি কাজ পরিচালনার জন্য সিলেট, চট্রগ্রাম, ঢাকা, রাজশাহী, খুলনা ও সাতক্ষিরাসহ দেশের বিভিন্ন স্থানে সফর করে।

বর্তমানে সে নিজের পেশার আড়ালে ছদ্মবেশে উগ্রপন্থী কর্মকাণ্ড নতুনভাবে দেশব্যাপী গুছিয়ে আনতে পরিকল্পনা মোতাবেক কাজ করে আসছে বলে র‌্যাব জানিয়েছে। গ্রেফতারকৃত মুফতি ইব্রাহীম খলিলুল্লাহর বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন বলে র‌্যাব-এর প্রেস বিজ্ঞপ্তিতে জানান হয়েছে।

চাঁদপুরে ৪ টি ইটভাটা গুড়িয়ে ৪৪ লাখ টাকা জরিমানা আদনান সামির নাগরিকত্ব নিয়ে প্রশ্ন রাজা মুরাদের স্কাউটরাই জাতির পিতার স্বপ্নের বাংলাদেশ বিনির্মাণে নেতৃত্ব দেবে: রাষ্ট্রপতি চীনে ভাইরাস: শাহজালাল বিমানবন্দরে বিশেষ সতর্কতা বিশ্বের প্রথম কৃত্রিম মানব ‘নিওন’ খান টোবকোর সত্বাধিকারী সহ ২ জনের বিরুদ্ধে চার্জশিট বাবার সাথে অভিমান কিশোরীর আত্মহত্যা ওয়েট অ্যান্ড সি: সাঈদ খোকনের ব্যাপারে দুদক চেয়ারম্যান আগামীতে আইসিসির সব আয়োজনে বিড করবে বাংলাদেশ: পাপন যশোরে ৯৪টি সোনার বারসহ ৩ যুবক আটক ১৯ সদস্যের প্রাথমিক টেস্ট দল ঘোষণা পাকিস্তানের পুঁজিবাজারে সূচক উত্থান ৯ মাসে যানজট নিরসন করতে দেখিনি, ৩ মাসে কি করবেন: আতিকুলকে তাবিথ নির্বাচনকে বিএনপি তাদের নেত্রীকে মুক্ত করার আন্দোলন মনে করছে: তাপস ইনিংস ব্যবধানে হারের আগে মহারাজের লড়াই দলের প্রয়োজনে জ্বলে উঠতে প্রস্তুত শান্ত সিঙ্গেল ডিজিটে সুদের ঋণ হলে বিনিয়োগ বাড়বে: ডিসিসিআই সভাপতি যুব বিশ্বকাপ: অচেনা স্কটল্যান্ডকেও হারাতে মরিয়া যুবটাইগাররা ব্রিজে ছবি তুলতে গিয়ে ধসে পড়ে নিহত ৯ আচরণবিধি বিধি লঙ্ঘন ঠেকানো না হলে জনগণের আস্থার সঙ্কট হবে: মাহবুব ইনজামাম-ধোনিকে টপকে গেলেন কোহলি লিফট দুর্ঘটনায় করণীয় দেশে ভোটার ১০ কোটি ৯৬ লাখ ৬ হাজার ১৮৭ খুলনায় যুবককে হত্যার দায়ে ৬ জনের যাবজ্জীবন মার্কিন যুক্তরাষ্ট্র নির্বাচন পর্যবেক্ষণ করবে: মার্কিন রাষ্ট্রদূত আরও ১৪ জেলার শিক্ষক নিয়োগ হাইকোর্টে স্থগিত বিজেপির নতুন সভাপতি হলেন জেপি নাড্ডা শেখ হাসিনার জনসভায় গণহত্যার মামলায় ৫ জনের মৃত্যুদণ্ড বাংলাদেশি অর্থ পাচারকারীদের বিরুদ্ধে প্রবাসীদের মানববন্ধন রোহিঙ্গা প্রত্যাবাসনে মিয়ানমারকে সহায়তা দিবে চীন