artk
বুধবার, ডিসেম্বার ১১, ২০১৯ ১১:২১   |  ২৭,অগ্রহায়ণ ১৪২৬

ভোলা সংবাদদাতা

শনিবার, আগষ্ট ২৪, ২০১৯ ১:৪০

ধর্ষণের ঘটনা মীমাংসার নামে টাকা আত্মসাত, ধর্ষিতাকে চর থাপ্পর

media

ভোলা সদর উপজেলার পশ্চিম ইলিশা ইউনিয়নের ৪নং ওয়ার্ডে একটি ধর্ষণের বিচার করবে বলে বিশ হাজার টাকা ঘুষ নিয়ে দর্ষিতাকে চর থাপ্পরমারে এমন অভিযোগ উঠেছে ঐ ওয়ার্ডের দালাল গ্রুপের বিরুদ্ধে।

ভোলা সদর উপজেলার পশ্চিম ইলিশা ইউনিয়নের ৪নং ওয়ার্ডে একটি ধর্ষণের ঘটনা মীমাংসা করার কথা বলে ধর্ষকের কাছ থেকে ২০ হাজার টাকা নিয়ে ধর্ষিতাকে চর থাপ্পর মারার অভিযোগ উঠেছে। 

অভিযুক্ত দালালরা হলেন মো. নাছির হাওলাদার মো. নাছির ফকির মো. মালেক মিদ্দা মো. নুরু মিদ্দা ও মো. নাহিদ মিদ্দা।

জানা যায়, পশ্চিম ইলিশা ইউনিয়নের ৪নং ওয়ার্ডের জাফর খাঁ বাড়ির এক কিশোরীর (১৪) সঙ্গে রাজাপুর ইউনিয়নের ৯নং ওয়ার্ডের মো. হানিফ হাওলাদারের ছেলে মো. শাকিলের (২২) দীর্ঘদিন ধরে প্রেমের সম্পর্ক চলছিল।

ফোনে দুইজনের কথোপকথনের এক পর্যায়ে মেয়ের সাথে ২০ আগস্ট রাত ৩টার দিকে দেখা করতে আসেন প্রেমিক শাকিল ও তার এক বন্ধু।

মেয়ের নিজ বাড়ির আঙ্গিনায় একটি নির্জন বাগানে দেখা করেন দুজনে। আগে থেকে তাদের প্রেমের সম্পর্ক জানা নসু মাতব্বর নামে এক প্রতিবেশী তাদের ধরার জন্য রাত জেগে ওঁৎ পেতে ছিলেন। দুজনকে দেখতে পেয়ে তিনি ঘর থেকে দা নিয়ে দুজনকে হাতেনাতে ধরেন। এসময় নসু মাতব্বরকে ধাক্কা দিয়ে ফেলে পালিয়ে যাওয়ার চেষ্টা করেন প্রেমিক শাকিল। নসু মাতব্বর ও শাকিলের ধস্তাধস্তির এক পর্যায়ে শাকিল ছুটে দৌঁড়ে পালানোর চেষ্টা করলে নসু মাতব্বর তাকে দা দিয়ে কোপ দেন। পরে প্রেমিক তার মোবাইল ও লুঙ্গি ফেলে পালিয়ে যান।

সকালে ঘটনাটি জানাজানি হলে স্থানীয় দালাল নাছির হাওলাদার, নাছির ফকির, মো. মালেক মিদ্দা, মো. নুরু মিদ্দা ও মো. নাহিদ মিদ্দা ঘটনাটি মিটমাট করা কথা বলে ছেলে পক্ষ থেকে ২০ হাজার টাকা মেয়ের পরিবারকে দেবেন বলে হাতিয়ে নিয়ে মেয়ের বাড়িতে গিয়ে তাকে চর থাপ্পর মারেন।

এক পর্যায়ে মেয়ের পরিবার সঠিক বিচারের জন্য স্থানীয় জনপ্রতিনিধিদের কাছে গিয়েও সঠিক বিচার না পেয়ে ভোলা সদর থানায় ধর্ষণ মামলা করেছেন।

মেয়ের মা মোসা. মিনারা বেগম বলেন, “আমরা সঠিক বিচার না পেয়ে ভোলা সদর থানায় ধর্ষণ মামলা করেছি।”

তিনি অভিযোগ করে বলেন, “আমার মেয়ে প্রেমে রাজি ছিল না। শাকিল জোরপূর্বক আমার মেয়ের কাছ থেকে ফোন নম্বর নিয়ে রাতে তাকে ধর্ষণ করার জন্য ভালোভালো কথা বলে তাকে বাগানে নেয়।”

তিনি বলেন, “শুনেছি টাকা ২০ হাজার ছেলে পক্ষ দিয়েছে আমাদের দিতে। কিন্তু সেই টাকা আমাদের না দিয়ে নাছির হাওলাদার ও নাছির ফকির মো. মালেক মিদ্দা, মো. নুরু মিদ্দা ও মো. নাহিদ মিদ্দা নিয়ে গেছে।”

মেয়েটি বলেন, “শাকিল আমাকে বিয়ে করবে বলে এই পর্যন্ত তিনবার শারীরিক সম্পর্ক করেছে। সর্বশেষ মঙ্গলবার সে ফোন করে আমাকে ঘর থেকে বের হয়ে বাগানে আসতে বলে। তখন আমি বাগানে আসলে নসু মাতব্বর আমাদের দুজনকে হাতেনাতে ধরে ফেলেন।”

ছেলের বড় ভাই মো. শাহীন বলেন, “নাছির ফকির ও নাছির হাওলাদার, মো. মালেক মিদ্দা মো. নুরু মিদ্দা ও মো. নাহিদ মিদ্দা এই বিষয়টা কেউ না জানতে মিটমাট করে দিবে বলে আমার কাছ থেকে ২০ হাজার টাকা নিয়েছে। ক্লোজার বাজারে আমি তাদের ওই টাকা দিয়েছি। কিন্তু টাকা নেয়ার পর তাদের কোনো খোঁজ খবর নেই।

দালাল নাছির ফকির, নাছির হাওলাদার, মো. মালেক মিদ্দা, মো. নুরু মিদ্দা ও মো, নাহিদ মিদ্দা এই প্রতিনিধিদেরকে দেখে পালিয়ে যান। মুঠোফোনে এই দালাল গ্রুপের সাথে কথা হলে তারা ২০ হাজার টাকা ঘুষ নেয়ার কথা স্বীকার করে বলেন, “ভাই টাকা তো নিয়েছি, তাতে কি হইছে? তবে আপনাকে এই কথা বললো কে? আমরা দল করি কিছু তো খাবোই। এটা কোনো বিষয় না।”

এই বিষয়ে ইলিশা পুলিশ ফাঁড়ির ইনচার্জ রতন দাস ও ভোলা সদর থানার ওসি মো. ছগির মিঞা বলেন, “ধর্ষক শাকিল পলাতক আছে। আমরা তাকে এখনো আটক করতে পারিনি। তবে আটকের চেষ্টা চলছে। অতি শিগগিরই ধর্ষককে আটক করা হবে।”

গভীর রাতে চবির ৫ হলে তল্লাশি চালিয়ে দেশীয় অস্ত্র উদ্ধার চিরকুট লিখে অধ্যক্ষের কক্ষে কলেজছাত্রীর আত্মহত্যা ভ্যাট আদায়ে হয়রানি করলে আমাকে জানাবেন, ব্যবস্থা নেবো: অর্থমন্ত্রী যুক্তরাষ্ট্রে বন্দুকযুদ্ধে পুলিশসহ নিহত ৬ মিয়ানমারের সেনাপ্রধানসহ ৪ কর্মকর্তার ওপর যুক্তরাষ্ট্রের নিষেধাজ্ঞা মিয়ানমারকে হত্যাযজ্ঞ বন্ধ করতে বলুন: জাতিসংঘ আদালতে গাম্বিয়া ডাকসু ভিপি নুরের বিরুদ্ধে মানহানির মামলা ‘খালেদার মুক্তির নামে নতুন করে নৈরাজ্য সৃষ্টির পায়তারা হচ্ছে’ এস কে সিনহাসহ ১১ জনের বিরুদ্ধে চার্জশিট নোয়াখালীতে পৃথক দুর্ঘটনায় ছাত্রদল নেতাসহ নিহত ৩ ফেসবুক অ্যাকাউন্ট নিরাপদ রাখতে করণীয় মানবাধিকার লঙ্ঘনের সব ঘটনার বিচার নিশ্চিত করা হবে: শেখ হাসিনা অপরাধ স্বীকার করতে সু চির প্রতি ৭ নোবেল বিজয়ীর আহ্বান বিপিএল-পিএসএলে ফিক্সিংয়ের কথা স্বীকার করলেন জামশেদ বিপিএলে রংপুর রেঞ্জার্সের অধিনায়ক মোহাম্মদ নবি কোনো কিছু বিশ্বাস করার আগে যাচাই করে নিন: স্বরাষ্ট্রমন্ত্রী জয় বাংলাকে জাতীয় স্লোগান হিসেবে ব্যবহারের নির্দেশ হাইকোর্টের ভিপি নুরের বিরুদ্ধে মানহানির মামলা মাটির নিচে পাওয়া গেল ১৭০০ বছর আগের মুরগির ডিম সুপ্রিম কোর্টের এফিডেভিট শাখার অনিয়ম রুখতে দুই কর্মকর্তাকে দায়িত্ব অমিত শাহর বিরুদ্ধে নিষেধাজ্ঞার দাবি জানিয়েছে মার্কিন কমিশন গাজীপুরে পুলিশ পরিচয়ে ৫ সোনার দোকান লুট ভ্যাট নিবন্ধন না করলে আইনি ব্যবস্থা: এনবিআর চেয়ারম্যান ক্ষমতায় টিকে থাকতে মানবাধিকার লঙ্ঘন করছে সরকার: মির্জা ফখরুল জিডির হয়রানি বন্ধে পুলিশের নতুন উদ্যোগ সুচির বিচার দাবিতে কক্সবাজারে রোহিঙ্গাদের বিক্ষোভ আশুলিয়ায় পোশাক কারখানায় সিলিন্ডার বিস্ফোরণে শ্রমিক নিহত টেকনাফে বিজিবির সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ যুবক নিহত বিআরটিসির ওপর ক্ষুব্ধ হয়ে ময়মনসিংহে বাস চলাচল বন্ধ ৩৮ আরোহী নিয়ে চিলির সামরিক বিমান ‘নিখোঁজ’