artk
বুধবার, ডিসেম্বার ১১, ২০১৯ ১১:৩৬   |  ২৭,অগ্রহায়ণ ১৪২৬

সিরাজগঞ্জ প্রতিনিধি

শনিবার, আগষ্ট ২৪, ২০১৯ ৮:৩৩

চাচার হাতে খুন হলো ভাতিজা

media

সিরাজগঞ্জে জমি সংক্রান্ত বিরোধের জের ধরে চাচা ও তার সন্তানদের হাতে মারা গেছেন কলেজছাত্র সোহেল তালুকদার (২২)। শুক্রবার রাতে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু হয় তার। এ ঘটনায় আহত হয়েছেন তার বাবা মোতালেব তালুকদার।

সিরাজগঞ্জে জমি সংক্রান্ত বিরোধের জের ধরে চাচা ও তার সন্তানদের হাতে মারা গেছেন কলেজছাত্র সোহেল তালুকদার (২২)।

শুক্রবার রাতে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু হয় তার। এ ঘটনায় আহত হয়েছেন তার বাবা মোতালেব তালুকদার।

সোহেল তালুকদার সিরাজগঞ্জ সদর উপজেলার হাট কান্দাপাড়া গ্রামে। এ ঘটনায় আহত তার বাবা মোতালেব তালুকদারকে সিরাজগঞ্জ বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে।

স্থানীয়রা জানান, বাড়ির জায়গা নিয়ে দুই ভাই মোতালেব তালুকদার ও মোহন তালুকদারের মধ্যে দীর্ঘদিন ধরে দ্বন্দ্ব ছিল। শুক্রবার বেলা সাড়ে ১১টার দিকে নিজ ঘরে শুয়ে থাকা অবস্থায় বাবা মোতালেব তালুকদারের সঙ্গে বড় চাচা মোহন তালুকদারের কথাকাটির শব্দ শুনতে পান সোহেল। এক পর্যায়ে মোহন তালুকদার লাঠি নিয়ে সোহেলের বাবাকে মারপিট শুরু করে। বাবার চিৎকার শুনে তাকে বাঁচাতে দৌড়ে ঘর থেকে বের হয়ে আসেন সোহেল।

এ সময় মোহন তালুকদার, তার ছেলে দুলাল তালুকদার, আলামিন তালুকদার, আলো তালুকদার, মেয়ে তাজনুর ও আলামিন তালুকদারের স্ত্রী প্রিয়া লাঠিসোটা দিয়ে সোহেল ও তার বাবা মোতালেবকে বেধড়ক মারপিট করে।

পরে স্থানীয়রা তাদের রক্তাক্ত অবস্থায় উদ্ধার করে সিরাজগঞ্জ জেনারেল হাসপাতালে ভর্তি করে। সেখানে অবস্থার অবনতি হলে সোহেলকে আশঙ্কাজনক অবস্থায় বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। সোহেল সিরাজগঞ্জ বিশ্ববিদ্যালয় কলেজ থেকে অনার্স ফাইনাল পরীক্ষা দিয়েছে।

এদিকে সোহেলের মৃত্যুর খবরে ভাই-বোনসহ সহপাঠী ও এলাকাবাসীর মধ্যে শোকের ছায়া নেমে আসে। তারা একজন মেধাবী তরুণ ছাত্রকে পিটিয়ে হত্যার তীব্র প্রতিবাদ ও খুনিদের দ্রুত গ্রেফতারের দাবি জানিয়েছেন।

নিহতের ভাই সাজু তালুকদার জানান, সোহেল পড়াশোনার পাশাপাশি চাকরি করত। সে অত্যন্ত মেধাবী ও নম্র-ভদ্র ছিল। চাচা ও চাচাতো ভাইদেরও সম্মান করত। কখনও কোনোদিন কারও সঙ্গে বিরোধে জড়ায়নি।

তিনি আরও বলেন, “সকালে চাচা চাচা মোহন তালুকদার ও তার লোকজন বাবাকে মারপিট করার সময় তাকে বাঁচাতে যায় সোহেল। এ সময় চাচা সোহেলকে ধরে রাখে, আর চাচাতো ভাই দুলাল, আলামিন, আলো, বোন তাজনুর, আলামিনের বউ প্রিয়া সোহেল ও বাবাকে (মোতালেব তালুকদার) প্রায় ১০-১৫ মিনিট বেধড়ক মারপিট করে।”

আরেক ভাই শামীম তালুকদার জানিয়েছেন, সোহেলের মরদেহ বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে রয়েছে। শনিবার ময়নাতদন্ত শেষে সিরাজগঞ্জে নিয়ে আসা হবে। এ ঘটনায় মামলা দায়েরের প্রক্রিয়া চলছে।

সিরাজগঞ্জ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. দাউদ জানান, দুপুরে কান্দাপাড়া গ্রামে জমি নিয়ে বিরোধে একজন নিহত হয়েছেন বলে শুনেছি। ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। তবে এখনও পরিবারের পক্ষ থেকে কেউ থানায় অভিযোগ করেনি।

আন্তর্জাতিক আদালতে বুধবার বক্তব্য দেবেন সু চি গভীর রাতে চবির ৫ হলে তল্লাশি চালিয়ে দেশীয় অস্ত্র উদ্ধার চিরকুট লিখে অধ্যক্ষের কক্ষে কলেজছাত্রীর আত্মহত্যা ভ্যাট আদায়ে হয়রানি করলে আমাকে জানাবেন, ব্যবস্থা নেবো: অর্থমন্ত্রী যুক্তরাষ্ট্রে বন্দুকযুদ্ধে পুলিশসহ নিহত ৬ মিয়ানমারের সেনাপ্রধানসহ ৪ কর্মকর্তার ওপর যুক্তরাষ্ট্রের নিষেধাজ্ঞা মিয়ানমারকে হত্যাযজ্ঞ বন্ধ করতে বলুন: জাতিসংঘ আদালতে গাম্বিয়া ডাকসু ভিপি নুরের বিরুদ্ধে মানহানির মামলা ‘খালেদার মুক্তির নামে নতুন করে নৈরাজ্য সৃষ্টির পায়তারা হচ্ছে’ এস কে সিনহাসহ ১১ জনের বিরুদ্ধে চার্জশিট নোয়াখালীতে পৃথক দুর্ঘটনায় ছাত্রদল নেতাসহ নিহত ৩ ফেসবুক অ্যাকাউন্ট নিরাপদ রাখতে করণীয় মানবাধিকার লঙ্ঘনের সব ঘটনার বিচার নিশ্চিত করা হবে: শেখ হাসিনা অপরাধ স্বীকার করতে সু চির প্রতি ৭ নোবেল বিজয়ীর আহ্বান বিপিএল-পিএসএলে ফিক্সিংয়ের কথা স্বীকার করলেন জামশেদ বিপিএলে রংপুর রেঞ্জার্সের অধিনায়ক মোহাম্মদ নবি কোনো কিছু বিশ্বাস করার আগে যাচাই করে নিন: স্বরাষ্ট্রমন্ত্রী জয় বাংলাকে জাতীয় স্লোগান হিসেবে ব্যবহারের নির্দেশ হাইকোর্টের ভিপি নুরের বিরুদ্ধে মানহানির মামলা মাটির নিচে পাওয়া গেল ১৭০০ বছর আগের মুরগির ডিম সুপ্রিম কোর্টের এফিডেভিট শাখার অনিয়ম রুখতে দুই কর্মকর্তাকে দায়িত্ব অমিত শাহর বিরুদ্ধে নিষেধাজ্ঞার দাবি জানিয়েছে মার্কিন কমিশন গাজীপুরে পুলিশ পরিচয়ে ৫ সোনার দোকান লুট ভ্যাট নিবন্ধন না করলে আইনি ব্যবস্থা: এনবিআর চেয়ারম্যান ক্ষমতায় টিকে থাকতে মানবাধিকার লঙ্ঘন করছে সরকার: মির্জা ফখরুল জিডির হয়রানি বন্ধে পুলিশের নতুন উদ্যোগ সুচির বিচার দাবিতে কক্সবাজারে রোহিঙ্গাদের বিক্ষোভ আশুলিয়ায় পোশাক কারখানায় সিলিন্ডার বিস্ফোরণে শ্রমিক নিহত টেকনাফে বিজিবির সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ যুবক নিহত বিআরটিসির ওপর ক্ষুব্ধ হয়ে ময়মনসিংহে বাস চলাচল বন্ধ