artk
মঙ্গলবার, সেপ্টেম্বার ১৭, ২০১৯ ৬:৪৫   |  ২,আশ্বিন ১৪২৬

স্পোর্টস রিপোর্টার

বৃহস্পতিবার, আগষ্ট ২২, ২০১৯ ৭:৩৮

শুরুতেই ফিটনেসে মনোযোগী বাংলাদেশি কোচ

media

আফগানিস্তানের বিপক্ষে বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচ সামনে রেখে প্রস্তুতির ছক সাজিয়ে রেখেছেন জেমি ডে। শুরুর দিকে ফিটনেস এবং দ্বিতীয় সপ্তাহ থেকে ট্যাকনিক্যাল বিষয়গুলো নিয়ে কাজ করবেন বলে জানিয়েছেন বাংলাদেশ জাতীয় ফুটবল দলের কোচ।

আফগানিস্তানের বিপক্ষে বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচ সামনে রেখে প্রস্তুতির ছক সাজিয়ে রেখেছেন জেমি ডে। শুরুর দিকে ফিটনেস এবং দ্বিতীয় সপ্তাহ থেকে ট্যাকনিক্যাল বিষয়গুলো নিয়ে কাজ করবেন বলে জানিয়েছেন বাংলাদেশ জাতীয় ফুটবল দলের কোচ।

২০২২ কাতার বিশ্বকাপের দ্বিতীয় রাউন্ডের প্রথম লেগে আগামী ১০ সেপ্টেম্বর তাজিকিস্তানের দুশানবেতে মুখোমুখি হবে দুই দল।

১ সেপ্টেম্বর তাজিকিস্তানে রওনা দেওয়ার আগে শুক্রবার ২৬ জনের প্রাথমিক দল নিয়ে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে অনুশীলন শুরু করবেন জেমি। বৃহস্পতিবার প্রস্তুতির পরিকল্পনা নিয়ে কথা বলেন ৩৯ বছর বয়সী এই ইংলিশ কোচ।

“প্রথম সপ্তাহে নিয়মিত রুটিনে ফেরার দিকে দৃষ্টি থাকবে। ফিটনেসের দিকে মনোযোগ দিব। আফগানিস্তান ম্যাচের আগে সবকিছু ঠিকঠাক করে নেওয়ার জন্য আমাদের হাতে তিন সপ্তাহ সময় আছে। দ্বিতীয় সপ্তাহ থেকে কৌশলগত দিকগুলো নিয়ে কাজ করব।”

শেষ মুহূর্তে প্রাথমিক দলে যোগ হয়েছেন আরামবাগ ক্রীড়া সংঘের গোলরক্ষক মাজহারুল ইসলাম হীমেল। আগে থেকেই দলে ছিলেন তিন গোলরক্ষক আশরাফুল ইসলাম রানা, শহীদুল আলম সোহেল ও আনিসুর রহমান জিকো। চার জনের মধ্যে তিন জনকে বেছে নেওয়া হবে বলে জানিয়েছেন ডে।

“আগেও বলেছি আমি হীমেলকে পছন্দ করি এবং সে খুব ভালো করেছে। তবে আমরা চার গোলরক্ষক নিতে পারব না। চার জনকে পরখ করে গোলরক্ষক কোচ তিন জনকে চূড়ান্ত করবে।”

এএফসি কাপের নকআউট পর্বে উত্তর কোরিয়ার দল এপ্রিল টোয়েন্টিফাইভের বিপক্ষে আবাহনী লিমিটেডের ৪-৩ ব্যবধানে জেতা ম্যাচে গোল পাওয়া নাবীব নেওয়াজ জীবন ও সোহেল রানার প্রশংসা করেন ডে।

“আবাহনীর জয় দেখাটা আনন্দের ছিল। সোহেলের গোলটি ছিল খুবই ভালো। জীবনের গোলটিও ভালো ছিল। গোল করে পাওয়া আত্মবিশ্বাস নিয়ে তারা ক্যাম্পে যোগ দিবে।”

প্রেস কাউন্সিলের বিবৃতি প্রত্যাহার চায় এলআরএফ বাংলাদেশকে হারাতে মরিয়া জিম্বাবুয়ে বুধবার শ্রীলঙ্কায় যাচ্ছে মিরাজ-মুমিনুল-সৌম্যরা মোবাইল ফোনে কথা বলতে বলতে ট্রাকের নিচে এনজিওকর্মী কোহলিদের নিরাপত্তা দিতে আপত্তি ভারতীয় পুলিশের হাজিরা খাতায় সই করেই বেতন-ভাতা নেন আ.লীগ নেতার স্ত্রী মধ্য রাতে বৃদ্ধার গরু লুট করলো যুবলীগ-কৃষক লীগ নেতারা পুঁজিবাজারে সূচকের পতন, লেনদেনে উত্থান ছাত্রলীগে ভারপ্রাপ্ত দায়িত্ব কোন আইনে: রিজভী রাব্বানীকে একহাত নিলেন সাবেক ছাত্রলীগ নেত্রী পেঁয়াজের দাম শিগগিরই কমবে: বাণিজ্য সচিব বিমানের ড্রিমলাইনার ‘রাজহংস’ উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী বিভাগীয় শহরে ক্যান্সার হাসপাতালসহ ৮ প্রকল্প অনুমোদন সালমান শাহ জন্মোৎসব উদ্বোধন করবেন শাকিব খান জাবি উপাচার্যের বিরুদ্ধেও ব্যবস্থা নেয়া হবে: কাদের আফগান প্রেসিডেন্ট ঘানির নির্বাচনী সমাবেশে হামলা: নিহত ২৪ ভারত গেল বাংলাদেশ অনূর্ধ্ব ২৩ দল যুক্তরাষ্ট্রের সঙ্গে ইরানের আলোচনা নাকচ করে দিলেন খামেনি পুকুরে স্ত্রীর লাশ, গাছের ডালে স্বামীর ফাঁস ১০ কোটি টাকার মালামাল পাহারায় ব্যয় ৪৬ কোটি শিশুরা কুশিক্ষা ও অপসংস্কৃতির রোষানলে আবদ্ধ -ফখরুল শোভনের দুর্দিনে পাশে থাকতে চায় জারিন দিয়া ইতালিতে কুড়িয়ে পাওয়া মানিব্যাগ ফেরত দিয়ে আলোচনায় বাংলাদেশি তরুণ ফাঁসির রায় শুনে আসামির হাসি বাসচাপায় দুই মোটরসাইকেল আরোহী নিহত যুবকের কান কেটে নিয়ে প্রতিশোধ, প্রকাশ্যে উল্লাস নিখোঁজের দুদিন পর শিশুর মরদেহ উদ্ধার, আটক ১ সঠিক তদন্ত হলে সম্পাদক পদে পুনর্বহালের প্রত্যাশা রাব্বানীর ভক্তদের বিভ্রান্ত না হওয়ার অনুরোধ মেহজাবিনের ইয়াবা ভাগাভাগি : পাঁচ পুলিশ রিমান্ডে