artk
মঙ্গলবার, সেপ্টেম্বার ১৭, ২০১৯ ৬:১৮   |  ২,আশ্বিন ১৪২৬

লক্ষ্মীপুর সংবাদদাতা

বৃহস্পতিবার, আগষ্ট ২২, ২০১৯ ৭:৩১

বেশি নম্বর দেয়ার কথা বলে ছাত্রীকে যৌন হয়রানি, শিক্ষক বরখাস্ত

media

তদন্ত কমিটির সভাপতি মির্জা ফিরোজ হাসান বলেন, এ ঘটনায় তদন্ত কমিটি গঠন করা হয়েছে। এখন বিস্তারিত কিছু বলা যাচ্ছে না। নির্দিষ্ট সময়ের মধ্যে তদন্ত করে প্রতিবেদন জমা দেয়া হবে।

লক্ষ্মীপুর কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রের (টিটিসি) শিক্ষক লিটন চন্দ্র সরকারের বিরুদ্ধে পরীক্ষার খাতায় বেশি নম্বর দেয়ার কথা বলে নবম শ্রেণির এক ছাত্রীকে যৌন নিপীড়নের অভিযোগ উঠেছে।

এ ঘটনায় বৃহস্পতিবার দুপুরে একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। সেইসঙ্গে অভিযুক্ত শিক্ষক লিটনকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

প্রতিষ্ঠানের উপাধ্যক্ষ মির্জা ফিরোজ হাসানকে তদন্ত কমিটির সভাপতি, শিক্ষক লাভলী ত্রিপুরাকে সদস্য সচিব ও মো. আরিফুর রহমানকে সদস্য মনোনীত করা হয়েছে। আগামী ১০ দিনের মধ্যে কমিটিকে তদন্ত প্রতিবেদন দাখিলের জন্য বলা হয়েছে।

নির্যাতনের শিকার ছাত্রীর স্বজনরা জানান, দীর্ঘদিন ধরে ওই ছাত্রীকে প্রাইভেট পড়াতেন শিক্ষক লিটন চন্দ্র সরকার। এ সুযোগে খাতায় বেশি নম্বর দেয়ার কথা বলে ছাত্রীকে বিভিন্ন সময় যৌন নিপীড়ন করে আসছিলেন লিটন। একপর্যায়ে ওই ছাত্রী বিষয়টি পরিবারকে জানায়। পরে ঘটনার বিচার চেয়ে ছাত্রীর অভিভাবকরা বুধবার (২১ আগস্ট) দুপুরে টিটিসির অধ্যক্ষ প্রকৌশলী মাহবুবুর রশিদ তালুকদারের কাছে লিটনের বিরুদ্ধে লিখিত অভিযোগ করেন। ঘটনাটি সুষ্ঠু তদন্তের মাধ্যমে ওই শিক্ষকের বিচার চেয়েছেন প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা।

তবে অভিযোগ অস্বীকার করে শিক্ষক লিটন চন্দ্র সরকার বলেন, ওই ছাত্রীকে দিয়ে একটি পক্ষ আমার বিরুদ্ধে ষড়যন্ত্র করছে। আমার বিরুদ্ধে আনা অভিযোগ সত্য নয়। আমি ষড়যন্ত্রের শিকার।

তদন্ত কমিটির সভাপতি মির্জা ফিরোজ হাসান বলেন, এ ঘটনায় তদন্ত কমিটি গঠন করা হয়েছে। এখন বিস্তারিত কিছু বলা যাচ্ছে না। নির্দিষ্ট সময়ের মধ্যে তদন্ত করে প্রতিবেদন জমা দেয়া হবে।

লক্ষ্মীপুর কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রের (টিটিসি) অধ্যক্ষ মাহাবুবুর রশিদ তালুকদার বলেন, ছাত্রীর অভিভাবকদের অভিযোগের ভিত্তিতে ওই শিক্ষককে সাময়িক বরখাস্ত করা হয়েছে। একইসঙ্গে তিন সদস্যবিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়েছে। তদন্তে দোষী প্রমাণিত হলে শিক্ষক লিটন চন্দ্র সরকারের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

কোহলিদের নিরাপত্তা দিতে আপত্তি ভারতীয় পুলিশের হাজিরা খাতায় সই করেই বেতন-ভাতা নেন আ.লীগ নেতার স্ত্রী মধ্য রাতে বৃদ্ধার গরু লুট করলো যুবলীগ-কৃষক লীগ নেতারা পুঁজিবাজারে সূচকের পতন, লেনদেনে উত্থান ছাত্রলীগে ভারপ্রাপ্ত দায়িত্ব কোন আইনে: রিজভী রাব্বানীকে একহাত নিলেন সাবেক ছাত্রলীগ নেত্রী পেঁয়াজের দাম শিগগিরই কমবে: বাণিজ্য সচিব বিমানের ড্রিমলাইনার ‘রাজহংস’ উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী বিভাগীয় শহরে ক্যান্সার হাসপাতালসহ ৮ প্রকল্প অনুমোদন সালমান শাহ জন্মোৎসব উদ্বোধন করবেন শাকিব খান জাবি উপাচার্যের বিরুদ্ধেও ব্যবস্থা নেয়া হবে: কাদের আফগান প্রেসিডেন্ট ঘানির নির্বাচনী সমাবেশে হামলা: নিহত ২৪ ভারত গেল বাংলাদেশ অনূর্ধ্ব ২৩ দল যুক্তরাষ্ট্রের সঙ্গে ইরানের আলোচনা নাকচ করে দিলেন খামেনি পুকুরে স্ত্রীর লাশ, গাছের ডালে স্বামীর ফাঁস ১০ কোটি টাকার মালামাল পাহারায় ব্যয় ৪৬ কোটি শিশুরা কুশিক্ষা ও অপসংস্কৃতির রোষানলে আবদ্ধ -ফখরুল শোভনের দুর্দিনে পাশে থাকতে চায় জারিন দিয়া ইতালিতে কুড়িয়ে পাওয়া মানিব্যাগ ফেরত দিয়ে আলোচনায় বাংলাদেশি তরুণ ফাঁসির রায় শুনে আসামির হাসি বাসচাপায় দুই মোটরসাইকেল আরোহী নিহত যুবকের কান কেটে নিয়ে প্রতিশোধ, প্রকাশ্যে উল্লাস নিখোঁজের দুদিন পর শিশুর মরদেহ উদ্ধার, আটক ১ সঠিক তদন্ত হলে সম্পাদক পদে পুনর্বহালের প্রত্যাশা রাব্বানীর ভক্তদের বিভ্রান্ত না হওয়ার অনুরোধ মেহজাবিনের ইয়াবা ভাগাভাগি : পাঁচ পুলিশ রিমান্ডে ভোটার তালিকায় রোহিঙ্গা : ইসি কর্মীসহ আটক ৩ উন্নয়নের পাইপ লাইনে দুর্নীতির ছিদ্র: বারকাত জবি ছাত্রলীগের বিরুদ্ধে ২ লাখ টাকা চাঁদা দাবির অভিযোগ হাসপাতালের ফ্যান খুলে পড়ে রোগী আহত