artk
বৃহস্পতিবার, নভেম্বার ২১, ২০১৯ ২:০৭   |  ৭,অগ্রহায়ণ ১৪২৬
বুধবার, আগষ্ট ২১, ২০১৯ ৬:৪৯

জন্মাষ্টমী: শুক্রবার রাজধানীর যেসব পথে যান চলাচলে বিধিনিষেধ

media

শ্রীকৃষ্ণের জন্মদিন (জন্মাষ্টমী) উপলক্ষে শুক্রবার রাজধানীর একটি অংশে যান চলাচলে বিধিনিষেধ আরোপ করেছে ঢাকা মহানগর পুলিশ।

শ্রীকৃষ্ণের জন্মদিন (জন্মাষ্টমী) উপলক্ষে শুক্রবার রাজধানীর একটি অংশে যান চলাচলে বিধিনিষেধ আরোপ করেছে ঢাকা মহানগর পুলিশ।

ওই দিন ঢাকেশ্বরী মন্দির থেকে শুরু হয়ে বাহাদুর শাহ্ পার্কে গিয়ে শেষ হবে জন্মাষ্টমীর মূল শোভাযাত্রা। শোভাযাত্রা চলাকালে নিয়মিত চলাচলকারী ব্যক্তিদের বিকেল সাড়ে ৩টা থেকে সাড়ে ৫টা পর্যন্ত ভিন্ন রুট ব্যবহার করার পরামর্শ দেয়া হয়েছে।

বুধবার পুলিশের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এছাড়া হ্যান্ড ব্যাগ, ট্রলি ব্যাগ, বড় ভ্যানিটি ব্যাগ, পোটলা, দাহ্য পদার্থ, ছুরি, অস্ত্র, কাঁচি, ক্ষতিকারক তরল, ব্লেড, দিয়াশলাই, গ্যাসলাইট বহনে নিষেধাজ্ঞা দিয়েছে পুলিশ।

এছাড়া শোভাযাত্রা চলাকালে কোনো ধরনের ফলমূল না ছোড়া, রাস্তায় অহেতুক দাঁড়িয়ে প্রতিবন্ধকতা সৃষ্টি না করার জন্যও অনুরোধ করে সন্দেহজনক কিছু মনে হলেই পুলিশকে জানাতে বলা হয়েছে।

এই শোভাযাত্রাকে কেন্দ্র করে পুলিশের পক্ষ থেকে পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা নেওয়ার কথা সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

শোভাযাত্রার রুট- ঢাকেশ্বরী জাতীয় মন্দির থেকে পলাশী মোড়-জগন্নাথ হল-কেন্দ্রীয় শহীদ মিনার-দোয়েল চত্বর-হাই কোর্ট বটতলা-সরকারি কর্মচারী হাসপাতাল-ফিনিক্স রোড (পুলিশ হেডকোয়ার্টাসের সমানে)-গোলাপশাহ্ মাজার-বঙ্গবন্ধু স্কয়ার-গুলিস্তান (সার্জেন্ট আহাদ বক্সের সামনে)-নবাবপুর রোড-রায় সাহেব বাজার মোড় হয়ে বাহাদুর শাহ্ পার্ক গিয়ে শেষ হবে।

শোভাযাত্রা যাওয়ার সময় এই রুটের কোথাও গাড়ি পার্কিং না করার জন্য বলা হয়েছে। একই সাথে আশপাশের দোকানপাট বন্ধ রাখা, শোভাযাত্রায় উচ্চস্বরে সাউন্ড সিস্টেম না বাজানো, শোভাযাত্রার মাঝ পথে কাউকে যুক্ত না হতে বলা হয়েছে।

‘চাল নেই লবণ নেই বলে অপপ্রচার চালাচ্ছে একটি গোষ্ঠী’ বুরকিনা ফাসোতে পুলিশের অভিযানে ১৮ জিহাদি নিহত জীবনযাত্রায় বদল এনে নিয়ন্ত্রণে রাখুন রক্তচাপ সশস্ত্র বাহিনী দিবসে শিখা অনির্বাণে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শ্রদ্ধা তিনদিনব্যাপী ‘শালুক’-এর নিবিড় সম্মিলন শুরু শুক্রবার ভারতের সাথে ১০০ কোটি ডলারের নৌ-অস্ত্র চুক্তি যুক্তরাষ্ট্রের স্বরাষ্ট্রমন্ত্রীর আশ্বাসে কর্মবিরতি প্রত্যাহার মালিক-শ্রমিকদের চেকপোস্টে ডাকাতের হামলা, ৪ পুলিশ আহত মেলায় রাজস্ব আদায় ২৬১৩ কোটি টাকা রাজধানী সুপার মার্কেটের আগুন নিয়ন্ত্রণে ময়মনসিংহে এক বাড়িতেই ৭ হাজার কেজি লবণ ট্রান্সফাররেবল এলসির সঠিক ব্যবহারে বায়িং হাউজের দক্ষতা বাড়ানো জরুরী জনগণকে শাস্তি দেবেন না প্লিজ: কাদের কাউন্সিলর সাঈদের বিরুদ্ধে মামলা সৈয়দ নূরুল আলমের ‘আমার জীবন ও উন্নয়নের ৪৪ বছর’ টিকাটুলিতে রাজধানী সুপার মার্কেটে ভয়াবহ আগুন শিগগিরই ২২১ বন্ড লেনদেনযোগ্য হবে দেশের মানুষ এখন খোলা জেলে বন্দী: মির্জা আব্বাস ধর্মঘটের প্রভাব চালের বাজারে পড়বে না: খাদ্যমন্ত্রী বায়ুদূষণে শীর্ষে ঢাকা, ২৫ নভেম্বর আন্তমন্ত্রণালয় সভা চট্টগ্রামে পাহাড়ে অস্ত্র তৈরির কারখানা: ২০ অস্ত্রসহ ‘ডাকাত সর্দার’ গ্রেপ্তার ঢাকা-চট্টগ্রাম-সিলেট মহাসড়কে যান চলাচল স্বাভাবিক বাস নেই, ভোগান্তি মাথায় নিয়ে হাঁটছে মানুষ ভুঁড়িওয়ালা পুরুষের কদর বেশি কেন নারীর কাছে ? সায়েদাবাদ থেকে দূরপাল্লার বাস বন্ধ শিক্ষকের থাপ্পড়ে কান ফাটলো ছাত্রের রাজধানীতে ‘বন্দুকযুদ্ধে’ যুবক নিহত আমার বিরুদ্ধে অনুসন্ধান চালালে অনেক এমপি-মন্ত্রীর যাবজ্জীবন হবে: নাজমুল আইনের লাগাম ছেড়ার ধর্মঘটে সারাদেশে অচলাবস্থা দিনাজপুরে ট্রাকচাপায় ২ মোটরসাইকেল আরোহী নিহত