artk
সোমবার, সেপ্টেম্বার ১৬, ২০১৯ ৭:০৪   |  ১,আশ্বিন ১৪২৬

স্পোর্টস রিপোর্টার

মঙ্গলবার, আগষ্ট ২০, ২০১৯ ৭:০০

বিপিএলে মাশরাফি-সাকিব দুজনকেই চায় রংপুর

media

প্রাথমকিভাবে তারা সিদ্ধান্ত নিয়েছেন এবার রিটেইন প্রক্রিয়া থাকবে না। সব হবে নতুন করে। শেষ পর্যন্ত রংপুরের দুটি দাবিই যদি মেনে নেয়া হয় তাহলেই কেবল সম্ভব মাশরাফি ও সাকিবকে তাদের দলে খেলাতে।

বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএলের) সপ্তম আসর মাঠে গড়াবে আগামী ৬ ডিসেম্বর। নতুন ভাবে বিপিএল শুরু করতে সব ফ্র্যাঞ্চাইজির সঙ্গে আলাপ-আলোচনা করছে আয়োজক কমিটি। বিপিএল গভর্নিং কাউন্সিলের ভাবনা জানতে ও নিজেদের মতামত জানাতে আজ মঙ্গলবার বিসিবি কার্যালয়ে এসেছিলেন রংপুর রাইডার্সের প্রতিনিধিরা। 

পরে দলটির প্রধান নির্বাহী ইসতিয়াক সাদেক সাংবাদিকদের জানান তাদের মূল দাবি ছিল দুটি। একটি হলো- প্লেয়ার্স ড্রাফটের আগেই যেন অন্তত একজন স্থানীয় খেলোয়াড়কে সরাসরি দলে ভেড়ানো যায়। দ্বিতীয়টি হলো- খেলোয়াড় রি-টেনশন পদ্ধতি অর্থাৎ গত আসর থেকে যেন কিছু খেলোয়াড় নিজ নিজ দলে ধরে রাখা যায়। দুটি দাবিই যদি বিপিএল গভর্নিং কাউন্সিল মেনে নেয় তাহলে বাংলাদেশের টেস্ট ও টি-টোয়েন্টি অধিনায়ক সাকিব আল হাসান এবং ওয়ানডে অধিনায়ক মাশরাফি বিন মোর্ত্তজাকে দেখা যেতে পারে রংপুরের ডেরায়।

কারণ বিপিএলের গত দুই আসরে রংপুরকে নেতৃত্ব দিয়েছেন মাশরাফি। রিটেইন প্রক্রিয়ায় আগামী আসরেও তাকে ধরে রাখতে চায় রংপুর। আইকন ক্যাটাগরিতে ঢাকা ডায়নামাইটস ছেড়ে এবার রংপুরের সঙ্গে চুক্তিবদ্ধ হয়েছেন সাকিব। যদিও বিপিএল আয়োজকরা জানান এই চুক্তির কোনো ভিত্তি নেই। কেননা সপ্তম আসর থেকে শুরু হচ্ছে বিপিএলের নতুন চক্র। যেখানে নিয়ম-কানুনে আসবে অনেক পরিবর্তন।

নতুন কাঠামো তৈরির আগেই চুক্তি সেরে ফেলায় কিছুটা বিপাকেই পড়েছে বিসিবির এই কমিটি। প্রাথমকিভাবে তারা সিদ্ধান্ত নিয়েছেন এবার রিটেইন প্রক্রিয়া থাকবে না। সব হবে নতুন করে। শেষ পর্যন্ত রংপুরের দুটি দাবিই যদি মেনে নেয়া হয় তাহলেই কেবল সম্ভব মাশরাফি ও সাকিবকে তাদের দলে খেলাতে।

আয়োজক কমিটির সঙ্গে আলোচনা ও বিপিএলের পরের আসর নিয়ে নিজেদের পরিকল্পনা নিয়ে রংপুরের দলটির প্রধান নির্বাহী ইসতিয়াক সাদেক বলেন, ‘আমাদের পরামর্শ ছিল যেহেতু একটা টিম ২ বছর ধরে একভাবে খেলে আসছে, পরবর্তী চার বছর খেলার জন্য টিমের একটা কোড দরকার। টিমের কিছু খেলোয়াড় রিটেইন করার ব্যাপার আছে। সে রিটেনশন চেয়েছি আমরা। বোর্ড বলছে আইকন খেলোয়াড় বলে কিছু নাকি থাকবে না। যে কারণে একজন স্থানীয় খেলোয়াড়কে যেন সরাসরি নেয়া যায় সেই ডাইরেক্ট সাইনিং আমরা চেয়েছি। বোর্ড বলছে বিদেশি ডাইরেক্ট সাইনিং দুই অথবা তিনজন করবে। আমরা বললাম, যেহেতু ফরেন করবে লোকাল ডাইরেক্ট সাইনিং কেন নয়।’

এছাড়া রংপুর রাইডার্সের এই প্রতিনিধি বলেন, স্থানীয় একজন খেলোয়াড়কে যদি ড্রাফটের বাইরে রাখা হয় তাহলে তারা সাকিবকেই দলে নেবেন। আর রিটেইন প্রক্রিয়া চালু থাকলে রেখে দেয়া হবে মাশরাফিকে।

মিল্কভিটার ৪ কর্মকর্তার বিরুদ্ধে দুদকের চার্জশিট ডিএমডি হিসেবে পদোন্নতি পেলেন জসীম উদ্দিন জব্দ ইয়াবা ভাগবাটোয়ারা, ৫ পুলিশ গ্রেফতার কঙ্গোয় নৌকাডুবে ৩৪ জনের মৃত্যুর শঙ্কা ‘সমন্বয়ের অভাবে পুঁজিবাজার নেতিবাচক’ এরদোগান-রুহানির দুই ঘণ্টার রুদ্ধদ্বার বৈঠক যে কারণে টি-টোয়েন্ট দলে এত পরিবর্তন গ্রেপ্তারের পর পুলিশের হাত থেকে ফসকে গেলো হত্যা মামলার আসামি এরশাদের রংপুর-৩ আসন জাপাকে ছেড়ে দিল আ.লীগ পুঁজিবাজার উন্নয়নে কর সুবিধা বাড়ানো হবে: এনবিআর চেয়ারম্যান ঢাবি সিনেট থেকে পদত্যাগ চান শোভন সাতক্ষীরায় তক্ষক পাচারের সময় আটক ৫ পতন হইলে বউ ছাড়া কেউ থাকে না: যুবলীগ সভাপতি মেট্রোরেলের সিকিউরিটির জন্য মেট্রোরেল পুলিশ থাকবে: প্রধানমন্ত্রী বিতর্কিত আইনে কাশ্মীরের সাবেক মুখ্যমন্ত্রী গ্রেফতার ২১ সেপ্টেম্বর থেকে ৪ বিভাগে শুরু হচ্ছে মশা জরিপ পুঁজিবাজারে সূচকের উত্থান পুঁজিবাজারের ত্রুটি-বিচ্যুতি টেককেয়ার করবো: অর্থমন্ত্রী জাবি ভিসির অপসারণের দাবি মির্জা ফখরুলের ‘চাঁদাবাজির অডিও ফাঁস হওয়ায় জাবি প্রক্টরের হুমকি’ ‘ব্যক্তি হতে পারে, ছাত্রলীগ আদর্শচ্যুত হতে পারে না’ রাব্বানীর ক্ষমা চেয়ে ফেসবুকে স্ট্যাটাস ভাইরাল বাকি দুই টি-টোয়েন্টিতে সৌম্য বাদ ফিরলেন রুবেল-শফিউল আত্মবিশ্বাস ও স্কিল সমস্যা ভুগছে ক্রিকেটাররা - সাকিব ময়মনসিংহ ডিসি অফিসে ১৭ নিয়োগে অনিয়ম সিরিয়ায় গাড়িবোমা হামলায় নিহত ১২ আমরা ম্যাচটা উপহার দিয়ে এসেছি - সাকিব ঘুষের ভিডিও ভাইরাল: সেই সাব-রেজিস্ট্রার বরখাস্ত ভারতে গোদাবরী নদীতে নৌকাডুবে নিহত ১২ রাজবাড়ীতে ‘বন্দুকযুদ্ধে’ হত্যা মামলার আসামি নিহত