artk

স্পোর্টস রিপোর্টার

মঙ্গলবার, আগষ্ট ২০, ২০১৯ ৭:০০

বিপিএলে মাশরাফি-সাকিব দুজনকেই চায় রংপুর

media

প্রাথমকিভাবে তারা সিদ্ধান্ত নিয়েছেন এবার রিটেইন প্রক্রিয়া থাকবে না। সব হবে নতুন করে। শেষ পর্যন্ত রংপুরের দুটি দাবিই যদি মেনে নেয়া হয় তাহলেই কেবল সম্ভব মাশরাফি ও সাকিবকে তাদের দলে খেলাতে।

বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএলের) সপ্তম আসর মাঠে গড়াবে আগামী ৬ ডিসেম্বর। নতুন ভাবে বিপিএল শুরু করতে সব ফ্র্যাঞ্চাইজির সঙ্গে আলাপ-আলোচনা করছে আয়োজক কমিটি। বিপিএল গভর্নিং কাউন্সিলের ভাবনা জানতে ও নিজেদের মতামত জানাতে আজ মঙ্গলবার বিসিবি কার্যালয়ে এসেছিলেন রংপুর রাইডার্সের প্রতিনিধিরা। 

পরে দলটির প্রধান নির্বাহী ইসতিয়াক সাদেক সাংবাদিকদের জানান তাদের মূল দাবি ছিল দুটি। একটি হলো- প্লেয়ার্স ড্রাফটের আগেই যেন অন্তত একজন স্থানীয় খেলোয়াড়কে সরাসরি দলে ভেড়ানো যায়। দ্বিতীয়টি হলো- খেলোয়াড় রি-টেনশন পদ্ধতি অর্থাৎ গত আসর থেকে যেন কিছু খেলোয়াড় নিজ নিজ দলে ধরে রাখা যায়। দুটি দাবিই যদি বিপিএল গভর্নিং কাউন্সিল মেনে নেয় তাহলে বাংলাদেশের টেস্ট ও টি-টোয়েন্টি অধিনায়ক সাকিব আল হাসান এবং ওয়ানডে অধিনায়ক মাশরাফি বিন মোর্ত্তজাকে দেখা যেতে পারে রংপুরের ডেরায়।

কারণ বিপিএলের গত দুই আসরে রংপুরকে নেতৃত্ব দিয়েছেন মাশরাফি। রিটেইন প্রক্রিয়ায় আগামী আসরেও তাকে ধরে রাখতে চায় রংপুর। আইকন ক্যাটাগরিতে ঢাকা ডায়নামাইটস ছেড়ে এবার রংপুরের সঙ্গে চুক্তিবদ্ধ হয়েছেন সাকিব। যদিও বিপিএল আয়োজকরা জানান এই চুক্তির কোনো ভিত্তি নেই। কেননা সপ্তম আসর থেকে শুরু হচ্ছে বিপিএলের নতুন চক্র। যেখানে নিয়ম-কানুনে আসবে অনেক পরিবর্তন।

নতুন কাঠামো তৈরির আগেই চুক্তি সেরে ফেলায় কিছুটা বিপাকেই পড়েছে বিসিবির এই কমিটি। প্রাথমকিভাবে তারা সিদ্ধান্ত নিয়েছেন এবার রিটেইন প্রক্রিয়া থাকবে না। সব হবে নতুন করে। শেষ পর্যন্ত রংপুরের দুটি দাবিই যদি মেনে নেয়া হয় তাহলেই কেবল সম্ভব মাশরাফি ও সাকিবকে তাদের দলে খেলাতে।

আয়োজক কমিটির সঙ্গে আলোচনা ও বিপিএলের পরের আসর নিয়ে নিজেদের পরিকল্পনা নিয়ে রংপুরের দলটির প্রধান নির্বাহী ইসতিয়াক সাদেক বলেন, ‘আমাদের পরামর্শ ছিল যেহেতু একটা টিম ২ বছর ধরে একভাবে খেলে আসছে, পরবর্তী চার বছর খেলার জন্য টিমের একটা কোড দরকার। টিমের কিছু খেলোয়াড় রিটেইন করার ব্যাপার আছে। সে রিটেনশন চেয়েছি আমরা। বোর্ড বলছে আইকন খেলোয়াড় বলে কিছু নাকি থাকবে না। যে কারণে একজন স্থানীয় খেলোয়াড়কে যেন সরাসরি নেয়া যায় সেই ডাইরেক্ট সাইনিং আমরা চেয়েছি। বোর্ড বলছে বিদেশি ডাইরেক্ট সাইনিং দুই অথবা তিনজন করবে। আমরা বললাম, যেহেতু ফরেন করবে লোকাল ডাইরেক্ট সাইনিং কেন নয়।’

এছাড়া রংপুর রাইডার্সের এই প্রতিনিধি বলেন, স্থানীয় একজন খেলোয়াড়কে যদি ড্রাফটের বাইরে রাখা হয় তাহলে তারা সাকিবকেই দলে নেবেন। আর রিটেইন প্রক্রিয়া চালু থাকলে রেখে দেয়া হবে মাশরাফিকে।

পশুর চেয়েও নিকৃষ্ট ধর্ষক: প্রধানমন্ত্রী করোনা ভাইরাসের কারণে হজে যাওয়া না হলে টাকা ফেরত: ধর্ম প্রতিমন্ত্রী দাঙ্গা নয়, দিল্লিতে পরিকল্পিত গণহত্যা হয়েছে: মমতা ভারতের সম্মান তলিয়ে দিয়েছে মোদি সরকার: মমতা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় হচ্ছে সুনামগঞ্জে এনামুল-রুপন ছয় দিনের রিমান্ডে পিরোজপুরে সাবেক ইউপি সদস্যকে কুপিয়ে হত্যা চলতি বছরই তিস্তা চুক্তির সম্ভাবনা: শ্রিংলা ঢাকা উত্তরের নির্বাচন বাতিল চেয়ে তাবিথের মামলা খুলনায় ছাত্রলীগ নেতাকে পিটিয়ে হত্যা অভিনেতা গোলাম মুস্তাফার জন্মদিন সোমবার আদালতে টাউট-বাটপার শনাক্তের নির্দেশ পাওয়ার ট্রলিকে ধাক্কা দিয়ে বিকল রেলইঞ্জিন কলকাতা সফরে এসে প্রবল বিক্ষোভের মুখে অমিত শাহ রোবট চালাবে গাড়ি! ভিপি নূরকে হত্যার হুমকি দেয়ার পর দুঃখ প্রকাশ টেকনাফে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ৭ জন নিহত রাখাইনপ্রদেশে সেনাদের গুলিতে শিশুসহ ৫ রোহিঙ্গা নিহত ইস্কাটনে ভবনে আগুন: মায়ের পর চলে গেলেন রুশদির বাবাও চট্টগ্রামে একটি বস্তিতে অগ্নিকাণ্ডে নিহত ২ দেশে প্রতিদিন যক্ষ্মায় মারা যায় ১৩০ জন: স্বাস্থ্যমন্ত্রী করোনাভাইরাস আতঙ্কে আয়ারল্যান্ডের স্কুল বন্ধ ঘোষণা বিশিষ্ট সুরকার সেলিম আশরাফ আর নেই মোদীকে অতিথি হিসেবে সর্বোচ্চ সম্মান দেওয়া হবে: পররাষ্ট্রমন্ত্রী মধুর যত জাদুকরী গুণ চিপসের প্যাকেটের ভিতর খেলনা নয়: হাইকোর্ট আমার গাড়িতেও অস্ত্র আছে কী না আমি জানি না: শামীম ওসমান ফ্র্যান্সেও করোনা, অনিশ্চিত কান চলচ্চিত্র উৎসব উপনির্বাচন: গাইবান্ধা-৩ আসনে প্রতীক বরাদ্দ গুজব ও গণপিটুনি রোধে হাইকোর্টের ৫ নির্দেশনা