artk
সোমবার, সেপ্টেম্বার ১৬, ২০১৯ ৬:০৪   |  ১,আশ্বিন ১৪২৬

স্পোর্টস রিপোর্টার

মঙ্গলবার, আগষ্ট ২০, ২০১৯ ৬:২৬

সুযোগ চান ফরহাদ, আত্মবিশ্বাসী জহুরুলও

media

আফগানদের বিপক্ষে টেস্ট ও ত্রিদেশীয় সিরিজকে সামনে রেখে মঙ্গলবার মিরপুরে দ্বিতীয় দিনের মতো কন্ডিশনিং ক্যাম্প করেছে টাইগাররা। প্রাথমিক স্কোয়াডে থাকা ক্রিকেটাররা দুই ভাগে ভাগ হয়ে সকাল থেকে মিরপুরে ফিটনেস ক্যাম্পে অংশ নেন। সকাল সাড়ে ৮টায় শুরু হয় ক্যাম্প। 

আফগানদের বিপক্ষে টেস্ট ও ত্রিদেশীয় সিরিজকে সামনে রেখে মঙ্গলবার মিরপুরে দ্বিতীয় দিনের মতো কন্ডিশনিং ক্যাম্প করেছে টাইগাররা। প্রাথমিক স্কোয়াডে থাকা ক্রিকেটাররা দুই ভাগে ভাগ হয়ে সকাল থেকে মিরপুরে ফিটনেস ক্যাম্পে অংশ নেন। সকাল সাড়ে ৮টায় শুরু হয় ক্যাম্প। 

ক্যাম্প শেষে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন দীর্ঘ দিন পর প্রাথমিক দলে ডাক পাওয়া জহুরুল ইসলাম নিজের আত্মবিশ্বাসের কথা জানান। একই সাথে অলরাউন্ডার ফরহাদ রেজা চাইছেন একটি মাত্র সুযোগ। নিজের আত্মবিশ্বাস নিয়ে জহুরুল ইসাম বলেন, আমি প্রতিনিয়ত চেষ্টা করছি নিজের টেকনিক উন্নত করার এবং ফিটনেস নিয়ে কাজ করার। বাকিটা নির্বাচকদের উপর নির্ভর করছে। তাদের যদি মনে হয় আমাকে নেবেন তাহলে আমি আমার সর্বোচ্চ দেয়ার চেষ্টা করব।

আফগানিস্তান ও ত্রিদেশীয় সিরিজে বিশ্রামে ওপেনার তামিম ইকবাল। তার পরিবর্তে ওপেনিং সুযোগ পাওয়ার বিষয়ে বলন, তামিম অনেক বড় মানের খেলোয়াড়। ওর গ্যাপ পূরণ করাটা কঠিন। স্টিল একটা সুযোগ। যারা আছে সাদমান, ইমরুল, আমি, সৌম্য সবার জন্য। টেস্ট ক্রিকেট ক্রিকেটের সবচেয়ে বড় ফরম্যাট। যদি এখানে পারফর্ম করা যায় তাহলে সব ফরম্যাটে পারফর্ম করা সহজ। আমি বলব যেহেতু তামিম নাই যে সুযোগ পাবে তার জন্য বিরাট সুযোগ।’

এদিকে দীর্ঘদিন ধরে জাতীয় দলের বাহিরে রয়েছেন পেস বোলিং অলরাউন্ডার ফরহাদ রেজা। প্রাথমিক দলে ডাক পেয়েছেন তিনিও। ক্যাম্প শেষে তিনি সাংবাদিকদের বলেন, আমার কাজটা আমি ভালো করে করার চেষ্টা করি। আর আমাকে তো সুযোগ দিতে হবে খেলার জন্য। সুযোগ না পেলে তো আমি বলতে পারব না আমি ভালো করতে পারব। ভালো কিছুতো করতেও পারি।

এছাড়া ফরহাদ রেজা বলেন, এটা এমন একটা জায়গা যেখানে পারফর্ম করলে টিকে থাকবেন না করলে থাকবেন না। তবে একটা ম্যাচ দেখে বিচার করাটা ঠিক না। পারফর্ম করেই কিন্তু জাতীয় দলে খেলেছি। আমার মনে হয় আরও সুযোগ দেয়া উচিত। সেটা আমাদের জন্যই ভালো।

আগামী দুই দিন চলবে জাতীয় দলের কন্ডিশনিং ক্যাম্প। এরপই শুরু হবে ব্যাট-বলের অনুশীলন। ইতিমধ্যে আজই ঢাকায় এসে পৌঁছান টাইগারদের নতুন কোচ রাসেল ডমিঙ্গো। সকালে ঢাকায় আসেন বোলিং কোচ চার্লস ল্যাঙ্গাভেল্ট। প্রধান কোচ ও বোলিং কোচ কাল থেকে যোগ দেবেন দলের অনুশীলনে।

যে কারণে টি-টোয়েন্ট দলে এত পরিবর্তন গ্রেপ্তারের পর পুলিশের হাত থেকে ফসকে গেলো হত্যা মামলার আসামি এরশাদের রংপুর-৩ আসন জাপাকে ছেড়ে দিল আ.লীগ পুঁজিবাজার উন্নয়নে কর সুবিধা বাড়ানো হবে: এনবিআর চেয়ারম্যান ঢাবি সিনেট থেকে পদত্যাগ চায় শোভন সাতক্ষীরায় তক্ষক পাচারের সময় আটক ৫ পতন হইলে বউ ছাড়া কেউ থাকে না: যুবলীগ সভাপতি মেট্রোরেলের সিকিউরিটির জন্য মেট্রোরেল পুলিশ থাকবে: প্রধানমন্ত্রী বিতর্কিত আইনে কাশ্মীরের সাবেক মুখ্যমন্ত্রী গ্রেফতার ২১ সেপ্টেম্বর থেকে ৪ বিভাগে শুরু হচ্ছে মশা জরিপ পুঁজিবাজারে সূচকের উত্থান পুঁজিবাজারের ত্রুটি-বিচ্যুতি টেককেয়ার করবো: অর্থমন্ত্রী জাবি ভিসির অপসারণের দাবি মির্জা ফখরুলের ‘চাঁদাবাজির অডিও ফাঁস হওয়ায় জাবি প্রক্টরের হুমকি’ ‘ব্যক্তি হতে পারে, ছাত্রলীগ আদর্শচ্যুত হতে পারে না’ রাব্বানীর ক্ষমা চেয়ে ফেসবুকে স্ট্যাটাস ভাইরাল বাকি দুই টি-টোয়েন্টিতে সৌম্য বাদ ফিরলেন রুবেল-শফিউল আত্মবিশ্বাস ও স্কিল সমস্যা ভুগছে ক্রিকেটাররা - সাকিব ময়মনসিংহ ডিসি অফিসে ১৭ নিয়োগে অনিয়ম সিরিয়ায় গাড়িবোমা হামলায় নিহত ১২ আমরা ম্যাচটা উপহার দিয়ে এসেছি - সাকিব ঘুষের ভিডিও ভাইরাল: সেই সাব-রেজিস্ট্রার বরখাস্ত ভারতে গোদাবরী নদীতে নৌকাডুবে নিহত ১২ রাজবাড়ীতে ‘বন্দুকযুদ্ধে’ হত্যা মামলার আসামি নিহত এমপি আব্দুল হাইকে হত্যার ষড়যন্ত্র ফাঁস ভারতে রেলওয়ে উড়িয়ে দেয়ার হুমকি জইশ-ই-মহম্মদের সাবেক ছাত্রলীগ সভাপতির নেতৃত্বে পুলিশের ওপর হামলা হন্ডুরাসে অদ্ভুত মাছ বৃষ্টি! (ভিডিও) আফগানদের কাছে লজ্জার হার বাংলাদেশের অর্থমন্ত্রীর ফেসবুক অ্যাকাউন্ট হ্যাকড