artk

স্পোর্টস রিপোর্টার

মঙ্গলবার, আগষ্ট ২০, ২০১৯ ৬:২৬

সুযোগ চান ফরহাদ, আত্মবিশ্বাসী জহুরুলও

media

আফগানদের বিপক্ষে টেস্ট ও ত্রিদেশীয় সিরিজকে সামনে রেখে মঙ্গলবার মিরপুরে দ্বিতীয় দিনের মতো কন্ডিশনিং ক্যাম্প করেছে টাইগাররা। প্রাথমিক স্কোয়াডে থাকা ক্রিকেটাররা দুই ভাগে ভাগ হয়ে সকাল থেকে মিরপুরে ফিটনেস ক্যাম্পে অংশ নেন। সকাল সাড়ে ৮টায় শুরু হয় ক্যাম্প। 

আফগানদের বিপক্ষে টেস্ট ও ত্রিদেশীয় সিরিজকে সামনে রেখে মঙ্গলবার মিরপুরে দ্বিতীয় দিনের মতো কন্ডিশনিং ক্যাম্প করেছে টাইগাররা। প্রাথমিক স্কোয়াডে থাকা ক্রিকেটাররা দুই ভাগে ভাগ হয়ে সকাল থেকে মিরপুরে ফিটনেস ক্যাম্পে অংশ নেন। সকাল সাড়ে ৮টায় শুরু হয় ক্যাম্প। 

ক্যাম্প শেষে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন দীর্ঘ দিন পর প্রাথমিক দলে ডাক পাওয়া জহুরুল ইসলাম নিজের আত্মবিশ্বাসের কথা জানান। একই সাথে অলরাউন্ডার ফরহাদ রেজা চাইছেন একটি মাত্র সুযোগ। নিজের আত্মবিশ্বাস নিয়ে জহুরুল ইসাম বলেন, আমি প্রতিনিয়ত চেষ্টা করছি নিজের টেকনিক উন্নত করার এবং ফিটনেস নিয়ে কাজ করার। বাকিটা নির্বাচকদের উপর নির্ভর করছে। তাদের যদি মনে হয় আমাকে নেবেন তাহলে আমি আমার সর্বোচ্চ দেয়ার চেষ্টা করব।

আফগানিস্তান ও ত্রিদেশীয় সিরিজে বিশ্রামে ওপেনার তামিম ইকবাল। তার পরিবর্তে ওপেনিং সুযোগ পাওয়ার বিষয়ে বলন, তামিম অনেক বড় মানের খেলোয়াড়। ওর গ্যাপ পূরণ করাটা কঠিন। স্টিল একটা সুযোগ। যারা আছে সাদমান, ইমরুল, আমি, সৌম্য সবার জন্য। টেস্ট ক্রিকেট ক্রিকেটের সবচেয়ে বড় ফরম্যাট। যদি এখানে পারফর্ম করা যায় তাহলে সব ফরম্যাটে পারফর্ম করা সহজ। আমি বলব যেহেতু তামিম নাই যে সুযোগ পাবে তার জন্য বিরাট সুযোগ।’

এদিকে দীর্ঘদিন ধরে জাতীয় দলের বাহিরে রয়েছেন পেস বোলিং অলরাউন্ডার ফরহাদ রেজা। প্রাথমিক দলে ডাক পেয়েছেন তিনিও। ক্যাম্প শেষে তিনি সাংবাদিকদের বলেন, আমার কাজটা আমি ভালো করে করার চেষ্টা করি। আর আমাকে তো সুযোগ দিতে হবে খেলার জন্য। সুযোগ না পেলে তো আমি বলতে পারব না আমি ভালো করতে পারব। ভালো কিছুতো করতেও পারি।

এছাড়া ফরহাদ রেজা বলেন, এটা এমন একটা জায়গা যেখানে পারফর্ম করলে টিকে থাকবেন না করলে থাকবেন না। তবে একটা ম্যাচ দেখে বিচার করাটা ঠিক না। পারফর্ম করেই কিন্তু জাতীয় দলে খেলেছি। আমার মনে হয় আরও সুযোগ দেয়া উচিত। সেটা আমাদের জন্যই ভালো।

আগামী দুই দিন চলবে জাতীয় দলের কন্ডিশনিং ক্যাম্প। এরপই শুরু হবে ব্যাট-বলের অনুশীলন। ইতিমধ্যে আজই ঢাকায় এসে পৌঁছান টাইগারদের নতুন কোচ রাসেল ডমিঙ্গো। সকালে ঢাকায় আসেন বোলিং কোচ চার্লস ল্যাঙ্গাভেল্ট। প্রধান কোচ ও বোলিং কোচ কাল থেকে যোগ দেবেন দলের অনুশীলনে।

অস্টিওপরোসিস রোধ করে বাদাম ঢাকার দুই সিটির ভোট ১ ফেব্রুয়ারি এসএসসি পরীক্ষা শুরু ৩ ফেব্রুয়ারি: শিক্ষা মন্ত্রণালয় সড়ক পরিবহন আইন নিয়ে ‘পাথওয়ে’র প্রশিক্ষণ কর্মসূচি চীন ও মিয়ানমারের ৩৩ চুক্তি স্বাক্ষরিত মারা গেছেন বিশ্বের সবচেয়ে খাটো চলনক্ষম ব্যক্তি নগরবাসীর স্বতঃস্ফূর্ত সাড়া পাচ্ছি: তাপস বলিউড অভিনেত্রী শাবানা আজমি সড়ক দুর্ঘটনায় আহত বিশ্ব ইজতেমার দুই পর্বে ১৯ মুসল্লির মৃত্যু ইব্রাহীমদের জীবন আবেদন না করলে বাংলাদেশের কেউ নাগরিকত্ব পাবে না: দিলীপ ঘোষ ভিন্নমত পোষণ করলেই স্তব্ধ করে দেয়া হচ্ছে: ফখরুল সিটি নির্বাচনের তারিখ নিয়ে জরুরি বৈঠকে ইসি রোববার থেকে টাইগারদের পাকিস্তান সিরিজের প্রস্তুতি বিপিএল সেরা দশের ৭ জনই দেশি আমেরিকার তুলনায় বাংলাদেশে বিচারবহির্ভূত হত্যাকাণ্ড কম: পররাষ্ট্রমন্ত্রী জিতলে সুষ্ঠু হারলে কারচুপি এটি বিএনপির পুরোনো অভ্যাস: কাদের নির্বাচন পেছানোর দাবির অনশনে ঢাবির আরো পাঁচ শিক্ষার্থী অসুস্থ পাকিস্তান সফরে বাংলাদেশ দলের ঘোষণা ৩ মাসের মধ্যে স্মার্ট অ্যাপ চালুর প্রতিশ্রুতি আতিকের যেকোনো পরিস্থিতিতেই মাঠে থাকব: তাবিথ সার্বিক মূল্য আয় অনুপাত কমেছে মূলধন কমেছে ৪ হাজার কোটি টাকা রোববার আখেরি মোনাজাত, যেসব সড়ক বন্ধ থাকবে ইউনুস নবীর মসজিদে হামলার উসকানিদাতা আইএস নেতা আটক এমপি আব্দুল মান্নানের মৃত্যু প্রাইভেটকার নিয়ন্ত্রণ হারিয়ে এক পরিবারের ৩ নারী নিহত পিরিয়ডের ব্যথা কমাতে কী খাবেন কী করবেন? মতিউর রহমানের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানায় উদ্বেগ ছেলে না হওয়ায় ৪০ দিনের শিশুকন্যাকে হত্যার অভিযোগ