artk

স্পোর্টস ডেস্ক

মঙ্গলবার, আগষ্ট ২০, ২০১৯ ৫:২০

তৃতীয় টেস্ট থেকে ছিটকে পড়লেন স্মিথ

media

হাতের কনুইয়ের চোট সঙ্গে জফরা আর্চারের বাউন্সারের আঘাত নিয়েও লর্ডস টেস্টে অসাধারণ এক ইনিংস খেলেছিলেন স্টিভেন স্মিথ। তবে চোট আক্রান্ত এই ব্যাটসম্যান দ্বিতীয় ইনিংসে আর ব্যাট করতে পারেননি। এবার হেডিংলি টেস্টে থেকেই ছিটকে পড়লেন তিনি।

হাতের কনুইয়ের চোট সঙ্গে জফরা আর্চারের বাউন্সারের আঘাত নিয়েও লর্ডস টেস্টে অসাধারণ এক ইনিংস খেলেছিলেন স্টিভেন স্মিথ। তবে চোট আক্রান্ত এই ব্যাটসম্যান দ্বিতীয় ইনিংসে আর ব্যাট করতে পারেননি। এবার হেডিংলি টেস্টে থেকেই ছিটকে পড়লেন তিনি।

অস্ট্রেরিয়ার জন্য দুঃসংবাদই বটে! চোট থেকে সেরে না ওঠায় সাবেক অধিনায়ককে তৃতীয় টেস্টে পাওয়া হচ্ছে না তাদের। আগামী ২২ আগস্ট থেকে শুরু হচ্ছে হেডিংলি টেস্ট। লর্ডস টেস্টের সঙ্গে ব্যবধান মাত্র তিনদিনের। এত অল্প সময়ে সেরে উঠা সম্ভব নয় জেনেই স্মিথকে এই টেস্ট থেকে সরিয়ে নিয়েছে অজিরা।

অবশ্য এই সময়ের মধ্যেই স্মিথের বিকল্প ঠিক করা হয়ে গেছে অস্ট্রেলিয়ার। তিনে নামানো হতে পারে মার্নাস লাবুশেনকে। এরইমধ্যে নিজের যোগ্যতার পরিচয় দিয়েছেন ডানহাতি এই ব্যাটসম্যান। লর্ডসে দ্বিতীয় ইনিংসে স্মিথের জায়গায় নেমে খেলেছেন ৫৯ রানের দারুণ এক ইনিংস।

লর্ডস টেস্টে প্রথম ইনিংসে ইংলিশ পেসার আর্চারের বাউন্সারে আঘাত পেয়ে প্রায় একঘণ্টা মাঠে নামতে পারেননি স্মিথ। এরআগে থেকেই কনুইয়ের চোটে ভুগছিলেন। পরে নেমে খেলেছেন ৯২ রানের ইনিংস। তবে দ্বিতীয় ইনিংসে মাথা ব্যথা ও অস্বস্তিতে ভোগায় স্মিথকে নামানোর ঝুঁকি নেয়নি দল। তার বদলি হিসেবে মাঠে নামেন লাবুশেন।

তৃতীয় টেস্টে খেলতে না পারলেও ওল্ড ট্রাফোর্ড টেস্টে স্মিথের ফেরার সম্ভাবনা প্রবল। এরমাঝে দুই সপ্তাহ বিশ্রাম পাবেন তিনি। এরইমাঝে পুরোপুরি সুস্থ ব্যাটসম্যানকে পাওয়ার আশায় আছে অস্ট্রেলিয়াও। এজবাস্টনের প্রথম টেস্ট জিতে অ্যাশেজে ১-০ তে এগিয়ে আছে অস্ট্রেলিয়া। দু-দলের মধ্যে হওয়া লর্ডসের দ্বিতীয় টেস্ট ড্র হয়।

প্রাইভেটকার নিয়ন্ত্রণ হারিয়ে এক পরিবারের ৩ নারী নিহত পিরিয়ডের ব্যথা কমাতে কী খাবেন কী করবেন? মতিউর রহমানের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানায় উদ্বেগ ছেলে না হওয়ায় ৪০ দিনের শিশুকন্যাকে হত্যার অভিযোগ বঙ্গবন্ধু বিপিএলের শিরোপা রাজশাহীর পাকিস্তান সফরে যাচ্ছেন না মুশফিক গান নয় এবার চলচ্চিত্র নিয়ে ঢাকায় অঞ্জন দত্ত শিরোপার লড়াই: খুলনাকে ১৭১ রানের লক্ষ্য দিলো রাজশাহী ডিজিটাল মেলায় মোবাইল ডায়ালারে সাড়া ফেলেছে আম্বার আইটি স্তন ক্যান্সারের ঝুঁকি কমায় ব্রকলি বিএনপি একটি উদারপন্থী দল: ফখরুল দ্রুত সিদ্ধান্ত নিতে ইসির প্রতি ভিসির আহ্বান বরগুনা-২ আসনের এমপিসহ ১৩ জনের বিরুদ্ধে মামলা ফাইনালে টস জিতে ফিল্ডিংয়ে খুলনা নিষিদ্ধ হলেন কাগিসো রাবাদা সন্ধ্যায় ফাইনাল বিপিএলের নতুন চ্যাম্পিয়নের কে আমিই একমাত্র ঢাকার উন্নয়নে সুনির্দিষ্ট রূপরেখা দিয়েছি: তাপস বিএনপি নির্বাচনকে বিতর্কিত করতে নির্বাচনে অংশ নেয়: শিক্ষামন্ত্রী ইউক্রেনের প্রধানমন্ত্রীর পদত্যাগ নির্বাচন পেছানোর দাবির অনশনে ঢাবির দশ শিক্ষার্থী অসুস্থ পুলিশ কন্ট্রোল রুম ভবন থেকে লাফিয়ে কনস্টেবলের আত্মহত্যা উত্তরায় বেপরোয়া গতির বাস কেড়ে নিলো ২ জনের প্রাণ পুরান ঢাকার ঐতিহ্য পুনরুজ্জীবিত করার অঙ্গীকার তাপসের ধর্মীয় উৎসবের সম্মানে ইসি আলোচনা করে সমাধান করতে পারে: কাদের সৌদি থেকে ১৬ দিনে দেড় হাজার বাংলাদেশি ফেরত ইরানে ৮ বছর পর দোয়ায় নেতৃত্ব দেবেন খামেনি চট্টগ্রামে দুই বাসের মুখোমুখি সংঘর্ষে নিহত ২ দ্বিতীয় বিয়ে করতে ইচ্ছুকদের জন্য অভিনব অফার খালেদা জিয়ার মুক্তি দাবিতে রাজধানীতে বিএনপির বিক্ষোভ মুক্তি পেল অভিনেত্রী স্পর্শিয়ার ‘কাঠবিড়ালী’