artk
সোমবার, সেপ্টেম্বার ১৬, ২০১৯ ৬:৪১   |  ১,আশ্বিন ১৪২৬

স্পোর্টস ডেস্ক

মঙ্গলবার, আগষ্ট ২০, ২০১৯ ৫:২০

তৃতীয় টেস্ট থেকে ছিটকে পড়লেন স্মিথ

media

হাতের কনুইয়ের চোট সঙ্গে জফরা আর্চারের বাউন্সারের আঘাত নিয়েও লর্ডস টেস্টে অসাধারণ এক ইনিংস খেলেছিলেন স্টিভেন স্মিথ। তবে চোট আক্রান্ত এই ব্যাটসম্যান দ্বিতীয় ইনিংসে আর ব্যাট করতে পারেননি। এবার হেডিংলি টেস্টে থেকেই ছিটকে পড়লেন তিনি।

হাতের কনুইয়ের চোট সঙ্গে জফরা আর্চারের বাউন্সারের আঘাত নিয়েও লর্ডস টেস্টে অসাধারণ এক ইনিংস খেলেছিলেন স্টিভেন স্মিথ। তবে চোট আক্রান্ত এই ব্যাটসম্যান দ্বিতীয় ইনিংসে আর ব্যাট করতে পারেননি। এবার হেডিংলি টেস্টে থেকেই ছিটকে পড়লেন তিনি।

অস্ট্রেরিয়ার জন্য দুঃসংবাদই বটে! চোট থেকে সেরে না ওঠায় সাবেক অধিনায়ককে তৃতীয় টেস্টে পাওয়া হচ্ছে না তাদের। আগামী ২২ আগস্ট থেকে শুরু হচ্ছে হেডিংলি টেস্ট। লর্ডস টেস্টের সঙ্গে ব্যবধান মাত্র তিনদিনের। এত অল্প সময়ে সেরে উঠা সম্ভব নয় জেনেই স্মিথকে এই টেস্ট থেকে সরিয়ে নিয়েছে অজিরা।

অবশ্য এই সময়ের মধ্যেই স্মিথের বিকল্প ঠিক করা হয়ে গেছে অস্ট্রেলিয়ার। তিনে নামানো হতে পারে মার্নাস লাবুশেনকে। এরইমধ্যে নিজের যোগ্যতার পরিচয় দিয়েছেন ডানহাতি এই ব্যাটসম্যান। লর্ডসে দ্বিতীয় ইনিংসে স্মিথের জায়গায় নেমে খেলেছেন ৫৯ রানের দারুণ এক ইনিংস।

লর্ডস টেস্টে প্রথম ইনিংসে ইংলিশ পেসার আর্চারের বাউন্সারে আঘাত পেয়ে প্রায় একঘণ্টা মাঠে নামতে পারেননি স্মিথ। এরআগে থেকেই কনুইয়ের চোটে ভুগছিলেন। পরে নেমে খেলেছেন ৯২ রানের ইনিংস। তবে দ্বিতীয় ইনিংসে মাথা ব্যথা ও অস্বস্তিতে ভোগায় স্মিথকে নামানোর ঝুঁকি নেয়নি দল। তার বদলি হিসেবে মাঠে নামেন লাবুশেন।

তৃতীয় টেস্টে খেলতে না পারলেও ওল্ড ট্রাফোর্ড টেস্টে স্মিথের ফেরার সম্ভাবনা প্রবল। এরমাঝে দুই সপ্তাহ বিশ্রাম পাবেন তিনি। এরইমাঝে পুরোপুরি সুস্থ ব্যাটসম্যানকে পাওয়ার আশায় আছে অস্ট্রেলিয়াও। এজবাস্টনের প্রথম টেস্ট জিতে অ্যাশেজে ১-০ তে এগিয়ে আছে অস্ট্রেলিয়া। দু-দলের মধ্যে হওয়া লর্ডসের দ্বিতীয় টেস্ট ড্র হয়।

জব্দ ইয়াবা ভাগবাটোয়ারা, ৫ পুলিশ গ্রেফতার কঙ্গোয় নৌকাডুবে ৩৪ জনের মৃত্যুর শঙ্কা ‘সমন্বয়ের অভাবে পুঁজিবাজার নেতিবাচক’ এরদোগান-রুহানির দুই ঘণ্টার রুদ্ধদ্বার বৈঠক যে কারণে টি-টোয়েন্ট দলে এত পরিবর্তন গ্রেপ্তারের পর পুলিশের হাত থেকে ফসকে গেলো হত্যা মামলার আসামি এরশাদের রংপুর-৩ আসন জাপাকে ছেড়ে দিল আ.লীগ পুঁজিবাজার উন্নয়নে কর সুবিধা বাড়ানো হবে: এনবিআর চেয়ারম্যান ঢাবি সিনেট থেকে পদত্যাগ চায় শোভন সাতক্ষীরায় তক্ষক পাচারের সময় আটক ৫ পতন হইলে বউ ছাড়া কেউ থাকে না: যুবলীগ সভাপতি মেট্রোরেলের সিকিউরিটির জন্য মেট্রোরেল পুলিশ থাকবে: প্রধানমন্ত্রী বিতর্কিত আইনে কাশ্মীরের সাবেক মুখ্যমন্ত্রী গ্রেফতার ২১ সেপ্টেম্বর থেকে ৪ বিভাগে শুরু হচ্ছে মশা জরিপ পুঁজিবাজারে সূচকের উত্থান পুঁজিবাজারের ত্রুটি-বিচ্যুতি টেককেয়ার করবো: অর্থমন্ত্রী জাবি ভিসির অপসারণের দাবি মির্জা ফখরুলের ‘চাঁদাবাজির অডিও ফাঁস হওয়ায় জাবি প্রক্টরের হুমকি’ ‘ব্যক্তি হতে পারে, ছাত্রলীগ আদর্শচ্যুত হতে পারে না’ রাব্বানীর ক্ষমা চেয়ে ফেসবুকে স্ট্যাটাস ভাইরাল বাকি দুই টি-টোয়েন্টিতে সৌম্য বাদ ফিরলেন রুবেল-শফিউল আত্মবিশ্বাস ও স্কিল সমস্যা ভুগছে ক্রিকেটাররা - সাকিব ময়মনসিংহ ডিসি অফিসে ১৭ নিয়োগে অনিয়ম সিরিয়ায় গাড়িবোমা হামলায় নিহত ১২ আমরা ম্যাচটা উপহার দিয়ে এসেছি - সাকিব ঘুষের ভিডিও ভাইরাল: সেই সাব-রেজিস্ট্রার বরখাস্ত ভারতে গোদাবরী নদীতে নৌকাডুবে নিহত ১২ রাজবাড়ীতে ‘বন্দুকযুদ্ধে’ হত্যা মামলার আসামি নিহত এমপি আব্দুল হাইকে হত্যার ষড়যন্ত্র ফাঁস ভারতে রেলওয়ে উড়িয়ে দেয়ার হুমকি জইশ-ই-মহম্মদের