artk
মঙ্গলবার, আগষ্ট ২০, ২০১৯ ৫:০৫

ত্রিদেশীয় সিরিজ: বাংলাদেশ সফরে আফগানদের দল ঘোষণা

স্পোর্টস রিপোর্টার
media

টাইগারদের বিপক্ষে একমাত্র টেস্ট ও টি-টোয়েন্টি সিরিজের জন্য ঘোষণা করেছে আফগানিস্তান ক্রিকেট বোর্ড। 

টাইগারদের বিপক্ষে একমাত্র টেস্ট ও টি-টোয়েন্টি সিরিজের জন্য ঘোষণা করেছে আফগানিস্তান ক্রিকেট বোর্ড। 

মঙ্গলবার ঘোষিত টেস্ট ও টি-টোয়েন্টি দলের জন্য রশিদ খানকে অধিনায়ক করে দুটি আলাদা দল ঘোষণা করেছে আফগানরা। ত্রিদেশীয় সিরিজে আফগান-বাংলাদেশ ছাড়াও অংশ নেবে জিম্বাবুয়ে।

একমাত্র টেস্টের জন্য আফগানরা রেখেছে ১৫ সদস্যকে। ত্রিদেশীয় সিরিজে রাখা হয়েছে ১৭ ক্রিকেটারকে। টেস্টের জন্য স্কোয়াডে আছেন রশিদ খান (অধিনায়ক), আসগর আফগান, মোহাম্মদ নবী, হাসানুল্লাহ জানাত, ইব্রাহিম জাদরান, রহমত শাহ, হাশমতউল্লাহ শহিদী, ইকরাম আলী খিল, জহির খান, জাভেদ আহমাদি, আহমাদ শিরজাদ, ইয়ামিন আহমাদজাই, আফসার জাজাই এবং কায়েস আহমাদ।

ত্রিদেশীয় সিরিজের জন্য রাখা হয়েছে রশিদ খান (অধিনায়ক), আসগর আফগান, মোহাম্মদ নবী, হজরতউল্লাহ জাজাই, নাজিব তারাকাই, মুজিব উর রহমান, শরাফুদ্দিন আশরাফ, নাজিব জাদরান, শহীদুল্লাহ কামাল, করিম জানাত, গুলবাদিন নাইব, ফরিদ আহমাদ মালিক, শফিউল্লাহ শাফাক, ফজল নিয়াজাই, দৌলত জাদরান, নাভিল উল হক এবং রহমানুল্লাহ গুরবাজ।

স্বাগতিক বাংলাদেশের বিপক্ষে একমাত্র টেস্ট সিরিজে অংশ নিতে ৩০ আগস্ট ঢাকায় আসবে আফগান ক্রিকেট দল। ১ সেপ্টেম্বর এম এ আজিজ স্টেডিয়ামে বিসিবি একাদশের বিপক্ষে দুই দিনের প্রস্তুতি ম্যাচ খেলবে তারা। এরপর ৫-৯ সেপ্টেম্বর চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে সিরিজের একমাত্র টেস্টে টাইগারদের মুখোমুখি হবে আফগানরা।

অন্যদিকে ত্রিদেশীয় সিরিজে অংশ নিতে ৮ সেপ্টেম্বর ঢাকায় পৌঁছাবে জিম্বাবুয়ে। ১৩ সেপ্টেম্বর থেকে শুরু হবে ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজ। ফাইনাল হবে ২৪ সেপ্টেম্বর মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে।

টেস্ট ও ত্রিদেশীয় সিরিজের সূচি

৫-৯ সেপ্টেম্বর: বাংলাদেশ বনাম আফগানিস্তান টেস্ট ম্যাচ, ভেন্যু: জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়াম

১১ সেপ্টেম্বর: বিসিবি একাদশ বনাম জিম্বাবুয়ে, টি-টোয়েন্টি প্রাকটিস ম্যাচ

১৩ সেপ্টেম্বর: বাংলাদেশ বনাম জিম্বাবুয়ে, শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়াম

১৪ সেপ্টেম্বর: জিম্বাবুয়ে বনাম আফগানিস্তান, শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়াম

১৫ সেপ্টেম্বর: বাংলাদেশ বনাম আফগানিস্তান, শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়াম

১৮ সেপ্টেম্বর: বাংলাদেশ বনাম জিম্বাবুয়ে, জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়াম

২০ সেপ্টেম্বর: আফগানিস্তান বনাম জিম্বাবুয়ে, জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়াম

২১ সেপ্টেম্বর: বাংলাদেশ বনাম আফগানিস্তান, জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়াম

২৪ সেপ্টেম্বর: ফাইনাল (টি-টোয়েন্টি সিরিজ)

 

প্রাইভেটকার নিয়ন্ত্রণ হারিয়ে এক পরিবারের ৩ নারী নিহত পিরিয়ডের ব্যথা কমাতে কী খাবেন কী করবেন? মতিউর রহমানের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানায় উদ্বেগ ছেলে না হওয়ায় ৪০ দিনের শিশুকন্যাকে হত্যার অভিযোগ বঙ্গবন্ধু বিপিএলের শিরোপা রাজশাহীর পাকিস্তান সফরে যাচ্ছেন না মুশফিক গান নয় এবার চলচ্চিত্র নিয়ে ঢাকায় অঞ্জন দত্ত শিরোপার লড়াই: খুলনাকে ১৭১ রানের লক্ষ্য দিলো রাজশাহী ডিজিটাল মেলায় মোবাইল ডায়ালারে সাড়া ফেলেছে আম্বার আইটি স্তন ক্যান্সারের ঝুঁকি কমায় ব্রকলি বিএনপি একটি উদারপন্থী দল: ফখরুল দ্রুত সিদ্ধান্ত নিতে ইসির প্রতি ভিসির আহ্বান বরগুনা-২ আসনের এমপিসহ ১৩ জনের বিরুদ্ধে মামলা ফাইনালে টস জিতে ফিল্ডিংয়ে খুলনা নিষিদ্ধ হলেন কাগিসো রাবাদা সন্ধ্যায় ফাইনাল বিপিএলের নতুন চ্যাম্পিয়নের কে আমিই একমাত্র ঢাকার উন্নয়নে সুনির্দিষ্ট রূপরেখা দিয়েছি: তাপস বিএনপি নির্বাচনকে বিতর্কিত করতে নির্বাচনে অংশ নেয়: শিক্ষামন্ত্রী ইউক্রেনের প্রধানমন্ত্রীর পদত্যাগ নির্বাচন পেছানোর দাবির অনশনে ঢাবির দশ শিক্ষার্থী অসুস্থ পুলিশ কন্ট্রোল রুম ভবন থেকে লাফিয়ে কনস্টেবলের আত্মহত্যা উত্তরায় বেপরোয়া গতির বাস কেড়ে নিলো ২ জনের প্রাণ পুরান ঢাকার ঐতিহ্য পুনরুজ্জীবিত করার অঙ্গীকার তাপসের ধর্মীয় উৎসবের সম্মানে ইসি আলোচনা করে সমাধান করতে পারে: কাদের সৌদি থেকে ১৬ দিনে দেড় হাজার বাংলাদেশি ফেরত ইরানে ৮ বছর পর দোয়ায় নেতৃত্ব দেবেন খামেনি চট্টগ্রামে দুই বাসের মুখোমুখি সংঘর্ষে নিহত ২ দ্বিতীয় বিয়ে করতে ইচ্ছুকদের জন্য অভিনব অফার খালেদা জিয়ার মুক্তি দাবিতে রাজধানীতে বিএনপির বিক্ষোভ মুক্তি পেল অভিনেত্রী স্পর্শিয়ার ‘কাঠবিড়ালী’