artk
সোমবার, সেপ্টেম্বার ১৬, ২০১৯ ৬:৪৭   |  ১,আশ্বিন ১৪২৬
মঙ্গলবার, আগষ্ট ২০, ২০১৯ ৫:০৫

ত্রিদেশীয় সিরিজ: বাংলাদেশ সফরে আফগানদের দল ঘোষণা

স্পোর্টস রিপোর্টার
media

টাইগারদের বিপক্ষে একমাত্র টেস্ট ও টি-টোয়েন্টি সিরিজের জন্য ঘোষণা করেছে আফগানিস্তান ক্রিকেট বোর্ড। 

টাইগারদের বিপক্ষে একমাত্র টেস্ট ও টি-টোয়েন্টি সিরিজের জন্য ঘোষণা করেছে আফগানিস্তান ক্রিকেট বোর্ড। 

মঙ্গলবার ঘোষিত টেস্ট ও টি-টোয়েন্টি দলের জন্য রশিদ খানকে অধিনায়ক করে দুটি আলাদা দল ঘোষণা করেছে আফগানরা। ত্রিদেশীয় সিরিজে আফগান-বাংলাদেশ ছাড়াও অংশ নেবে জিম্বাবুয়ে।

একমাত্র টেস্টের জন্য আফগানরা রেখেছে ১৫ সদস্যকে। ত্রিদেশীয় সিরিজে রাখা হয়েছে ১৭ ক্রিকেটারকে। টেস্টের জন্য স্কোয়াডে আছেন রশিদ খান (অধিনায়ক), আসগর আফগান, মোহাম্মদ নবী, হাসানুল্লাহ জানাত, ইব্রাহিম জাদরান, রহমত শাহ, হাশমতউল্লাহ শহিদী, ইকরাম আলী খিল, জহির খান, জাভেদ আহমাদি, আহমাদ শিরজাদ, ইয়ামিন আহমাদজাই, আফসার জাজাই এবং কায়েস আহমাদ।

ত্রিদেশীয় সিরিজের জন্য রাখা হয়েছে রশিদ খান (অধিনায়ক), আসগর আফগান, মোহাম্মদ নবী, হজরতউল্লাহ জাজাই, নাজিব তারাকাই, মুজিব উর রহমান, শরাফুদ্দিন আশরাফ, নাজিব জাদরান, শহীদুল্লাহ কামাল, করিম জানাত, গুলবাদিন নাইব, ফরিদ আহমাদ মালিক, শফিউল্লাহ শাফাক, ফজল নিয়াজাই, দৌলত জাদরান, নাভিল উল হক এবং রহমানুল্লাহ গুরবাজ।

স্বাগতিক বাংলাদেশের বিপক্ষে একমাত্র টেস্ট সিরিজে অংশ নিতে ৩০ আগস্ট ঢাকায় আসবে আফগান ক্রিকেট দল। ১ সেপ্টেম্বর এম এ আজিজ স্টেডিয়ামে বিসিবি একাদশের বিপক্ষে দুই দিনের প্রস্তুতি ম্যাচ খেলবে তারা। এরপর ৫-৯ সেপ্টেম্বর চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে সিরিজের একমাত্র টেস্টে টাইগারদের মুখোমুখি হবে আফগানরা।

অন্যদিকে ত্রিদেশীয় সিরিজে অংশ নিতে ৮ সেপ্টেম্বর ঢাকায় পৌঁছাবে জিম্বাবুয়ে। ১৩ সেপ্টেম্বর থেকে শুরু হবে ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজ। ফাইনাল হবে ২৪ সেপ্টেম্বর মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে।

টেস্ট ও ত্রিদেশীয় সিরিজের সূচি

৫-৯ সেপ্টেম্বর: বাংলাদেশ বনাম আফগানিস্তান টেস্ট ম্যাচ, ভেন্যু: জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়াম

১১ সেপ্টেম্বর: বিসিবি একাদশ বনাম জিম্বাবুয়ে, টি-টোয়েন্টি প্রাকটিস ম্যাচ

১৩ সেপ্টেম্বর: বাংলাদেশ বনাম জিম্বাবুয়ে, শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়াম

১৪ সেপ্টেম্বর: জিম্বাবুয়ে বনাম আফগানিস্তান, শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়াম

১৫ সেপ্টেম্বর: বাংলাদেশ বনাম আফগানিস্তান, শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়াম

১৮ সেপ্টেম্বর: বাংলাদেশ বনাম জিম্বাবুয়ে, জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়াম

২০ সেপ্টেম্বর: আফগানিস্তান বনাম জিম্বাবুয়ে, জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়াম

২১ সেপ্টেম্বর: বাংলাদেশ বনাম আফগানিস্তান, জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়াম

২৪ সেপ্টেম্বর: ফাইনাল (টি-টোয়েন্টি সিরিজ)

 

জব্দ ইয়াবা ভাগবাটোয়ারা, ৫ পুলিশ গ্রেফতার কঙ্গোয় নৌকাডুবে ৩৪ জনের মৃত্যুর শঙ্কা ‘সমন্বয়ের অভাবে পুঁজিবাজার নেতিবাচক’ এরদোগান-রুহানির দুই ঘণ্টার রুদ্ধদ্বার বৈঠক যে কারণে টি-টোয়েন্ট দলে এত পরিবর্তন গ্রেপ্তারের পর পুলিশের হাত থেকে ফসকে গেলো হত্যা মামলার আসামি এরশাদের রংপুর-৩ আসন জাপাকে ছেড়ে দিল আ.লীগ পুঁজিবাজার উন্নয়নে কর সুবিধা বাড়ানো হবে: এনবিআর চেয়ারম্যান ঢাবি সিনেট থেকে পদত্যাগ চায় শোভন সাতক্ষীরায় তক্ষক পাচারের সময় আটক ৫ পতন হইলে বউ ছাড়া কেউ থাকে না: যুবলীগ সভাপতি মেট্রোরেলের সিকিউরিটির জন্য মেট্রোরেল পুলিশ থাকবে: প্রধানমন্ত্রী বিতর্কিত আইনে কাশ্মীরের সাবেক মুখ্যমন্ত্রী গ্রেফতার ২১ সেপ্টেম্বর থেকে ৪ বিভাগে শুরু হচ্ছে মশা জরিপ পুঁজিবাজারে সূচকের উত্থান পুঁজিবাজারের ত্রুটি-বিচ্যুতি টেককেয়ার করবো: অর্থমন্ত্রী জাবি ভিসির অপসারণের দাবি মির্জা ফখরুলের ‘চাঁদাবাজির অডিও ফাঁস হওয়ায় জাবি প্রক্টরের হুমকি’ ‘ব্যক্তি হতে পারে, ছাত্রলীগ আদর্শচ্যুত হতে পারে না’ রাব্বানীর ক্ষমা চেয়ে ফেসবুকে স্ট্যাটাস ভাইরাল বাকি দুই টি-টোয়েন্টিতে সৌম্য বাদ ফিরলেন রুবেল-শফিউল আত্মবিশ্বাস ও স্কিল সমস্যা ভুগছে ক্রিকেটাররা - সাকিব ময়মনসিংহ ডিসি অফিসে ১৭ নিয়োগে অনিয়ম সিরিয়ায় গাড়িবোমা হামলায় নিহত ১২ আমরা ম্যাচটা উপহার দিয়ে এসেছি - সাকিব ঘুষের ভিডিও ভাইরাল: সেই সাব-রেজিস্ট্রার বরখাস্ত ভারতে গোদাবরী নদীতে নৌকাডুবে নিহত ১২ রাজবাড়ীতে ‘বন্দুকযুদ্ধে’ হত্যা মামলার আসামি নিহত এমপি আব্দুল হাইকে হত্যার ষড়যন্ত্র ফাঁস ভারতে রেলওয়ে উড়িয়ে দেয়ার হুমকি জইশ-ই-মহম্মদের