artk
মঙ্গলবার, সেপ্টেম্বার ১৭, ২০১৯ ৬:১৪   |  ২,আশ্বিন ১৪২৬

আন্তর্জাতিক ডেস্ক

মঙ্গলবার, আগষ্ট ২০, ২০১৯ ১:৩৯

কাশ্মীর ইস্যুতে খোঁজ মিলছে না অভিনেত্রী জায়রার

media

জম্মু-কাশ্মির ইস্যুতে ক্ষতির মুখে পড়েছেন অনেকেই। এতে পিছিয়ে নেই ভারতের মিডিয়া ইন্ডাস্ট্রিও। যোগাযোগ করা যাচ্ছে না অনেকের সাথেই। জানা যাচ্ছে, কাশ্মীর থেকে ৩৭০ ধারা বিলোপের পর থেকে অভিনেত্রী জায়রা ওয়াসিমের সঙ্গে যোগাযোগ করতে পারছেন না পরিচালক সোনালি বোস।

জম্মু-কাশ্মির ইস্যুতে ক্ষতির মুখে পড়েছেন অনেকেই। এতে পিছিয়ে নেই ভারতের মিডিয়া ইন্ডাস্ট্রিও। যোগাযোগ করা যাচ্ছে না অনেকের সাথেই। জানা যাচ্ছে, কাশ্মীর থেকে ৩৭০ ধারা বিলোপের পর থেকে অভিনেত্রী জায়রা ওয়াসিমের সঙ্গে যোগাযোগ করতে পারছেন না পরিচালক সোনালি বোস।

সম্প্রতি নিজের ইনস্টাগ্রাম হ্যান্ডেলে জায়রার সঙ্গে একটি ছবি শেয়ার করেন সোনালি। দীর্ঘ পোস্টে তিনি বলেন, ‘২ সপ্তাহ হয়ে গেল জম্মু ও কাশ্মীরের সঙ্গে সংযোগ বিচ্ছিন্ন হয়ে গিয়েছে। ভারতের গণতন্ত্র অন্ধকার। কংগ্রেসের সময় থেকে উপত্যকায় মানুষদের অধিকারকে খর্ব করা হয়েছে। আমার কষ্ট হয় ওই মানুষগুলোর জন্য। বাঙালি, মারাঠী, গুজরাতি, তামিল সবার কেমন লাগবে, যদি রাতারাতি আপনাদের রাজ্য ভেঙে কেন্দ্রশাসিত অঞ্চল করে দেওয়া হয়? ৩৭০-কে কিছুক্ষণের জন্য ভুলে গিয়ে সৎভাবে এর উত্তর দিন। আমাদের নিজেদের লোকেরাই কীভাবে এই দেশে বাস করছেন, এটা ভেবেই আমার বিস্ময় ও রাগ এখন দুঃখে পরিণত হয়েছে। ওদের অনুভূতির সম্পর্কে আমরা শুধুই ধারণা করতে পারি।’

পরিচালক আরও জানান, জায়রা তার মেয়ের মত। তার সঙ্গে তিনি যোগাযোগ করতে পারছেন না। গত এক বছরে জায়রা ও তাঁর পরিবারের সঙ্গে খুব সুন্দর সময় কাটিয়েছেন বলে জানান সোনালি বোস। এমনকি ৩৭০ ধারা রদের আগের দিনও জম্মুতে জায়রার সঙ্গেই ছিলেন বলে জানান ‘দ্য স্কাই ইস পিঙ্ক’-এর পরিচালক।

তাঁর কথায়, ভূস্বর্গে হঠাৎ সেনার সংখ্যা বাড়িয়ে দেওয়ায় জায়রা খুবই চিন্তিত ছিল। তাঁকে তিনিই আশ্বস্ত করেন বলেও জানান সোনালি।

সোনালি বোসের ‘দ্য স্কাই ইজ পিঙ্ক’ ছবিতে অভিনয় করেছেন জায়রা ওয়াসিম। প্রসঙ্গত, সোনালি বোসের এই সিনেমায় অভিনয় দিয়েই বলিউড ছাড়ার কথা ঘোষণা করেন জায়রা।

কোহলিদের নিরাপত্তা দিতে আপত্তি ভারতীয় পুলিশের হাজিরা খাতায় সই করেই বেতন-ভাতা নেন আ.লীগ নেতার স্ত্রী মধ্য রাতে বৃদ্ধার গরু লুট করলো যুবলীগ-কৃষক লীগ নেতারা পুঁজিবাজারে সূচকের পতন, লেনদেনে উত্থান ছাত্রলীগে ভারপ্রাপ্ত দায়িত্ব কোন আইনে: রিজভী রাব্বানীকে একহাত নিলেন সাবেক ছাত্রলীগ নেত্রী পেঁয়াজের দাম শিগগিরই কমবে: বাণিজ্য সচিব বিমানের ড্রিমলাইনার ‘রাজহংস’ উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী বিভাগীয় শহরে ক্যান্সার হাসপাতালসহ ৮ প্রকল্প অনুমোদন সালমান শাহ জন্মোৎসব উদ্বোধন করবেন শাকিব খান জাবি উপাচার্যের বিরুদ্ধেও ব্যবস্থা নেয়া হবে: কাদের আফগান প্রেসিডেন্ট ঘানির নির্বাচনী সমাবেশে হামলা: নিহত ২৪ ভারত গেল বাংলাদেশ অনূর্ধ্ব ২৩ দল যুক্তরাষ্ট্রের সঙ্গে ইরানের আলোচনা নাকচ করে দিলেন খামেনি পুকুরে স্ত্রীর লাশ, গাছের ডালে স্বামীর ফাঁস ১০ কোটি টাকার মালামাল পাহারায় ব্যয় ৪৬ কোটি শিশুরা কুশিক্ষা ও অপসংস্কৃতির রোষানলে আবদ্ধ -ফখরুল শোভনের দুর্দিনে পাশে থাকতে চায় জারিন দিয়া ইতালিতে কুড়িয়ে পাওয়া মানিব্যাগ ফেরত দিয়ে আলোচনায় বাংলাদেশি তরুণ ফাঁসির রায় শুনে আসামির হাসি বাসচাপায় দুই মোটরসাইকেল আরোহী নিহত যুবকের কান কেটে নিয়ে প্রতিশোধ, প্রকাশ্যে উল্লাস নিখোঁজের দুদিন পর শিশুর মরদেহ উদ্ধার, আটক ১ সঠিক তদন্ত হলে সম্পাদক পদে পুনর্বহালের প্রত্যাশা রাব্বানীর ভক্তদের বিভ্রান্ত না হওয়ার অনুরোধ মেহজাবিনের ইয়াবা ভাগাভাগি : পাঁচ পুলিশ রিমান্ডে ভোটার তালিকায় রোহিঙ্গা : ইসি কর্মীসহ আটক ৩ উন্নয়নের পাইপ লাইনে দুর্নীতির ছিদ্র: বারকাত জবি ছাত্রলীগের বিরুদ্ধে ২ লাখ টাকা চাঁদা দাবির অভিযোগ হাসপাতালের ফ্যান খুলে পড়ে রোগী আহত