artk
মঙ্গলবার, সেপ্টেম্বার ১৭, ২০১৯ ১০:৫০   |  ২,আশ্বিন ১৪২৬

বিনোদন ডেস্ক

মঙ্গলবার, আগষ্ট ২০, ২০১৯ ৮:২৩

মঙ্গলবার “দুই আগন্তুক বনাম করবী ফুল”

media

মঙ্গলবার বাংলাদেশ শিল্পকলা একাডেমীর স্টুডিও থিয়েটার হলে প্রদর্শিত হতে যাচ্ছে নাটকের দল ‘স্পেস এ্যান্ড এ্যাক্টিং রিসার্চ সেন্টার’ এর নিয়মিত প্রযোজনা ‘দুই আগন্তুক বনাম করবী ফুল’। এটির নির্দেশনা দিয়েছেন অভিনেতা ও নির্দেশক আশিস খন্দকার। নাটকটি শুরু হবে রাত আটটায়।

মঙ্গলবার বাংলাদেশ শিল্পকলা একাডেমীর স্টুডিও থিয়েটার হলে প্রদর্শিত হতে যাচ্ছে নাটকের দল ‘স্পেস এ্যান্ড এ্যাক্টিং রিসার্চ সেন্টার’ এর নিয়মিত প্রযোজনা ‘দুই আগন্তুক বনাম করবী ফুল’। এটির নির্দেশনা দিয়েছেন অভিনেতা ও নির্দেশক আশিস খন্দকার। নাটকটি শুরু হবে রাত আটটায়।

এখানে দুই আগন্তুক চরিত্রে দেখা যাবে  ফরহাদ শাওন ও  রাব্বীকে। আর বান্দ্রা চরিত্র নিয়ে মঞ্চে আসবেন মানিসা অর্চি।

নাটকটি প্রসঙ্গে আশিস খন্দকার বলেন, একদিন আমি আমার মেয়ে মৃন্ময়ীর সাথে বসে ছিলাম। সে তেলরং এ একটা ছবি আঁকছিল,দুটো লোক অন্ধকারে হেঁটে চলেছে। এই নাটকটার বীজ তখন ই আমার মাথায় এসেছে। অনেকটা সময় গবেষণার পর ঐ ছোট্ট একটা বীজ থেকে নাটকের পটভূমিটা দাঁড় করাই,‘দুই আগন্তুক বনাম করবী ফুল’।

আমি বিস্মিত হয়ে মৃন্ময়ীর ব্যাখ্যাটা শুনেছিলাম, ও রূপকথার গল্প থেকে এই চরিত্র দুটো কে এঁকেছে, আর অদ্ভুতভাবে এই গল্প প্রাচ্য পাশ্চাত্যে যুগ যুগ ধরে বেঁচে থাকা চিরাচরিত রুপকথার গল্প, যে গল্পটা আবার ঘুরিয়ে দেখলে দেখতে পাই, আমাদের এই ঘুণে ধরা, পচা গলা বাস্তবতা। এর রূপকগুলো মঞ্চে প্রাণ পায় অভিনেতার বিভিন্ন কার্যকলাপে।

মানিসা অর্চি বলেন, “এই নাটকটাকে আমার কাছে দর্শন মনে হয়। প্রযুক্তির রঙিন ফাঁদে আমাদের আঁটকে যাওয়ার দৃশ্য আমি দেখতে পাই এখানে। প্রতিটি সংলাপে খুঁজে পাওয়া যায় ভাবনার খোঁড়াক। আশা করছি প্রতিবারের মত এবারেও দর্শকমুখর একটা শো হবে”।

সাইবার ক্রাইম বিভাগে দ্বারস্থ মেহজাবিন নকল বিদেশি ওষুধ বিক্রি করায় ২ প্রতিষ্ঠানকে ৪০ লাখ টাকা জরিমানা গণহত্যার ঝুঁকিতে এখনো ৬ লাখ রোহিঙ্গা: জাতিসংঘ গাজীপুরে বিদ্যুতের তার ছিঁড়ে অবৈধ গ্যাস লাইনে অগ্নিকাণ্ড ফেসবুক স্ট্যাটাস দেখেই শিক্ষার্থীদের বহিষ্কার করেন উপাচার্য পাবনায় ট্রেনের নিচে ঝাঁপ দিয়ে ট্রেন চালকের আত্মহত্যা সৌদি আরবে ফের হামলা চালিয়েছে ইয়েমেন ঢাকার শতাধিক বিএনপি নেতাকর্মী জাতীয় পার্টিতে যোগ দিয়েছে চাঁদাবাজির অভিযোগে ঢাকা উত্তর ছাত্রলীগ নেতা বহিস্কার ‘ডাক্তার বলার আগেই আয়া রোগীর পোশাক খুলে নেয়’ দুর্নীতি নির্মূলে টাস্কফোর্স গঠনের দাবি সম্পাদক পদে প্রার্থী হবেন না ওবায়দুল কাদের রিজার্ভ চুরির ব্যাপারে কিছুই বলা যাবে না: অর্থমন্ত্রী আলিয়ার সঙ্গে চুমুর দৃশ্যে আপত্তি সালমান খানের? মামলাকে কর ফাঁকির হাতিয়ার হিসেবে ব্যবহার করছে মেঘনা গ্রুপ! খালেদা জিয়া আলেমদের কিছু দেন নাই: আল্লামা শফী অন্য প্রতিষ্ঠানেও ‘ভাগাভাগি’ হচ্ছে: আরেফিন সিদ্দিক প্রেস কাউন্সিলের বিবৃতি প্রত্যাহার চায় এলআরএফ বাংলাদেশকে হারাতে মরিয়া জিম্বাবুয়ে বুধবার শ্রীলঙ্কায় যাচ্ছে মিরাজ-মুমিনুল-সৌম্যরা মোবাইল ফোনে কথা বলতে বলতে ট্রাকের নিচে এনজিওকর্মী কোহলিদের নিরাপত্তা দিতে আপত্তি ভারতীয় পুলিশের হাজিরা খাতায় সই করেই বেতন-ভাতা নেন আ.লীগ নেতার স্ত্রী মধ্য রাতে বৃদ্ধার গরু লুট করলো যুবলীগ-কৃষক লীগ নেতারা পুঁজিবাজারে সূচকের পতন, লেনদেনে উত্থান ছাত্রলীগে ভারপ্রাপ্ত দায়িত্ব কোন আইনে: রিজভী রাব্বানীকে একহাত নিলেন সাবেক ছাত্রলীগ নেত্রী পেঁয়াজের দাম শিগগিরই কমবে: বাণিজ্য সচিব বিমানের ড্রিমলাইনার ‘রাজহংস’ উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী বিভাগীয় শহরে ক্যান্সার হাসপাতালসহ ৮ প্রকল্প অনুমোদন