artk

বিনোদন ডেস্ক

মঙ্গলবার, আগষ্ট ২০, ২০১৯ ৮:২৩

মঙ্গলবার “দুই আগন্তুক বনাম করবী ফুল”

media

মঙ্গলবার বাংলাদেশ শিল্পকলা একাডেমীর স্টুডিও থিয়েটার হলে প্রদর্শিত হতে যাচ্ছে নাটকের দল ‘স্পেস এ্যান্ড এ্যাক্টিং রিসার্চ সেন্টার’ এর নিয়মিত প্রযোজনা ‘দুই আগন্তুক বনাম করবী ফুল’। এটির নির্দেশনা দিয়েছেন অভিনেতা ও নির্দেশক আশিস খন্দকার। নাটকটি শুরু হবে রাত আটটায়।

মঙ্গলবার বাংলাদেশ শিল্পকলা একাডেমীর স্টুডিও থিয়েটার হলে প্রদর্শিত হতে যাচ্ছে নাটকের দল ‘স্পেস এ্যান্ড এ্যাক্টিং রিসার্চ সেন্টার’ এর নিয়মিত প্রযোজনা ‘দুই আগন্তুক বনাম করবী ফুল’। এটির নির্দেশনা দিয়েছেন অভিনেতা ও নির্দেশক আশিস খন্দকার। নাটকটি শুরু হবে রাত আটটায়।

এখানে দুই আগন্তুক চরিত্রে দেখা যাবে  ফরহাদ শাওন ও  রাব্বীকে। আর বান্দ্রা চরিত্র নিয়ে মঞ্চে আসবেন মানিসা অর্চি।

নাটকটি প্রসঙ্গে আশিস খন্দকার বলেন, একদিন আমি আমার মেয়ে মৃন্ময়ীর সাথে বসে ছিলাম। সে তেলরং এ একটা ছবি আঁকছিল,দুটো লোক অন্ধকারে হেঁটে চলেছে। এই নাটকটার বীজ তখন ই আমার মাথায় এসেছে। অনেকটা সময় গবেষণার পর ঐ ছোট্ট একটা বীজ থেকে নাটকের পটভূমিটা দাঁড় করাই,‘দুই আগন্তুক বনাম করবী ফুল’।

আমি বিস্মিত হয়ে মৃন্ময়ীর ব্যাখ্যাটা শুনেছিলাম, ও রূপকথার গল্প থেকে এই চরিত্র দুটো কে এঁকেছে, আর অদ্ভুতভাবে এই গল্প প্রাচ্য পাশ্চাত্যে যুগ যুগ ধরে বেঁচে থাকা চিরাচরিত রুপকথার গল্প, যে গল্পটা আবার ঘুরিয়ে দেখলে দেখতে পাই, আমাদের এই ঘুণে ধরা, পচা গলা বাস্তবতা। এর রূপকগুলো মঞ্চে প্রাণ পায় অভিনেতার বিভিন্ন কার্যকলাপে।

মানিসা অর্চি বলেন, “এই নাটকটাকে আমার কাছে দর্শন মনে হয়। প্রযুক্তির রঙিন ফাঁদে আমাদের আঁটকে যাওয়ার দৃশ্য আমি দেখতে পাই এখানে। প্রতিটি সংলাপে খুঁজে পাওয়া যায় ভাবনার খোঁড়াক। আশা করছি প্রতিবারের মত এবারেও দর্শকমুখর একটা শো হবে”।

সরবরাহ নিশ্চিত করতেই পানি-বিদ্যুতের দাম বৃদ্ধি: কাদের প্রাইভেটকার নিয়ন্ত্রণ হারিয়ে গাছে ধাক্কা, নিহত ৫ বর-কনে বেশে বাপ্পি-অপু মোদিকে গণহত্যাকারী বলায় কলেজ শিক্ষক গ্রেপ্তার সেলস গার্ল হলেন স্বস্তিকা! ছিনতাইকারীর হেঁচকা টান, রিকশা থেকে পড়ে নারীর মৃত্যু পাকিস্তানে যাত্রীবাহী বাসে ট্রেনের ধাক্কা, নিহত ৩০ বাংলা ভাষায় আসছে জেমস বন্ডের ‘নো টাইম টু ডাই’ মামুনুর রশী‌দের জন্ম‌দিন শনিবার ডিএসইতে বিনিয়োগের ঝুঁকির মাত্রা নিরাপদ ব্লক মার্কেটে ১৪৮ কোটি টাকার শেয়ার লেনদেন কুমিল্লায় বাস খাদে পড়ে ৩ যাত্রী নিহত ডিএসইর মূলধন কমেছে ১৬২৭৯ কোটি টাকা মৌলভীবাজারে ‘বন্দুকযুদ্ধে’ যুবক নিহত রামপালে ‘জমি আছে ঘর নাই প্রকল্পের’ ঘরগুলোতে ৩ মাসেই ফাটল চট্টগ্রামে ট্রাফিক বক্সে বিস্ফোরণে ২ পুলিশ দগ্ধ করোনাভাইরাসের ‌সর্বোচ্চ ঝুঁকিতে বিশ্ব : ডব্লিউএইচও পাপিয়ার মতো দলে অনেকেই আছে: পরিকল্পনামন্ত্রী নতুন গল্পে আসছে ‘বাকের ভাই’ পর্দা উঠলো 'ডাকসু বিজ্ঞান ও প্রযুক্তি অলিম্পিয়াড-২০২০' এর আওয়ামী সিন্ডিকেটের মুনাফার জন্য বিদ্যুতের দাম বাড়িয়েছে: রিজভী যশোরে ট্রাক দুর্ঘটনায় নিহত ২ চাঁদপুরে দুই মাস সকল মাছ ধরা নিষিদ্ধ এবার বাড়লো পানির দাম প্রেমের টানে ইটালিয়ান তরুণী রায়পুরে ইউরোপগামী শরণার্থীদের জন্য সীমান্ত খুলে দিলো তুরস্ক দিল্লিতে আগুনে পুড়িয়ে দেয়া মসজিদে জুমা আদায় সিলেটে কঠোর অনুশীলন বাংলাদেশ ও জিম্বাবুয়ের জিম্বাবুয়েকে হোয়াইট ওয়াশের হুংকার সাইফউদ্দিনের সাকিবের অনুপস্থিতির সুযোগ নিতে চায় জিম্বাবুয়ে