artk

শরীয়তপুর সংবাদদাতা

সোমবার, আগষ্ট ১৯, ২০১৯ ৯:০১

শরীয়তপুরে টেন্ডার না পেয়ে সহকারী প্রকৌশলীকে লাঞ্ছিত

media

জানা গেছে রোববার শরীয়তপুর জেলা পরিষদের ১২টি উন্নয়নমূলক কাজের দরপত্রের লটারি হয়। এনিয়ে রাজিব সরদার ও নাসিরুদ্দিন তালুকদার নামে দুই ঠিকাদার বিকেলে সহকারী প্রকৌশলী ভাস্কর মৃধাকে শারীরিকভাবে লাঞ্ছিত করেন।

শরীয়তপুর জেলা পরিষদের দুই ঠিকাদারের বিরুদ্ধে এক সহকারী প্রকৌশলীকে লাঞ্ছিত করার অভিযোগ উঠেছে। গত রোববার বিকেলে এই ঘটনা ঘটে।

জানা গেছে রোববার শরীয়তপুর জেলা পরিষদের ১২টি উন্নয়নমূলক কাজের দরপত্রের লটারি হয়। এনিয়ে রাজিব সরদার ও নাসিরুদ্দিন তালুকদার নামে দুই ঠিকাদার বিকেলে সহকারী প্রকৌশলী ভাস্কর মৃধাকে শারীরিকভাবে লাঞ্ছিত করেন।

এ ঘটনায় ওই দুই ঠিকাদারের বিরুদ্ধে রোববার রাতেই শরীয়তপুর সদরের পালং মডেল থানায় মামলা করেছেন প্রকৌশলী ভাস্কর মৃধা।

জেলা পরিষদ ও পালং মডেল থানা সূত্র জানায়, রোববার শরীয়তপুর জেলা পরিষদের ১২টি উন্নয়নমূলক কাজের জন্য মিনহা এন্টার প্রাইজের মালিক রাজিব সরদার ও তালুকদার ইলেকট্রিকের মালিক নাসিরুদ্দিন তালুকদার দরপত্র জমা দেন। রোববার বাছাই পর্বে তাদের দরপত্র অযোগ্য হওয়ায় চারটি কাজের লটারিতে তারা যোগ দিতে পারেননি। এতে তারা সহকারি প্রকৌশলী ভাস্কর মৃধার ওপর ক্ষুব্ধ হন।

সূত্র আরও জানায় বিকেল সাড়ে চারটার দিকে তারা ভস্কর মৃধার অফিসে ঢুকে তাকে শারীরিকভাবে লাঞ্ছিত করেন। এরপর সন্ধ্যায় তার বাসায় গিয়ে ফের হুমকি দেন। বিষয়টি ভাস্কর মৃধা জেলা পরিষদের নির্বাহী কর্মকর্তা ও চেয়ারম্যনকে জানান। তাদের পরামর্শে পরে পালং মডেল থানায় মামলা করেন তিনি।

প্রকৌশলী ভাস্কর মৃধা বলেন, বিভিন্ন সময় রাজিব ও নাসির আমার কাছে উন্নয়ন কাজের অনৈতিক সুবিধা চাইত, আমি না দেয়ায় তারা ক্ষুব্ধ ছিল। চারটি কাজের টেন্ডারে তাদের অ্যাসেট কম থাকায় মূল্যায়নে সেগুলো অযোগ্য হওয়ায় লটারিতে অংশ নিতে পারেননি। ক্ষুব্ধ হয়ে আমাকে মারধর করেছে। তারা অব্যাহতভাবে আমাকে হুমকি দিয়ে যাচ্ছে।

তিনি বলেন, এর আগেও তারা অনেকবার আমাকে হুমকি দিয়েছে। বিষয়টি তখন ঊর্ধ্বতন কর্মকর্তাদের জানালে তারা আমাকে রাজবাড়ি বদলি করেন। কিন্তু এখান থেকে আমাকে ছাড়া হচ্ছে না। এভাবে লাঞ্ছিত হয়ে, জীবনের হুমকি নিয়ে কাজ করা যায় না।

শরীয়তপুর জেলা পরিষদের চেয়ারম্যান ছাবেদুর রহমান খোকা সিকদার বলেন, অন্যায়ভাবে আমাদের প্রকৌশলীকে মারধর করা হয়েছে। এটা অত্যন্ত দুঃখজনক। আমরা আইনগত পদক্ষেপ নিয়েছি।

এদিকে ঠিকাদার রাজিব সরদার ও নাসিরুদ্দিন তালুকদারের মুঠোফোন বন্ধ থাকায় এ বিষয়ে তাদের বক্তব্য পাওয়া যায়নি। পরে উভয়ের ব্যবসা প্রতিষ্ঠানে গিয়েও তাদের পাওয়া যায়নি।

পালং মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আসলাম উদ্দিন বলেন, ঠিকাদার রাজিব ও নাসিরুদ্দিনের বিরুদ্ধে মামলা করেছেন একজন প্রকৌশলী। তারা মুঠোফোন বন্ধ করে পলাতক রয়েছেন। পুলিশ তাদের গ্রেফতারের চেষ্টা করছে।

সরবরাহ নিশ্চিত করতেই পানি-বিদ্যুতের দাম বৃদ্ধি: কাদের প্রাইভেটকার নিয়ন্ত্রণ হারিয়ে গাছে ধাক্কা, নিহত ৫ বর-কনে বেশে বাপ্পি-অপু মোদিকে গণহত্যাকারী বলায় কলেজ শিক্ষক গ্রেপ্তার সেলস গার্ল হলেন স্বস্তিকা! ছিনতাইকারীর হেঁচকা টান, রিকশা থেকে পড়ে নারীর মৃত্যু পাকিস্তানে যাত্রীবাহী বাসে ট্রেনের ধাক্কা, নিহত ৩০ বাংলা ভাষায় আসছে জেমস বন্ডের ‘নো টাইম টু ডাই’ মামুনুর রশী‌দের জন্ম‌দিন শনিবার ডিএসইতে বিনিয়োগের ঝুঁকির মাত্রা নিরাপদ ব্লক মার্কেটে ১৪৮ কোটি টাকার শেয়ার লেনদেন কুমিল্লায় বাস খাদে পড়ে ৩ যাত্রী নিহত ডিএসইর মূলধন কমেছে ১৬২৭৯ কোটি টাকা মৌলভীবাজারে ‘বন্দুকযুদ্ধে’ যুবক নিহত রামপালে ‘জমি আছে ঘর নাই প্রকল্পের’ ঘরগুলোতে ৩ মাসেই ফাটল চট্টগ্রামে ট্রাফিক বক্সে বিস্ফোরণে ২ পুলিশ দগ্ধ করোনাভাইরাসের ‌সর্বোচ্চ ঝুঁকিতে বিশ্ব : ডব্লিউএইচও পাপিয়ার মতো দলে অনেকেই আছে: পরিকল্পনামন্ত্রী নতুন গল্পে আসছে ‘বাকের ভাই’ পর্দা উঠলো 'ডাকসু বিজ্ঞান ও প্রযুক্তি অলিম্পিয়াড-২০২০' এর আওয়ামী সিন্ডিকেটের মুনাফার জন্য বিদ্যুতের দাম বাড়িয়েছে: রিজভী যশোরে ট্রাক দুর্ঘটনায় নিহত ২ চাঁদপুরে দুই মাস সকল মাছ ধরা নিষিদ্ধ এবার বাড়লো পানির দাম প্রেমের টানে ইটালিয়ান তরুণী রায়পুরে ইউরোপগামী শরণার্থীদের জন্য সীমান্ত খুলে দিলো তুরস্ক দিল্লিতে আগুনে পুড়িয়ে দেয়া মসজিদে জুমা আদায় সিলেটে কঠোর অনুশীলন বাংলাদেশ ও জিম্বাবুয়ের জিম্বাবুয়েকে হোয়াইট ওয়াশের হুংকার সাইফউদ্দিনের সাকিবের অনুপস্থিতির সুযোগ নিতে চায় জিম্বাবুয়ে