artk
মঙ্গলবার, সেপ্টেম্বার ১৭, ২০১৯ ১০:১৪   |  ২,আশ্বিন ১৪২৬

রাজশাহী সংবাদদাতা

সোমবার, আগষ্ট ১৯, ২০১৯ ৮:৩৯

‘বখাটে’ স্টাইলে চুল কাটলে আইনি ব্যবস্থা

media

ছাত্র, তরুণ ও যুবকদের চুল-দাড়ি ‘বখাটে’ ও ‘মডেলিং’ স্টাইলে না কাটতে সেলুন মালিকদের নির্দেশ দিয়েছে রাজশাহীর বাঘা উপজেলা ও পৌর প্রশাসন। একইসঙ্গে কোনো ব্যক্তি এ নির্দেশ অমান্য করলে তার বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেয়া হবে বলেও প্রশাসনের পক্ষ থেকে জানানো হয়েছে।

ছাত্র, তরুণ ও যুবকদের চুল-দাড়ি ‘বখাটে’ ও ‘মডেলিং’ স্টাইলে না কাটতে সেলুন মালিকদের নির্দেশ দিয়েছে রাজশাহীর বাঘা উপজেলা ও পৌর প্রশাসন। একইসঙ্গে কোনো ব্যক্তি এ নির্দেশ অমান্য করলে তার বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেয়া হবে বলেও প্রশাসনের পক্ষ থেকে জানানো হয়েছে।

সোমবার উপজেলা নির্বাহী কর্মকর্তার (ইউএনও) সম্মেলন কক্ষে উপজেলার সব সেলুন ব্যবসায়ীকে নিয়ে বৈঠক করে এ নির্দেশ দেয়া হয়।

বৈঠকে উপস্থিত ছিলেন- বাঘা উপজেলার ইউএনও শাহিন রেজা, বাঘা পৌর মেয়র আব্দুর রাজ্জাক, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নজরুল ইসলামসহ উপজেলা সেলুন (শীল সমিতি) সমিতির আওতায় থাকা ৬৫ জন সদস্য।

বৈঠক সূত্রে জানা গেছে, ছাত্র ও উঠতি বয়সের তরুণ-যুবাসহ যে কারও মডেলিং স্টাইলে চুল কাটাসহ দাড়ি ও গোঁফ রঙ না করার বিষয়ে সেলুন মালিকদের সতর্ক করে দেয়া হয়েছে। হেয়ার স্টাইলের কোনো ক্যাটালগ দোকানে না রাখার জন্যও বলা হয়েছে।

বাঘা থানা পুলিশের ওসি নজরুল ইসলাম বলেন, মডেলদের অনুকরণে স্টাইল করে চুল, দাড়ি ও গোঁফ কাটার বিষয়ে প্রায় সময়ই ছাত্র ও যুবকদের অভিভাবক ও শিক্ষকরা মৌখিকভাবে অভিযোগ করেন। যেসব ছাত্রের বিরুদ্ধে অভিযোগ, তারা সবাই সপ্তম থেকে একাদশ শ্রেণির ছাত্র। ছাত্র ও উঠতি বয়সের যুবকদের ‘বখাটে স্টাইলে মডেলিং করে’ চুল না কাটার জন্য নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। ‘বখাটে স্টাইলে’ চুল কাটার পোস্টারও সেলুন থেকে সরিয়ে ফেলতে বলা হয়েছে। এ নির্দেশ অমান্য করলে ব্যবস্থা নেয়া হবে।

ইউএনও শাহিন রেজা বলেন, উপজেলা সেলুন সমিতির সভাপতি, সাধারণ সম্পাদকসহ সমিতির সদস্যদের সঙ্গে কথা বলে এ সিদ্ধান্ত নেয়া হয়েছে। যারা এ সিদ্ধান্ত অবজ্ঞা করে ‘বখাটে স্টাইলে’ চুল-দাড়ি কাটবে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

উপজেলা সেলুন (শীল সমিতি) সমিতির সাধারণ সম্পাদক বাচ্চু বলেন, প্রশাসনের নির্দেশনায় আমরা স্টাইল করে চুল, দাড়ি ও গোঁফ কাটা বন্ধ করে দিয়েছি। স্বাভাবিকভাবে চুল কাটাতে কেউ রাজি না হলে প্রশাসনকে জানাতে বলা হয়েছে।

গণহত্যার ঝুঁকিতে এখনো ৬ লাখ রোহিঙ্গা: জাতিসংঘ গাজীপুরে বিদ্যুতের তার ছিঁড়ে অবৈধ গ্যাস লাইনে অগ্নিকাণ্ড ফেসবুক স্ট্যাটাস দেখেই শিক্ষার্থীদের বহিষ্কার করেন উপাচার্য পাবনায় ট্রেনের নিচে ঝাঁপ দিয়ে ট্রেন চালকের আত্মহত্যা সৌদি আরবে ফের হামলা চালিয়েছে ইয়েমেন ঢাকার শতাধিক বিএনপি নেতাকর্মী জাতীয় পার্টিতে যোগ দিয়েছে চাঁদাবাজির অভিযোগে ঢাকা উত্তর ছাত্রলীগ নেতা বহিস্কার ‘ডাক্তার বলার আগেই আয়া রোগীর পোশাক খুলে নেয়’ দুর্নীতি নির্মূলে টাস্কফোর্স গঠনের দাবি সম্পাদক পদে প্রার্থী হবেন না ওবায়দুল কাদের রিজার্ভ চুরির ব্যাপারে কিছুই বলা যাবে না: অর্থমন্ত্রী আলিয়ার সঙ্গে চুমুর দৃশ্যে আপত্তি সালমান খানের? মামলাকে কর ফাঁকির হাতিয়ার হিসেবে ব্যবহার করছে মেঘনা গ্রুপ! খালেদা জিয়া আলেমদের কিছু দেন নাই: আল্লামা শফী অন্য প্রতিষ্ঠানেও ‘ভাগাভাগি’ হচ্ছে: আরেফিন সিদ্দিক প্রেস কাউন্সিলের বিবৃতি প্রত্যাহার চায় এলআরএফ বাংলাদেশকে হারাতে মরিয়া জিম্বাবুয়ে বুধবার শ্রীলঙ্কায় যাচ্ছে মিরাজ-মুমিনুল-সৌম্যরা মোবাইল ফোনে কথা বলতে বলতে ট্রাকের নিচে এনজিওকর্মী কোহলিদের নিরাপত্তা দিতে আপত্তি ভারতীয় পুলিশের হাজিরা খাতায় সই করেই বেতন-ভাতা নেন আ.লীগ নেতার স্ত্রী মধ্য রাতে বৃদ্ধার গরু লুট করলো যুবলীগ-কৃষক লীগ নেতারা পুঁজিবাজারে সূচকের পতন, লেনদেনে উত্থান ছাত্রলীগে ভারপ্রাপ্ত দায়িত্ব কোন আইনে: রিজভী রাব্বানীকে একহাত নিলেন সাবেক ছাত্রলীগ নেত্রী পেঁয়াজের দাম শিগগিরই কমবে: বাণিজ্য সচিব বিমানের ড্রিমলাইনার ‘রাজহংস’ উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী বিভাগীয় শহরে ক্যান্সার হাসপাতালসহ ৮ প্রকল্প অনুমোদন সালমান শাহ জন্মোৎসব উদ্বোধন করবেন শাকিব খান জাবি উপাচার্যের বিরুদ্ধেও ব্যবস্থা নেয়া হবে: কাদের