artk
সোমবার, আগষ্ট ১৯, ২০১৯ ৭:৩০

এক বছর নিষিদ্ধই হলেন শাহজাদ

স্পোর্টস ডেস্ক
media

দলের আচরণবিধি ভঙ্গের দায়ে আফগানিস্তান ক্রিকেট বোর্ডের (এসিবি) কেন্দ্রীয় চুক্তি থেকে আগেই বাদ পড়েন তিনি। এবার উইকেটরক্ষক এই ব্যাটসম্যান মোহাম্মদ শাহজাদেকে এক বছর নিষিদ্ধ করলো এসিসি। আগামী এক বছরের জন্য সব ধরনের ক্রিকেট থেকে নিষিদ্ধ করা হয়েছে মোহাম্মদ শাহজাদেকে।

দলের আচরণবিধি ভঙ্গের দায়ে আফগানিস্তান ক্রিকেট বোর্ডের (এসিবি) কেন্দ্রীয় চুক্তি থেকে আগেই বাদ পড়েন তিনি। এবার উইকেটরক্ষক এই ব্যাটসম্যান মোহাম্মদ শাহজাদেকে এক বছর নিষিদ্ধ করলো এসিসি। আগামী এক বছরের জন্য সব ধরনের ক্রিকেট থেকে নিষিদ্ধ করা হয়েছে মোহাম্মদ শাহজাদেকে।

ব্যাট হাতে বাইশ গজে যতটা ঝড় তোলেন মোহাম্মদ শাহজাদ, তার চেয়ে বেশি যেনো তিনি আলোচিত হন নিজের আচার-আচরণ ও অখেলোয়াড়সুলভ বৈশিষ্ট্যের কারণে। নেতিবাচক বিষয়ে খবরের শিরোনাম হওয়াটাকে একপ্রকার নিয়মের পরিণত করেছেন তিনি।

এতদিন ধরে তার এসব কীর্তিকলাপ সহ্য করলেও এবার হার্ডলাইনে গেল এসিবি। বোর্ডের নিয়মের তোয়াক্কা না করে বিনা অনুমতিতেই দেশের বাইরে ভ্রমণ করায় গত ১০ আগস্ট শাহজাদের কেন্দ্রীয় চুক্তি স্থগিত করা হয়। এর সঙ্গে যোগ হয়েছে বিশ্বকাপের মাঝপথে দল থেকে বাদ পড়ার পর সামাজিক যোগাযোগমাধ্যমে এসে এক ভিডিওবার্তা। 

কাঁদতে কাঁদতে শাহজাদ বলেছিলেন, তাকে জোর করে দল থেকে বাদ দেয়া হয়েছে। আফগানিস্তান ক্রিকেট বোর্ডের ষড়যন্ত্রের শিকার হয়েছেন বলেও দাবি করেন তিনি। সব কিছু বিচার-বিবেচনায় এনেই বোধ হয় শাহজাদকে আগামী ১২ মাস ক্রিকেট থেকে নিষিদ্ধ করেছে এসিবি। তবে ঠিক কোন অপরাধের কারণে তাকে নিষিদ্ধ করা হয়েছে, সেটি উল্লেখ করেনি বোর্ড।

বিশ্বকাপের পর আফগানিস্তানের আন্তর্জাতিক অ্যাসাইনম্যান্ট বাংলাদেশের বিপক্ষে একমাত্র টেস্ট। আগামী ৫ সেপ্টেম্বর থেকে শুরু হবে এই টেস্ট। তারপর জিম্বাবুয়েকে নিয়ে স্বাগতিকদের সঙ্গে একটি ত্রিদেশীয় সিরিজও খেলবে আফগানরা। যেটি ১৩ সেপ্টেম্বর শুরু হয়ে শেষ হবে ২৪ সেপ্টেম্বর।

পুঁজিবাজারে সব ধরনের সূচক পতন মারা গেছেন হোসনি মোবারক প্রাথমিকে বৃত্তি পেলো ৮২ হাজার ৪২২ শিক্ষার্থী কেন্দ্রীয় ভর্তি পরীক্ষায় জাবিরও না সিটি ব্যাংকের ৩০০ কোটি টাকার বন্ড অনুমোদন চট্টগ্রামে ৩ ইয়াবা ব্যবসায়ীকে ১৫ বছরের কারাদণ্ড পৌর নির্বাচন: চাঁদপুরে আ.লীগের মেয়র পদপ্রার্থী জুয়েল এনু-রুপনের আরেক বাড়ির পাঁচ সিন্দুকে ২৬ কোটি টাকা ৭ মার্চকে জাতীয় দিবস ঘোষণা করে হাইকোর্টের রায় মুজিববর্ষে এশিয়া ও বিশ্ব একাদশে খেলবে যারা সিএসইর নতুন চেয়ারম্যান আসিফ ইব্রাহিম বউয়ের পছন্দেই মুমিনুলের জার্সি নম্বর বদল জিম্বাবুয়েকে ইনিংস ব্যবধানে হারালো টাইগাররা দুদক ক্ষমতাসীনদের প্রতি নমনীয়তা প্রদর্শন করে: টিআইবি ঢামেক থেকে নবজাতকের ক্ষতবিক্ষত লাশ উদ্ধার সিরাজগঞ্জে বাস-ট্রাক সংঘর্ষে নিহত ২ এনামুল-রুপনের আরেক বাসায় অভিযানের প্রস্তুতি র‌্যাবের ট্রাম্পের সফরের মধ্যেই রণক্ষেত্র দিল্লি, নিহত ৭ লাঞ্চ বিরতিতে ৫ উইকেটে জিম্বাবুয়ের সংগ্রহ ১১৪ বুধবার শিল্পকলা একাডেমিতে প্রাচ্যনাটের ‘খোয়াবনামা’ পিলখানা হত্যাকাণ্ডের ১১ বছর ভারতের কাছে হার দিয়ে বিশ্বকাপ শুরু সালমাদের আ’লীগ নেতা এনামুল-রুপনের বাড়িতে মিললো ৫ সিন্দুকভর্তি টাকা ভাতঘুমে কমবে রক্তচাপ নিজের ড্রাইভারের নামেই মামলা দিলেন ময়মনসিংহের এসপি পাপিয়াদের দল থেকে ঝেঁটিয়ে বিদায় করা হবে: আব্দুর রহমান নড়াইলে সাবেক ইউপি চেয়ারম্যানকে কুপিয়ে হত্যা মদিনায় সড়ক দুর্ঘটনায় ৩ বাংলাদেশি নিহত মাইগ্রেনের ব্যথায় চা কফি এড়িয়ে চলতে হবে পবিত্র শবে মেরাজ ২২ মার্চ