artk
রোববার, সেপ্টেম্বার ১৫, ২০১৯ ১০:৪৬   |  ৩১,ভাদ্র ১৪২৬
সোমবার, আগষ্ট ১৯, ২০১৯ ৬:৩৭

সেপ্টেম্বরে ভারত সফরে যাবে এইচপি দল

স্পোর্টস রিপোর্টার
media

পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজ খেলতে আগামী ১৭ সেপ্টেম্বর ভারত সফরে যাবে বিসিবির এইচপি (হাই-পারফরম্যান্স) দল। 

পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজ খেলতে আগামী ১৭ সেপ্টেম্বর ভারত সফরে যাবে বিসিবির এইচপি (হাই-পারফরম্যান্স) দল। 

আনুষ্ঠানিক ঘোষণা দেয়া না হলেও সূচি চূড়ান্ত করে ফেলেছে দুই দেশের ক্রিকেট বোর্ড। বাংলাদেশ এইচপি দলের সঙ্গে খেলবে ভারতের অনূর্ধ্ব-২৩ দল। বিষয়টা নিশ্চিত করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড বিসিবির একটি সূত্র।

এইচপি’র সঙ্গে খেলতে বাংলাদেশ সফর করছে শ্রীলঙ্কা ইমার্জিং দল। এর আগে গতকাল রোববার বিকেএসপিতে সিরিজের প্রথম ওয়ানডেতে নাজমুল-সাইফ-আফিফরা হেরেছে ১৮৬ রানের বিশাল ব্যবধানে। সামনে রয়েছে আরও দুটি ওয়ানডে ও দুটি চার দিনের ম্যাচ। ৬ সেপ্টেম্বর শেষ হবে সিরিজ।

লাগোয়া দুটি সিরিজে যেন তরুণ ক্রিকেটাররা ভালো খেলতে পারেন এবং ভবিষ্যতে যেন আন্তর্জাতিক মঞ্চে দেশের হয়ে হাল ধরতে পারেন সেজন্য মাশরাফী বিন মুর্ত্তজা তাদের উদ্দেশে অনুপ্রেরণামূলক বক্তব্য রেখেছেন। আজ মিরপুরের একাডেমি ভবনে ওই বক্তব্য দেন বাংলাদেশের ওয়ানডে অধিনায়ক।

এইচপি দলে খেলছেন সম্ভাবনাময় এমন দশ ক্রিকেটারকে রাখা হয়েছে বাংলাদেশের প্রাথমিক স্কোয়াডে। ১৩ সেপ্টেম্বর থেকে মিরপুরে শুরু হতে যাওয়া আফগানিস্তান ও জিম্বাবুয়েকে নিয়ে ত্রিদেশীয় টি-টুয়েন্টি সিরিজ সামনে রেখেই মূলত ডাকা হয়েছে তরুণ ক্রিকেটারদের। তাতে প্রাথমিক দলের বহর হয়েছে ৩৫ সদস্যের।

তবে কাছাকাছি সময়ে এইচপি দলের ভারত সফর পড়ে যাওয়ায় নতুনদের মূল স্কোয়াডে জায়গা পাওয়ার সম্ভাবনা কিছুটা কমে গেল। কঠিন প্রতিপক্ষ ও শেখার সুযোগ বেশি থাকায় ভারত সফরে শক্তিশালী দলই পাঠাতে চায় বিসিবি।

হন্ডুরাসে অদ্ভুত মাছ বৃষ্টি! (ভিডিও) লজ্জার হার বাংলাদেশের অর্থমন্ত্রীর ফেসবুক অ্যাকাউন্ট হ্যাকড ছাত্রলীগ নেতাদের পদচ্যুতিই সারা দেশের দুর্নীতির চিত্র: ফখরুল প্রাথমিকে সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষার ফল প্রকাশ বিশ্বকাপ যাত্রা হার দিয়ে শুরু বাংলাদেশের ড্রোন হামলার পর তেলের উৎপাদন ৫০শতাংশ কমেছে নিষিদ্ধপল্লীতে কী করছেন প্রভা-মৌটুসী? মেসিকে নকল করে ভাইরাল পুত্র নবীর তাণ্ডবে ১৬৫ রানের লক্ষ্য পেল বাংলাদেশ কে এই লেখক ভট্টাচার্য? কুড়িয়ে পাওয়া ২ লাখ টাকা ফেরত দিল মেয়েটি এ পি জে আব্দুল কালাম স্মৃতি পুরস্কারের জন্য মনোনিত হাসিনা টাইগার ঝড়ে আফগান শিবিরে কাঁপন পুঁজিবাজারে না এলে বীমার সনদ বাতিল দুর্নীতির মামলায় কবি শাহাবুদ্দিন নাগরী কারাগারে সার্ভেয়ার সাইফুরের জামিন নামঞ্জুর টস হেরে ফিল্ডিংয়ে বাংলাদেশ দেশের উন্নয়ন মির্জা ফখরুলের চোখে পড়ে না: হানিফ ‘লুটেরা’ বলে সম্বোধন করলে অপমান বোধ করি: বেক্সিমকো সিঙ্গাপুরে কেমন আছেন এন্ড্রু কিশোর? গলাচিপা উপজেলা চেয়ারম্যান শাহিনের বিরুদ্ধে শ্লীলতাহানির মামলা ইতালির নাগরিকত্ব হারাতে পারেন ২ হাজার ৮শ বাংলাদেশি ‘শৃঙ্খলাভঙ্গে ছাত্রলীগ নেতাকে অপসারণের ঘটনা ইতিহাসে প্রথম’ বোমা নিষ্ক্রিয় করতে গিয়ে বিস্ফোরণে র‌্যাব সদস্য আহত প্রয়োজনে থানায় গিয়ে ওসিগিরি করবো: নতুন ডিএমপি কমিশনার ছাত্রলীগের চাঁদাবাজির খবর এখন টক অব দ্য কান্ট্রি: রিজভী ‘বন্দুকযুদ্ধে' রোহিঙ্গা নিহত ভিকারুননিসার নতুন অধ্যক্ষ ফওজিয়া শোভান-রাব্বানীর বিচার চান সোহেল