artk
রোববার, নভেম্বার ১৭, ২০১৯ ৪:০৯   |  ৩,অগ্রহায়ণ ১৪২৬
সোমবার, আগষ্ট ১৯, ২০১৯ ৬:৩৭

সেপ্টেম্বরে ভারত সফরে যাবে এইচপি দল

স্পোর্টস রিপোর্টার
media

পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজ খেলতে আগামী ১৭ সেপ্টেম্বর ভারত সফরে যাবে বিসিবির এইচপি (হাই-পারফরম্যান্স) দল। 

পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজ খেলতে আগামী ১৭ সেপ্টেম্বর ভারত সফরে যাবে বিসিবির এইচপি (হাই-পারফরম্যান্স) দল। 

আনুষ্ঠানিক ঘোষণা দেয়া না হলেও সূচি চূড়ান্ত করে ফেলেছে দুই দেশের ক্রিকেট বোর্ড। বাংলাদেশ এইচপি দলের সঙ্গে খেলবে ভারতের অনূর্ধ্ব-২৩ দল। বিষয়টা নিশ্চিত করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড বিসিবির একটি সূত্র।

এইচপি’র সঙ্গে খেলতে বাংলাদেশ সফর করছে শ্রীলঙ্কা ইমার্জিং দল। এর আগে গতকাল রোববার বিকেএসপিতে সিরিজের প্রথম ওয়ানডেতে নাজমুল-সাইফ-আফিফরা হেরেছে ১৮৬ রানের বিশাল ব্যবধানে। সামনে রয়েছে আরও দুটি ওয়ানডে ও দুটি চার দিনের ম্যাচ। ৬ সেপ্টেম্বর শেষ হবে সিরিজ।

লাগোয়া দুটি সিরিজে যেন তরুণ ক্রিকেটাররা ভালো খেলতে পারেন এবং ভবিষ্যতে যেন আন্তর্জাতিক মঞ্চে দেশের হয়ে হাল ধরতে পারেন সেজন্য মাশরাফী বিন মুর্ত্তজা তাদের উদ্দেশে অনুপ্রেরণামূলক বক্তব্য রেখেছেন। আজ মিরপুরের একাডেমি ভবনে ওই বক্তব্য দেন বাংলাদেশের ওয়ানডে অধিনায়ক।

এইচপি দলে খেলছেন সম্ভাবনাময় এমন দশ ক্রিকেটারকে রাখা হয়েছে বাংলাদেশের প্রাথমিক স্কোয়াডে। ১৩ সেপ্টেম্বর থেকে মিরপুরে শুরু হতে যাওয়া আফগানিস্তান ও জিম্বাবুয়েকে নিয়ে ত্রিদেশীয় টি-টুয়েন্টি সিরিজ সামনে রেখেই মূলত ডাকা হয়েছে তরুণ ক্রিকেটারদের। তাতে প্রাথমিক দলের বহর হয়েছে ৩৫ সদস্যের।

তবে কাছাকাছি সময়ে এইচপি দলের ভারত সফর পড়ে যাওয়ায় নতুনদের মূল স্কোয়াডে জায়গা পাওয়ার সম্ভাবনা কিছুটা কমে গেল। কঠিন প্রতিপক্ষ ও শেখার সুযোগ বেশি থাকায় ভারত সফরে শক্তিশালী দলই পাঠাতে চায় বিসিবি।

অবৈধ সম্পদ অর্জনের মামলায় ৬ দিনের রিমান্ডে সম্রাট প্রধানমন্ত্রীকে বিএনপির চিঠি সরকারি চাকরিতে মুক্তিযোদ্ধাদের অবসরের বয়সসীমা ৬০ মোরালেস সমর্থকদের সঙ্গে নিরাপত্তা বাহিনীর সংঘর্ষে নিহত ৯ স্বর্ণ কেনার আগে যেসব বিষয় অবশ্যই খেয়াল রাখা উচিত লঞ্চের ধাক্কায় বালুবাহী জাহাজ ডুবে ৩ শ্রমিক নিখোঁজ রাজধানীর বনশ্রী থেকে সাংবাদিকের মরদেহ উদ্ধার চট্টগ্রামের পাথরঘাটায় গ্যাস লাইন বিস্ফোরণে নিহত ৭ মুসলিমদেরও রাম মন্দিরের জন্য খুশি হওয়া উচিৎ: রামদেব সিরিয়ায় গাড়ি বোমা বিস্ফোরণে নিহত ১৮ পেঁয়াজ খাওয়া বন্ধ: প্রধানমন্ত্রী যখন তখন হেসে ফেলেন? আপনার কী হয়েছে জানেন? ঘরোয়া পদ্ধতিতে দূর করুন ব্রণের দাগ পিইসি পরীক্ষা শুরু রোববার সৌদি কর্তৃপক্ষের সঙ্গে বৈঠকের পরই নারীকর্মীর ব্যাপারে সিদ্ধান্ত: মন্ত্রী পেঁয়াজের মূল্য বৃদ্ধি: সোমবার দেশব্যাপী বিএনপির বিক্ষোভ কর্মসূচি কুমিল্লার পর এবার নারায়ণগঞ্জে বিয়েতে পেঁয়াজ উপহার সরকার জড়িত বলে পেঁয়াজ সিন্ডিকেটের বিরুদ্ধে কিছু করা যাচ্ছে না: গয়েশ্বর ইরানে পেট্টোলের দাম বৃদ্ধির প্রতিবাদে বিক্ষোভ: নিহত ১ মেলায় রাজস্ব আদায় হাজার কোটি টাকা ভারতে ৩৫৪ টাকায় বিশুদ্ধ অক্সিজেন লাল না সবুজ, কোন আপেল বেশি উপকারী? গুদামে পেঁয়াজ পচে যাওয়ায় ফেলে দিচ্ছে আড়তদাররা বগুড়ায় জেল জরিমানার ভয়ে ৬ রুটে বাস চলাচল বন্ধ বিয়ের উপহারে পেঁয়াজ! ভারতকে হেসেখেলে হারাল বাংলাদেশ প্রাথমিক ও ইবতেদায়ি সমাপনী পরীক্ষা শুরু রোববার মিসর থেকে পেঁয়াজের প্রথম চালান পৌঁছাবে মঙ্গলবার চুয়াডাঙ্গায় পেঁয়াজের আড়তে অবরুদ্ধ ম্যাজিস্ট্রেট বিএনপির মূল কাজ এই সরকারকে সরানো : ফখরুল