artk

স্টাফ রিপোর্টার

সোমবার, আগষ্ট ১৯, ২০১৯ ৫:২৮

এফআর টাওয়ার দুর্নীতি মামলায় গ্রেপ্তার তাসভিরের জামিন

media

এর আগে গত রোববার বিকেল পৌনে ৪টার রাজধানীর সেগুনবাগিচা এলাকা থেকে তাসভির উল ইসলামকে গ্রেপ্তার করা হয়। এফআর টাওয়ারে অগ্নিকাণ্ডের ঘটনার ৩ নম্বর মামলায় তাকে গ্রেফতার করা হয়।

বনানীর এফআর টাওয়ার নির্মাণের দুর্নীতি মামলায় অভিযুক্ত কাসেম ড্রাইসেলের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) তাসভির উল ইসলামের জামিন আবেদন মঞ্জুর করেছেন আদালত।

সোমবার দুপুরে শুনানি শেষে মহানগর সিনিয়র স্পেশাল জজ কেএম ইমরুল কায়েশ তার জামিন মঞ্জুর করেন।

আজ মামলার তদন্ত কর্মকর্তা দুদকের উপপরিচালক আবু বক্কর সিদ্দিক আসামিকে আদালতে হাজির করে মামলার সুষ্ঠু তদন্তের স্বার্থে তাসভির উল ইসলামকে কারাগারে আটক রাখার আবেদন করেন। এসময় আসামি পক্ষের আইনজীবী অ্যাডভোকেট এহেসানুল হক সামাজী তার জামিনের আবেদন করেন। উভয় শুনানি শেষে বিচারক কেএম ইমরুল কায়েশ তাসভিরের জামিন মঞ্জুর করেন।

এর আগে গত রোববার বিকেল পৌনে ৪টার রাজধানীর সেগুনবাগিচা এলাকা থেকে তাসভির উল ইসলামকে গ্রেপ্তার করা হয়। এফআর টাওয়ারে অগ্নিকাণ্ডের ঘটনার ৩ নম্বর মামলায় তাকে গ্রেফতার করা হয়।

দুদক সূত্রে জানা গেছে, গত ২৮ মার্চ বনানীর এফআর টাওয়ারে আগুন লাগে। এতে মারা যায় ২৭ জন। 

এসএমএইচআই ফারুক হোসেন ১৯৯৬ সালে তার মালিকানাধীন ১০ কাঠা জায়গাতে ১৮তলা ভবন (বনানীর এফআর টাওয়ার) নির্মাণের জন্য রাজউকে আবেদন করে। কিন্তু সেখানে অবৈধভাবে ২৩ তলা পর্যন্ত নির্মাণ করে। ২০০৭ সালে বিষয়টি তদন্ত করে অনুমোদিত নকশায় বাইরে অতিরিক্ত পাঁচতলা নির্মাণের প্রমাণ পাওয়ার পরও কোন আইনি ব্যবস্থা নেয়নি রাজউক। পরে নকশা জালিয়াতির মাধ্যমে অবৈধভাবে অতিরিক্ত তলা নির্মাণের অভিযোগে এফআর টাওয়ারের মালিক, রাজউকের সাবেক দুই চেয়ারম্যানসহ ২৩ জনের বিরুদ্ধে মামলা দায়ের করে দুদক।

যুক্তরাষ্ট্রকে চ্যালেঞ্জ ছুড়ে দিল হুয়াওয়ে ‘ভারত বুঝুক, হারের পর সামনে এসে উল্লাস করলে কেমন লাগে’ মৎস্য কর্মকর্তা লাঞ্ছিত, উপজেলা চেয়ারম্যান বরখাস্ত নারায়ণগঞ্জে শিশুসহ একই পরিবারের দগ্ধ ৮ নায়ক মান্না চলে যাওয়ার ১ যুগ করোনায় মৃত্যুর মিছিলে আরও ১০০ জন বাসের চাকায় পিষ্ট হয়ে ২ মেডিক্যাল শিক্ষার্থী নিহত ইঁদুরেই খেয়েছে ১ লাখ মেট্রিক টন ফসল করোনাভাইরাস আতঙ্কে সিঙ্গাপুরফেরত স্বামীকে রেখে পালালেন স্ত্রী ঘুষের অভিযোগ থেকে সিনহাকে অব্যাহতি কোভিড ১৯: এবার তাইওয়ানে প্রথম মৃত্যু ভোটাররা দেরিতে ঘুম থেকে উঠায় ভোট হবে ৯টায়: ইসি সচিব এই সেলফি তোলার পরেই ট্রেনের ধাক্কায় স্কুলছাত্রের মৃত্যু করোনাভাইরাস: প্রযুক্তিই চীনের শেষ ভরসা সঞ্চয়পত্রে নয়, সুদ কমেছে ডাকঘর সঞ্চয় স্কিমের: অর্থ মন্ত্রণালয় বিশ্বকাপজয়ী ৬ ক্রিকেটার নিয়ে বিসিবি একাদশ ঘোষণা সিরাজগঞ্জে বাস খাদে পড়ে নিহত ৩ চট্টগ্রাম, বগুড়া ও যশোর সিটিতে ভোট ২৯ মার্চ করোনাভাইরাস শনাক্তে বাংলাদেশকে উন্নত কিটস দেবে চীন একত্রে কাজ করবে ডিএসই ও সিএসই বিশ্রামে রিয়াদ, ফিরলেন তাসকিন-মোস্তাফিজ করের বকেয়া অর্থ না দেয়াও দুর্নীতি: দুদক চেয়ারম্যান দক্ষদের নিয়োগ দিচ্ছে টেসলা, ডিগ্রি না হলেও চলবে খালেদা জিয়ার প্যারোল আবেদন সরকার পায়নি: স্বরাষ্ট্রমন্ত্রী চিকেন পক্স হলে কী খাবেন বাংলা তারিখ ব্যবহারে নিষ্ক্রিয়তা কেন অবৈধ নয়: হাইকোর্ট কারিগরি শিক্ষার্থীদের বেশি গুরুত্ব দেয়ার নির্দেশ প্রধানমন্ত্রীর ডিএসইএক্সের সেরা দ্বিতীয় উত্থান মুখ্যমন্ত্রী হিসেবে তৃতীয় মেয়াদে শপথ নিলেন কেজরিওয়াল ফিটনেস ও নিবন্ধনহীন গাড়ি বন্ধে সব জেলায় টাস্কফোর্স গঠনের নির্দেশ