artk
সোমবার, আগষ্ট ১৯, ২০১৯ ৫:১৭

মিরপুরে বস্তিতে আগুনে ক্ষ‌তিগ্রস্তদের পা‌শে থাক‌বে সরকার: কাদের

স্টাফ রিপোর্টার
media

বস্তিতে অগ্নিকাণ্ডে যারা সব হা‌রি‌য়ে নিঃস্ব হয়েছে একইস্থানে তাদের বাসা নির্মাণ না হওয়া পর্যন্ত সরকার তাদের পাশে থাকবে বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। 

বস্তিতে অগ্নিকাণ্ডে যারা সব হা‌রি‌য়ে নিঃস্ব হয়েছে একইস্থানে তাদের বাসা নির্মাণ না হওয়া পর্যন্ত সরকার তাদের পাশে থাকবে বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। 

সোমবার দুপুরে রাজধানীর মিরপুরের চলন্তিকা বস্তিতে অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্তদের মাঝে ত্রাণ বিতরণকালে একথা বলেন তিনি।

ওবায়দুল কাদের বলেন, একই স্থানে বাড়ির নির্মাণ না হওয়া পর্যন্ত বাংলাদেশ আওয়ামী লীগ, স্থানীয় সংসদ সদস্য আপনাদের পাশে থাকবে। যতদিন পর্যন্ত আপনাদের সাহায্য করা দরকার ততদিন পর্যন্ত আমরা আমাদের পাশে থাকবো।

একই সময় উপস্থিত লোকদের উদ্দেশ্যে তিনি বলেন, সরকারের প্রতি আপনাদের আস্থা আছে। শেখ হাসিনার প্রতি আপনাদের আস্থা আছে আমি জানি। সব সময় প্রধানমন্ত্রী শেখ হাসিনা আপনাদের পাশে থাকবে।

কাদের বলেন, বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এসে বি‌ষোদগার করে গেছেন। তিনি শুধু কথা বলে গেছেন, ক্ষতিগ্রস্তদের কোনো সাহায্য সহযোগিতা করেন নাই। ক্ষতিগ্রস্তদের কথা নয়, সহযোগিতা প্রয়োজন।

একই সময় সেত‌ুমন্ত্রী বলেন, আমরা দায়সারা গোছের ওষুধ ছিটাতে চাই না। আগস্টে আমরা জনস্বার্থে পরিচ্ছন্নতা অভিযান করছি। বঙ্গবন্ধুর আত্মা তখ‌নই শান্তি পাবে, যখন আমরা দেশের মানুষকে একটি পরিচ্ছন্ন পরিবেশ উপহার দিতে পারব। 

কাশ্মির ইস্যু নিয়ে ওবায়দুল কাদের বলেন, ৩৭০ ধারা বিলুপ্তি ভারতের অভ্যন্তরীণ বিষয়। এতে আমাদের কোনো বিষয় নেই।

গত শুক্রবার সন্ধ্যা ৭ টা ৩০ মিনিটের দি‌কে মিরপুরের চলন্তিকা ব‌স্তি‌তে আগুন লাগে। বস্তিতে অগ্নিকাণ্ডের ঘটনায় চারজন আহত হয়।

পশুর চেয়েও নিকৃষ্ট ধর্ষক: প্রধানমন্ত্রী করোনা ভাইরাসের কারণে হজে যাওয়া না হলে টাকা ফেরত: ধর্ম প্রতিমন্ত্রী দাঙ্গা নয়, দিল্লিতে পরিকল্পিত গণহত্যা হয়েছে: মমতা ভারতের সম্মান তলিয়ে দিয়েছে মোদি সরকার: মমতা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় হচ্ছে সুনামগঞ্জে এনামুল-রুপন ছয় দিনের রিমান্ডে পিরোজপুরে সাবেক ইউপি সদস্যকে কুপিয়ে হত্যা চলতি বছরই তিস্তা চুক্তির সম্ভাবনা: শ্রিংলা ঢাকা উত্তরের নির্বাচন বাতিল চেয়ে তাবিথের মামলা খুলনায় ছাত্রলীগ নেতাকে পিটিয়ে হত্যা অভিনেতা গোলাম মুস্তাফার জন্মদিন সোমবার আদালতে টাউট-বাটপার শনাক্তের নির্দেশ পাওয়ার ট্রলিকে ধাক্কা দিয়ে বিকল রেলইঞ্জিন কলকাতা সফরে এসে প্রবল বিক্ষোভের মুখে অমিত শাহ রোবট চালাবে গাড়ি! ভিপি নূরকে হত্যার হুমকি দেয়ার পর দুঃখ প্রকাশ টেকনাফে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ৭ জন নিহত রাখাইনপ্রদেশে সেনাদের গুলিতে শিশুসহ ৫ রোহিঙ্গা নিহত ইস্কাটনে ভবনে আগুন: মায়ের পর চলে গেলেন রুশদির বাবাও চট্টগ্রামে একটি বস্তিতে অগ্নিকাণ্ডে নিহত ২ দেশে প্রতিদিন যক্ষ্মায় মারা যায় ১৩০ জন: স্বাস্থ্যমন্ত্রী করোনাভাইরাস আতঙ্কে আয়ারল্যান্ডের স্কুল বন্ধ ঘোষণা বিশিষ্ট সুরকার সেলিম আশরাফ আর নেই মোদীকে অতিথি হিসেবে সর্বোচ্চ সম্মান দেওয়া হবে: পররাষ্ট্রমন্ত্রী মধুর যত জাদুকরী গুণ চিপসের প্যাকেটের ভিতর খেলনা নয়: হাইকোর্ট আমার গাড়িতেও অস্ত্র আছে কী না আমি জানি না: শামীম ওসমান ফ্র্যান্সেও করোনা, অনিশ্চিত কান চলচ্চিত্র উৎসব উপনির্বাচন: গাইবান্ধা-৩ আসনে প্রতীক বরাদ্দ গুজব ও গণপিটুনি রোধে হাইকোর্টের ৫ নির্দেশনা