artk
মঙ্গলবার, সেপ্টেম্বার ১৭, ২০১৯ ১১:০৩   |  ২,আশ্বিন ১৪২৬

স্টাপ রিপোর্টার

সোমবার, আগষ্ট ১৯, ২০১৯ ২:০৩

হামলার পরেও মৌলিক সেবা থেকে বঞ্চিত করেছে- ভিপি নুর

media

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) ভিপি নুরুল হক নুর বলেন গলাচিপায় আমার ওপর যুবলীগের প্রকাশ্য হামলার পরও হাসপাতালে  মৌলিক সেবা থেকে বঞ্চিত করেছে।

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) ভিপি নুরুল হক নুর বলেন গলাচিপায় আমার ওপর যুবলীগের প্রকাশ্য হামলার পরও হাসপাতালে  মৌলিক সেবা থেকে বঞ্চিত করেছে।

তিনি বলেন, “স্থানীয় সন্ত্রাসী বাহিনী নিয়মিত আমার পরিবার-আত্মীয় স্বজনকে গ্রেপ্তারের হুমকি দিচ্ছে। এমতবস্থায় আমি আমার জীবনের নিরাপত্তা চেয়ে প্রধানমন্ত্রীর কাছে হস্তক্ষেপ কামনা করছি।”

সোমবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিনে বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের নেতাকর্মীদের ওপর হামলার প্রতিবাদে সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

ভিপি নুরু বলেন, “আমার ওপর গলাচিপায় প্রকাশ্য হামলার পর পুলিশ ও যুবলীগের সন্ত্রাসীরা মিডিয়াকে আমার কাছে আসতে দেয়নি। এমনিকি হাসপাতালে মৌলিক চিকিৎসা থেকে বঞ্চিত করে আমাকে বাড়িতে পাঠিয়ে দিয়েছে। যাতে করে গণমাধ্যমে প্রকাশ করতে পারে কোন কিছুই ঘটেনি।”

নুর বলেন- কেন্দ্রীয় ছাত্র সংসদের ভিপি হওয়ার পর থেকে দেশের বিভিন্ন স্থানে ছাত্রলীগ ও আওয়ামী লীগের পেটুয়া বাহিনী ৫ বার হামলা করেছে। কিন্তু প্রতিবার নেক্কারজনক হামলার পরও পুলিশের পক্ষ থেকে কোন ব্যবস্থা নেওয়া হয়নি।”

প্রধানন্ত্রীর বিবিসি বাংলার সাক্ষাৎকার উল্লেখ করে নুর বলেন, “বাংলাদেশে সকল মানুষের মত প্রকাশের স্বাধীনতা রয়েছে তাহলে কেন বারবার আমার এবং ছাত্রসংগঠনের নেতাকর্মীদের হামলা হচ্ছে।’ প্রধানমন্ত্রীকে বলবো আপনি   গণতান্ত্রিক ধারা বজায়ে রাখতে প্রশাসনকে নির্দেশ দেন।”

দোষীদের বিচার চেয়ে কেন মামলা করেছেন না সাংবাদিকদের এমন প্রশ্নে নুর বলেন, “গলচিপায় আমার ওপর হামলার পর সেখানকার ওসি গণমাধ্যমকে বলেছে হামলার কোন ঘটনা ঘটেনি। এমতঅবস্থায় কিভাবে অত্র থানায় মামলা করে সঠিক বিচার পাব।”

গত ১৪ আগস্ট হামলা হওয়ার আশঙ্কায় গলাচিপা প্রশাসনের কাছে সাহায্য চাইলেও প্রশাসন নিরব ভুমিকা রেখেছে বলেও জানান তিনি।



সাইবার ক্রাইম বিভাগে দ্বারস্থ মেহজাবিন নকল বিদেশি ওষুধ বিক্রি করায় ২ প্রতিষ্ঠানকে ৪০ লাখ টাকা জরিমানা গণহত্যার ঝুঁকিতে এখনো ৬ লাখ রোহিঙ্গা: জাতিসংঘ গাজীপুরে বিদ্যুতের তার ছিঁড়ে অবৈধ গ্যাস লাইনে অগ্নিকাণ্ড ফেসবুক স্ট্যাটাস দেখেই শিক্ষার্থীদের বহিষ্কার করেন উপাচার্য পাবনায় ট্রেনের নিচে ঝাঁপ দিয়ে ট্রেন চালকের আত্মহত্যা সৌদি আরবে ফের হামলা চালিয়েছে ইয়েমেন ঢাকার শতাধিক বিএনপি নেতাকর্মী জাতীয় পার্টিতে যোগ দিয়েছে চাঁদাবাজির অভিযোগে ঢাকা উত্তর ছাত্রলীগ নেতা বহিস্কার ‘ডাক্তার বলার আগেই আয়া রোগীর পোশাক খুলে নেয়’ দুর্নীতি নির্মূলে টাস্কফোর্স গঠনের দাবি সম্পাদক পদে প্রার্থী হবেন না ওবায়দুল কাদের রিজার্ভ চুরির ব্যাপারে কিছুই বলা যাবে না: অর্থমন্ত্রী আলিয়ার সঙ্গে চুমুর দৃশ্যে আপত্তি সালমান খানের? মামলাকে কর ফাঁকির হাতিয়ার হিসেবে ব্যবহার করছে মেঘনা গ্রুপ! খালেদা জিয়া আলেমদের কিছু দেন নাই: আল্লামা শফী অন্য প্রতিষ্ঠানেও ‘ভাগাভাগি’ হচ্ছে: আরেফিন সিদ্দিক প্রেস কাউন্সিলের বিবৃতি প্রত্যাহার চায় এলআরএফ বাংলাদেশকে হারাতে মরিয়া জিম্বাবুয়ে বুধবার শ্রীলঙ্কায় যাচ্ছে মিরাজ-মুমিনুল-সৌম্যরা মোবাইল ফোনে কথা বলতে বলতে ট্রাকের নিচে এনজিওকর্মী কোহলিদের নিরাপত্তা দিতে আপত্তি ভারতীয় পুলিশের হাজিরা খাতায় সই করেই বেতন-ভাতা নেন আ.লীগ নেতার স্ত্রী মধ্য রাতে বৃদ্ধার গরু লুট করলো যুবলীগ-কৃষক লীগ নেতারা পুঁজিবাজারে সূচকের পতন, লেনদেনে উত্থান ছাত্রলীগে ভারপ্রাপ্ত দায়িত্ব কোন আইনে: রিজভী রাব্বানীকে একহাত নিলেন সাবেক ছাত্রলীগ নেত্রী পেঁয়াজের দাম শিগগিরই কমবে: বাণিজ্য সচিব বিমানের ড্রিমলাইনার ‘রাজহংস’ উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী বিভাগীয় শহরে ক্যান্সার হাসপাতালসহ ৮ প্রকল্প অনুমোদন