artk

স্টাপ রিপোর্টার

সোমবার, আগষ্ট ১৯, ২০১৯ ২:০৩

হামলার পরেও মৌলিক সেবা থেকে বঞ্চিত করেছে- ভিপি নুর

media

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) ভিপি নুরুল হক নুর বলেন গলাচিপায় আমার ওপর যুবলীগের প্রকাশ্য হামলার পরও হাসপাতালে  মৌলিক সেবা থেকে বঞ্চিত করেছে।

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) ভিপি নুরুল হক নুর বলেন গলাচিপায় আমার ওপর যুবলীগের প্রকাশ্য হামলার পরও হাসপাতালে  মৌলিক সেবা থেকে বঞ্চিত করেছে।

তিনি বলেন, “স্থানীয় সন্ত্রাসী বাহিনী নিয়মিত আমার পরিবার-আত্মীয় স্বজনকে গ্রেপ্তারের হুমকি দিচ্ছে। এমতবস্থায় আমি আমার জীবনের নিরাপত্তা চেয়ে প্রধানমন্ত্রীর কাছে হস্তক্ষেপ কামনা করছি।”

সোমবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিনে বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের নেতাকর্মীদের ওপর হামলার প্রতিবাদে সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

ভিপি নুরু বলেন, “আমার ওপর গলাচিপায় প্রকাশ্য হামলার পর পুলিশ ও যুবলীগের সন্ত্রাসীরা মিডিয়াকে আমার কাছে আসতে দেয়নি। এমনিকি হাসপাতালে মৌলিক চিকিৎসা থেকে বঞ্চিত করে আমাকে বাড়িতে পাঠিয়ে দিয়েছে। যাতে করে গণমাধ্যমে প্রকাশ করতে পারে কোন কিছুই ঘটেনি।”

নুর বলেন- কেন্দ্রীয় ছাত্র সংসদের ভিপি হওয়ার পর থেকে দেশের বিভিন্ন স্থানে ছাত্রলীগ ও আওয়ামী লীগের পেটুয়া বাহিনী ৫ বার হামলা করেছে। কিন্তু প্রতিবার নেক্কারজনক হামলার পরও পুলিশের পক্ষ থেকে কোন ব্যবস্থা নেওয়া হয়নি।”

প্রধানন্ত্রীর বিবিসি বাংলার সাক্ষাৎকার উল্লেখ করে নুর বলেন, “বাংলাদেশে সকল মানুষের মত প্রকাশের স্বাধীনতা রয়েছে তাহলে কেন বারবার আমার এবং ছাত্রসংগঠনের নেতাকর্মীদের হামলা হচ্ছে।’ প্রধানমন্ত্রীকে বলবো আপনি   গণতান্ত্রিক ধারা বজায়ে রাখতে প্রশাসনকে নির্দেশ দেন।”

দোষীদের বিচার চেয়ে কেন মামলা করেছেন না সাংবাদিকদের এমন প্রশ্নে নুর বলেন, “গলচিপায় আমার ওপর হামলার পর সেখানকার ওসি গণমাধ্যমকে বলেছে হামলার কোন ঘটনা ঘটেনি। এমতঅবস্থায় কিভাবে অত্র থানায় মামলা করে সঠিক বিচার পাব।”

গত ১৪ আগস্ট হামলা হওয়ার আশঙ্কায় গলাচিপা প্রশাসনের কাছে সাহায্য চাইলেও প্রশাসন নিরব ভুমিকা রেখেছে বলেও জানান তিনি।



সরবরাহ নিশ্চিত করতেই পানি-বিদ্যুতের দাম বৃদ্ধি: কাদের প্রাইভেটকার নিয়ন্ত্রণ হারিয়ে গাছে ধাক্কা, নিহত ৫ বর-কনে বেশে বাপ্পি-অপু মোদিকে গণহত্যাকারী বলায় কলেজ শিক্ষক গ্রেপ্তার সেলস গার্ল হলেন স্বস্তিকা! ছিনতাইকারীর হেঁচকা টান, রিকশা থেকে পড়ে নারীর মৃত্যু পাকিস্তানে যাত্রীবাহী বাসে ট্রেনের ধাক্কা, নিহত ৩০ বাংলা ভাষায় আসছে জেমস বন্ডের ‘নো টাইম টু ডাই’ মামুনুর রশী‌দের জন্ম‌দিন শনিবার ডিএসইতে বিনিয়োগের ঝুঁকির মাত্রা নিরাপদ ব্লক মার্কেটে ১৪৮ কোটি টাকার শেয়ার লেনদেন কুমিল্লায় বাস খাদে পড়ে ৩ যাত্রী নিহত ডিএসইর মূলধন কমেছে ১৬২৭৯ কোটি টাকা মৌলভীবাজারে ‘বন্দুকযুদ্ধে’ যুবক নিহত রামপালে ‘জমি আছে ঘর নাই প্রকল্পের’ ঘরগুলোতে ৩ মাসেই ফাটল চট্টগ্রামে ট্রাফিক বক্সে বিস্ফোরণে ২ পুলিশ দগ্ধ করোনাভাইরাসের ‌সর্বোচ্চ ঝুঁকিতে বিশ্ব : ডব্লিউএইচও পাপিয়ার মতো দলে অনেকেই আছে: পরিকল্পনামন্ত্রী নতুন গল্পে আসছে ‘বাকের ভাই’ পর্দা উঠলো 'ডাকসু বিজ্ঞান ও প্রযুক্তি অলিম্পিয়াড-২০২০' এর আওয়ামী সিন্ডিকেটের মুনাফার জন্য বিদ্যুতের দাম বাড়িয়েছে: রিজভী যশোরে ট্রাক দুর্ঘটনায় নিহত ২ চাঁদপুরে দুই মাস সকল মাছ ধরা নিষিদ্ধ এবার বাড়লো পানির দাম প্রেমের টানে ইটালিয়ান তরুণী রায়পুরে ইউরোপগামী শরণার্থীদের জন্য সীমান্ত খুলে দিলো তুরস্ক দিল্লিতে আগুনে পুড়িয়ে দেয়া মসজিদে জুমা আদায় সিলেটে কঠোর অনুশীলন বাংলাদেশ ও জিম্বাবুয়ের জিম্বাবুয়েকে হোয়াইট ওয়াশের হুংকার সাইফউদ্দিনের সাকিবের অনুপস্থিতির সুযোগ নিতে চায় জিম্বাবুয়ে