artk

স্টাফ রিপোর্টার

রোববার, আগষ্ট ১৮, ২০১৯ ৯:২৪

ছাত্রদলের নেতেৃত্বে আসতে মনোনয়নপত্র কিনলেন ১০৮ জন

media

ছাত্রদলের নতুন নেতৃত্বে স্থান পেতে রেকর্ডসংখ্যক নেতা মনোনয়নপত্র কিনেছেন। দুই দিনে মোট ১০৮টি ফরম বিক্রি হয়েছে। এর মধ্যে সভাপতি পদে ৪২ জন এবং সাধারণ সম্পাদক পদে ৬৬ জন। সাধারণ সম্পাদক পদে তিনজন ছাত্রীও মনোনয়নপত্র সংগ্রহ করেছেন।

ছাত্রদলের নতুন নেতৃত্বে স্থান পেতে রেকর্ডসংখ্যক নেতা মনোনয়নপত্র কিনেছেন। দুই দিনে মোট ১০৮টি ফরম বিক্রি হয়েছে। এর মধ্যে সভাপতি পদে ৪২ জন এবং সাধারণ সম্পাদক পদে ৬৬ জন। সাধারণ সম্পাদক পদে তিনজন ছাত্রীও মনোনয়নপত্র সংগ্রহ করেছেন।

তারা হলেন বেগম বদরুন্নেসা সরকারি মহিলা কলেজের নাদিয়া পাঠান পাবন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের মনসুরা আলম এবং বেসরকারি বিশ্ববিদ্যালয়ের ডালিয়া রহমান।

আগামী ১৪ সেপ্টেম্বর এই দুই পদের নেতা নির্বাচনের ভোটগ্রহণ হবে- যাতে সারা দেশের ছাত্রদলের ১১৭টি সাংগঠনিক ইউনিটের ৫৮০ জন কাউন্সিলর ভোট দেবেন। মনোনয়ন ইচ্ছুক প্রার্থীরা ১শ' টাকা মূল্যমানে মনোনয়নপত্র সংগ্রহ করেন। প্রার্থীদের কাউন্সিল-২০১৯-এর তফসিলসহ একটি ফাইল দেয়া হয়। এতে মনোনয়ন ফরম, আবেদনপত্র, প্রার্থী যোগ্যতার নিয়মাবলী, আচরণবিধি, পুনঃতফসিলের কপি, প্রত্যয়নপত্র ও ভোটার তালিকা রয়েছে।

শনিবার ও রোববার বেলা ১১টা থেকে বিকাল ৩টা পর্যন্ত মনোনয়নপত্র বিক্রি করা হয়। মনোনয়নপত্র জমাদান ১৯ ও ২০ আগস্ট, বাছাই ২২, ২৩, ২৪, ২৫, ২৬ আগস্ট এবং প্রার্থিতা প্রত্যাহার ৩১ আগস্ট। প্রার্থীর চূড়ান্ত তালিকা প্রকাশিত হবে ২ সেপ্টেম্বর। প্রার্থীদের প্রচারণা ৩ সেপ্টেম্বর থেকে ১২ সেপ্টেম্বর মধ্যরাত পর্যন্ত।

মনোনয়নপত্র প্রদান অনুষ্ঠানে সাবেক ছাত্র নেতাদের মধ্যে শামসুজ্জামান দুদু, রুহুল কবির রিজভী, খায়রুল কবির খোকন, শহীদ উদ্দিন চৌধুরী এ্যানি, এবিএম মোশাররফ হোসেন, আজিজুল বারী হেলাল, শফিউল বারী বাবু, আবদুল কাদির ভুঁইয়া জুয়েল, সদ্য বিলুপ্ত কমিটির সভাপতি রাজীব আহসান, সাধারণ সম্পাদক আকরামুল হাসান প্রমুখ উপস্থিত ছিলেন।

 

সরবরাহ নিশ্চিত করতেই পানি-বিদ্যুতের দাম বৃদ্ধি: কাদের প্রাইভেটকার নিয়ন্ত্রণ হারিয়ে গাছে ধাক্কা, নিহত ৫ বর-কনে বেশে বাপ্পি-অপু মোদিকে গণহত্যাকারী বলায় কলেজ শিক্ষক গ্রেপ্তার সেলস গার্ল হলেন স্বস্তিকা! ছিনতাইকারীর হেঁচকা টান, রিকশা থেকে পড়ে নারীর মৃত্যু পাকিস্তানে যাত্রীবাহী বাসে ট্রেনের ধাক্কা, নিহত ৩০ বাংলা ভাষায় আসছে জেমস বন্ডের ‘নো টাইম টু ডাই’ মামুনুর রশী‌দের জন্ম‌দিন শনিবার ডিএসইতে বিনিয়োগের ঝুঁকির মাত্রা নিরাপদ ব্লক মার্কেটে ১৪৮ কোটি টাকার শেয়ার লেনদেন কুমিল্লায় বাস খাদে পড়ে ৩ যাত্রী নিহত ডিএসইর মূলধন কমেছে ১৬২৭৯ কোটি টাকা মৌলভীবাজারে ‘বন্দুকযুদ্ধে’ যুবক নিহত রামপালে ‘জমি আছে ঘর নাই প্রকল্পের’ ঘরগুলোতে ৩ মাসেই ফাটল চট্টগ্রামে ট্রাফিক বক্সে বিস্ফোরণে ২ পুলিশ দগ্ধ করোনাভাইরাসের ‌সর্বোচ্চ ঝুঁকিতে বিশ্ব : ডব্লিউএইচও পাপিয়ার মতো দলে অনেকেই আছে: পরিকল্পনামন্ত্রী নতুন গল্পে আসছে ‘বাকের ভাই’ পর্দা উঠলো 'ডাকসু বিজ্ঞান ও প্রযুক্তি অলিম্পিয়াড-২০২০' এর আওয়ামী সিন্ডিকেটের মুনাফার জন্য বিদ্যুতের দাম বাড়িয়েছে: রিজভী যশোরে ট্রাক দুর্ঘটনায় নিহত ২ চাঁদপুরে দুই মাস সকল মাছ ধরা নিষিদ্ধ এবার বাড়লো পানির দাম প্রেমের টানে ইটালিয়ান তরুণী রায়পুরে ইউরোপগামী শরণার্থীদের জন্য সীমান্ত খুলে দিলো তুরস্ক দিল্লিতে আগুনে পুড়িয়ে দেয়া মসজিদে জুমা আদায় সিলেটে কঠোর অনুশীলন বাংলাদেশ ও জিম্বাবুয়ের জিম্বাবুয়েকে হোয়াইট ওয়াশের হুংকার সাইফউদ্দিনের সাকিবের অনুপস্থিতির সুযোগ নিতে চায় জিম্বাবুয়ে