artk
রোববার, আগষ্ট ১৮, ২০১৯ ৯:১০

সিপিডির ভবনে এডিস মশার লার্ভা, ২০ হাজার টাকা জরিমানা

স্টাফ রিপোর্টার
media

বেসরকারি গবেষণা সংস্থা সেন্টার ফর পলিসি ডায়ালগকে (সিপিডি) ভবনে এডিস মশার লার্ভা পাওয়া যাওয়ায় প্রতিষ্ঠানটিকে ২০ হাজার টাকা জরিমানা করেছে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি)।  

বেসরকারি গবেষণা সংস্থা সেন্টার ফর পলিসি ডায়ালগকে (সিপিডি) ভবনে এডিস মশার লার্ভা পাওয়া যাওয়ায় প্রতিষ্ঠানটিকে ২০ হাজার টাকা জরিমানা করেছে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি)।  

ধামন্ডির ১১ নং সড়কে অবস্থিত বেসরকারি গবেষণা সংস্থা সিপিডির নির্মাণাধীন একটি ভবনে এডিস মশার লার্ভা পাওয়া যায়। 

রোববার ডিএসসিসি অঞ্চল-১ এর আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মিজানুর রহমানের নেতৃত্বে পরিচালিত ভ্রাম্যমাণ আদালত এ জরিমানা করেন।

ডিএসসিসির জনসংযোগ কর্মকর্তা উত্তম কুমার রায় এ তথ্য জানান। 

মিজানুর রহমান বলেন, ‘নগর জুড়ে আমাদের ডেঙ্গু মশার লার্ভা ধ্বংসে অভিযান চলছে। সেই অভিযান অংশ হিসাবে আজ ধানমন্ডি ও শুক্রবাদ এলাকায় অভিযান পরিচালনা করা হয়। অভিযানে ধানমন্ডির ১১ নং সড়কে (নতুন)  নির্মাণাধীন সিপিডির ভবনকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। ভবনটিতে এডিস মশার প্রচুর লার্ভা পাওয়া গেছে। এছাড়া ১০৪ নং রোডে অবস্থীত মীম টাওয়ারকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। ডেঙ্গু মশার লার্ভা বিরোধী আমাদের এ অভিযান অব্যাহত থাকবে।’

তিনি আরও জানান, শুক্রাবাদ এলাকার মীম নামে আরও একটি ভবনকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়।

এরই মধ্যে ডিএসসিসির পক্ষ থেকে ৫৮ হাজার বাড়িতে অভিযান চালানো হয়েছে এবং এগুলোর মধ্যে অনেক বাড়িতেই এডিসের লার্ভা পাওয়ায় তা ধ্বংস করে দেওয়াসহ বাড়ির মালিকদের এ বিষয়ে সচেতন করা হয়েছে।

এছাড়া এডিস মশার লার্ভা ধ্বংস করার লক্ষ্যে বাংলাদেশ স্কাউটস সদস্যেগন  এক লাখ ১১ হাজার বাসা বাড়িতে গিয়েছে। এরমধ্যে উল্লেখযোগ্য সংখ্যক বাড়িতে এডিস মশার লার্ভা পাওয়ায় সেগুলি ধ্বংস করা ও এ বিষয়ে বাড়িওয়ালাদের সতর্ক করা হয়েছে।

পুঁজিবাজারে সব ধরনের সূচক পতন মারা গেছেন হোসনি মোবারক প্রাথমিকে বৃত্তি পেলো ৮২ হাজার ৪২২ শিক্ষার্থী কেন্দ্রীয় ভর্তি পরীক্ষায় জাবিরও না সিটি ব্যাংকের ৩০০ কোটি টাকার বন্ড অনুমোদন চট্টগ্রামে ৩ ইয়াবা ব্যবসায়ীকে ১৫ বছরের কারাদণ্ড পৌর নির্বাচন: চাঁদপুরে আ.লীগের মেয়র পদপ্রার্থী জুয়েল এনু-রুপনের আরেক বাড়ির পাঁচ সিন্দুকে ২৬ কোটি টাকা ৭ মার্চকে জাতীয় দিবস ঘোষণা করে হাইকোর্টের রায় মুজিববর্ষে এশিয়া ও বিশ্ব একাদশে খেলবে যারা সিএসইর নতুন চেয়ারম্যান আসিফ ইব্রাহিম বউয়ের পছন্দেই মুমিনুলের জার্সি নম্বর বদল জিম্বাবুয়েকে ইনিংস ব্যবধানে হারালো টাইগাররা দুদক ক্ষমতাসীনদের প্রতি নমনীয়তা প্রদর্শন করে: টিআইবি ঢামেক থেকে নবজাতকের ক্ষতবিক্ষত লাশ উদ্ধার সিরাজগঞ্জে বাস-ট্রাক সংঘর্ষে নিহত ২ এনামুল-রুপনের আরেক বাসায় অভিযানের প্রস্তুতি র‌্যাবের ট্রাম্পের সফরের মধ্যেই রণক্ষেত্র দিল্লি, নিহত ৭ লাঞ্চ বিরতিতে ৫ উইকেটে জিম্বাবুয়ের সংগ্রহ ১১৪ বুধবার শিল্পকলা একাডেমিতে প্রাচ্যনাটের ‘খোয়াবনামা’ পিলখানা হত্যাকাণ্ডের ১১ বছর ভারতের কাছে হার দিয়ে বিশ্বকাপ শুরু সালমাদের আ’লীগ নেতা এনামুল-রুপনের বাড়িতে মিললো ৫ সিন্দুকভর্তি টাকা ভাতঘুমে কমবে রক্তচাপ নিজের ড্রাইভারের নামেই মামলা দিলেন ময়মনসিংহের এসপি পাপিয়াদের দল থেকে ঝেঁটিয়ে বিদায় করা হবে: আব্দুর রহমান নড়াইলে সাবেক ইউপি চেয়ারম্যানকে কুপিয়ে হত্যা মদিনায় সড়ক দুর্ঘটনায় ৩ বাংলাদেশি নিহত মাইগ্রেনের ব্যথায় চা কফি এড়িয়ে চলতে হবে পবিত্র শবে মেরাজ ২২ মার্চ